কম্পিউটার

কিভাবে সহজে Twitch VODs ভিডিও ডাউনলোড করবেন?

এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে Twitch vods ডাউনলোড করতে হয়। Twitch VODs, তবে, মেয়াদ শেষ হয়ে যায় এবং নির্দিষ্ট সময়ের পরে Twitch সার্ভার থেকে স্বয়ংক্রিয়ভাবে মুছে যায় যা স্ট্রিমারের Twitch অ্যাকাউন্টের ধরনের উপর নির্ভর করে। আরও সুনির্দিষ্টভাবে বলতে গেলে, নিয়মিত অ্যাকাউন্ট সহ স্ট্রীমারদের VOD 14 দিনের মধ্যে মেয়াদ শেষ হয়ে যায়, Twitch অংশীদারদের 60 দিনের মধ্যে মেয়াদ শেষ হয়ে যায় এবং Twitch Affiliates-এর VOD 14-60 দিনের মধ্যে মেয়াদ শেষ হয়ে যায়। যেহেতু VODs এর মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে Twitch এর সার্ভারে থাকা বন্ধ হয়ে যায়, তাই অনেক দর্শক (এবং স্ট্রীমার) তাদের প্রিয় VODs ডাউনলোড করতে চান যাতে তারা তাদের কম্পিউটারে স্থানীয়ভাবে সংরক্ষণ করতে পারে, সেগুলি সম্পাদনা করতে পারে এবং/অথবা অন্য ভিডিও স্ট্রিমিং-এ আপলোড করতে পারে। এবং হোস্টিং পরিষেবা।

কিভাবে সহজে Twitch VODs ভিডিও ডাউনলোড করবেন?

সৌভাগ্যক্রমে, দর্শকরা তাদের প্রিয় স্ট্রীমগুলির ভিওডিগুলি খুব সহজেই ডাউনলোড করতে পারে এবং স্ট্রীমাররা তাদের স্ট্রিমগুলির ভিওডিগুলিকে খুব বেশি অসুবিধা ছাড়াই ডাউনলোড করতে পারে, যদিও একটি টুইচ ভিওডি ডাউনলোড করার পদ্ধতিটি উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয় যে আপনি শুধুমাত্র ভিওডি যে স্ট্রিমটির দর্শক কিনা তার উপর নির্ভর করে। বা এর মালিকের কাছ থেকে। আপনি কীভাবে আপনার কম্পিউটারে Twitch VODs ডাউনলোড করতে পারেন তা এখানে:

আপনার নিজস্ব Twitch VODs ডাউনলোড করা হচ্ছে

আপনি যদি একটি VOD ডাউনলোড করতে চান এবং VOD যে স্ট্রিম থেকে এসেছে তার মালিক হন, VOD ডাউনলোড করা একটি বেশ সহজ প্রক্রিয়া যা আপনি বাইরের কোনো সাহায্য ছাড়াই অফিসিয়াল টুইচ ওয়েবসাইটে নিজেই যেতে পারেন। যাইহোক, আপনি নিজের Twitch VOD গুলি ডাউনলোড করার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার সমস্ত স্ট্রীমগুলি স্বয়ংক্রিয়ভাবে আপনার Twitch প্রোফাইলে VOD হিসাবে সংরক্ষিত হয়েছে এবং শুধুমাত্র আপনি যখন এটি করেছেন তখনই আপনার ভবিষ্যত সম্প্রচারগুলি VOD তে পরিণত হবে আপনি ডাউনলোড করতে পারবেন৷ আপনার টুইচ স্ট্রীমের জন্য সম্প্রচার স্বয়ংক্রিয় সংরক্ষণাগার সক্ষম করতে, আপনাকে করতে হবে:

  1. টুইচ ওয়েবসাইট-এ আপনার পথ তৈরি করুন এবং নিশ্চিত করুন যে আপনি লগ ইন করেছেন।
  2. উপরের-ডান কোণায় ড্রপডাউন মেনু খুলুন এবং সেটিংস-এ ক্লিক করুন . কিভাবে সহজে Twitch VODs ভিডিও ডাউনলোড করবেন?
  3. লিঙ্কটি সনাক্ত করুন এবং ক্লিক করুন যেখানে লেখা আছে চ্যানেল এবং ভিডিওগুলি৷ . কিভাবে সহজে Twitch VODs ভিডিও ডাউনলোড করবেন?
  4. পরবর্তী পৃষ্ঠায়, আপনি চ্যানেল সেটিংস-এ না পৌঁছানো পর্যন্ত নিচে স্ক্রোল করুন বিভাগ।
  5. লোকেট করুন স্বয়ংক্রিয়ভাবে আমার সম্প্রচার সংরক্ষণ করুন বিকল্প এবং সক্ষম এটির পাশের চেকবক্সটি চেক করে। একবার এই পরিবর্তন কার্যকর হয়ে গেলে, আপনার সমস্ত স্ট্রীম শেষ হয়ে গেলে VOD হিসাবে আপনার Twitch প্রোফাইলে সংরক্ষণ করা হবে৷

যখন আপনার স্ট্রীমগুলি VOD হিসাবে আপনার প্রোফাইলে সংরক্ষণাগারভুক্ত করা হচ্ছে, আপনি এগিয়ে যেতে এবং সেগুলি ডাউনলোড করতে পারেন৷ আপনার একটি স্ট্রিম থেকে একটি Twitch VOD ডাউনলোড করতে, আপনাকে এটি করতে হবে:

  1. টুইচ ওয়েবসাইট-এ আপনার পথ তৈরি করুন এবং নিশ্চিত করুন যে আপনি লগ ইন করেছেন।
  2. উপরের-ডান কোণায় ড্রপডাউন মেনু খুলুন এবং ভিডিও প্রযোজক-এ ক্লিক করুন . কিভাবে সহজে Twitch VODs ভিডিও ডাউনলোড করবেন?
  3. আপনাকে একটি লাইব্রেরিতে নিয়ে যাওয়া হবে যেখানে আপনার Twitch অ্যাকাউন্টের সাথে যুক্ত সমস্ত ভিডিওর একটি সংগ্রহ রয়েছে, যার মধ্যে অতীতের সম্প্রচারের VOD এবং আপনি Twitch-এ আপলোড করা ভিডিও উভয়ই রয়েছে৷ ড্রপডাউন মেনু খুলুন এবং অতীত সম্প্রচার -এ ক্লিক করুন এটি নির্বাচন করতে। কিভাবে সহজে Twitch VODs ভিডিও ডাউনলোড করবেন?
  4. আপনি অতীতের সমস্ত VOD দেখতে পাবেন যা বর্তমানে আপনার দেখার জন্য উপলব্ধ, এবং প্রতিটি VOD-এর থাম্বনেইলের নীচে একটি ডাউনলোড  হবে বোতাম ডাউনলোড করুন-এ ক্লিক করুন VOD এর নীচে অবস্থিত বোতামটি আপনি আপনার কম্পিউটারে ডাউনলোড করা শুরু করতে চান৷

অন্য কারো স্ট্রিম থেকে VOD ডাউনলোড করা হচ্ছে

আপনি যে স্ট্রীমগুলির মালিক নন এবং কেবলমাত্র একজন দর্শক সেই স্ট্রিমগুলি থেকে VOD ডাউনলোড করা যেখানে জিনিসগুলি কিছুটা জটিল হয়ে যায় - আপনি অন্য কারো সম্প্রচার থেকে VOD ডাউনলোড করতে পারবেন না, অন্তত সরাসরি Twitch থেকে নয়৷ তবে, আপনি টুইচ লিচার নামে পরিচিত একটি প্রোগ্রাম ব্যবহার করে টুইচ এবং এর সার্ভারে বিদ্যমান যে কোনও ভিওডি ডাউনলোড করতে পারেন। Twitch Leecher হল একটি সম্পূর্ণ বিনামূল্যের, তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন যা Twitch থেকে VOD ডাউনলোড করার উদ্দেশ্যে স্পষ্টভাবে ডিজাইন করা হয়েছে এবং এটি এখন পর্যন্ত Twitch সম্প্রদায়ের চাকরির জন্য প্রিয় প্রার্থী।

Twitch Leecher কোনভাবেই Twitch এর সাথে সংযুক্ত নয় এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মও এর ব্যবহারকে সমর্থন করে না, কিন্তু প্রোগ্রামটি সত্যিই ভালভাবে তৈরি এবং একটি স্বজ্ঞাত কিন্তু অত্যন্ত সহজ গ্রাফিক্যাল ইউজার ইন্টারফেস রয়েছে। এটির ডিজাইন এমনকি টুইচের প্রশংসা করে এবং এটিতে বিকাশকারীদের একটি সক্রিয় দল রয়েছে যা আসলে এটিতে কাজ করে ব্যবহারকারীর প্রতিক্রিয়া শোনে। আপনি যদি Twitch থেকে VOD ডাউনলোড করতে Twitch Leecher ব্যবহার করতে চান, তাহলে আপনি কীভাবে তা করতে পারেন তা এখানে রয়েছে:

  1. যাও এখানে  এবং Twitch Leecher-এর সর্বশেষ পুনরাবৃত্তির একটি 32-বিট (যদি আপনি Windows এর 32-বিট সংস্করণ ব্যবহার করেন) বা 64-বিট (যদি আপনি Windows এর 64-বিট সংস্করণ ব্যবহার করেন) এর জন্য লিঙ্কটিতে ক্লিক করুন এটির জন্য একটি ইনস্টলার ডাউনলোড শুরু করতে। কিভাবে সহজে Twitch VODs ভিডিও ডাউনলোড করবেন?
  2. একবার ইনস্টলারটি ডাউনলোড হয়ে গেলে, আপনার কম্পিউটারে যে ডিরেক্টরিতে আপনি এটি ডাউনলোড করার সিদ্ধান্ত নিয়েছেন, সেটিকে সনাক্ত করুন এবং এটি চালু করতে এটিতে ডাবল ক্লিক করুন৷
  3. অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন এবং Twitch Leecher-এর জন্য ইনস্টলারটি সম্পূর্ণভাবে শেষ পর্যন্ত যান, যে সময়ে প্রোগ্রামটি আপনার কম্পিউটারে সফলভাবে ইনস্টল হয়ে যাবে।
  4. টুইচ লিচার চালু করুন।
  5. Twitch Leecher-এ, অনুসন্ধান-এ ক্লিক করুন আপনার স্ক্রিনের উপরের-ডান কোণায়। কিভাবে সহজে Twitch VODs ভিডিও ডাউনলোড করবেন?
  6. নতুন অনুসন্ধান-এ ক্লিক করুন আপনার স্ক্রিনের একেবারে নীচে।
  7. আপনার পছন্দের একটি ইন্টারনেট ব্রাউজারে, অফিসিয়াল টুইচ ওয়েবসাইটে নেভিগেট করুন এবং আপনি যে ভিওডি ডাউনলোড করতে চান সেই চ্যানেলে যান। আপনি শুধুমাত্র Twitch ওয়েবসাইটে চ্যানেল অনুসন্ধান করে চ্যানেলের প্রোফাইল পৃষ্ঠায় যেতে পারেন।
  8. বিশ্লেষিত চ্যানেলের প্রোফাইল পৃষ্ঠায়, ভিডিও-এ ক্লিক করুন চ্যানেলের নামের পাশে। কিভাবে সহজে Twitch VODs ভিডিও ডাউনলোড করবেন?
  9. ভিডিওগুলি-এ পৃষ্ঠা, আপনি যে VOD ডাউনলোড করতে চান সেটি সনাক্ত করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং লিঙ্ক অনুলিপি করুন-এ ক্লিক করুন , লিঙ্কের অবস্থান কপি করুন  অথবা লিঙ্ক ঠিকানা কপি করুন  আপনি যথাক্রমে এজ, ফায়ারফক্স বা গুগল ক্রোম ব্যবহার করছেন কিনা তার উপর নির্ভর করে ফলাফল প্রসঙ্গ মেনুতে। কিভাবে সহজে Twitch VODs ভিডিও ডাউনলোড করবেন?
  10. Fire Twitch Leecher ব্যাক আপ করুন এবং URLs -এ নেভিগেট করুন ট্যাব।
  11. পেস্ট করুন  যে লিঙ্কটি আপনি এইমাত্র VOD-এর জন্য সাদা ক্ষেত্রে কপি করেছেন এবং অনুসন্ধান-এ ক্লিক করুন .
  12. আপনি এইমাত্র যে অনুসন্ধানটি শুরু করেছেন তার ফলাফল হবে আপনি যে VOD ডাউনলোড করতে চেয়েছিলেন, সেটি হবে একটি ডাউনলোড  সহ নীচের-ডান কোণায় বোতাম। ডাউনলোড-এ ক্লিক করুন .
  13. আপনার কম্পিউটারে যে ভিডিওটি সংরক্ষিত হবে তার রেজোলিউশন কনফিগার করুন এবং আপনার কম্পিউটারে যে ডিরেক্টরিটি আপনি ভিডিওটি সংরক্ষণ করতে চান সেটি নির্দিষ্ট করুন এবং, আপনি যদি চান, ভিডিওটিকে একটি কাস্টম ফাইলের নাম দিন এবং কাস্টম শুরু নির্বাচন করুন৷ এবং ভিডিওর জন্য শেষ পয়েন্ট।
  14. আপনার কম্পিউটারে ডাউনলোড করা ভিডিওটির জন্য নির্দিষ্টকরণ কনফিগার করা হয়ে গেলে, কেবল ক্লিক করুন ডাউনলোড করুন . Twitch Leecher বাকিটির যত্ন নেবে – নির্বাচিত VOD ডাউনলোড করা হবে, এবং একবার এটি ডাউনলোড হয়ে গেলে, এটি আপনার জন্য পদক্ষেপ 13-এ নির্দিষ্ট করা অবস্থানে উপলব্ধ হবে। .

  1. কিভাবে JW প্লেয়ার ভিডিও ডাউনলোড করবেন

  2. কিভাবে PC এর জন্য Hotstar ভিডিও ডাউনলোড করবেন

  3. কিভাবে ব্যক্তিগত ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন

  4. কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন