কম্পিউটার

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

TikTok নিঃসন্দেহে অল্প সময়ের মধ্যে বৃহত্তম ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হয়ে উঠেছে . ব্যবহারকারীরা কিছু ব্যাকগ্রাউন্ড মিউজিক সহ মজার একাধিক ছোট ক্লিপ তৈরি এবং আপলোড করতে পারে এবং সেখানে বিশ্বকে বিনোদন দিতে পারে। তাদের মধ্যে অনেকেই তাদের ভাইরাল ভিডিওগুলির মাধ্যমে ব্যাপক খ্যাতি অর্জন করছে৷

কিন্তু TikTok এর আধিপত্য এবং এর ধারাবাহিকতাকে অনেক দেশ চ্যালেঞ্জ করেছে। অশ্লীল এবং অনুপযুক্ত বিষয়বস্তুর দাবির ফলে লোকেরা TikTok-এর বিকল্প খুঁজছে . এই কারণেই আমরা আপনাদের কাছে নিয়ে এসেছি সবচেয়ে উত্তেজনাপূর্ণ কিছু TikTok-এর মতো অ্যাপ যাতে আপনি নিজেই তারকা হয়ে উঠতে পারেন এবং আত্মশক্তি দেখাতে পারেন।

টিকটক কি বিপজ্জনক?

TikTok এর নিরাপত্তা সমস্যা মাসের ভাইরাল গল্প হয়েছে। একটি অভ্যন্তরীণ মেমো প্রকাশিত হয়েছে যাতে দাবি করা হয়েছে যে TikTok মেইলগুলি ট্যাপ করছে।

সম্প্রতি অ্যামাজন তার কর্মীদের তাদের ফোন থেকে জনপ্রিয় ভিডিও-শেয়ারিং অ্যাপ আনইন্সটল করতে বলেছে। ভারতের মতো দেশ ইতিমধ্যেই TikTok এবং অন্যান্য 58টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছে ব্যবহারকারীর গোপনীয়তা অটুট রাখতে। মার্কিন নাগরিকরাও TikTok-এর সাথে সম্পর্কিত বেশ কয়েকটি নিরাপত্তা উদ্বেগের কথা জানিয়েছেন, যার ফলে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার ভিডিও-শেয়ারিং অ্যাপ নিষিদ্ধ করার কথা বিবেচনা করেছে . তদুপরি, আইন প্রণেতারা টিকটকের মূল সংস্থা, (বাইটড্যান্স) এবং চীনা সরকারের সাথে সম্পর্কের তদন্তের আহ্বান জানিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে 65-80 মিলিয়ন সক্রিয় মাসিক ব্যবহারকারীর ডেটা চীন সরকারের কাছে বিক্রি করা হয়েছে .

যদিও কোম্পানির মুখপাত্র সম্পূর্ণরূপে সেই বিবৃতি অস্বীকার করেছেন &বলেছেন:"আমরা কখনই চীনা সরকারকে ব্যবহারকারীর ডেটা সরবরাহ করিনি, এবং জিজ্ঞাসা করলে আমরা তা করব না।" কোম্পানিটি আরও দাবি করেছে যে "TikTok বাইটড্যান্স থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করেছে, তার ওয়েবসাইটে বলেছে যে এটি "বাইটড্যান্স লিমিটেডের সহযোগী সংস্থাগুলির মাধ্যমে ব্যবসা করে, যা বিশ্বব্যাপী প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের দ্বারা সমর্থিত।"

এটি পড়ুন: কিভাবে TikTok অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন?

আমি TikTok এর পরিবর্তে কি ব্যবহার করতে পারি?

এখানে সবচেয়ে জনপ্রিয় TikTok প্রতিযোগীদের রয়েছে যা আপনি অবিলম্বে অসাধারন ছোট ভিডিও তৈরি করতে ইনস্টল করতে পারেন।

TikTok (2020) এর থেকে অনুরূপ কিন্তু ভাল অ্যাপ সামঞ্জস্যতা এখনই ইনস্টল করুন
ইনস্টাগ্রাম  Android এবং iPhone  Android এর জন্য, iPhone এর জন্য
লোমোটিফ Android এবং iPhone  Android এর জন্য, iPhone এর জন্য 
ট্রিলার:সামাজিক ভিডিও প্ল্যাটফর্ম Android এবং iPhone Android এর জন্য, iPhone এর জন্য
ফুনিমেট Android এবং iPhone Android এর জন্য, iPhone এর জন্য
KakaoTalk Cheez Android এবং iPhone
লাইক Android এবং iPhone
ফ্লিপাগ্রাম iPhone আইফোনের জন্য
রিজল Android এবং iPhone Android এর জন্য, iPhone এর জন্য
চিঙ্গারি Android এবং iPhone Android এর জন্য, iPhone এর জন্য
বাইট Android এবং iPhone Android এর জন্য, iPhone এর জন্য
ডাবসম্যাশ Android এবং iPhone Android এর জন্য(বন্ধ), iPhone এর জন্য

2020 সালে সেরা 11টি TikTok বিকল্প

1. ইনস্টাগ্রাম

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

জনপ্রিয় ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম, Instagram এটি তার ব্যবহারকারীদের জন্য আশ্চর্যজনক বৈশিষ্ট্য অফার আসে যখন কম হয় না. সর্বশেষ আপডেট, ইনস্টাগ্রাম রিলস, বিখ্যাত ট্র্যাকগুলিতে নাচ, অভিনয়, লিপ-সিঙ্ক করার আপনার ইচ্ছা পূরণ করার জন্য একটি নিখুঁত প্ল্যাটফর্ম, ঠিক যেমন আপনি TikTok-এ করতে পারেন। উপরন্তু, আপনি সব সেট পেতে পর্যাপ্ত সময় আছে টাইমার সেট করতে পারেন.

সম্পূর্ণ নতুন ইনস্টাগ্রাম রিলগুলির সাথে, আপনি 15-সেকেন্ডের ছোট ভিডিও তৈরি করতে, ফিল্টার যোগ করতে এবং এর গতি পরিচালনা করতে পারেন . যদিও আপডেটটি সম্প্রতি চালু করা হয়েছে, এটি লক্ষ লক্ষ ব্যবহারকারীর মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে। আজ এটি একটি নিকটতম TikTok প্রতিযোগী এবং সেরা অংশ? বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য আপনাকে কোনো নতুন অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হবে না।

2. লোমোটিফ

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

TikTok-এর পরবর্তী সেরা বিকল্প হল Lomotif . একটি চমৎকার প্ল্যাটফর্ম যা আপনাকে পরবর্তী স্তরে আপনার সৃজনশীলতাকে উন্নত করার বিকল্প প্রদান করে। ভাবছেন কিভাবে? ঠিক আছে, আপনি অঙ্গভঙ্গি, জিআইএফ, ফিল্টার এবং আরও অনেক কিছু দিয়ে আপনার সঙ্গীত ভিডিওগুলি ব্যক্তিগতকৃত করতে পারেন৷ আকর্ষণীয়, তাই না? এবং আপনি এখানে একা নন; আপনি অন্য ব্যবহারকারীরা কী করছেন তা অন্বেষণ করতে পারেন এবং প্রবণতা এবং চলমান চ্যালেঞ্জগুলিতে অংশগ্রহণ করতে পারেন৷

এই TikTok বিকল্প সম্পর্কে আমাদের সবচেয়ে বেশি আগ্রহের বিষয় হল এর বুমেরাং স্টাইলের দ্রুত সম্পাদনাগুলি তৈরি করার ক্ষমতা সহজ সোয়াইপ সহ . এছাড়াও, আপনি ভিডিওতে যেকোনো এলোমেলো গান যোগ করতে পারেন, স্লাইডশো তৈরি করতে পারেন এবং পুরো ভিডিওটিকে নিয়ন্ত্রণ করতে টুলস তৈরি করতে পারেন, এবং অবশেষে এটিকে পোর্ট্রেট, স্কোয়ার বা ল্যান্ডস্কেপের মতো যেকোনো মোডে রপ্তানি করতে পারেন।

3. ট্রিলার:সামাজিক ভিডিও প্ল্যাটফর্ম

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

নিশ্ছিদ্র হোন এবং ট্রিলার ব্যবহার করে বিশ্বকে আপনার মজার দিকটি দেখান . এই TikTok বিকল্প হল একটি সামাজিক ভিডিও সম্প্রদায় যেখানে আপনি উত্তেজনাপূর্ণ এবং ইন্টারেক্টিভ সামগ্রী তৈরি করতে পারেন এবং আপনার অনুগামীদের সাথে শেয়ার করতে পারেন। সমস্ত জনপ্রিয় এবং ট্রেন্ডিং সোশ্যাল মিডিয়া চ্যালেঞ্জগুলি এখানে পাওয়া যাবে; আপনাকে যা করতে হবে তা হ'ল এতে অংশগ্রহণ করা এবং এতে এগিয়ে যাওয়া। সহজ!

মজার বিষয় হল, চূড়ান্ত ভিডিওটি তৈরি করা হয়েছে অতি মসৃণ এবং পেশাদার চেহারা ছাড়াই কোন কাট বা পিছিয়ে যে লোকেরা আপনাকে নিশ্চিতভাবে এর নাম জিজ্ঞাসা করবে। এটি একটি জনপ্রিয় TikTok প্রতিযোগী যার সাথে 100 টিরও বেশি ফিল্টার এবং আপনার ব্যক্তিগতকৃত স্পর্শ প্রদানের জন্য অন্যান্য সরঞ্জাম রয়েছে . পরে, আপনার লাইব্রেরি খুলুন এবং আপনি চান যে কোনো গান যোগ করুন।

4. ফানিমেট

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

নিকটতম প্রতিযোগীদের মধ্যে একটি এবং সেরা TikTok বিকল্প হল AVCR Inc দ্বারা ফানিমেট . ব্যবহারের সহজতার জন্য পরিচিত, আপনি পেন্ডিং নামক পেটেন্ট প্রযুক্তি ব্যবহার করে ছোট ভিডিও নিয়ে মজা করতে পারেন। এটি রিয়েল-টাইম সংযোজন এবং ট্রানজিশনের মত অসাধারণ প্রভাব প্রদান করে . আপনার ভিডিও শৈলীকে সমর্থন করার জন্য সবচেয়ে দুর্দান্ত অ্যাড-অনগুলির মধ্যে একটি ফায়ারবল, হার্ট, গ্লিটার ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে৷

Funimate কি প্রদান করে নিজেকে সীমাবদ্ধ করবেন না; দুর্দান্ত TikTok বিকল্প আপনাকে সৃজনশীল প্রভাব যোগ করতে এবং আপনার পছন্দ মতো স্মার্ট কাট, ট্রিম, মার্জ বা সম্পাদনা করে ভিডিও চূড়ান্ত করতে সহায়তা করে। মুহূর্তের মধ্যে ছোট ভিডিও উপভোগ করতে TikTok-এর মতো এই অ্যাপটি ইনস্টল করুন!

5. কাকাওটক চিজ

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

সত্যিকারের সোশ্যাল মিডিয়া তারকা হতে চান? চিজ এখানে, একটি দুর্দান্ত TikTok বিকল্প যা এমনকি আপনার ভাল কাজ এবং ভিউ, লাইক, মন্তব্য এবং শেয়ারের সংখ্যার জন্য আপনাকে পুরষ্কার দেয়। এর পুরষ্কারের আকার আপনাকে প্রতিদিন ফিরে আসতে এবং সমগ্র সম্প্রদায়ের থেকে অনন্য কিছু করে তুলবে। TikTok প্রতিযোগী হল একটি সহজ ভিডিও প্রস্তুতকারক যার মধ্যে সৃজনশীল কিছু ট্রিম, মার্জ, কাট এবং আঁকার সমস্ত টুল রয়েছে৷

শুধুমাত্র অ্যাপের ভিতরে বা আপনার পছন্দের অন্য কোনো প্ল্যাটফর্মে আপনার ভিডিও শেয়ার করুন। আপনি একটি লিপ-সিঙ্ক যুদ্ধ শুরু করতে, ভোট পেতে এবং চ্যালেঞ্জের বিস্তৃত বর্ণালী উপভোগ করতে পারেন . এর শীর্ষ বিভাগগুলির মধ্যে রয়েছে লিপ-সিঙ্কিং, ভ্লগিং, ফ্যাশন, কমেডি ইত্যাদি। 

6. লাইক

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

আরেকটি জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম এবং সেরা TikTok বিকল্পগুলির মধ্যে একটি হল লাইক . আপনার ধারণাগুলিকে একটি নতুন জীবনে আনতে এটিতে বেশ কয়েকটি স্টিকার এবং যাদুকর ফিল্টার রয়েছে৷ অনেক লোক এই প্ল্যাটফর্মে এক জায়গায় সারা বিশ্বের সেলিব্রিটিদের সাথে দেখা করতে এবং নতুন বন্ধু তৈরি করতে আসে।

ভিডিওর গুণমান উন্নত করতে সূক্ষ্ম মেকআপ, চুলের রঙ, সুপার পাওয়ার এবং জাদুকরী আবেগের মত ফিল্টার ব্যবহার করুন . লাইকের সাথে বিখ্যাত কথোপকথনে নিজেকে পুনর্নির্মাণ করতে অন্তর্নির্মিত ডাবিং স্ক্রিপ্ট ব্যবহার করুন। তাই, লাইক ব্যবহার করে একটি বিশাল ফ্যান বেস তৈরি করতে প্রস্তুত হন এবং মজাদার ভিডিও তৈরি করুন৷

7. ফ্লিপাগ্রাম

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

ফ্লিপাগ্রাম ভিডিও মেকার হল টিকটকের একটি শক্তিশালী বিকল্প যেখানে একটি চমত্কার ফলাফলের জন্য কিছু ব্যাকগ্রাউন্ড মিউজিক সহ ফটো এবং ভিডিও যোগ করা যেতে পারে। আপনি তাৎক্ষণিকভাবে কী তৈরি করা হয়েছে তা দেখতে এবং সেই অনুযায়ী রূপান্তরগুলি পরিচালনা করতে বেছে নিতে পারেন।

আপনি লাইব্রেরি থেকে সহজেই ফটো/ভিডিও আমদানি করতে পারেন, বিল্ট-ইন ক্যামেরা, মিউজিক লাইব্রেরি, ট্রিম করার টুল, ভিডিও এবং অডিও উভয়ই কাটতে পারেন . উপরন্তু, আপনি ফটো এবং ভিডিও সহ স্লাইডশো তৈরি করতে পারেন। ভিডিওটি হয়ে গেলে সেভ করুন এবং আপনার বন্ধুদের এবং পরিবারের সাথে শেয়ার করুন। এর ফ্লিপগ্রাম প্লাস সাবস্ক্রিপশনের মাধ্যমে, আপনি ওয়াটারমার্ক যুক্ত/মুছে ফেলার বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করতে পারেন এবং বিজ্ঞাপনগুলি অবিলম্বে সরানো হবে।

8. রিজল

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

নামের অন্তর্ভুক্ত, রিজল 'সিজল রিল' শব্দ থেকে উদ্দীপিত হয়েছে যার অর্থ সংক্ষিপ্ত প্রচারমূলক ভিডিও ক্লিপ। Rizzle হল একটি জনপ্রিয় TikTok বিকল্প যা ভারতে ডিজাইন করা এবং তৈরি করা হয়েছে। 60-সেকেন্ডের ভিডিও মেকার অ্যাপটি সহযোগিতা এবং মিথস্ক্রিয়ার জন্য বিখ্যাত। আপনি মিনি-সিরিজ বা টক শো আকারে প্ল্যাটফর্মে বেশ কিছু সাধারণ বিষয়বস্তু খুঁজে পেতে পারেন .

এটি আশ্চর্যজনক দ্বি-যোগ্য ভিডিও সিরিজ তৈরি করতে প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করে। Rizzle-এ তৈরি বেশিরভাগ ভিডিওই তাদের সত্যতা ও প্রাসঙ্গিকতার জন্য পরিচিত যা নির্মাতাদের দ্বারা নির্মাতাদের জন্য। তাহলে তুমি কিসের জন্য অপেক্ষা করছ? ভিডিও তৈরি করা শুরু করুন, নির্মাতাদের সাথে সংযোগ করুন এবং Rizzle-এ জড়িত হওয়া শুরু করুন!

9. চিঙ্গারি

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

চিঙ্গারি গান এবং নাচ সম্পর্কে বেশিরভাগ ভিডিও সহ TikTok-এর একটি দুর্দান্ত ভারতীয় বিকল্প। দেশপ্রেমিকরা নতুন উপায়গুলি সনাক্ত করার জন্য ঝাঁপিয়ে পড়ায় ভিডিও-শেয়ারিং অ্যাপটি ক্রমাগত জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে চীনা অ্যাপগুলি প্রতিস্থাপন করুন এবং জনপ্রিয় মেড ইন ইন্ডিয়া প্রোগ্রাম সমর্থন করুন। TikTok প্রতিযোগী একাধিক ভাষায় উপলব্ধ।

TikTok-এর মতো এই অনুরূপ অ্যাপটি দিয়ে শুরু করতে, আপনাকে অ্যাপটি চালু করতে হবে> একটি অ্যাকাউন্ট সেট আপ করতে হবে> ভিডিও আইকনে ট্যাপ করে রেকর্ডিং শুরু করতে হবে এবং আপনি নিজেই অ্যাপটিতে ভিডিও শেয়ার করতে পারবেন।

10. বাইট

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

ভাইনের স্রষ্টার কাছ থেকে সরাসরি আসে, বাইট আপনাকে কোনো ঝামেলা ছাড়াই লুপিং ভিডিও সম্পাদনা ও শেয়ার করতে দেয়। এটি অন্তর্নির্মিত ক্যামেরার মাধ্যমে আপনার রেকর্ড করা ফুটেজ সম্পাদনা করতে সরঞ্জামগুলির একটি সেট সহ একটি ব্যবহার করা সহজ ইন্টারফেস বৈশিষ্ট্যযুক্ত। বাইট একটি শক্তিশালী TikTok প্রতিযোগী এবং আপনাকে ছয় সেকেন্ডের ভিডিও শুট করতে দেয়, যেটি আপনার পৃষ্ঠায় আপলোড করা যেতে পারে।

সংক্ষিপ্ত ভিডিও শেয়ারিং অ্যাপটি এখন এবং তারপরে নতুন বৈশিষ্ট্যগুলির সাথে আপডেট হয়। আপনি এর বিশাল লাইব্রেরি থেকে প্রায় প্রতিটি সাউন্ডট্র্যাক খুঁজে পেতে পারেন। এমনকি এটি আপনার ভিডিওকে সুন্দর করার জন্য একটি কালার কাস্টমাইজার অফার করে। এর ইন্টারফেস টিকটক-এর মতোই এবং আপনি সীমিত সম্পাদনার বিকল্পগুলির সাথে দ্রুত ছোট ভিডিও তৈরি করতে পারেন।

10. ডাবস্ম্যাশ

শীর্ষ TikTok বিকল্প/প্রতিযোগী:TikTok এর মতো 11টি ছোট ভিডিও-শেয়ারিং অ্যাপ

আমরা বিশ্বাস করি যে Dubsmash এর আকর্ষণ এবং খ্যাতি যখন লক্ষ লক্ষ লোক এখনও এই ছোট ভিডিও তৈরির অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে এবং ভালোবাসে তখন বিবর্ণ হওয়া সহজ নয়। TikTok বিকল্পটি ব্যবহার করা বেশ সহজ:একটি ডাব নির্বাচন করুন, রেকর্ড বোতামে চাপ দিন, লিপ-সিঙ্ক করে ভিডিও তৈরি করুন এবং তাৎক্ষণিকভাবে বিশ্বের সাথে শেয়ার করুন .

শব্দগুলি নিয়মিত আপডেট করা হয় যাতে আপনি কোনও সর্বশেষ ট্র্যাক মিস করতে না পারেন। উপরন্তু, আপনি এই আশ্চর্যজনক TikTok বিকল্পের সাথে মৌলিক সম্পাদনা উপভোগ করতে পারেন। ফিল্টার যোগ করুন এবং সরাসরি আপনার প্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করুন - Instagram, Snapchat, WhatsApp, বা আরও অনেক কিছু। হ্যাঁ, TikTok-এর মতো এই অ্যাপটিকে বিশ্বের কাছে আপনার প্রতিভা প্রদর্শনের চূড়ান্ত উপায় হিসেবে বিবেচনা করুন।

দ্রষ্টব্য: এই অ্যাপটি বন্ধ করা হয়েছে৷

দ্রষ্টব্য: তালিকাভুক্ত কিছু অ্যাপ চীনা বংশোদ্ভূত, তাই এটি ভারতে উপলব্ধ নাও হতে পারে, কারণ ভারত সরকার কিছু অ্যাপের সাথে সাম্প্রতিক নিরাপত্তা বিতর্কের কারণে সেগুলিকে নিষিদ্ধ করেছে।

TikTok-এর অনুরূপ সেরা অ্যাপগুলির সাথে জ্যাগারের মতো সরান!

এখন যেহেতু আপনার কাছে TikTok বিকল্পের সেরা গুচ্ছ রয়েছে আপনার পাশে, আপনাকে যা করতে হবে তা হল আপনার পছন্দের একটি ইনস্টল করুন এবং বিটগুলিতে খাঁজ করুন৷ এখানে তালিকাভুক্ত প্রতিটি ছোট ভিডিও শেয়ারিং অ্যাপের নিজস্ব বৈশিষ্ট্য, কার্যকারিতা এবং ভিডিওকে সুন্দর করার জন্য সম্পাদনার বিকল্প রয়েছে।

আপনার পছন্দের বাছাই কোনটি? নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে এটি ভাগ করতে ভুলবেন না. একটি সুখী সঙ্গীতের স্পন্দন আছে!

পরবর্তী পড়ুন: এই অভিভাবকীয় নিয়ন্ত্রণগুলি দিয়ে TikTok কে বাচ্চাদের জন্য নিরাপদ করুন


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৭টি সেরা ব্যক্তিগত সহকারী অ্যাপ

  2. Android-এ সেরা 7 টি আমার ফোন অ্যাপ খুঁজুন

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৮টি অ্যান্টি-থেফট অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 10টি সেরা ভয়েস রেকর্ডার অ্যাপ