কম্পিউটার

বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

বাড়ি থেকে কাজ করা আপনার দৈনন্দিন বাস্তবতা হোক বা আপনি দূর থেকে কাজ করুন, ভিওআইপি পরিষেবাগুলি আপনার জীবনকে আরও সহজ করে তুলতে পারে। VoIP মানে ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল এবং ল্যান্ডলাইনের একটি দুর্দান্ত বিকল্প। VoIP আপনাকে প্রথাগত ফোন লাইনের পরিবর্তে ইন্টারনেটে ভয়েস কল করতে দেয়।

আপনি ভিওআইপি ব্যবহার করতে পারেন যখন ইন্টারনেট থাকে কিন্তু সেল পরিষেবা নেই, অথবা কেবল দূর-দূরত্বের কলে অর্থ সাশ্রয় করতে। বেছে নেওয়ার জন্য প্রচুর বিভিন্ন ভিওআইপি প্রদানকারী রয়েছে। স্কাইপ আপনার জন্য যথেষ্ট কিনা বা আপনার আরও উন্নত প্রদানকারী যেমন গ্রাসশপার বা মেসেজবার্ড প্রয়োজন তা সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য, আমরা বাড়ি থেকে কাজ করার জন্য VoIP পরিষেবা পাওয়ার জন্য শীর্ষস্থানীয় স্থানগুলির একটি তালিকা একসাথে রেখেছি।

    বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

    ভিওআইপি কী এবং এটি কীভাবে কাজ করে?

    আপনার জন্য সঠিক ভিওআইপি প্রদানকারী বেছে নেওয়ার আগে, আপনাকে ভিওআইপি কীভাবে কাজ করে এবং এটি একটি ঐতিহ্যবাহী ফোন পরিষেবার চেয়ে ভালো করে তা শিখতে হবে।

    ভিওআইপি আপনার ভয়েসকে একটি ডিজিটাল সিগন্যালে রূপান্তর করে, তারপর এটি ইন্টারনেটে ডেটা হিসাবে পাঠায়। আপনি যখন একটি স্ট্যান্ডার্ড সেল ফোন কল করার জন্য ভিওআইপি ব্যবহার করছেন, তখন ডিজিটাল সিগন্যালটি আবার অন্য প্রান্তে শব্দে রূপান্তরিত হয়।

    শুরু করতে আপনার যা দরকার

    আপনি যদি ভিওআইপি-তে স্যুইচ করতে চান তবে আপনাকে নিজের ভিওআইপি সিস্টেম সেট আপ করতে হবে। এটি কেবল আপনার স্মার্টফোন বা আপনার কম্পিউটার হতে পারে। সেই ক্ষেত্রে, আপনি নির্দিষ্ট VoIP অ্যাপ ব্যবহার করে ভয়েস কল করতে পারবেন। আপনি আপনার কম্পিউটারে বিশেষ ভিওআইপি সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন।

    স্কাইপের মতো কিছু ভিওআইপি প্রোগ্রাম আপনাকে নিয়মিত ল্যান্ডলাইন বা মোবাইল নম্বরে কল করতে দেয়। যাইহোক, বিনামূল্যে কল সাধারণত যারা অ্যাপ আছে তাদের জন্য সীমাবদ্ধ। একটি আসল ফোন নম্বরে কল করার জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে।

    বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

    বিকল্পভাবে, আপনি একটি নিয়মিত ল্যান্ডলাইন ফোন এবং একটি ডিজিটাল ভিওআইপি অ্যাডাপ্টার ব্যবহার করতে পারেন। অ্যাডাপ্টারটি একটি সকেটে বা আপনার রাউটারে প্লাগ করে এবং আপনার ফোনটিকে একটি VoIP সিস্টেমে রূপান্তর করে।

    কোথায় VOIP পরিষেবা পাবেন

    ভিওআইপি ব্যবহার করা আরও কার্যকর কারণ এটি সাধারণ ফোন লাইন ব্যবহারের চেয়ে সস্তা। এছাড়াও, আপনি অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি পান যা আপনার সাধারণ ফোনের মাধ্যমে উপলব্ধ নয়, যেমন ভিডিও কলিং, আপনার কলগুলি রেকর্ড করা এবং সেগুলি অনলাইনে ফরওয়ার্ড করা৷ আপনি যখন বাড়ি থেকে কাজ করেন তখন এই সমস্ত দরকারী বৈশিষ্ট্য৷

    আপনি যে ভিওআইপি সেটআপটি ব্যবহার করতে যাচ্ছেন তার উপর নির্ভর করে, আপনি একটি ভিন্ন পরিষেবা বেছে নিতে চাইতে পারেন।

    কম্পিউটার ব্যবহারের জন্য সেরা

    কম্পিউটার ব্যবহারের জন্য তৈরি বেশিরভাগ ভিওআইপি পরিষেবাগুলিতে মোবাইল অ্যাপ রয়েছে যা আপনি আপনার স্মার্টফোনে ইনস্টল করতে পারেন। যাইহোক, এই প্রোগ্রামগুলি থেকে সর্বাধিক পেতে, আমরা আপনার কম্পিউটারে সেগুলি ব্যবহার করার পরামর্শ দিই৷

    স্কাইপ – ল্যান্ডলাইন কল করার জন্য

    বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

    আজ স্কাইপ অনেক কিছু, একটি নির্ভরযোগ্য চ্যাট অ্যাপ থেকে শুরু করে স্ক্রিন শেয়ারিং টুল। এটি প্রাচীনতম এবং সবচেয়ে স্বীকৃত ভিওআইপি পরিষেবাগুলির মধ্যে একটি। আপনি এটি ব্যবহার করতে পারেন বিনামূল্যে ভিডিও এবং অডিও কল করতে অন্য কোনো ব্যবহারকারীর কাছে যাদের কম্পিউটারে অ্যাপটি ইনস্টল করা আছে।

    স্কাইপ হল ভিওআইপি অ্যাপগুলির মধ্যে একটি যা নিয়মিত ল্যান্ডলাইনে কল করার বিকল্পের সাথে আসে। আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে, উত্তর আমেরিকার যেকোনো ফোন নম্বরে কল করার জন্য একটি সাবস্ক্রিপশন কিনতে পারেন বা বিশ্বব্যাপী কল করার জন্য ওয়ার্ল্ড স্কাইপ ক্রেডিট পরিষেবা ব্যবহার করতে পারেন।

    জুম – ব্যবহারের সুবিধার জন্য

    বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

    স্কাইপের সরাসরি প্রতিদ্বন্দ্বী, জুম একটি দুর্দান্ত এবং স্থিতিশীল VoIP পরিষেবা অফার করে এবং একটি সংযোগের প্রতিশ্রুতি দেয় যা "অন্যান্য পরিষেবাগুলিকে ছাড়িয়ে যায়"৷

    জুম অনেক স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্য সহ আসে, যেমন বিনামূল্যে এবং সীমাহীন ভিডিও এবং অডিও কল, চ্যাট রুম, আপনার কল রেকর্ড করার ক্ষমতা এবং পরে অংশগ্রহণকারীদের কাছে ফরওয়ার্ড করার ক্ষমতা, সেইসাথে সফ্টওয়্যারের একটি মোবাইল সংস্করণ।

    যাইহোক, জুম এবং স্কাইপের মধ্যে বড় পার্থক্য হল যে জুম দিয়ে আপনি এমন লোকদের কল করতে পারেন যারা কখনই সাইটে নিবন্ধিত হননি এবং তাদের কম্পিউটার বা ফোনে অ্যাপ ইনস্টল করা নেই। আপনি যখন বাড়ি থেকে কাজ করেন এবং বাইরের ক্লায়েন্টদের কল করার প্রয়োজন হয়, তখন এটি খুবই উপযোগী৷

    বিরোধ – অসাধারণ অডিও কোয়ালিটির জন্য

    বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

    Discord পাঠ্য, ভিডিও এবং অডিওর মাধ্যমে বিনামূল্যে যোগাযোগের অফার করে। আপনার বিরোধীদেরও প্রোগ্রামটি নিবন্ধন বা ডাউনলোড করার দরকার নেই। মিটিংয়ে যোগ দেওয়ার জন্য আপনার লিঙ্ক অনুসরণ করাই তাদের পক্ষে যথেষ্ট।

    ডিসকর্ড মূলত একটি গেমিং সম্প্রদায়কে বিশেষভাবে পূরণ করার জন্য তৈরি করা হয়েছিল। যাইহোক, এটি একটি দক্ষ ভিওআইপি পরিষেবা হিসাবেও প্রমাণিত। আপনি যে কারণে ডিসকর্ডকে বিকল্প হিসেবে বেছে নিতে চান তার প্রধান কারণ হল ভয়েস কোয়ালিটি – এটি অন্যান্য পরিষেবার তুলনায় আরও ক্রিস্পার এবং পরিষ্কার।

    স্মার্টফোন ব্যবহারের জন্য সেরা

    আপনি যদি আপনার ফোনে প্রাথমিকভাবে (বা একচেটিয়াভাবে) ব্যবহার করার জন্য একটি VoIP অ্যাপ খুঁজছেন, তাহলে নিম্নলিখিত পরিষেবাগুলির মধ্যে একটি দেখুন।

    ভাইবার – একটি দুর্দান্ত মোবাইল সমাধানের জন্য

    বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

    ভাইবার একটি দুর্দান্ত বহুমুখী সফ্টওয়্যার যা একটি মেসেজিং অ্যাপ এবং এতে একটি ভিওআইপি পরিষেবার বৈশিষ্ট্যগুলিকে একত্রিত করে৷ এটি অফার করে এমন কিছু বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে সীমাহীন অডিও এবং ভিডিও কলিং, ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাট, সেইসাথে সাবস্ক্রিপশনের অংশ হিসাবে ল্যান্ডলাইন কল।

    আপনি যদি স্কাইপের বড় ভক্ত না হন এবং বিশেষ করে পরিষেবাটির মোবাইল সংস্করণ, ভাইবার একটি দুর্দান্ত বিকল্প তৈরি করবে৷

    সংকেত – গোপনীয়তা বৈশিষ্ট্যের জন্য

    বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

    সিগন্যালকে সবচেয়ে নিরাপদ মেসেজিং অ্যাপগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়। যারা তাদের গোপনীয়তাকে প্রথমে রাখে তাদের জন্য এটি একটি দুর্দান্ত বাছাই।

    সিগন্যালের সাহায্যে আপনি নিশ্চিত হতে পারেন যে আপনার সমস্ত যোগাযোগ, তা অডিও, ভিডিও বা পাঠ্য আকারে হোক না কেন, সফ্টওয়্যারটি ব্যবহার করে এনক্রিপশন পদ্ধতির জন্য ব্যক্তিগত এবং সুরক্ষিত ধন্যবাদ৷ অ্যাপটির একটি ডেস্কটপ সংস্করণও রয়েছে। মোবাইল এবং ডেস্কটপ উভয় অ্যাপই বিনামূল্যে।

    ব্যবসায়িক ব্যবহারের জন্য সেরা

    আমাদের তালিকার সমস্ত অ্যাপ আবাসিক এবং ব্যবসায়িক ব্যবহারের জন্য উপযুক্ত। যাইহোক, আপনি যদি একজন ফ্রিল্যান্সার হন যিনি বাড়ি থেকে কাজ করেন এবং ফোনে অনেক কাজ করেন বা যোগাযোগের চ্যানেলের উপর অনেক বেশি নির্ভর করে এমন একটি ছোট ব্যবসা করেন, তাহলে আপনি একটি VoIP পরিষেবা চাইতে পারেন যা একটু অতিরিক্ত অফার করে।

    বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

    আপনার লক্ষ্যগুলির উপর নির্ভর করে, আপনাকে ভিওআইপি প্রদানকারী বাছাই করতে হবে যা আপনার এবং আপনার কোম্পানির জন্য সবচেয়ে উপযুক্ত। ফ্রিল্যান্সারদের জন্য, ওমা একটি দুর্দান্ত পছন্দ। এটি সেট আপ করা সহজ, যুক্তিসঙ্গত মূল্যে আসে এবং চমৎকার গ্রাহক সহায়তা প্রদান করে।

    বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

    যদি আপনার কাজ বা ব্যবসার জন্য আপনাকে সর্বদা চলাফেরা করতে হয়, তাহলে ঘাসফড়িংকে চেষ্টা করে দেখুন। আপনি যেখানেই যান না কেন আপনি নির্ভরযোগ্য কলিং পান, 24/7 সমর্থন, এবং ভ্যানিটি নম্বরগুলির একটি পছন্দ যা আপনার গ্রাহকদের জন্য মনে রাখা সহজ হবে৷

    বাড়ি থেকে কাজ করার জন্য ভিওআইপি পরিষেবা পাওয়ার সেরা জায়গা

    যারা এন্ড-টু-এন্ড সমাধান খুঁজছেন তাদের জন্য মেসেজবার্ড দেখুন। এটি একটি API প্ল্যাটফর্মে আপনার সমস্ত যোগাযোগের চ্যানেলগুলিকে একত্রিত করার অনুমতি দেয়৷ মেসেজ বার্ড একটি বিনামূল্যের ট্রায়াল সংস্করণ সহ আসে যাতে আপনি এটির জন্য অর্থ প্রদানের আগে পরিষেবাটি পরীক্ষা করতে পারেন৷

    VoIP এর সাথে আপনার যোগাযোগ পরিবর্তন করুন

    VoIP-এ স্যুইচ ওভার করার অনেক সুবিধা রয়েছে, যার মধ্যে সীমাহীন কল এবং টেক্সট রয়েছে। যদিও আপনি পরিবর্তন করার আগে, আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করতে ভুলবেন না। যেহেতু VoIP পরিষেবাগুলি আপনার ব্রডব্যান্ডের উপর নির্ভর করে, তাই আপনার কলের গুণমান নির্ভর করবে আপনার ইন্টারনেট কত দ্রুত (বা ধীর) তার উপর।

    আপনি কি ঐতিহ্যগত কলিং এর চেয়ে ভিওআইপি পছন্দ করেন? বাড়ি থেকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করার জন্য আপনি কোন ভিওআইপি পরিষেবাগুলি ব্যবহার করেছেন? নীচের মন্তব্যে আমাদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন.


    1. কিভাবে উইন্ডোজ 11 থেকে সেরা পারফরম্যান্স পাবেন

    2. সংগীত চেনার পাশাপাশি শাজম থেকে কীভাবে সর্বাধিক লাভ করবেন

    3. গেম অ্যাওয়ার্ডস 2019 থেকে বিজয়ীদের তালিকা চেকআউট করুন

    4. 2022 সালে 5টি সেরা অনলাইন ফ্যাক্স পরিষেবা