কম্পিউটার

নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণের ধরন এবং কিভাবে তারা কাজ করে?

নেটওয়ার্ক নিরাপত্তায় বিভিন্ন ধরনের আক্রমণ কী কী?

আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হল ম্যালওয়ারের সাথে মোকাবিলা করা, যার মধ্যে রয়েছে স্পাইওয়্যার, র্যানসমওয়্যার, ভাইরাস এবং ওয়ার্ম। এটা প্রতারণা একটি কাজ. একটি আক্রমণ যা মধ্যম একজন মানুষকে ব্যবহার করে। আক্রমণ যা পরিসেবা অস্বীকার করে। এসকিউএল কোডের একটি ইনজেকশন। একটি শোষণ যে একটি শূন্য-দিন. ইন্টারনেটের মাধ্যমে DNS টানেলিং।

নেটওয়ার্ক আক্রমণের বিভিন্ন ধরনের কি কি?

অননুমোদিত অ্যাক্সেস হল যখন আক্রমণকারীরা এটি করার অনুমতি ছাড়াই একটি নেটওয়ার্ক অ্যাক্সেস করে। পরিষেবা অস্বীকার করে পরিষেবা ব্যাহত করে এমন আক্রমণ। রাস্তার মাঝখানে একজন লোক আক্রমণ করছে। বেশ কয়েকটি কোড এবং এসকিউএল ইনজেকশন আক্রমণ সনাক্ত করা হয়েছে। একটি বিশেষাধিকার বৃদ্ধি সঞ্চালিত হয়. ভিতর থেকে হুমকি আছে।

নেটওয়ার্ক নিরাপত্তায় ছয়টি 6 ধরনের আক্রমণ কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যার বলতে বোঝায় একটি অনুপ্রবেশকারী এবং প্রতিকূল প্রোগ্রাম বা ফাইল যা ডিভাইসগুলিকে শোষণ করার জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি করার মাধ্যমে, ব্যবহারকারীদের পরিবর্তে আক্রমণকারীদের উপকার করতে। এটি একটি DDoS আক্রমণ। এটা প্রতারণা একটি কাজ. এসকিউএল ইনজেকশন ব্যবহার করে একটি আক্রমণ। ক্রস-সাইট স্ক্রিপ্টিং (XSS) এর একটি উদাহরণ.... বটনেট আছে।

পাঁচটি নেটওয়ার্ক নিরাপত্তা আক্রমণ কী কী?

এটি একটি অনলাইন সাইট থেকে সংবেদনশীল তথ্য চুরি করে, যেমন একটি ক্রেডিট কার্ড নম্বর বা পাসওয়ার্ড। কম্পিউটার ভাইরাসের হুমকি... আমরা ম্যালওয়্যার/র্যানসমওয়্যার নিয়ে কাজ করছি... সফ্টওয়্যারটি একটি সুরক্ষা প্রোগ্রাম হিসাবে জাহির করার জন্য ডিজাইন করা হয়েছে৷ আপনার নিজের সার্ভার ব্যবহার করে একটি অস্বীকৃতি-অফ-সার্ভিস আক্রমণকে পরাজিত করুন৷

শীর্ষ ৭টি নেটওয়ার্ক আক্রমণের ধরন কী কী?

ব্রাউজারগুলির উপর ভিত্তি করে আক্রমণ - 36% ডেটাতে দেখানো আক্রমণের সবচেয়ে সাধারণ ধরন ব্রাউজারগুলির উপর ভিত্তি করে। আনুমানিক 19% লঙ্ঘন নৃশংস বল আক্রমণের কারণে হয়। আপনার পাসওয়ার্ড সুরক্ষিত রাখা অত্যাবশ্যক. পরিষেবা আক্রমণ অস্বীকারের সংখ্যা 16% বেড়েছে... সমস্ত আক্রমণের প্রায় 11% SSL-সম্পর্কিত... স্ক্যানগুলি মোটের 3% এর জন্য দায়ী। DDoS আক্রমণ সমস্ত আক্রমণের 3% জন্য দায়ী... পিছনের দরজায় আক্রমণ বা আক্রমণ – 3%

4 ধরনের সাইবার আক্রমণ কী কী?

একটি সাধারণ শব্দ হিসাবে, ম্যালওয়্যারটি স্পাইওয়্যার, ভাইরাস এবং ওয়ার্মের মতো অসংখ্য ধরণের আক্রমণ বোঝাতে ব্যবহৃত হয়। এটা প্রতারণা একটি কাজ. "Man in the Middle" (MITM), বা "Man in the Middle" আক্রমণ। .. একটি আক্রমণ যা সার্ভারের কার্যকারিতা হ্রাস করে সিস্টেমের ক্ষতি করে... SQL ডাটাবেসে ইনজেকশন দেয়... একটি শূন্য-দিনের শোষণ পাওয়া গেছে... একটি পাসওয়ার্ড আক্রমণ করা হয়েছে৷ ক্রস-সাইট স্ক্রিপ্টিংয়ের সাথে একটি সমস্যা আছে৷

সাইবার আক্রমণের শীর্ষ 10 ধরনের কী কী?

আক্রমণগুলির মধ্যে রয়েছে পরিষেবা অস্বীকার (DoS) আক্রমণের পাশাপাশি পরিষেবার বিতরণ অস্বীকার (DDoS).... ম্যালওয়্যারের হুমকি উপস্থিত রয়েছে৷ আমি ফিশিং এর শিকার...আপনি ডাইভ বাই ডাউনলোড অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারেন। পাসওয়ার্ড ক্র্যাক করা সম্ভব। স্ট্রাকচার্স কোয়েরি ল্যাঙ্গুয়েজের একটি এক্সটেনশন... এই শিক্ষামূলক ফিল্মে, আমরা মাঝখানের লোকটির সাথে দেখা করি (MitM)... স্ক্রিপ্টগুলি পুরো সাইট জুড়ে চালানো সম্ভব৷

6টি সাধারণ ধরনের হুমকি কী কী?

অপরাধীদের প্রাথমিক লক্ষ্য হল নগদ উপার্জনের জন্য ইন্টারনেটের সুবিধা নেওয়া।... সাইবার সন্ত্রাসবাদ হ্যাকটিভিজমের একটি রূপ। আমাদের মধ্যে ভিতরের মানুষ আছে. শারীরিক ক্ষতির হুমকি। সন্ত্রাসীদের সাথে আমার সমস্যা আছে। এটা গুপ্তচরবৃত্তি।

নিরাপত্তার জন্য ৫টি হুমকি কী?

প্রতারণামূলক ইমেইল। ফিশিং অ্যাটাকগুলি ব্যাপক... ম্যালওয়্যার আক্রমণের মতো হুমকি.... বিভিন্ন ধরনের র‍্যানসমওয়্যার রয়েছে৷ দুর্বল পাসওয়ার্ড ব্যবহার. প্রথমত, অভ্যন্তরীণ হুমকি রয়েছে... সংক্ষিপ্ত অনুচ্ছেদ।

পাঁচটি সর্বশেষ নেটওয়ার্ক নিরাপত্তা সমস্যা কী কী?

2020 সালে লঙ্ঘনের 90% সামাজিক প্রকৌশলের উপর নির্ভর করে, যার মধ্যে 90% ফিশিং স্কিম ছিল। সাইবার অপরাধীরা ডেটা চুরি করতে র্যানসমওয়্যার ব্যবহার করে... একটি আক্রমণ যা DoS ব্যবহার করে। আমরা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করি। ক্লাউড কম্পিউটিং এর সাথে সম্পর্কিত দুর্বলতা রয়েছে।


  1. আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী কী এবং আমি কীভাবে এটি খুঁজে পাব?

  2. নেটওয়ার্ক নিরাপত্তায় কিভাবে কাজ করবেন?

  3. স্ক্রিপ্টিং নিয়ে আলোচনা করুন এবং এটি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তার সাথে সম্পর্কিত।?

  4. এটি উদীয়মান এবং নিরাপত্তা প্রবণতা. তারা কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা প্রভাবিত করে?