কম্পিউটার

কীভাবে অ্যান্ড্রয়েডে জিমেইল সোয়াইপ অঙ্গভঙ্গি কাস্টমাইজ বা অক্ষম করবেন

সম্প্রতি অবধি, Android Gmail অ্যাপে একটি ইমেল সোয়াইপ করার অর্থ হল দুটি জিনিসের মধ্যে একটি ঘটবে:আপনি হয় ইমেলটি মুছে ফেলবেন বা আপনি এটি সংরক্ষণাগারভুক্ত করবেন৷ একটি নতুন আপডেট ব্যবহারকারীদের অনেক বেশি বিকল্প নিয়ে আসে, যার মধ্যে একটি দুর্ঘটনাজনিত সোয়াইপারের জন্য দুর্দান্ত৷

নতুন Gmail আপডেটের সাথে, সোয়াইপ করার অঙ্গভঙ্গির জন্য ছয়টি সম্ভাব্য অ্যাকশন রয়েছে:

  1. আপনার ইনবক্স থেকে ইমেল করার জন্য আর্কাইভ করুন
  2. ট্র্যাশ ফোল্ডারে ইমেলটি সরান
  3. একটি ভিন্ন ফোল্ডারে (বা ট্যাগ) ইমেলটি সরান
  4. ইমেলগুলিকে পঠিত বা অপঠিত হিসাবে চিহ্নিত করুন
  5. ইমেলটি স্নুজ করুন
  6. কোনো ব্যবস্থা নেওয়া হয়নি

আমাদের মধ্যে যারা সর্বদা অসাবধানতাবশত গুরুত্বপূর্ণ বার্তাগুলিকে ট্র্যাশ করে বা সংরক্ষণাগারভুক্ত করে তাদের জন্য সেই শেষটি ঈশ্বরের পাঠানো। ইমেল স্নুজ করার ক্ষমতা জিমেইল ব্যবহারকারীদের জন্য একটি অপেক্ষাকৃত নতুন বৈশিষ্ট্য, ইমেল প্ল্যাটফর্মের বড় সংস্কারের সাথে প্রবর্তন করা হয়েছে। Gmail-এ ইমেলগুলিকে স্নুজ করার মানে হল যে আপনি আপনার ইনবক্স থেকে সাময়িকভাবে ইমেলটি বের করে দিতে পারেন এবং এটি পরে ফেরত দিতে পারেন।

আপনি যদি আপনার সোয়াইপ অ্যাকশনগুলির মধ্যে একটি হিসাবে স্নুজ নির্বাচন করেন, আপনি একটি পপআপ উইন্ডো দেখতে পাবেন যা আপনাকে নির্ধারণ করতে দেয় যে সেই ইমেলটি কখন আপনার ইনবক্সে ফিরে আসবে৷ (জি স্যুট অ্যাকাউন্টগুলির সাথে স্নুজিং কাজ করবে না। আপনি মেনুতে এটিকে একটি বিকল্প হিসাবে দেখতে পেলেও, আপনি কোনও বার্তা সোয়াইপ করলে এটি আসলে কাজ করবে না।)

কীভাবে অ্যান্ড্রয়েডে জিমেইল সোয়াইপ অঙ্গভঙ্গি কাস্টমাইজ বা অক্ষম করবেন কীভাবে অ্যান্ড্রয়েডে জিমেইল সোয়াইপ অঙ্গভঙ্গি কাস্টমাইজ বা অক্ষম করবেন কীভাবে অ্যান্ড্রয়েডে জিমেইল সোয়াইপ অঙ্গভঙ্গি কাস্টমাইজ বা অক্ষম করবেন

আপনার সোয়াইপ সেটিংস পরিবর্তন করতে আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. সেটিংস-এ যান> সাধারণ সেটিংস> অ্যাকশন সোয়াইপ করুন .
  2. পরিবর্তন আলতো চাপুন ডান সোয়াইপ-এর উপরে বোতাম এবং বাম সোয়াইপ বিকল্প
  3. মেনু থেকে আপনার পছন্দ নির্বাচন করুন:আর্কাইভ , মুছুন৷ , পঠিত/অপঠিত হিসাবে চিহ্নিত করুন , এতে সরান৷ , স্নুজ , অথবা কোনটিই নয়৷ .

Gmail-এর অ্যান্ড্রয়েড অ্যাপে অঙ্গভঙ্গি কাস্টমাইজ করা শুধুমাত্র অ্যাপটিকে আরও বেশি ব্যবহারকারী বান্ধব করে না, তবে এটি চলতে চলতে আপনার Gmail ইনবক্সকে পরিষ্কার রাখার একটি সহজ উপায়ও হতে পারে।


  1. কিভাবে জিমেইলে নিয়ম তৈরি করবেন

  2. অ্যান্ড্রয়েডে Gmail অটোফিল থেকে ইমেল ঠিকানাগুলি কীভাবে মুছবেন

  3. Android-এ কিভাবে স্বয়ংক্রিয় সংশোধন নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে জিমেইলে একটি ইমেল আনসেন্ড করবেন?