কম্পিউটার

সমাধান করা হয়েছে:মডার্ন ওয়ারফেয়ার এবং ওয়ারজোনে ডেভ এরর 5763

ওভারভিউ:

  • আমি কেন ডেভের ত্রুটি পেতে থাকি?
  • দেব ত্রুটি 5763 এর কারণ কি?
  • আমি কিভাবে Warzone Dev Error 5763 ঠিক করব?

কল অফ ডিউটি:মডার্ন ওয়ারফেয়ার এবং ওয়ারজোন খেলার সময় আপনি কি দেব ত্রুটি 5763 এর সম্মুখীন হয়েছেন? মডার্ন ওয়ারফেয়ার (MW) একটি যুদ্ধ রয়্যাল গেম যা বিশ্বব্যাপী গেমারদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। তবে অন্যান্য গেমের মতো এই গেমটিও বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারে।

সমাধান করা হয়েছে:মডার্ন ওয়ারফেয়ার এবং ওয়ারজোনে ডেভ এরর 5763

কল অফ ডিউটি ​​(COD) এর সাথে সবচেয়ে সাধারণ ত্রুটিগুলি হতে পারে ত্রুটি কোড Dev এরর 5763, 5761, 6068, এবং 6070৷ উদাহরণস্বরূপ, আপনি এখন ত্রুটি বার্তাটি পেতে পারেন:Dev Error 5763, DirectX একটি অপুনরুদ্ধারযোগ্য ত্রুটির সম্মুখীন হয়েছে৷ .

গ্রাহক পরিষেবা সহায়তার সাথে যোগাযোগ করতে, https://support.activision.com-এ যান৷ আধুনিক যুদ্ধাবস্থা. যেহেতু DirectX গেমের জন্য অপরিহার্য, তাই আপনাকে অজানা DirectX ত্রুটিও ঠিক করতে হবে . কখনও কখনও, আপনি Modern Warfare-এর আপডেট প্যাচ ইনস্টল করার পরে, Dev error 5763 পপ আপ হয়৷ অথবা এই ডেভ ত্রুটি ঘটে যখন গেমাররা গেমটি লঞ্চ করছে বা খেলছে।

আমি কেন দেব ত্রুটি পেতে থাকি?

প্রকৃতপক্ষে, ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, ত্রুটি কোড, 5763 হল দেব ত্রুটিগুলির মধ্যে একটি। দেব ত্রুটি 5523, 5476, 5761 আছে , 5763, 6034, 6036, 6068, 6070, এবং 6328 COD মডার্ন ওয়ারফেয়ার এবং ওয়ারজোনে৷

যখন উইন্ডোজ সিস্টেম কিছু নির্দিষ্ট ফাইল বা ফোল্ডার বা RAM এবং CPU-এর মতো সংস্থানগুলির মতো অনুমতির অভাবের কারণে COD গেমটিকে অ্যাক্সেস করা থেকে ব্লক করে, তখন Dev Error দেখাবে কারণ গেমটি চালানোর জন্য সমর্থন করার জন্য প্রয়োজনীয় সংস্থানগুলি অ্যাক্সেস করতে পারে না। বিভিন্ন রিসোর্সের জন্য, 5761 এবং 5763 এর মত বিভিন্ন ডেভ এরর কোড থাকবে।

দেব ত্রুটি 5763 এর কারণ কি?

এই নিবন্ধটি COD Dev Error 5763 ঠিক করার বিষয়ে বিশদভাবে বর্ণনা করবে। এই আধুনিক যুদ্ধের ত্রুটির কারণ হিসেবে, সতর্কতা বার্তার মতই, DirectX একটি অপুনরুদ্ধারযোগ্য ত্রুটির সম্মুখীন হয়েছে, তাই সম্ভবত আপনার DirectX ভুল হয়েছে।

অন্যথায়, Cod Dev Error 5763 বোঝায় যে GPU রিসোর্সের মতো চালানোর জন্য গেমটিকে সমর্থন করার জন্য কিছু সংস্থান অপর্যাপ্ত, যা FPS ড্রপের সাথে গেম তোতলাতেও পারে। ইতিমধ্যে, কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে অনুপযুক্ত গ্রাফিক্স সেটিংস এছাড়াও দেব ত্রুটির কারণ হবে এবং আধুনিক যুদ্ধকে কাজ করা বন্ধ করবে।

আমি কিভাবে Warzone Dev Error 5763 ঠিক করব?

সাধারণত, গেমের সমস্যাটি একক সমাধান ব্যবহার করে সমাধান করা যায় না, তাই আপনাকে এটি পরিচালনা করতে সময় নিতে হবে। এই রোল-প্লে গেমটিকে অনুমতি এবং GPU এবং RAM এর মতো পর্যাপ্ত সংস্থান দিয়ে দেওয়া হলে আধুনিক ওয়ারফেয়ার ডেভ ত্রুটি সরানো যেতে পারে। তাই আপনাকে কড মডার্ন ওয়ারফেয়ারের সংস্থানগুলি পরীক্ষা করার জন্য পদ্ধতিগুলি গ্রহণ করতে হবে এবং MW Dev এরর 5763 ঠিক করার চেষ্টা করতে হবে৷

সমাধান:

  • 1:কম্পিউটার রিস্টার্ট করুন
  • 2:GPU ড্রাইভার এবং DirectX আপডেট করুন
  • 3:আন্ডারক্লক GPU
  • 4:XMP নিষ্ক্রিয় করুন
  • 5:রেজিস্ট্রি এডিটরে গ্রাফিক্স সেটিংস পরিবর্তন করুন

সমাধান 1:কম্পিউটার পুনরায় চালু করুন

দেব ত্রুটি কোড 5763 DirectX অপুনরুদ্ধারযোগ্য ত্রুটি দেখে, ডিভাইসটি পুনরায় বুট করার চেষ্টা করুন। কিছু ক্ষেত্রে, একটি সাধারণ পুনঃসূচনা সমস্ত প্রোগ্রাম, ফাইল এবং সংস্থানগুলিকে পুনর্ব্যবহার করবে, তাই এটি কল অফ ডিউটি ​​5763 ত্রুটি সমাধানে সহায়তা করতে পারে৷

সমাধান 2:GPU ড্রাইভার এবং DirectX আপডেট করুন

গেমগুলির জন্য সাধারণত প্রচুর GPU সংস্থান প্রয়োজন। Cod royale গেমের জন্য, বিশেষ করে, GPU প্রয়োজনীয়তা পূরণ না করলে ত্রুটি দেখা দেবে। একই কথা DirectX এর ক্ষেত্রেও প্রযোজ্য, গেমের জন্য একটি অপরিহার্য উপাদান।

গেমাররা Windows-এ মসৃণভাবে চালানোর জন্য স্বতন্ত্র GPU রিসোর্স ব্যবহার করার প্রবণতা রাখে, তাই 5763 বা 5761 ত্রুটির মতো সমস্যার ক্ষেত্রে GPU ড্রাইভার এবং DirectX আপ-টু-ডেট হওয়া উচিত।

এখানে ড্রাইভার বুস্টার COD Dev এরর 5763 Warzone ঠিক করতে GPU এবং DirectX উভয়ই ডাউনলোড এবং ইনস্টল করতে সাহায্য করার জন্য এটি একটি ভাল টুল।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ .

সমাধান করা হয়েছে:মডার্ন ওয়ারফেয়ার এবং ওয়ারজোনে ডেভ এরর 5763

3. GPU ড্রাইভার এবং DirectX খুঁজে বের করুন এবং তারপর আপডেট করুন৷ এটা।

সমাধান করা হয়েছে:মডার্ন ওয়ারফেয়ার এবং ওয়ারজোনে ডেভ এরর 5763

আপনি ডাইরেক্টএক্স আপডেট করতে অন্যান্য পদ্ধতিও চেষ্টা করতে পারেন এবং উইন্ডোজ সিস্টেমের জন্য অন্য কোনো ড্রাইভার। সামঞ্জস্যপূর্ণ GPU ড্রাইভার এবং DirectX এর উপর ভিত্তি করে, আপনি Xbox One, Windows এবং অন্যান্য গেম প্ল্যাটফর্মে Warzone Dev Error 5763 দেখতে পাবেন।

এখানে আপনি গ্রাফিক্স ড্রাইভার এবং Microsoft Distributable C++ প্যাকেজ আপডেট করতে পারেন। উন্নত গেমিং পারফরম্যান্সের জন্য, বা কখনও কখনও, নতুন গ্রাফিক্স ড্রাইভার মারাত্মক ত্রুটি 5763 ঠিক করতে পারে৷

সমাধান 3:আন্ডারক্লক GPU

ওভারক্লক করা একটি জিপিইউ একই সময়ে হার্ডওয়্যারকে ঠান্ডা করার সময় ব্যবহার বজায় রাখার জন্য উচ্চতর ফ্যান RPM-এর প্রয়োজন। অন্যান্য প্রোগ্রামের সাথে তুলনা করে, গেমগুলি আরও বেশি GPU এর চাহিদা রাখে, তাই গেমাররা গেমের ভাল পারফরম্যান্সের জন্য GPU ওভারক্লক করার প্রবণতা রাখে।

যাইহোক, COD ওভারক্লকিং PC Dev Error 5763:আধুনিক যুদ্ধের দিকে নিয়ে যেতে পারে। ডেভের ত্রুটি এড়াতে সাময়িকভাবে গেমের জন্য GPU আন্ডারক্লক করার অনেক প্রয়োজন।

GPU কে ​​আন্ডারক্লক করা গ্রাফিক্স কার্ডের আয়ু বাড়াতেও সহায়ক, যা গেমের জন্যও গুরুত্বপূর্ণ। আপনি MSI আফটারবার্নার ডাউনলোড করতে পারেন কল অফ ডিউটি ​​গেম দ্বারা ব্যবহৃত জিপিইউকে স্বয়ংক্রিয়ভাবে আন্ডারক্লক করতে।

সমাধান 4:XMP নিষ্ক্রিয় করুন

XMP (এক্সট্রিম মেমরি প্রোফাইল) হল একটি ইন্টেল প্রযুক্তি যা ব্যবহারকারীদের কেবল একটি ভিন্ন প্রোফাইল নির্বাচন করে মেমরি সেটিংস পরিবর্তন করতে দেয় এবং স্ট্যান্ডার্ড মেমরির গতির চেয়ে বেশি সুবিধা গ্রহণ করে। অতএব, এই বিকল্পটি নিষ্ক্রিয় করার অর্থ হল RAM ব্যবহার হ্রাস করা৷ Windows 10, 8, 7, এবং Vista-এ 5763 দেব ত্রুটি সমাধানে সহায়তা করার জন্য মডার্ন ওয়ারফেয়ার দ্বারা।

1. কম্পিউটার রিবুট করুন৷

2. স্টার্টআপের সময়, F10 টিপুন অথবা ESC অথবা মুছুন BIOS প্রবেশ করার জন্য কী সেটিংস. এর পরে, আপনি দেখতে পাবেন উইন্ডোজ লোড হচ্ছে।

3. BIOS -এ সেটিংস, খুঁজে বের করুন এবং তারপর অক্ষম করুন XMP৷

4. সংরক্ষণ করুন ক্লিক করুন৷ সমস্ত সেটিংস সংরক্ষণ করতে।

5. কম্পিউটার রিবুট করুন৷

আপনি যখন আপনার ডিভাইসটি পুনরায় চালু করেন এবং আবার আধুনিক যুদ্ধ চালু করেন, তখন আপনাকে ডেভ এরর 5763 বা 5761 বা 6068 দ্বারা অভ্যর্থনা জানানো হবে না কারণ সম্পদ বরাদ্দকরণে বিরোধ থাকবে না, বিশেষ করে RAM৷

সমাধান 5:রেজিস্ট্রি এডিটরে গ্রাফিক্স সেটিংস পরিবর্তন করুন

এছাড়াও, গ্রাফিক্স কার্ড গেমপ্লের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসাবে কাজ করে। COD খেলার সময় অনুমতির সমস্যা সমাধানের জন্য আপনি রেজিস্ট্রি এডিটরে গ্রাফিক সেটিংসও সামঞ্জস্য করতে পারেন।

1. উইন্ডোজ টিপুন + R চালান খুলতে বক্স এবং তারপর regedit লিখুন বাক্সে।

2. রেজিস্ট্রি এডিটর-এ , HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control\GraphicsDrivers-এ যান .

সমাধান করা হয়েছে:মডার্ন ওয়ারফেয়ার এবং ওয়ারজোনে ডেভ এরর 5763

3. ডান প্যানে, নতুন DWORD (32-বিট) মান তৈরি করতে ফাঁকা জায়গায় ডান ক্লিক করুন এবং এটির নাম দিন TdrDelay .

সমাধান করা হয়েছে:মডার্ন ওয়ারফেয়ার এবং ওয়ারজোনে ডেভ এরর 5763

4. নতুন তৈরি মান TdrDelay-এ ডান ক্লিক করুন পরিবর্তন করতে এর মান ডেটা 60 থেকে .

সমাধান করা হয়েছে:মডার্ন ওয়ারফেয়ার এবং ওয়ারজোনে ডেভ এরর 5763

5. ঠিক আছে ক্লিক করুন৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

6. একইভাবে, GraphicsDriver-এর অধীনে , ডান ফলকে, একটি নতুন DWORD (32-বিট) তৈরি করতে ফাঁকা স্থানে ডান ক্লিক করুন এবং এটির নাম দিন TdrDdiDelay .

7. TdrDdiDela রাইট ক্লিক করুন y পরিবর্তন করতে এর মান ডেটা 60 হিসাবে .

8. ঠিক আছে টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

9. কম্পিউটার রিবুট করুন৷

আপনি Modern Warfare &Warzone গেমটি চালাতে পারেন যে 5763 Dev Error দূর হয়েছে কিনা এবং গেমটি খেলার জন্য আপনার কাছে সম্পূর্ণ অনুমতি আছে কিনা। এই গ্রাফিক TdrDelay সেটিংসও ঠিক করতে পারে ডিসপ্লে ড্রাইভার সাড়া দেওয়া বন্ধ করেছে এবং পুনরুদ্ধার করেছে সমস্যা।

এক কথায়, ওভারক্লকিং কমানোর এবং GPU এবং RAM রিসোর্স সমস্যাগুলি সমাধান করার দৃষ্টিকোণ থেকে পিসিতে MW Dev এরর 5763 ঠিক করতে সাহায্য করার জন্য উপরে সমাধানগুলি রয়েছে৷ এটা সম্ভব যে আপনি কল অফ ডিউটি ​​মডার্ন ওয়ারফেয়ার এবং ওয়ারজোন ডেভ ত্রুটি 6068, 5761, 6034, 5753, এবং PC, বা PS4, বা Xbox One-এ অন্য কোনও দেব ত্রুটি ক্র্যাশ করার জন্য এই সমাধানগুলি চেষ্টা করুন৷


  1. ফিক্স:ভার্চুয়ালবক্স ত্রুটি 0x000000C4 (সমাধান)

  2. সমাধান:Windows 10 এ DRIVER_POWER_STATE_FAILURE ত্রুটি

  3. Windows 10-এ কল অফ ডিউটি ​​ওয়ারজোন ডেভ ত্রুটি 6068 কীভাবে ঠিক করবেন?

  4. How to Fix Warzone's Dev Error 5476 Glitch