কম্পিউটার

গুগলের ওয়েব অ্যাপের জন্য এই টিউটোরিয়ালগুলি সমস্ত গোপনীয়তা শেখায়

Google, শুধুমাত্র একটি সার্চ ইঞ্জিন হওয়ার চেয়ে অনেক বেশি, সমস্ত ধরণের অ্যাপ হোস্ট করে যা আপনাকে বিভিন্ন ক্ষেত্রে আরও বেশি উত্পাদনশীল হতে সাহায্য করে৷ যদিও Google-এর অ্যাপগুলি সাধারণত বাছাই করা বেশ সহজ, সেগুলিতে অনেকগুলি লুকানো বৈশিষ্ট্য রয়েছে এবং এইভাবে প্রথমবার ব্যবহারকারীর কাছে অপ্রতিরোধ্য হতে পারে৷

আপনি যদি সবেমাত্র Google ডক্স বা অন্যান্য ওয়েব অ্যাপগুলিকে আপনার প্রধান টুল হিসাবে ব্যবহার করা শুরু করে থাকেন, তাহলে Chrome এক্সটেনশন Google Apps এর জন্য প্রশিক্ষণ [ব্রোকেন ইউআরএল সরানো হয়েছে] , Google দ্বারা অফার করা, আপনার জন্য. একবার আপনার ব্রাউজারে ইনস্টল হয়ে গেলে, এই টুলটি Google-এর বিভিন্ন জনপ্রিয় অ্যাপে নতুন টিউটোরিয়াল নিয়ে আসে।

যদিও আপনি প্রতিটি অ্যাপের জন্য একটি টিউটোরিয়াল সেগমেন্ট খুঁজে পাবেন না (যেমন Google Keep), এখানে যেগুলো আছে সেগুলো উচ্চ-মানের। প্রতিটি টিউটোরিয়াল কামড়ের আকারের টুকরোগুলিতে বিভক্ত যা আপনাকে শেখায় কিভাবে একটি ছোট কাজ করতে হয় এবং নির্দেশিত হয় যাতে আপনি একগুচ্ছ পাঠ্যের মধ্যে হারিয়ে না যান৷ এছাড়াও, প্রাসঙ্গিক বোতাম এবং মেনুগুলি লাইটবক্সের সাথে ডাকা হয় — এটি সবই প্রিমিয়াম মনে হয়, কোনো চিন্তাভাবনা নয়।

এক্সটেনশনটি আপনাকে সাহায্য করবে কিনা তা আপনি নিশ্চিত না হলে, এটি Gmail, ক্যালেন্ডার, ড্রাইভ, অফিস অ্যাপস, Google+, Google ক্লাসরুম এবং এমনকি ব্যবসার জন্য অ্যাডমিন কনসোলে প্রযোজ্য। যারা কাজ করে শিখেছে তারা এটির সাথে অনেক কিছু পছন্দ করবে এবং এতে আপনার বোঝার জন্য অডিওও রয়েছে।

অবশ্যই, যদি আপনি কিছু মাংসল পাঠ্য থেকে শিখতে চান তবে আমাদের চূড়ান্ত Google ড্রাইভ গাইড দেখুন৷

আপনি কি একটি ইন্টারেক্টিভ টিউটোরিয়ালের মাধ্যমে Google অ্যাপ ব্যবহার করা শেখার ধারণা পছন্দ করেন? এই টুলটি আপনাকে সাহায্য করেছে কিনা তা আমাদের জানান!


  1. আপনার ডক্স এবং নোটগুলি নির্দেশ করার জন্য সেরা ওয়েব অ্যাপস

  2. Chrome-এর জন্য এই 10টি অফলাইন অ্যাপের মাধ্যমে আপনার উৎপাদনশীলতা উন্নত করুন

  3. আপনার সমস্ত প্রিয় অ্যাপের জন্য “.new” ডোমেন ব্যবহার করে অনলাইন পরিষেবা

  4. Google Flex যে অপারেটিং সিস্টেমের জন্য আমরা সবাই অপেক্ষা করছিলাম