কম্পিউটার

কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিজ তৈরি করবেন

কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিজ তৈরি করবেন

সোশ্যাল মিডিয়ার জন্য ধন্যবাদ, আপনি খুব অল্প সময়ে অনেক কিছু শেয়ার করতে পারবেন। একটি বৈশিষ্ট্য যা আপনাকে আপনি যা চান তা শেয়ার করতে সহায়তা করে তা হল Instagram গল্প। এটি এমন একটি বৈশিষ্ট্য যা এখন কিছু সময়ের জন্য উপলব্ধ, তবে কেউ কেউ সম্প্রতি পর্যন্ত চেষ্টা করেনি।

যখন কোনও বন্ধুর কাছে শেয়ার করার জন্য একটি Instagram গল্প থাকে, আপনি অ্যাপটি খোলার সাথে সাথে আপনি সেগুলি খুঁজে পেতে সক্ষম হবেন। তারা আপনার ডানদিকে রঙিন বৃত্ত হবে. একটি জিনিস মনে রাখবেন যে আপনি আপনার বন্ধুর গল্পটি মন্তব্য করতে বা পছন্দ করতে পারবেন না, তবে এর অর্থ এই নয় যে আপনি তাদের পছন্দ করেছেন এমন একটি বার্তা পাঠাতে পারবেন না।

ইনস্টাগ্রাম স্টোরিজ কি?

আপনি যদি জানেন যে স্ন্যাপচ্যাট গল্পগুলি কী, তবে আপনি জানেন ইনস্টাগ্রাম গল্পগুলি কী। আপনি ভিডিও বা ছবিগুলির একটি ইনস্টাগ্রাম স্টোরি তৈরি করতে পারেন যা শুধুমাত্র একবার দেখা যায়। আপনি আপনার গল্পে যা শেয়ার করেন তা আপনার ফিড বা প্রোফাইল গ্রিডে প্রদর্শিত হবে না।

আপনার গল্প খুলে তিনটি অনুভূমিক বিন্দুতে ট্যাপ করে আপনি যেকোনো ভিডিও বা ছবি মুছে ফেলতে পারেন। এছাড়াও আপনি আপনার ইনস্টাগ্রাম স্টোরিতে কাউকে উল্লেখ করতে পারেন, উদাহরণস্বরূপ, আপনার ডিসপ্লের উপরের বাম দিকে ক্যামেরা আইকনে ট্যাপ করে।

কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিজ তৈরি করবেন

এছাড়াও আপনি সংবাদ বিভাগে ডানদিকে সোয়াইপ করতে পারেন এবং একটি ছবি তোলা বা একটি ভিডিও শ্যুট করার পরে, Aa-তে আলতো চাপুন৷ @ টাইপ করুন, আপনি যে ব্যক্তির নাম উল্লেখ করতে চান তার নাম অনুসরণ করুন এবং সেই ব্যবহারকারীকে নির্বাচন করুন৷

কিভাবে ইনস্টাগ্রাম স্টোরিজ তৈরি করবেন

বাঁদিকে যেখানে আপনি আপনার বন্ধুদের গল্প দেখতে পারেন, আপনি একটি প্লাস চিহ্ন সহ আপনার প্রোফাইল ছবি দেখতে পাবেন। আপনার প্রোফাইল ছবিতে আলতো চাপুন, এবং স্টোরি ক্যামেরাটি খোলা থাকা উচিত। যখন স্টোরি ক্যামেরা খোলে, আপনি যদি বুমেরাং, সুপারজুম, রিওয়াইন্ড, হ্যান্ডস-ফ্রি ইত্যাদি তৈরি করতে চান তাহলে নীচের বিকল্পগুলি থেকে বেছে নিন৷

কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিজ তৈরি করবেন

আপনি যদি চান, আপনি আপনার ক্যামেরা রোল থেকে আপনার Instagram গল্পগুলিতে সামগ্রী যোগ করতে পারেন। আপনি যখন গল্পের ক্যামেরায় থাকবেন তখন আপনি সোয়াইপ করে এটি করতে পারেন; আপনি আপনার ডিভাইসে যোগ করা সর্বশেষ সামগ্রী দেখতে পাবেন।

উপরের ডানদিকে আপনি একটি বিকল্প দেখতে পাবেন যা আপনাকে আপনার ইনস্টাগ্রাম স্টোরিতে বিভিন্ন ছবি বা ভিডিও যুক্ত করার অনুমতি দেবে। আপনি যা যোগ করতে চান তা নির্বাচন করার সাথে সাথে আপনি নীচে-বামে নির্বাচিত চিত্রটির একটি ছোট পূর্বরূপ দেখতে পাবেন। পরবর্তী বোতামে আলতো চাপুন, এবং আপনি এটি একটি নির্দিষ্ট বন্ধুর সাথে ভাগ করতে পারেন, অথবা আপনি এটি আপনার Instagram গল্পে যোগ করতে পারেন৷

কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিজ তৈরি করবেন

নীচে-ডানদিকে খুশির মুখে ট্যাপ করে, আপনি আপনার মুখে কিছু দুর্দান্ত প্রভাব যুক্ত করতে পারেন যা একটি আকর্ষণীয় গল্পের ভিডিও তৈরি করবে। আপনি যদি একটি বার্তা টাইপ করতে চান, A এ আলতো চাপুন এবং আপনার বার্তা টাইপ করুন। আপনি পাঠ্যের শৈলী নিয়ন, টাইপরাইটার, শক্তিশালী, ক্লাসিক বা আধুনিকে পরিবর্তন করতে পারেন। ফন্ট বিকল্পটি সম্পন্ন বিকল্পের বাম দিকে থাকবে।

কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিজ তৈরি করবেন

আপনার গল্পগুলিতে আরও রঙ যোগ করতে, একটি ছবি তোলার পরে পেন্সিল আইকনে আলতো চাপুন এবং সাদা বৃত্তে দীর্ঘক্ষণ চাপ দিন। আপনাকে যা করতে হবে তা হল আপনি যে কাস্টম রঙটি যোগ করতে চান তা চয়ন করুন৷

উপসংহার

আপনার জীবনে যা ঘটছে তা ভাগ করার জন্য Instagram গল্পগুলি একটি দুর্দান্ত উপায়। আপনি দেখতে পাচ্ছেন, এগুলি এমন বৈশিষ্ট্যে পূর্ণ যা গল্পগুলিকে আপনার নিজস্ব ব্যক্তিগত স্পর্শ দিতে সাহায্য করবে৷ আপনি কত ঘন ঘন Instagram গল্প ব্যবহার করেন? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. কীভাবে আপনার পিসিতে ইনস্টাগ্রামের গল্পগুলি ডাউনলোড করবেন

  2. কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টাগ্রামের গল্পগুলি ক্যাপশন করবেন

  3. কিভাবে ইনস্টাগ্রাম গল্পের জন্য GIF তৈরি করবেন

  4. কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিতে সংগীত যুক্ত করবেন