কম্পিউটার

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

টুইচ একটি জনপ্রিয় গেমিং এবং লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্ম যা মহামারীর সময় আকাশচুম্বী হয়েছিল। টুইচ-এ আপনি বিনোদনের যে কোনো উৎসের মাধ্যমে নিজেকে সম্প্রচার করতে পারেন, সেটা গেম খেলা, শিল্প তৈরি করা, রান্না করা, লাইভ ইন্টারভিউ পরিচালনা করা, ভ্লগিং করা বা আপনার পছন্দের যেকোনো কিছু। আপনি টুইচ প্ল্যাটফর্মে আপনার যেকোন ধারণা বা বিষয়বস্তু শেয়ার করতে পারেন, এমনকি অকপটে বসে আপনার দর্শকদের সাথে ইন্টারঅ্যাক্ট করার সময়ও।

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

টুইচ ক্লিপ কি?

বেশিরভাগ ব্যবহারকারী তাদের প্রিয় ভিডিও গেম স্ট্রিম করার জন্য টুইচ ব্যবহার করেন। কিন্তু এমন কিছু বিশেষ মুহূর্ত নেই যখন আপনি আপনার স্ট্রীম রেকর্ড করার মতো অনুভব করেন যখন আপনি একটি কঠিন হেডশট ছিনিয়ে নেন, বা রেস জিতেন? হ্যাঁ, টুইচ আপনাকে সম্মানের ব্যাজ হিসাবে আপনার বিশেষ মুহূর্তগুলি সংরক্ষণ করতে দেয়। টুইচ ক্লিপ তৈরি করে, আপনি সহজেই আপনার স্ট্রিমের একটি অংশ সংরক্ষণ করতে পারেন যা আপনি পরে লালন করতে পারেন।

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

একটি টুইচ ক্লিপ হল একটি ছোট ভিডিও সেগমেন্ট যা আপনি এবং আপনার ব্যবহারকারীরা অনলাইনে সামগ্রী স্ট্রিম করার সময় তৈরি করতে পারেন। টুইচ ক্লিপ 5 থেকে 60 সেকেন্ডের দৈর্ঘ্যের হতে পারে।

এই পোস্টে, আমরা কীভাবে টুইচ ক্লিপগুলি ডাউনলোড করতে হয় সে সম্পর্কে একটি ধাপে ধাপে নির্দেশিকা কভার করেছি যাতে আপনি আপনার বিশেষ মুহূর্তগুলি সংরক্ষণ করতে পারেন।

এছাড়াও পড়ুন: টুইচ হিমায়িত এবং পিছিয়ে থাকা কীভাবে সমাধান করবেন – 2022 গাইড

কিভাবে টুইচ ক্লিপ তৈরি করবেন?

আমরা কীভাবে টুইচ ক্লিপগুলি সংরক্ষণ করতে হয় তা শিখার আগে, আপনি কীভাবে টুইচ-এ ক্লিপগুলি তৈরি, ছাঁটাই বা পোস্ট করতে পারেন তার একটি দ্রুত সারাংশ এখানে রয়েছে।

Twitch ওয়েবসাইট দেখুন। আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।

এখন, টুইচ-এ যেকোনো স্ট্রিম দেখা শুরু করুন। একবার স্ট্রিম শুরু হলে, স্ক্রিনের নীচে-ডান কোণায় স্থাপিত ক্লিপ আইকনে আলতো চাপুন। আপনি একটি টুইচ ক্লিপ তৈরি করতে Alt + X কী সমন্বয় টিপুন।

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

আপনি সংশ্লিষ্ট স্ট্রিমিং ভিডিও থেকে একটি ক্লিপ রেকর্ড করার পরে, আপনাকে এখন একটি নতুন উইন্ডোতে পুনঃনির্দেশিত করা হবে। নতুন উইন্ডোতে, আপনি রেকর্ড করা ক্লিপ সম্পাদনা করার জন্য বিভিন্ন বিকল্প পাবেন। আপনি আপনার টুইচ ক্লিপের দৈর্ঘ্য পরিবর্তন বা ছাঁটাই করতে স্লাইডার ব্যবহার করতে পারেন।

আপনি পরিবর্তনগুলি করা শেষ হলে, "প্রকাশ করুন" বোতামটি টিপুন। এছাড়াও আপনি আপনার ক্লিপে একটি নাম বরাদ্দ করতে পারেন এবং ডিফল্টরূপে, এটি "টেস্ট ক্লিপ" হিসাবে সংরক্ষণ করা হবে৷

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

হয়ে গেলে "সংরক্ষণ করুন" এ আলতো চাপুন। ভয়েলা, আপনার টুইচ ক্লিপ তৈরি করা হয়েছে!

আরও পড়ুন:{সমাধান}:গুগল ক্রোমে টুইচ ব্ল্যাক স্ক্রীন ত্রুটি ঠিক করুন (2022)

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

সুতরাং, হ্যাঁ, আমরা সংক্ষেপে শিখেছি কিভাবে আপনি আপনার টুইচ ক্লিপগুলি সংরক্ষণ করতে পারেন। কিন্তু আপনি যদি আপনার টুইচ ক্লিপগুলি অন্য অ্যাপে ভাগ করতে চান বা আপনার পিসি বা ল্যাপটপে ডাউনলোড করতে চান তবে কী হবে? ঠিক আছে, আপনার টুইচ ক্লিপগুলি সংরক্ষণ করার একটি উপায় রয়েছে।

এখানে আপনি যান!

প্রথমে, আপনি যে ক্লিপটি টুইচ ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে চান সেটি খুলুন। এখন, https://clipr.xyz/-এ নেভিগেট করুন

টুইচ ক্লিপের ইউআরএল কপি করুন এবং ক্লিপার ওয়েবসাইটে পেস্ট করুন।

"ডাউনলোড লিঙ্ক পান" বোতামে টিপুন৷

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

এবং এটাই! কয়েক সেকেন্ডের মধ্যে, আপনার টুইচ ক্লিপ স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে ডাউনলোড হয়ে যাবে। Clipr একটি আশ্চর্যজনক বিনামূল্যের অনলাইন ওয়েবসাইট যা আপনাকে অনায়াসে মাত্র কয়েকটি ক্লিকে টুইচ ক্লিপ এবং ভিডিও ডাউনলোড করতে দেয়।

আরও পড়ুন:কিভাবে টুইচ ত্রুটি 2000 ঠিক করবেন? এই 6টি সমাধান চেষ্টা করুন

ওয়েব ব্রাউজার থেকে সরাসরি টুইচ ক্লিপগুলি কীভাবে ডাউনলোড করবেন?

আপনি যদি আপনার টুইচ ক্লিপগুলি ডাউনলোড করার জন্য তৃতীয় পক্ষের ওয়েবসাইট ব্যবহার করতে না চান তবে এখানে অন্য উপায় রয়েছে। আপনার ওয়েব ব্রাউজার থেকে সরাসরি টুইচ ক্লিপগুলি কীভাবে ডাউনলোড করবেন তা ভাবছেন? এই দ্রুত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

টুইচ ওয়েবসাইটটি চালু করুন, ক্লিপটি খুলুন যা আপনাকে সংরক্ষণ করতে হবে। ক্লিপটিতে ডান-ক্লিক করুন, "পরিদর্শন" নির্বাচন করুন।

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

এখন, উইন্ডোর ডানদিকে, একটি লিঙ্ক সন্ধান করুন যা "https://clips-media-assets2…" বলে এবং .mp4 ফাইল ফর্ম্যাট দিয়ে শেষ হয়৷

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

এটি অনুলিপি করতে .mp4 লিঙ্কটিতে ডবল-ট্যাপ করুন৷ কপি করার জন্য আপনি কন্ট্রোল + সি কী সমন্বয় টিপুন।

একটি নতুন ব্রাউজার ট্যাব খুলুন এবং তারপর কপি করা লিঙ্কটি ঠিকানা বারে পেস্ট করুন। যত তাড়াতাড়ি আপনি এন্টার চাপবেন, আপনার ক্লিপটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে ডাউনলোড হয়ে যাবে।

ডিফল্টরূপে, টুইচ ক্লিপটি "ডাউনলোড" ফোল্ডারে সংরক্ষণ করা হবে। পরে, আপনি আপনার পছন্দ অনুযায়ী আপনার টুইচ হাইলাইটগুলিকে অন্য কোনও ফোল্ডার বা স্টোরেজ মিডিয়াতে স্থানান্তর করতে পারেন।

আইফোন থেকে পিসিতে টুইচ ক্লিপগুলি কীভাবে স্থানান্তর করবেন?

আপনি আপনার আইফোন/আইপ্যাড থেকে আপনার পিসিতে আপনার টুইচ ক্লিপগুলি স্থানান্তর করতে চান বা তার বিপরীতে, আপনি অনায়াসে কাজটি সম্পন্ন করতে EaseUS MobiMover টুল ব্যবহার করতে পারেন। Ease US MobiMover হল একটি বিনামূল্যের আইফোন স্থানান্তর সফ্টওয়্যার যা এক আইফোন থেকে অন্য আইফোনে ডেটা স্থানান্তর করতে পারে।

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

সুতরাং, হ্যাঁ, আপনি আপনার আইওএস ডিভাইস থেকে আপনার পিসিতে আপনার টুইচ হাইলাইটগুলি স্থানান্তর করতে এই ফ্রিওয়্যার সরঞ্জামটি ব্যবহার করতে পারেন। শুধু তাই নয়, EaseUS MobiMover টুলের সাহায্যে আপনি আপনার হোয়াটসঅ্যাপ চ্যাট এবং সংযুক্তিগুলির ব্যাক আপ, পুনরুদ্ধার এবং স্থানান্তর করতে পারেন। এটি একটি সহজ, সহজেই ব্যবহারযোগ্য, বহুমুখী iOS ডেটা ট্রান্সফার টুল যা আপনি আপনার টুইচ ক্লিপগুলিকে আইফোন থেকে পিসিতে স্থানান্তর করতে ব্যবহার করতে পারেন।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

প্রশ্ন 1 আমি কিভাবে টুইচ ভিডিও ডাউনলোড করব?

টুইচ ভিডিও ডাউনলোড করতে, আপনি Clipr ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। ক্লিপার আপনাকে আপনার টুইচ হাইলাইটগুলি অনায়াসে ডাউনলোড করতে দেয়। আপনাকে কেবল Twitch থেকে Clipr-এ ক্লিপ URL টি কপি করে পেস্ট করতে হবে এবং এটাই!

প্রশ্ন 2। টুইচ ক্লিপগুলি কী এবং তারা কীভাবে কাজ করে?

কিভাবে টুইচ ক্লিপ ডাউনলোড করবেন

টুইচ ক্লিপগুলি হল ছোট ভিডিও সেগমেন্ট যা মোটামুটি 5-60 সেকেন্ডের হতে পারে। টুইচ ক্লিপগুলি আপনার ভিডিও স্ট্রিমের একটি অংশ যা আপনি আপনার ডিভাইসে একটি স্মৃতিকথা বা সম্মানের ব্যাজ হিসাবে সংরক্ষণ করতে পারেন৷

প্রশ্ন ৩. আপনি কি একটি টুইচ ক্লিপকে MP3 তে রূপান্তর করতে পারেন?

হ্যাঁ, আপনি আপনার টুইচ ক্লিপের বিন্যাস পরিবর্তন করতে যেকোনো বিনামূল্যের অনলাইন ফাইল রূপান্তরকারী ব্যবহার করতে পারেন। যেকোনো ফাইল রূপান্তরকারী ওয়েবপৃষ্ঠার আপনার টুইচ ক্লিপ আপলোড করুন, পছন্দসই বিন্যাস চয়ন করুন এবং আপনার টুইচ ক্লিপকে অবিলম্বে রূপান্তর করুন।

এটি টুইচ ক্লিপগুলি কীভাবে ডাউনলোড করতে হয় সে সম্পর্কে আমাদের গাইডকে গুটিয়ে দেয়। সুতরাং, আপনি কি বিনোদনের উত্স হিসাবে টুইচ স্ট্রিমিং প্ল্যাটফর্ম ব্যবহার করেন? এই পোস্ট সহায়ক ছিল? মন্তব্য বিভাগে আপনার চিন্তা শেয়ার করার জন্য নির্দ্বিধায়.


  1. কিভাবে পিসির জন্য TikTok ডাউনলোড করবেন

  2. কীভাবে সাউন্ডক্লাউড গান ডাউনলোড করবেন?

  3. কিভাবে PC এর জন্য ASUS Aura ডাউনলোড করবেন

  4. উইন্ডোজ 10 এ ডাইরেক্টএক্স কীভাবে ডাউনলোড এবং আপডেট করবেন