কম্পিউটার

কিভাবে স্পটিফাই প্লেলিস্টকে সহযোগিতামূলক করা যায় এবং কীভাবে তারা কাজ করে

আপনি যদি Spotify-এ থাকেন এবং সঙ্গীতে আপনার দারুণ স্বাদ থাকে, তাহলে আপনি সবসময় আপনার অ্যাকাউন্ট থেকে Spotify প্লেলিস্টগুলিকে সর্বজনীন করতে পারেন। এইভাবে, আপনি আপনার আশ্চর্যজনক সঙ্গীত সংগ্রহ সম্পর্কে বিশ্বকে জানাতে পারেন। কিন্তু, আপনাকে অবশ্যই জানতে হবে যে আপনার প্লেলিস্টটি সত্যিই দুর্দান্ত হওয়া উচিত। প্লেলিস্ট তৈরি করার জন্য Spotify-এর পেশাদার আছে। তা সত্ত্বেও, এমনকি একটি অনন্য প্লেলিস্ট তৈরি করার মতো দক্ষতা আপনার কাছে নেই, আপনি কয়েকটি সহজ ধাপে সবসময় প্লেলিস্টটি Spotify-এ শেয়ার করতে পারেন।

তবে এর পাশাপাশি, স্পটিফাই দ্বারা অফার করা আরও একটি অনন্য বৈশিষ্ট্য রয়েছে এবং তা হল একটি সহযোগী প্লেলিস্ট তৈরি করা। Spotify-এ সহযোগিতামূলক প্লেলিস্ট আপনাকে শুধুমাত্র Spotify প্লেলিস্টকে সর্বজনীন করার অনুমতি দেয় না, তবে আপনার বন্ধুদেরকে তাদের কাছে একটি ভিন্ন স্বাদের সঙ্গীত এবং Spotify থেকে নতুন গান যোগ করতে অবদান রাখতে দেয়।

Spotify-এ সহযোগী প্লেলিস্ট বলতে কী বোঝায় এবং সেগুলি কীভাবে কাজ করে, আসুন কিছু জিনিস শিখি:

স্পটিফাইতে সহযোগী প্লেলিস্ট কি?

কিভাবে স্পটিফাই প্লেলিস্টকে সহযোগিতামূলক করা যায় এবং কীভাবে তারা কাজ করে
স্পটিফাইতে সহযোগী প্লেলিস্ট তৈরি করে, আপনি মূলত অন্যদের গান যোগ করতে বা সরানোর অনুমতি দিচ্ছেন তাদের এবং শেষ পর্যন্ত এটি চূড়ান্ত প্লেলিস্ট করতে তাদের সম্পাদনা চালিয়ে যান। কিন্তু, এর মানে এই নয় যে আপনি আপনার প্লেলিস্ট পরিবর্তন করার সার্বজনীন অনুমতি দিয়েছেন।

আপনি যদি চান যে লোকেরা একটি নির্দিষ্ট প্লেলিস্ট তৈরিতে আপনার সাথে সহযোগিতা করুক, তাহলে আপনাকে তাদের সাথে একই লিঙ্কটি ভাগ করতে হবে। Spotify কখনই আপনার প্লেলিস্টকে তার শীর্ষ অনুসন্ধানে রাখবে না কারণ ভাড়া করা পেশাদারদের দ্বারা Spotify-এর জন্য ইতিমধ্যেই আরও শত শত তৈরি করা হয়েছে, তাই আপনি কোনও শীর্ষ স্থান পাচ্ছেন না। এমন নয় যে স্পটিফাইয়ের পাবলিক স্পটিফাই প্লেলিস্টগুলি লুকানোর জন্য একটি বিশেষ বিধান রয়েছে, তবে এটি কেবল তারা যে অ্যালগরিদম ব্যবহার করে। তাই, আপনাকে সাহায্য করার জন্য Spotify-এর উপর নির্ভর না করে, লিঙ্ক শেয়ার করতে থাকুন এবং অবদানকারীদের সংখ্যা বাড়ান।

সহযোগী প্লেলিস্ট সম্পূর্ণরূপে Spotify প্লেলিস্ট সর্বজনীন করার মত নয়

যখনই আপনি একটি প্লেলিস্ট খুলবেন এবং সেই তিন-বিন্দু বোতামে ক্লিক করুন, আপনি দুটি বিকল্প পাবেন – সহযোগী প্লেলিস্ট এবং সর্বজনীন করুন .

কিভাবে স্পটিফাই প্লেলিস্টকে সহযোগিতামূলক করা যায় এবং কীভাবে তারা কাজ করে

সর্বজনীন করে, আপনি শুধু পাবলিক Spotify প্লেলিস্ট থেকে গান শোনার জন্য লোকেদের অনুমোদন করেন৷ তারা সেই প্লেলিস্টে অবদান রাখতে পারে না এবং এটি থেকে কোনো গান যোগ বা সরাতে পারে না। এটি আপনার সঙ্গীত জ্ঞানের একটি চূড়ান্ত কাজ এবং আপনি কেবল সঙ্গীতে আপনার দুর্দান্ত স্বাদ প্রচার করছেন।

কিন্তু Spotify-এ সহযোগী প্লেলিস্টের ক্ষেত্রে, যেমনটি ইতিমধ্যে আলোচনা করা হয়েছে, আপনি সেই প্লেলিস্টের একমাত্র মালিক বা নির্মাতা নন। তবে হ্যাঁ, একবার আপনি Spotify-এ যেকোন প্লেলিস্ট সহযোগিতামূলক করে ফেললে, এটি স্বয়ংক্রিয়ভাবে সর্বজনীন হয়ে যায়।

কিভাবে Spotify প্লেলিস্টগুলিকে সহযোগিতামূলক করা যায়?

এটি শুধুমাত্র দুটি সহজ ধাপে করা হয়েছে:

মোবাইল অ্যাপের জন্য

কিভাবে স্পটিফাই প্লেলিস্টকে সহযোগিতামূলক করা যায় এবং কীভাবে তারা কাজ করে

ধাপ 1: Spotify অ্যাপে যান। আপনার লাইব্রেরি খুলুন।

ধাপ 2: একটি সঙ্গীত লাইব্রেরি নির্বাচন করুন৷

ধাপ 3: তিন-বিন্দু বোতামে আলতো চাপুন এবং তারপরে সহযোগী করুন-এ আলতো চাপুন৷ .

ডেস্কটপ অ্যাপের জন্য

কিভাবে স্পটিফাই প্লেলিস্টকে সহযোগিতামূলক করা যায় এবং কীভাবে তারা কাজ করে

ধাপ 1: ডেস্কটপে Spotify অ্যাপ খুলুন।

ধাপ 2: বাম পাশের মেনু থেকে আপনার পছন্দের লাইব্রেরি খুলুন।

ধাপ 3: তিন-বিন্দু বোতামে ক্লিক করুন এবং তারপর সহযোগী করুন-এ ক্লিক করুন .

একবার আপনি আপনার স্পটিফাই প্লেলিস্টকে সহযোগিতামূলক করে ফেললে, আপনাকে যা করতে হবে তা হল সেগুলি শেয়ার করুন৷

স্পটিফাই প্লেলিস্টকে সহযোগী করার পর কিভাবে শেয়ার করবেন?

ধাপ 1: সেই তিন-বিন্দু মেনুতে আবার ক্লিক/ট্যাপ করুন।

ধাপ 2: Share এ যান৷

ধাপ 3: আপনার Spotify সহযোগী প্লেলিস্টের ওয়েব লিঙ্ক শেয়ার করতে আপনি যে মাধ্যমটি ব্যবহার করতে চান তা থেকে বেছে নিন।

Spotify শেয়ারিং অপশন একটি গুচ্ছ আছে. আপনি Facebook এবং Messenger থেকে বেছে নিতে পারেন, কিন্তু ব্যক্তিগত সৃজনশীলতা ভাগ করে নেওয়ার জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে টাম্বলারের জনপ্রিয়তার প্রেক্ষিতে, Spotify সেটিকে তালিকায় অন্তর্ভুক্ত করা নিশ্চিত করেছে৷

তাই এভাবেই আপনি Spotify-এ সহযোগিতামূলক প্লেলিস্ট তৈরি এবং শেয়ার করেন। স্পটিফাইকে শুধুমাত্র নতুন গান যোগ করে নয় বরং প্রত্যেক ব্যবহারকারীর পছন্দ এবং স্বাদের জন্য তাদের শ্রেণীবদ্ধ করার মাধ্যমে তার লাইব্রেরি প্রসারিত করতে হবে। সঙ্গীতে সহযোগিতা করার মাধ্যমে, ব্যবহারকারীরা তাদের সঙ্গীত পছন্দগুলিকে আরও ভালভাবে নিয়ন্ত্রণ করতে পারে এবং তাদের জ্যামের সময় তাদের শোনার জন্য তাদের অ্যাকাউন্টে সেরা ট্র্যাকগুলি পেতে পারে৷

স্পটিফাই ব্যবহার করে দেখুন এবং আপনার অভিজ্ঞতা আমাদের বলুন:

আপনি Spotify-এ কোনো সহযোগী প্লেলিস্ট তৈরি করেছেন এবং তাতে অবদান রেখেছেন কিনা তা আমাদের বলুন। মন্তব্য বিভাগে আঘাত করুন এবং আমাদের বলুন এটি আপনার জন্য কতটা দরকারী ছিল এবং এর তাত্পর্য সম্পর্কে আপনার অন্তর্দৃষ্টি দিন। সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. কীভাবে আপনার জিমেইল কাজ করবেন এবং গুগল ইনবক্সের মতো দেখতে পাবেন

  2. লিনাক্সে ফটোশপের মতো জিম্প লুক এবং কাজ কীভাবে করবেন

  3. আইফোন এবং অ্যান্ড্রয়েডে কীভাবে সহজেই একটি ফেসবুক অবতার তৈরি করবেন?

  4. কিভাবে বন্ধুদের সাথে Spotify প্লেলিস্ট শেয়ার করবেন