কম্পিউটার

আউটলুকে ডিফল্ট ইমেল কম্পোজ ফন্ট কীভাবে পরিবর্তন করবেন

ফন্ট একটি ইমেল চেহারা পরিবর্তন করার সবচেয়ে সহজ উপায় এক. কালো রঙে একটি সাধারণ ফন্ট ব্যবহার করার বিষয়ে চমৎকার কিছু আছে, কিন্তু কখনও কখনও, আপনি সত্যিই জিনিসগুলিকে নাড়া দিতে চান।

আপনি যদি ইমেল পাঠানোর জন্য Outlook ব্যবহার করেন, এবং আপনি বিরক্তিকর 11-পয়েন্ট ক্যালিব্রি ডিফল্টের জন্য অসুস্থ, আপনি এটি পরিবর্তন করতে পারেন! শুধু মনে রাখবেন:যে ব্যক্তি ইমেলটি পাচ্ছেন তার কাছে এটি দেখতে অবশ্যই আপনার পছন্দের ফন্টটি ইনস্টল থাকতে হবে, তাই বেশিরভাগ পিসিতে সাধারণত ইনস্টল করা কিছু চয়ন করতে ভুলবেন না।

আউটলুকে ডিফল্ট ইমেল কম্পোজ ফন্ট কীভাবে পরিবর্তন করবেন

প্রথমে, ফাইল ক্লিক করুন। তারপর বিকল্প,  টিপুন এর পরে মেইল। আপনি মেসেজ রচনা করুন লেবেলযুক্ত একটি বিভাগ দেখতে পাবেন। এর অধীনে, স্থির এবং ফন্ট লেবেলযুক্ত বিকল্পটিতে ক্লিক করুন। এখন, ট্যাবে ক্লিক করুন ব্যক্তিগত স্টেশনারী। নতুন মেল বার্তা-এর অধীনে ফন্ট,  ক্লিক করুন এবং আপনার পছন্দ অনুযায়ী ফন্টগুলি সামঞ্জস্য করুন।

আপনি যদি বার্তাগুলির উত্তর এবং ফরওয়ার্ড করার জন্য ফন্ট পরিবর্তন করতে চান, উপরের একই পদক্ষেপগুলি অনুসরণ করুন, তবে বার্তাগুলির উত্তর দেওয়া এবং ফরওয়ার্ড করা -এর অধীনে ফন্টগুলি পরিবর্তন করুন পরিবর্তে বিভাগ।

আপনি যদি আপনার ইমেলগুলিতে একটি ছোট জীবন ইনজেক্ট করতে চান তবে একটি ফন্ট এটিকে একটি দুর্দান্ত উপায়ে পরিবর্তন করে, তবে আপনি যখন ফন্ট চয়ন করবেন তখন আপনি কাকে বার্তা পাঠাচ্ছেন সে সম্পর্কে চিন্তা করতে ভুলবেন না। এবং Comic Sans ব্যবহার করবেন না।


  1. আউটলুকে ফন্টগুলি কীভাবে পরিবর্তন করবেন

  2. Windows 10 বা Windows 11-এ ডিফল্ট ফন্ট কীভাবে পরিবর্তন করবেন

  3. Google Chrome ডিফল্ট ফন্ট কিভাবে পরিবর্তন করবেন?

  4. উইন্ডোজ 11-এ ডিফল্ট টার্মিনাল কীভাবে পরিবর্তন করবেন