কম্পিউটার

ফেসবুক মেসেঞ্জার আপডেট:ইন-প্রোগ্রেস মেসেঞ্জার ভিডিও এবং অডিও চ্যাট এবং কলগুলিতে আরও লোক যুক্ত করুন

Facebook এর মাধ্যমে আরও বেশি সংখ্যক মানুষকে যুক্ত করার জন্য সম্ভাব্য সব রকমের চেষ্টা করছে। এর কারণে, 20 th ফেব্রুয়ারী Facebook Facebook মেসেঞ্জারে একটি আপডেট নিয়ে এসেছে৷

একটি পোস্ট অনুসারে, ফেসবুক মেসেঞ্জারে একটি আপডেট নিয়ে এসেছে যার লক্ষ্য ভিডিও এবং অডিও চ্যাট এবং কলগুলি আগের চেয়ে সহজ করা। এটির লক্ষ্য একটি চলমান মেসেঞ্জার ভিডিও এবং অডিও কল এবং চ্যাটে বন্ধু এবং পরিবারকে যুক্ত করার ক্ষমতা।

যদিও এটি উত্তেজনাপূর্ণ বলে মনে হচ্ছে, এটি প্রকৃতপক্ষে একটি খুব দরকারী বৈশিষ্ট্য যা প্রক্রিয়াধীন মেসেঞ্জার ভিডিও এবং অডিও কল এবং চ্যাটের মাধ্যমে একই সময়ে একদল লোককে সংযুক্ত করতে সহায়তা করে৷

কল্পনা করুন যে আপনি আপনার মায়ের জন্য একটি আশ্চর্যজনক জন্মদিনের পার্টির পরিকল্পনা করছেন এবং আপনার ভাইয়ের সাথে আলোচনা করার সময় আপনি আপনার বোন এবং বাবাকে যোগ করতে চান, ঠিক আছে, ফেসবুকের মেসেঞ্জার আপডেটের মাধ্যমে, আপনি সহজেই তাদের বিদ্যমান চ্যাটে যোগ করতে পারেন বা সংযোগ বিচ্ছিন্ন না করেই কল করতে পারেন। আপনার ভাইয়ের সাথে চ্যাট করুন। এটা কি অতি উত্তেজনাপূর্ণ এবং সহজ নয়!!

ফেসবুক অডিও এবং ভিডিও চ্যাটকে আগের চেয়ে সহজ করে তোলার লক্ষ্য রাখছে। ফেসবুক নিউজরুমের একটি পোস্ট অনুসারে:

ফেসবুক মেসেঞ্জার আপডেট:ইন-প্রোগ্রেস মেসেঞ্জার ভিডিও এবং অডিও চ্যাট এবং কলগুলিতে আরও লোক যুক্ত করুন

চিত্র উৎস:Facebook নিউজরুম

"মেসেঞ্জারে, আপনি একজন ব্যক্তি বা মানুষের একটি দলের সাথে চ্যাট করতে পারেন৷ বর্তমানে, একটি একের পর এক ভিডিও বা অডিও চ্যাটকে একটি গ্রুপ চ্যাটে পরিণত করতে, আপনাকে অবশ্যই হ্যাং আপ করতে হবে, আপনার ইনবক্স থেকে একটি নতুন কথোপকথন শুরু করতে হবে - হয় একটি সম্পূর্ণ নতুন বার্তা তৈরি করে বা একটি পুরানোটি অনুসন্ধান করে - এবং তারপরে ঘুরতে হবে একটি কল মধ্যে যে কথোপকথন. কিন্তু এই নতুন ফিচারের সাহায্যে, আপনি কথোপকথনে বাধা না দিয়েই শুধুমাত্র একের পর এক ভিডিও চ্যাট বা ভয়েস কলকে একটি গ্রুপ কলে পরিণত করতে পারবেন।

একটি ভিডিও চ্যাটে বা ভয়েস কলে থাকাকালীন, স্ক্রীনে আলতো চাপুন এবং "ব্যক্তি যোগ করুন" আইকনটি নির্বাচন করুন এবং তারপরে আপনি কাকে যোগ দিতে চান তা চয়ন করুন৷ তার যে হিসাবে হিসাবে সহজ! এবং অবশ্যই, আপনার সমস্ত প্রিয় ফিল্টার এবং প্রভাবগুলি এখনও উপলব্ধ। এছাড়াও, চ্যাট শেষ হওয়ার পরে, আপনার ইনবক্সে স্বয়ংক্রিয়ভাবে তৈরি গ্রুপ চ্যাটে কথোপকথন চালিয়ে যান।”

আপনার কাছের এবং প্রিয়জনকে এত নির্বিঘ্নে যুক্ত করার সুযোগ পাওয়া Facebook দ্বারা করা একটি দুর্দান্ত প্রচেষ্টা এবং Facebook এর জনপ্রিয়তার উপর একটি বিশিষ্ট প্রভাব ফেলবে বলে মনে করা হচ্ছে৷ এই নতুন বৈশিষ্ট্যের মাধ্যমে আপনি আপনার বন্ধু এবং পরিবারের সাথে কথা বলতে পারেন ঠিক যেমন আপনি বাস্তব জীবনে করেন।

Facebook Android এবং iOS উভয়ের জন্য সারা বিশ্বে মেসেঞ্জার আপডেট চালু করেছে। তাহলে তুমি কিসের জন্য অপেক্ষা করছ? আজই আপনার মেসেঞ্জার আপডেট করুন এবং আপনার পরিবার এবং বন্ধুদের সাথে একটি সহজ বাতাসে সংযোগ করুন৷

পরবর্তী পড়ুন : 8 FB মেসেঞ্জার বট আপনাকে এখনই চেষ্টা করতে হবে!


  1. কীভাবে হোয়াটসঅ্যাপ ভিডিও এবং ভয়েস কল রেকর্ড করবেন

  2. Facebook Messenger ভিডিও কলিং একগুচ্ছ অ্যাড-অন এবং গুফি ফিল্টার যোগ করে

  3. কিভাবে Facebook মেসেঞ্জারে লাইভ লোকেশন শেয়ার করবেন

  4. কিভাবে ফেসবুক ভিডিও কল বা ভিডিও চ্যাট রেকর্ড করবেন