কম্পিউটার

মাইক্রোসফ্ট এপ্রিলে ভিজ্যুয়াল স্টুডিও 2019 চালু করতে সেট করেছে

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল স্টুডিও 2019-এর জন্য একটি দিনব্যাপী লঞ্চ ইভেন্টের আয়োজন করছে, এটি উইন্ডোজের পাশাপাশি ম্যাকের জন্য বিখ্যাত ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্ল্যাটফর্মের নতুন সংস্করণ। লঞ্চটি 2 এপ্রিল সকাল 9 টায় অনুষ্ঠিত হবে। ভিজ্যুয়াল স্টুডিওর নতুন সংস্করণ কীভাবে বিকাশকারীর উত্পাদনশীলতা বাড়াবে তা দেখানোর পরিকল্পনা রয়েছে প্রযুক্তি জায়ান্টটির। এছাড়াও, বিকাশকারীরা নতুন বিল্ডের সাথে AI বৈশিষ্ট্যগুলি থেকে উপকৃত হতে সক্ষম হবেন৷

মাইক্রোসফ্ট এপ্রিলে ভিজ্যুয়াল স্টুডিও 2019 চালু করতে সেট করেছে

নতুন সংস্করণের সুবিধা কী?

যেহেতু সংস্করণটিকে আরও উত্পাদনশীল বলা হয়, তাই কোডিং স্পেস বৃদ্ধি এবং স্মার্ট ডিবাগিং আশা করা যেতে পারে। এছাড়াও, এটি "সকলের জন্য কিছু," প্রতিশ্রুতি দেয়৷ প্ল্যাটফর্ম বা প্রোগ্রামিং ভাষা নির্বিশেষে একজন ডেভেলপার দ্বারা ব্যবহৃত হয়।

ভিজ্যুয়াল স্টুডিও 2019 পূর্বেই ইনস্টল করা মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল স্টুডিও লাইভ শেয়ার কোডিং-সহযোগিতা পরিষেবার সাথে আসে। এতে ব্যবহারকারীদের দ্রুত কোডিং পেতে সহায়তা করার জন্য একটি নতুন স্টার্ট উইন্ডো রয়েছে, আরও ভাল পাইথন ভার্চুয়াল এবং কনডা সমর্থন, উন্নত অনুসন্ধান ক্ষমতা, ভিজ্যুয়াল স্টুডিও ইন্টেলিকোড এআই সহায়তা, সামগ্রিক কর্মক্ষমতা উন্নতি, উইনফর্ম এবং WPF সহ .NET কোর 3.0 প্রকল্পগুলির সমর্থন সহ।

এছাড়াও আপনি অনলাইন রিলিজ নোট থেকে বিভিন্ন VS 2019 প্রিভিউতে অন্তর্ভুক্ত সমস্ত বৈশিষ্ট্য পরীক্ষা করতে পারেন .

ভিজ্যুয়াল স্টুডিও 2019 এর ডেভেলপমেন্ট কিছু সময়ের জন্য প্রগতিশীল ছিল, এটি জুন 2018 এ ঘোষণা করা হয়েছিল এবং ডিসেম্বর 2018 সালে ডেভেলপমেন্ট সফ্টওয়্যারের একটি সর্বজনীন পূর্বরূপ উপলব্ধ করা হয়েছিল। তৃতীয় প্রিভিউটি গতকালের এক দিন আগে প্রকাশ করা হয়েছিল, অর্থাৎ 13 th ফেব্রুয়ারী 2019। মাইক্রোসফ্ট বলেছে যে এটি ভবিষ্যতের পূর্বরূপ আপডেট দেবে, এটি উপলব্ধ হওয়ার আগে পণ্যটিতে পরিবর্তন করার জন্য প্রতিক্রিয়ার জন্য উন্মুক্ত থাকবে।

লঞ্চ ইভেন্ট থেকে আপনি আর কি আশা করতে পারেন?

2 এপ্রিল ইভেন্টটি শুধুমাত্র ডেভেলপমেন্ট সফ্টওয়্যার রিলিজকে ঘিরেই থাকবে না বরং GitHub পরিষেবা এবং Azure DevOps-এর উপরও ফোকাস করবে। সফ্টওয়্যারটিতে কোম্পানির যে বৈশিষ্ট্যগুলি যুক্ত করা হয়েছে তার হাইলাইটগুলি দিয়ে মূল নোটগুলি শুরু হবে। প্রোগ্রামিং ভাষা এবং বৈশিষ্ট্যগুলি বিস্তারিতভাবে প্রদর্শন করার জন্য প্রশ্নোত্তর সহ লাইভ স্ট্রিম করা সেশনগুলি অনুসরণ করে৷

যেহেতু ভিজ্যুয়াল স্টুডিও 2019 এর লঞ্চ কাছাকাছি, মাইক্রোসফ্ট আগ্রহী অংশগ্রহণকারীদের ইভেন্ট ওয়েবসাইটে যেতে অনুপ্রাণিত করছে তথ্য পেতে এবং জিনিসের ট্র্যাক রাখতে একটি লাইভ ক্যালেন্ডার।

এছাড়াও, যে কেউ পণ্যটিকে আরও ভাল করতে অবদান রাখতে চান তাদের জন্য পূর্বরূপ ডাউনলোড করার জন্য উপলব্ধ।

এপ্রিল ইভেন্টের পরে, সিয়াটলে 6 থেকে 8 মেতে Microsoft বার্ষিক বিল্ড ডেভেলপার কনফারেন্সের আয়োজন করা হবে .


  1. কিভাবে TF2 লঞ্চ বিকল্প রেজোলিউশন সেট করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য মেরামত করবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য পুনরায় ইনস্টল করবেন

  4. ভিজ্যুয়াল স্টুডিওর জন্য মাইক্রোসফ্ট এজ ডেভেলপার টুলের প্রারম্ভিক পূর্বরূপ এখন উপলব্ধ