কম্পিউটার

আপনার কম্পিউটার তৈরি করা কোম্পানির এক্সিকিউটিভদের ইমেল করা কি সত্যিই সাহায্য করবে?

আমরা খুব ব্যক্তিগত তে বাস করি বিশ্ব যেখানে পিসি ব্র্যান্ডগুলি আমাদের সাথে আরও ঘনিষ্ঠ স্তরে সংযোগ করার চেষ্টা করে। অবশ্যই, এটি বিজ্ঞাপনের অন্য রূপ, কিন্তু সামাজিক নেটওয়ার্কিংয়ের সাহায্যে, সহায়তা, নতুন বৈশিষ্ট্যগুলির তথ্য এবং ভবিষ্যতের পণ্যগুলির অন্তর্দৃষ্টির জন্য এই সংস্থাগুলির সাথে যোগাযোগ করা আগের চেয়ে সহজ৷ এটি সবই বরং দুর্দান্ত, কিন্তু আমরা কি এই ব্যবসার প্রধানদের সাথেও যোগাযোগ করতে পারি না?

আচ্ছা, এটা হয় সম্ভব, কিন্তু এটা একটু কঠিন হতে পারে। ইমেল ব্যবহার করে, আপনার কম্পিউটারের পিছনে থাকা কোম্পানির সিইওদের সাথে যোগাযোগ করার একটি ছোট সুযোগ রয়েছে। আমি গ্যারান্টি দিতে পারি না যে আপনি একটি প্রতিক্রিয়া পাবেন, তবে আমি বলব আপনার মনের কথা বলা সর্বদা মূল্যবান।

আপনার কি নির্বাহীদের সাথে যোগাযোগ করা উচিত?

আপনার কম্পিউটার তৈরি করা কোম্পানির এক্সিকিউটিভদের ইমেল করা কি সত্যিই সাহায্য করবে?

এমনকি আপনার কম্পিউটার কোম্পানির নির্বাহীর সাথে যোগাযোগ করার চেষ্টা করার আগে, আপনার উদ্দেশ্য বিবেচনা করুন। আপনার সন্তুষ্টির জন্য. আমি সাধারণভাবে এই ধরনের লোকেদের চারটি বিভাগে ইমেল করার প্রায় প্রতিটি কারণ সংক্ষিপ্ত করেছি: প্রশ্ন, অভিযোগ, প্রশংসা এবং পরামর্শ। যাইহোক, এইগুলির বেশিরভাগের জন্য, আমি পরিবর্তে সমাধান অর্জনের জন্য এই চেইন অফ কমান্ডের মধ্য দিয়ে যাওয়ার পরামর্শ দিই:

  1. একটি সার্চ ইঞ্জিন
  2. একটি সম্পর্কিত অনলাইন সম্প্রদায়
  3. একটি স্থানীয় কম্পিউটারের দোকান
  4. কোম্পানি সমর্থন
  5. উচ্চপদস্থরা (পরিচালক এবং ব্যবস্থাপক)
  6. বিগ পপ্পা:সিইও

মূলত, এই সমস্ত একটি বিবৃতিতে সংক্ষিপ্ত করা হয়েছে:প্রথমে সিইওর সাথে যোগাযোগ করার চেষ্টা করবেন না৷

আমি বিশ্বাস করি যে আমার যুক্তি সুস্পষ্ট, যেহেতু এমন কিছু জিনিস রয়েছে যা একটি সম্পূর্ণ কোম্পানির প্রধানকে চিন্তা করার দরকার নেই। অবশ্যই, আপনার উদ্দেশ্যের উপর নির্ভর করে, এই পদক্ষেপগুলির কিছু উপেক্ষা করা যেতে পারে। উদাহরণস্বরূপ, যদি এটি একটি প্রশ্ন না হয় যা আপনি তাদের বিরক্ত করতে চান তবে প্রথম দুটি এড়িয়ে যান (যদি না সম্প্রদায়টি কোম্পানির সরাসরি পণ্য হয় যেখানে মডারেটররা প্রতিক্রিয়ার জন্য স্ক্যাভেঞ্জ করে)। অভিযোগ, প্রশংসা এবং পরামর্শের জন্য, ইন্টারনেট আপনাকে সাহায্য করবে না - সহায়তার সাথে যোগাযোগ করা আপনার প্রথম কর্ম পরিকল্পনা হওয়া উচিত।

বিকল্পভাবে, আপনি Reddit ব্যবহার করে একটি আন্দোলন শুরু করতে পারেন। সাইটটি মাঝে মাঝে একটি চমৎকার পরিমাণ মানের টর্চ-মব উৎপাদন করে।

ছবি:টিম কুক (সিইও, অ্যাপল), স্টিভ বলমার (সিইও, মাইক্রোসফ্ট)

আপনার কি বলা উচিত?

আপনার কম্পিউটার তৈরি করা কোম্পানির এক্সিকিউটিভদের ইমেল করা কি সত্যিই সাহায্য করবে?

আপনার ইমেলগুলি সংক্ষিপ্ত এবং সহজ রাখুন৷ . প্রধান নির্বাহীরা সম্ভবত প্রতিদিন বেশ কয়েকটি বার্তা পান, এবং যদি না আপনার ব্যবহার করা সহজ হয় এবং  ডাইজেস্ট, আপনি সম্ভবত একটি প্রতিক্রিয়া পাবেন না. এটা নয় কারণ মিস্টার এক্সিকিউটিভ আপনাকে পছন্দ করেন না। বরং, এটা আরও প্রশংসনীয় যে তার ইনবক্সে প্রচুর ইমেল আসছে এবং অনেকের মধ্যে আপনার ইমেল মাত্র একজন।

আমি দেখেছি কম্পিউটার এক্সিকিউটিভদের থেকে বেশিরভাগ উত্তরই সাধারণ প্রশ্নের উত্তরে। প্রেরিত বার্তাগুলি সিইওর দিন থেকে বেশি সময় নেয় বলে মনে হয় না এবং খুব সংক্ষিপ্ত। একই সময়ে, তবে, মজার ইমেলগুলি গ্রহণ করা হয়। উদাহরণস্বরূপ, টিম কুক অ্যাপলের সিইও পদে উত্থানের বিষয়ে বেশ কয়েকটি অভিনন্দন নোটের উত্তর দিয়েছেন। তারা কি প্রযুক্তি সম্পর্কিত অনুসন্ধান ছিল? না! একটি প্রতিক্রিয়া প্রতিলিপিতে এমনকি কুকের আলমা মেটারের নীতির একটি ভিন্নতা অন্তর্ভুক্ত ছিল:"ওয়ার ঈগল চিরকালের জন্য!"

অন্য নোটে, ভদ্র হও - হে স্বর্গ, ভদ্র হও। সিইওদের সম্ভবত তাদের প্লেটে অনেক কিছু থাকে (মাল্টি-মিলিয়ন ডলারের ব্যবসা এবং সবগুলি চালানোর সাথে কী) এবং শেষ জিনিসটি তাদের ইনবক্সে একধরনের অভদ্র ট্রল প্রয়োজন। উপরন্তু, যদি আপনার কাছে আলোচনার জন্য বৈধ সমস্যা থাকে, তাহলে আপনি সম্ভবত গুরুত্ব সহকারে নিতে চাইবেন, তাই আপনার ব্যবসাকে সবচেয়ে উপযুক্ত উপায়ে খুব পরিষ্কার করুন।

আপনার ইমেল কি একটি উত্তর আনতে পারে?

আপনার কম্পিউটার তৈরি করা কোম্পানির এক্সিকিউটিভদের ইমেল করা কি সত্যিই সাহায্য করবে?

আমরা সবাই বেশ সচেতন যে Apple CEO স্টিভ জবস খোলাখুলিভাবে কোম্পানির পণ্য সম্পর্কে অনুসন্ধানের জবাব দেবেন। তদুপরি, উপরে উল্লিখিত হিসাবে, টিম কুক এমনকি এই ঐতিহ্যটি চালিয়ে যাওয়ার চেষ্টা করেছেন। সমস্ত উপস্থিতি অনুসারে, এই ঠিকানাটি একটি সরাসরি  লাইন নিজেই সিইও যাচ্ছে. (অবশ্যই, আমরা কেবল এটি জানি কারণ অ্যাপল তাই বলে।) 

মাইক্রোসফ্টের জন্য, স্টিভ বালমার পরামর্শ দিয়েছেন যে তিনি প্রতিক্রিয়া পেতে চান, এমনকি লন্ডন স্কুল অফ ইকোনমিক্সের অতিথি বক্তৃতায় তার ইমেল ঠিকানাও অফার করেন। যাইহোক, এটা অনুমান করা হয় যে সমস্ত অনুসন্ধানের শুধুমাত্র সচিবদের দ্বারা উত্তর দেওয়া হয়।

আপনি যদি কুক বা বালমারের সন্ধান না করেন, তবে অন্যান্য কোম্পানির নির্বাহীদের কয়েকটি যোগাযোগের ইমেল ঠিকানা রয়েছে যা চারপাশে ভাসছে। এই ঠিকানাগুলির বেশিরভাগই না৷ তাদের কাছে একটি সরাসরি লাইন, কিন্তু যদি তারা সহজেই অনলাইনে পাওয়া যায়, তবে এটি একটি শট মূল্যের। নীচের ইমেল ঠিকানাগুলিতে একটি উত্তর তৈরি করার সম্ভাবনা শূন্য থেকে কম, তবে তাদের নিজ নিজ সিইও গ্রাহক ইনপুটে আগ্রহ প্রকাশ করেছেন:

  • Dell:Michael Dell, michael_dell@dell.com (অ সরাসরি, সম্ভাব্য প্রতিক্রিয়া)
  • HP:Meg Whitman, যোগাযোগ ফর্মের মাধ্যমে (অ সরাসরি, কোন প্রতিক্রিয়া নেই)
  • Asus:Jerry Shen, Jerry_Shen@asus.com.tw (আপাতদৃষ্টিতে সরাসরি, নিশ্চিত নয়)
  • গুগল:ল্যারি পেজ, larry@google.com (সম্পূর্ণভাবে অনিশ্চিত)
  • তোশিবা:মাসাহাকি ফুকাকুশি, Fukakushi@tai.toshiba.com (সম্পূর্ণভাবে অনিশ্চিত)

এসব কোম্পানির সিইও মো. আপনি যদি দেখতে চান আপনার পছন্দের কোনো কোম্পানির সাথে অন্য কোনো সরাসরি লিঙ্ক আছে কিনা, CEOEmail.com [No Longer Available] দেখুন।

এটা কি মূল্যবান?

হ্যাঁ. আমি আশা করি এটি আপনার জন্য যথেষ্ট সহজ।

না, আপনি উত্তর নাও পেতে পারেন। না, তারা সম্ভবত আপনাকে চাকরি দেবে না। না, একটি হলোগ্রাফিক হার্ড-লাইট কীবোর্ডের জন্য আপনার পরামর্শ সম্ভবত এটিকে পরবর্তী বছরের মডেলে পরিণত করবে না। তা সত্ত্বেও, সেখানে আছে৷ সেই ইমেলগুলি আসার বৈধ কারণগুলি। উদাহরণস্বরূপ, যদি একটি কোম্পানি একটি অজানা কিন্তু সুস্পষ্ট ভুল করে যা তাদের বিক্রয় কমিয়ে দেয়, তারা সম্ভবত একবার দেখে নেবে এবং তাদের গ্রাহকরা কী বলছে তা দেখতে পাবে। একই সমস্যা সম্পর্কে পর্যাপ্ত প্রতিক্রিয়া সহ, তারা কী ভুল তা আরও পরিষ্কার চিত্র পেতে পারে৷

প্রশ্ন হিসাবে, তারা শুধু উত্তর পেতে পারে! প্রশংসার সাথে, দোকানে কিছু স্বাগ থাকতে পারে - আপনি কখনই জানেন না।

তোমার খবর কি? আপনি কি কখনও একটি কোম্পানির সিইওর সাথে যোগাযোগ করেছেন? আপনি একটি সঠিক প্রতিক্রিয়া পেয়েছেন?


  1. চেক করুন:আপনার OEM কম্পিউটার কি সত্যিই Windows 11 এর জন্য প্রস্তুত

  2. কিভাবে আপনার কম্পিউটারের সর্বোচ্চ র‍্যাম ক্ষমতা খুঁজে বের করবেন

  3. কিভাবে আপনার কম্পিউটারের ভেতরটা পরিষ্কার করবেন

  4. 5টি অ্যাপ যা আপনার নতুন ম্যাককে পরবর্তী স্তরে নিয়ে যাবে