কম্পিউটার

আপনার স্ট্রীমে অন্য টুইচ চ্যানেল কীভাবে হোস্ট করবেন

আপনার টুইচ চ্যানেলের বিনিয়োগের উপর রিটার্ন - খ্যাতি এবং ভাগ্য উভয়ের পরিপ্রেক্ষিতে - আপনি আপনার দর্শকদের যে সামগ্রী প্রদান করছেন তার পরিমাণ এবং মানের উপর অনেক বেশি নির্ভর করে৷ আপনার দর্শকরা যত বেশি সামগ্রী পাবেন, আপনি তত বেশি তাদের জড়িত করবেন এবং আপনি তত বেশি সফল একজন স্ট্রিমার হবেন। এই ক্ষেত্রে, টুইচ স্ট্রীমারের অগ্রগতির জন্য ফলো করা এবং তারা তাদের চ্যানেলে যা বিনিয়োগ করে তার উপর সম্মানজনক রিটার্ন একটি নিষ্ক্রিয় প্রবাহের চেয়ে খারাপ কিছু নেই। আপনার স্ট্রীম অফলাইনে থাকাকালীন, আপনি আপনার দর্শকদের কোন বিষয়বস্তু প্রদান করছেন না এবং সেইজন্য তাদের জড়িত করছেন না। তাই, এটি অপরিহার্য যে একটি টুইচ স্ট্রীমার তাদের শ্রোতাদের সামগ্রী সরবরাহ করে এমনকি যখন তাদের স্ট্রিম অফলাইন থাকে।

আপনার স্ট্রীমে অন্য টুইচ চ্যানেল কীভাবে হোস্ট করবেন

অন্য একটি টুইচ চ্যানেল হোস্ট করা হল সবচেয়ে কার্যকরী এবং জনপ্রিয় পদ্ধতি যা স্ট্রীমাররা তাদের স্ট্রীম সম্প্রচার না করলেও তাদের দর্শকদের সামগ্রী সরবরাহ করতে ব্যবহার করে। আপনার স্ট্রীমে একটি টুইচ চ্যানেল হোস্ট করা মানে আপনার স্ট্রিম অফলাইনে থাকাকালীন আপনার টুইচ চ্যানেলে অন্য চ্যানেলের লাইভ স্ট্রিম সম্প্রচার করা। আপনার স্ট্রীমে অন্য একটি টুইচ চ্যানেল হোস্ট করা এক ঢিলে দুটি পাখিকে মেরে ফেলে - এটি করার ফলে অন্যান্য টুইচ ব্যবহারকারীদের এবং তাদের স্ট্রিমগুলিকে উন্নীত করতে সাহায্য করে, যা পিয়ার-টু-পিয়ার সম্প্রদায়ের মধ্যে অনেক তাৎপর্য রাখে যেটি টুইচ (আমরা স্ট্রিমারদের একসাথে থাকতে হবে, আপনি জানেন?) যখন আপনি স্ট্রিমিং করছেন না তখনও আপনার দর্শকরা তাদের আকর্ষক বিষয়বস্তুতে ভরপুর পান কিনা তা নিশ্চিত করুন।

আপনার স্ট্রীমে অন্য একটি টুইচ চ্যানেল হোস্ট করা অন্যান্য স্ট্রীমারদের সাথে সম্পর্ক গড়ে তুলতে সাহায্য করে যা পারস্পরিকভাবে উপকারী হতে পারে এবং যেহেতু আপনি আপনার স্ট্রীমে কোন সামগ্রী হোস্ট করেন তার উপর আপনার একটি উল্লেখযোগ্য পরিমাণ নিয়ন্ত্রণ থাকে, তাই আপনার নাগালের বাইরে থাকলে আপনার দর্শকরা তাদের বিষয়বস্তু ঠিক করে পান . অন্য ব্যবহারকারীর স্ট্রিম হোস্ট করা একটি সম্পূর্ণ ঐচ্ছিক প্রচেষ্টা এবং টুইচ সম্প্রদায়ের একজন সক্রিয় সদস্য হওয়ার জন্য এটি মোটেও পূর্বশর্ত নয়, তবে এটি একটি কৌশল যা বেশিরভাগ সফল টুইচ স্ট্রীমার দ্বারা নিযুক্ত করা হয়।

কীভাবে আপনার স্ট্রীমে অন্য একটি টুইচ চ্যানেল হোস্ট করবেন

আপনি যদি আপনার স্ট্রীমে অন্য টুইচ ব্যবহারকারীকে হোস্ট করার বিষয়ে কোন ধারণা না রাখেন তবে ভয় পাবেন না - প্রক্রিয়াটি বেশ সহজ। এছাড়াও, অন্য Twitch ব্যবহারকারী এবং তারা আপনার স্ট্রীমে যে সামগ্রী সম্প্রচার করে তা হোস্ট করার বিষয়ে আপনি তিনটি ভিন্ন উপায়ে যেতে পারেন:

Twitch চ্যাটের মাধ্যমে অন্য চ্যানেল হোস্ট করা

আপনার স্ট্রীমে অন্য ব্যবহারকারীকে হোস্ট করা শুরু করার সবচেয়ে সহজ উপায় হল আপনার চ্যানেলের টুইচ চ্যাট ব্যবহার করা। এটি করতে, আপনার স্ট্রীম অফলাইনে থাকাকালীন, কেবল /host  টাইপ করুন৷ আপনি আপনার চ্যানেলের চ্যাটে আপনার স্ট্রীমে হোস্ট করতে চান এমন যেকোনো Twitch চ্যানেলের ব্যবহারকারীর নাম অনুসরণ করুন এবং Enter টিপুন . উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার চ্যানেলে অফিসিয়াল PAX Twitch চ্যানেলের স্ট্রীম হোস্ট করতে চান, তাহলে আপনি /host pax টাইপ করবেন আপনার চ্যানেলের চ্যাটে প্রবেশ করুন এবং এন্টার টিপুন . আপনি যদি টুইচ চ্যাটের মাধ্যমে আপনার স্ট্রীমে চ্যানেলগুলি হোস্ট করে থাকেন তবে আপনি প্রতি আধ ঘন্টায় তিনবার হোস্ট করা চ্যানেল পরিবর্তন করতে পারেন এবং চ্যাটের মাধ্যমে হোস্টিং /আনহোস্ট  টাইপ করে অক্ষম করা যেতে পারে আপনার চ্যানেলের চ্যাটে প্রবেশ করুন এবং এন্টার টিপুন .

Twitch মোবাইল অ্যাপের মাধ্যমে অন্যান্য চ্যানেল হোস্ট করা

অ্যান্ড্রয়েড এবং iOS ডিভাইসের জন্য টুইচ মোবাইল অ্যাপ ব্যবহার করে আপনার স্ট্রিম অফলাইনে থাকাকালীন আপনি আপনার চ্যানেলে অন্যান্য টুইচ ব্যবহারকারীদের স্ট্রীম হোস্ট করা শুরু করতে পারেন। এটি করার জন্য, এমন একটি ডিভাইসে যেখানে আপনি Twitch অ্যাপে লগ ইন করেছেন:

  1. নেভিগেট করুন আপনি যে চ্যানেলটি হোস্ট করতে চান।
  2. গিয়ার -এ আলতো চাপুন আইকন।
  3. হোস্ট-এ আলতো চাপুন ড্রপডাউন মেনুতে যা আপনি দেখছেন।

অটো-হোস্ট ব্যবহার করে আপনার স্ট্রীমে চ্যানেল হোস্ট করা হচ্ছে

অন্যান্য ব্যবহারকারীদের টুইচ স্ট্রীম হোস্ট করার ক্ষেত্রে সাধারণত পছন্দের জন্য বেছে নেওয়া হয় টুইচের অটো-হোস্ট বৈশিষ্ট্যটি ব্যবহার করা। আপনি যখন অটো-হোস্ট ব্যবহার করেন, তখন আপনি চ্যানেলগুলির একটি তালিকা সেট আপ করতে পারেন (বিশেষত যেগুলি আপনার সম্প্রচারের অনুরূপ সামগ্রী সম্প্রচার করে এবং যা আপনার দর্শকদের জন্য উপযুক্ত এবং আকর্ষক হবে) যেখান থেকে Twitch স্বয়ংক্রিয়ভাবে একটি নির্বাচন করবে এবং হোস্টিং শুরু করবে শীঘ্রই আপনার স্ট্রিম অফলাইন হয়ে যাবে। অটো-হোস্ট এলোমেলোভাবে বা আপনার তালিকা তৈরি করা অর্ডারের ভিত্তিতে হোস্ট করার জন্য একটি চ্যানেল নির্বাচন করতে কনফিগার করা যেতে পারে। Twitch-এর অটো-হোস্ট বৈশিষ্ট্য সক্ষম এবং কনফিগার করতে, আপনাকে এটি করতে হবে:

  1. টুইচ-এ আপনার পথ তৈরি করুন ওয়েবসাইট।
  2. আপনার ব্যবহারকারীর নাম-এ ক্লিক করুন আপনার স্ক্রিনের উপরের-ডান কোণায়।
  3. ড্যাশবোর্ড -এ ক্লিক করুন ফলে ড্রপডাউন মেনুতে। আপনার স্ট্রীমে অন্য টুইচ চ্যানেল কীভাবে হোস্ট করবেন
  4. বাম ফলকে, সেটিংস -এ স্ক্রোল করুন বিভাগ এবং চ্যানেল-এ ক্লিক করুন . আপনার স্ট্রীমে অন্য টুইচ চ্যানেল কীভাবে হোস্ট করবেন
  5. অটো হোস্টিং-এ স্ক্রোল করুন অধ্যায়. আপনার স্ট্রীমে অন্য টুইচ চ্যানেল কীভাবে হোস্ট করবেন
  6. সক্ষম করুন অটো হোস্ট চ্যানেল  বিকল্প আপনার স্ট্রীমে অন্য টুইচ চ্যানেল কীভাবে হোস্ট করবেন
  7. অন্যান্য বিকল্পগুলি ব্যবহার করুন অটো-হোস্ট বৈশিষ্ট্যটি কনফিগার করার জন্য এই বিভাগে প্রদান করা হয়েছে যেভাবে আপনি চান৷
  8. হোস্ট তালিকা-এ ক্লিক করুন . আপনার স্ট্রীমে অন্য টুইচ চ্যানেল কীভাবে হোস্ট করবেন
  9. এই তালিকায় অফলাইনে থাকাকালীন আপনার স্ট্রীমে হোস্ট করা যাই হোক না কেন চ্যানেল যোগ করুন।

আপনার চ্যানেলে অন্যান্য টুইচ স্ট্রীম হোস্ট করার সুবিধা এবং অসুবিধাগুলি

যতটা স্ট্রীমাররা এটিকে অস্বীকার করতে বা সুগারকোট করতে চায়, সত্যটি রয়ে গেছে যে স্ট্রিমিং একটি ব্যবসায়িক উদ্যোগ। অন্যান্য সমস্ত ব্যবসায়িক উদ্যোগের মতো, স্ট্রিমিং হল সম্পদ এবং দায়, লাভ এবং ক্ষতি, সুবিধা এবং অসুবিধাগুলির একটি ব্যালেন্স শীট - স্ট্রীমাররা কিছু করতে পারে না যদি না তারা দেখতে পায় যে এটি তাদের এবং তাদের স্ট্রিমকে উপকৃত করছে। আপনার চ্যানেলে অন্যান্য টুইচ স্ট্রীম হোস্ট করার সুবিধা এবং অসুবিধা রয়েছে।

সুবিধাগুলি

  • আপনার স্ট্রীমে চ্যানেল হোস্ট করার মানে হল যে আপনি অফলাইনে থাকাকালীনও আপনার স্ট্রীম নিষ্ক্রিয় থাকে না এবং আপনি ক্রমাগত আপনার ব্যবহারকারীদের জন্য সামগ্রী সরবরাহ করে থাকেন যাতে তারা তাদের অন করতে পারেন।
  • যখন আপনি আপনার স্ট্রীমে অন্যান্য চ্যানেল হোস্ট করেন, তখন আপনি আপনার দর্শকদের একটি অন্তর্দৃষ্টি দেন যে ধরনের বিষয়বস্তু আপনি দেখতে পছন্দ করেন এবং যে স্ট্রীমারগুলিকে আপনি অনুসরণ করেন এবং সম্মান করেন। এটি আপনার দর্শকদের আপনাকে আরও ভালভাবে জানতে সাহায্য করে, যেটি যেকোনো স্ট্রিমারের জন্য বেশ মূল্যবান৷
  • আপনার স্ট্রীমে হোস্টিং চ্যানেলগুলি লাভের একটি সুযোগ দেয় যা কোনো ঝুঁকি বা বিনিয়োগ ছাড়াই - আপনার স্ট্রীম যাইহোক অফলাইন, তাই এখানে অনেক কিছু অর্জন করতে হবে এবং কার্যত কিছুই হারাতে হবে না৷
  • একটি উল্লেখযোগ্য পরিমাণে, অন্য চ্যানেল হোস্ট করা আপনাকে হোস্ট করা চ্যানেলে বিনামূল্যে প্রচারের সাথে পুরস্কৃত করবে। যদিও আপনি যে পরিমাণ বিনামূল্যের প্রচারে পুরস্কৃত হতে চলেছেন তা অনেকটা নির্ভর করে হোস্ট করা স্ট্রীম কেন্দ্রের মঞ্চে হোস্টদের নাম প্রদর্শন করে কিনা এবং হোস্ট করা স্ট্রীমার স্ট্রীমে হোস্টদের উল্লেখ করার জন্য যথেষ্ট সদয় কিনা, একটি টুইচ চ্যানেলের হোস্টদের নাম চ্যানেলের চ্যাটে একটি বিশেষ বার্তা সহ উপস্থিত হয়৷
  • তাদের স্ট্রীমে অন্য চ্যানেল হোস্ট করা এবং তাদের দর্শকদের চেক আউট করার জন্য নির্দেশ দেওয়া এবং হোস্ট করা চ্যানেলটি অনুসরণ করার জন্য স্ট্রীমাররা তাদের স্ট্রিমগুলিকে বন্ধ করে দেওয়ার অন্যতম সাধারণ উপায়। একটি অনুশীলনে যাকে "অভিযান" বলা হয়েছে, স্ট্রীমাররা ম্যানুয়ালি তাদের স্ট্রীমে অন্য চ্যানেল হোস্ট করা শুরু করে এবং তাদের সমস্ত দর্শকদের হোস্ট করা চ্যানেল চেক আউট করতে এবং এমনকি তাদের অনুসরণ করার জন্য উত্সাহিত করে তাদের স্ট্রিমগুলি শেষ করে। এই অনুশীলনটি সমস্ত স্ট্রীমারদের জন্য অত্যন্ত উপকারী যারা তাদের স্ট্রিমগুলিতে চ্যানেল হোস্ট করার অনুশীলনে অংশ নেয়।
  • অফলাইনে থাকা অবস্থায় আপনার স্ট্রীমে অন্য চ্যানেল হোস্ট করা আপনার চ্যানেলকে লাইভ হোস্ট -এ কিছুটা প্রাইম রিয়েল এস্টেট দিয়ে পুরস্কৃত করবে এমন একটি সুন্দর সুযোগ রয়েছে। টুইচ ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপে স্ট্রিমের বিভাগ। এর অর্থ হল আরও বেশি এক্সপোজার, এবং সেইজন্য আপনার এবং আপনার স্ট্রিমের জন্য বিনিয়োগে আরও বেশি রিটার্ন।

অপরাধগুলি

  • আপনার স্ট্রীমে হোস্ট করা চ্যানেলগুলির উপর আপনার নিয়ন্ত্রণ আছে - সেই চ্যানেলগুলি সম্প্রচারিত বিষয়বস্তু নয়। আপনার স্ট্রীমে কোন চ্যানেলগুলি হোস্ট করা হবে তা আপনি নির্বাচন করতে পারলেও আপনি তাদের সম্প্রচারিত গেম বা বিষয়ের উপর ভিত্তি করে হোস্ট করার জন্য চ্যানেলগুলি নির্বাচন করতে পারবেন না৷ এর মানে হল যে হোস্ট করা ব্যবহারকারী যদি এমন সামগ্রী স্ট্রিম করার সিদ্ধান্ত নেন যা আপনার লক্ষ্য দর্শকদের জন্য কোন আগ্রহের বিষয় নয় বা তাদের জন্য উপযুক্ত নয়, তবে আপনি এটি সম্পর্কে কিছুই করতে পারবেন না এবং আপনার স্ট্রীম অফলাইনে থাকাকালীন এটিই হবে আপনার দর্শকদের দেওয়া সামগ্রী। .
  • প্রায় সমস্ত টুইচ স্ট্রীমারের একটি "অ্যাওয়ে মেসেজ" থাকে যা তাদের দর্শকদের কাছে প্রদর্শিত হয় যখন তাদের স্ট্রিম অফলাইনে থাকে। আপনি যদি আপনার স্ট্রীমে অন্য চ্যানেল হোস্ট করেন, তাহলে হোস্ট করা চ্যানেলের স্ট্রীম আপনার "অ্যাওয়ে মেসেজ" প্রতিস্থাপন করবে, যার অর্থ হল যে আপনি অফলাইনে থাকাকালীন আপনার দর্শকদের দেখার জন্য আপনি যে কোনো বার্তা রেখে যেতে পারেন তা অন্য, কম -আপনার টুইচ প্রোফাইলে বিশিষ্ট অবস্থান।

আপনার স্ট্রীমে অন্য চ্যানেল হোস্ট করা কি মূল্যবান?

অনেক স্ট্রিমাররা ভাবছেন যে তাদের চ্যানেলে অন্যান্য টুইচ ব্যবহারকারীদের স্ট্রিমগুলি হোস্ট করা মূল্যবান কিনা। টুইচ সম্প্রদায়ের মধ্যে একমাত্র অনুশীলন যা এমনকি পুরষ্কার হোস্টিং চ্যানেলগুলিকে অফার করতে হয় তা হল VOD (ভিডিও-অন-ডিমান্ড)। Twitch-এর VOD বৈশিষ্ট্যটি স্ট্রীমারের সমস্ত স্ট্রীম রেকর্ড করে এবং 14-60 দিনের জন্য স্ট্রীমারের টুইচ অ্যাকাউন্টের উপর নির্ভর করে এবং এই রেকর্ডিংগুলি চালানো হয় বা তাদের স্ট্রিম সম্প্রচার না করার সময়। এর মানে হল যে আপনি স্ট্রিমিং না করলেও আপনার স্ট্রীম সক্রিয় থাকবে এবং বিষয়বস্তু মন্থন করবে, কিন্তু VOD সঠিকভাবে হোস্টিং করার মতো প্রচুর পরিমাণে পুরস্কার দেয় না।

এই সমস্ত কিছু বিবেচনায় নিয়ে, আপনি যদি এমন চ্যানেলগুলি খুঁজে পান যেগুলি প্রকৃতি এবং গুণমান উভয় ক্ষেত্রেই আপনার মতো বিষয়বস্তু সম্প্রচার করে এমন মালিকদের সাথে যারা যথেষ্ট করুণাময় এবং আপনার সাথে পারস্পরিক উপকারী পেশাদার সম্পর্কের দিকে কাজ করতে ইচ্ছুক, অন্য চ্যানেলগুলি হোস্ট করে আপনার স্ট্রিম এটি মূল্যবান হতে পারে।

অন্যান্য স্ট্রীমারদের তাদের স্ট্রীমে আপনার চ্যানেল হোস্ট করার জন্য নিয়ে যাওয়া

আপনি যদি আপনার স্ট্রীমে অন্য চ্যানেলগুলি হোস্ট করতে যাচ্ছেন, তবে এটির বিপরীতেও কাজ করা উচিত, তাই না? অন্যান্য স্ট্রীমারদেরও তাদের স্ট্রীমে আপনার চ্যানেল হোস্ট করা উচিত। এখানে কিছু উপায় রয়েছে যা আপনি অন্যান্য টুইচ ব্যবহারকারীদের তাদের স্ট্রীমে আপনার চ্যানেল হোস্ট করতে প্রলুব্ধ করতে পারেন যখন তারা তাদের নিজস্ব কোনো সামগ্রী সম্প্রচার করছে না:

  • স্ট্রিমল্যাবস (আপনার টুইচ স্ট্রীমের জন্য সম্পূর্ণ বিনামূল্যের টুলের স্যুট) ব্যবহার করে আপনার স্ট্রিম লেআউটে এটি যোগ করে আপনার স্ট্রীমে একটি দৃশ্যমান হোস্ট তালিকা সেট আপ করুন। যদি আপনার দর্শকরা দেখেন যে আপনি আপনার স্ট্রীমে আপনার সমস্ত হোস্টের নাম স্পষ্টভাবে প্রদর্শন করছেন, তাহলে তারা আপনার সেই লোমহর্ষক তালিকায় একটি স্থান অর্জন করতে তাদের চ্যানেলে আপনার স্ট্রিম হোস্ট করতে প্রলুব্ধ হতে পারে৷
  • আপনার দর্শকদের আপনাকে হোস্ট করার জন্য নিয়ে যান। আপনি যদি সেখানে মূলত অন্যান্য টুইচ স্ট্রিমারের মতো কিছু হন তবে আপনি ইতিমধ্যেই আপনার ব্যবহারকারীদের আপনাকে অনুসরণ করতে এবং আপনার স্ট্রীমে সদস্যতা নিতে বলবেন। আপনি যদি চান যে স্ট্রীমাররা আপনার চ্যানেল হোস্ট করুক, তবে আপনার ব্যবহারকারীদের আপনাকে হোস্ট করতে বলাও শুরু করা উচিত। টুইচ সম্প্রদায়ের একটি বৃহৎ শতাংশ তাদের প্রিয় স্ট্রীমারদের সমর্থন এবং সাহায্য করার বিষয়ে অত্যন্ত উত্সাহী, তাই আপনি যদি তাদের জানান যে তাদের স্ট্রিমগুলিতে আপনার চ্যানেল হোস্ট করাই এটি করার সর্বোত্তম উপায়, তবে এটি একটি নিরাপদ বাজি যা তাদের মধ্যে অনেকেই করবে এটি একটি হৃদস্পন্দনে৷
  • আপনাকে হোস্ট করার জন্য আপনার বন্ধুদের বলুন। যদিও অপরিচিত ব্যক্তিরা যারা কেবল আপনার স্ট্রিম দেখেন তারা তাদের চ্যানেলে আপনার স্ট্রীম হোস্ট করতে আগ্রহী হবে না, আপনি সহজেই আপনার বন্ধুদের সাথে এটি করার জন্য কথা বলতে পারেন। এবং তারা যে বন্ধুত্বপূর্ণ গুচ্ছ, স্ট্রীমাররা তাদের স্ট্রিমিং ক্যারিয়ারের বিকাশে অনেক বন্ধু তৈরি করে। আপনি আপনার বন্ধুদের যা করতে বলছেন তা হল তাদের চ্যানেলে আপনার স্ট্রীম হোস্ট করা যখন তারা অফলাইনে থাকে – তাদের কি হারাতে হবে, তাই না?

  1. স্ট্রিমল্যাবগুলিতে 'আপনার চ্যানেলের তথ্য আনার ত্রুটি' কীভাবে ঠিক করবেন

  2. আপনার YouTube চ্যানেলের নাম কীভাবে পরিবর্তন করবেন

  3. কিভাবে Google Apps ডোমেন ওয়েবসাইট অন্য হোস্টে সরানো যায়।

  4. কীভাবে ভার্চুয়ালবক্স ভার্চুয়াল মেশিনগুলি অন্য হোস্টে সহজেই স্থানান্তর করবেন।