কম্পিউটার

ফেসবুক পেজে একটি হোয়াটসঅ্যাপ বিজনেস নম্বর কীভাবে যোগ করবেন

একটি ব্যবসা চালানোর সময়, আপনার বর্তমান এবং ভবিষ্যতের গ্রাহক বেসের সাথে যোগাযোগ করার কার্যকর উপায়গুলি সন্ধান করা অপরিহার্য। এটি মাথায় রেখে, Facebook পৃষ্ঠায় কীভাবে WhatsApp নম্বর যোগ করতে হয় তা শেখা আপনার ব্যবসাকে সম্ভাব্য গ্রাহকদের সাথে যোগাযোগ করতে সাহায্য করবে। যাইহোক, প্রক্রিয়াটি সহজ নয় কারণ সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা Facebook পেজে একটি বোতাম হিসাবে তাদের WhatsApp নম্বর যোগ করার সুযোগ পায় না। ঠিক আছে, আপনি অবশ্যই সচেতন থাকবেন যে হোয়াটসঅ্যাপ এখন ফেসবুকের অধীনে আসে। সুতরাং, শুধুমাত্র সেইসব ব্যবসার মালিক যাদের WhatsApp ব্যবসায়িক নম্বর আছে তারা Facebook পৃষ্ঠায় WhatsApp নম্বর যোগ করার বিকল্প পাবেন৷

ফেসবুক পেজে WhatsApp বিজনেস নম্বর কিভাবে যোগ করবেন?

এই সহজ নির্দেশিকাটি কীভাবে ফেসবুক পৃষ্ঠায় সহজেই হোয়াটসঅ্যাপ নম্বর যুক্ত করতে হয় তার উপর ফোকাস করে। এই উদ্দেশ্যে, Facebook পৃষ্ঠায় কীভাবে WhatsApp ব্যবসায়িক নম্বর যোগ করতে হয় তার প্রক্রিয়া সম্পর্কে সঠিক ধারণা থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর জন্য অপরিহার্য প্রয়োজনীয়তা হল:

  1. ব্যবসার মালিক হওয়া
  2. হোয়াটসঅ্যাপ ব্যবসার প্রোফাইল/ হোয়াটসঅ্যাপ ব্যবসায়িক নম্বর আছে
  3. ফেসবুক পেজে হোয়াটসঅ্যাপ ব্যবসার নম্বর যোগ করা।

এইভাবে, প্রয়োজনীয় পদক্ষেপগুলি দুটি অংশে কভার করে:

অংশ A- ব্যবসায়িক অ্যাপের মাধ্যমে কীভাবে WhatsApp বিজনেস প্রোফাইল তৈরি করবেন?

সমস্ত উচ্চাকাঙ্ক্ষী ব্যবসার মালিকদের জন্য, হোয়াটসঅ্যাপ ব্যবসায়িক অ্যাপ্লিকেশনটি প্রতিদিনের গ্রাহক ডেটা মোকাবেলা করার জন্য সবচেয়ে সম্ভাব্য সমাধান। এই অ্যাপ্লিকেশনটি Android এবং iPhone ডিভাইস ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে। সুতরাং, আর কোন বিলম্ব না করে, সংশ্লিষ্ট প্লে স্টোরে যান এবং WhatsApp বিজনেস অ্যাপ ডাউনলোড করুন, যা আপনাকে নিচের মত সাহায্য করবে-

  • • একটি বিজনেস প্রোফাইল তৈরি করতে
  • • দ্রুত উত্তরগুলিতে অ্যাক্সেস
  • • বিভিন্ন লেবেল বৈশিষ্ট্য সহ সংগঠকের সাথে যোগাযোগ করুন
  • • স্বয়ংক্রিয় বার্তা সুবিধা
  • • বিভিন্ন মেসেজিং টুল এবং পরিসংখ্যান ডেটা

সুতরাং, আপনি হোয়াটসঅ্যাপ বিজনেস পেজ থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন।

ফেসবুক পেজে একটি হোয়াটসঅ্যাপ বিজনেস নম্বর কীভাবে যোগ করবেন

খণ্ড খ- ফেসবুক পেজে হোয়াটসঅ্যাপ বোতাম কীভাবে যুক্ত করবেন?

আপনি হোয়াটসঅ্যাপ বিজনেস প্রোফাইল সেট আপ করার পরে, ফেসবুক পেজে কীভাবে হোয়াটসঅ্যাপ বোতাম যুক্ত করবেন তা বোঝার জন্য আপনার আসল লক্ষ্য নিয়ে এগিয়ে যাওয়ার সময় এসেছে। ফেসবুক পেজে হোয়াটসঅ্যাপ বোতাম যোগ করার অধীনে ব্যবহারকারীদের অনেকেই প্রকৃত সুবিধা জানতে চাইতে পারেন।

সুতরাং, কিছু মূল সুবিধা যদি আপনি Facebook পৃষ্ঠায় WhatsApp ব্যবসায়িক নম্বর যুক্ত করতে ভালোভাবে শিখে থাকেন:

  • • যে কেউ আপনার Facebook পৃষ্ঠায় যান তিনি হোমপেজে আপনার হোয়াটসঅ্যাপ ব্যবসার বোতাম দেখতে পারবেন।
  • • গুরুত্বপূর্ণ লিড জেনারেশন কৌশল
  • • কোনো ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ বিজনেস বোতামে ক্লিক করলে, এটি আপনার Whatsapp চ্যাট পৃষ্ঠায় প্রম্পট করবে। এইভাবে তাদের আপনার এবং আপনার ব্যবসার সাথে সরাসরি কথোপকথন করতে সক্ষম করে।

Facebook পৃষ্ঠায় হোয়াটসঅ্যাপ ব্যবসায়িক নম্বর যোগ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলি:

ধাপ 1:Facebook অ্যাকাউন্টে লগ ইন করুন

প্রথম জিনিসটি হল একটি ওয়েব ব্রাউজার উইন্ডো খুলুন এবং আপনার Facebook অ্যাকাউন্টে লগ ইন করুন

ধাপ 2:সেটিংসে যান

খুললে, ফেসবুকের হোমপেজ, স্ক্রিনের উপরের ডানদিকের কোণায় দেখুন, প্রদত্ত সাব-মেনু থেকে সেটিংস বিকল্পটি বেছে নিন

ধাপ 3:বাম প্যানেল থেকে, 'WhatsApp' সনাক্ত করুন৷

সেটিংসের অধীনে, বাম পাশের প্যানেল থেকে, আপনাকে হোয়াটসঅ্যাপ বিকল্পটি সনাক্ত করতে কার্সারটি নীচে স্ক্রোল করতে হবে। যখন আপনি এটি খুঁজে পান, তখন আরও এগিয়ে যেতে এটিতে ক্লিক করুন৷

ফেসবুক পেজে একটি হোয়াটসঅ্যাপ বিজনেস নম্বর কীভাবে যোগ করবেন

পদক্ষেপ 4:WhatsApp নম্বরের বিশদ বিবরণ লিখুন

এর পরে, আপনার হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট সংযোগ করতে, নির্দিষ্ট বিশদ বিবরণ লিখুন, যেমন আপনার দেশের কোড, হোয়াটসঅ্যাপ ব্যবসায়িক নম্বর, ইত্যাদি। তারপর আপনার WhatsApp ব্যবসায়িক নম্বরে কোডটি পেতে ‘কোড পাঠান’ বোতামে ক্লিক করুন।

ফেসবুক পেজে একটি হোয়াটসঅ্যাপ বিজনেস নম্বর কীভাবে যোগ করবেন

ধাপ 5:WhatsApp বিজনেস নম্বর যাচাই করুন

পরবর্তী ধাপ হল কোডটি পেতে আপনার ফোন চেক করুন এবং তারপর আপনার WhatsApp ব্যবসায়িক নম্বর যাচাই করতে পপ-আপ উইন্ডোতে প্রবেশ করুন৷ কোড প্রাপ্তিতে কোনো ব্যবধান থাকলে অপেক্ষা করুন, অথবা পপ-আপ উইন্ডো ব্যবহার করে আবার পাঠান।

ফেসবুক পেজে একটি হোয়াটসঅ্যাপ বিজনেস নম্বর কীভাবে যোগ করবেন

পদক্ষেপ 6:বোতাম যোগ করুন

একবার আপনি সফলভাবে নম্বরটি যাচাই করলে এবং Facebook পৃষ্ঠায় সংযুক্ত হয়ে গেলে, আপনার অনুমতি চাওয়ার জন্য একটি পপ-আপ বার্তা উপস্থিত হবে। এখানে আপনাকে কভার ইমেজের ঠিক নিচে Facebook পৃষ্ঠায় WhatsApp বাটন যোগ করতে ‘অ্যাড বোতাম’ বিকল্পে ক্লিক করতে হবে।

ফেসবুক পেজে একটি হোয়াটসঅ্যাপ বিজনেস নম্বর কীভাবে যোগ করবেন

কিভাবে Facebook পৃষ্ঠায় Whatsapp নম্বর যোগ করতে হয় সেই প্রক্রিয়াটি এত জটিল নয়। অবশ্যই, আপনাকে সঠিক পদ্ধতিটি জানতে হবে। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি, আপনি যদি উপরে প্রদত্ত ধাপ নির্দেশিকা অনুসরণ করেন, তাহলে Facebook পৃষ্ঠায় WhatsApp বোতাম ব্যবহার না করেই, আপনি আপনার ব্যবসাকে আরও বাড়িয়ে তুলতে সক্ষম হবেন।

উপসংহার

কোন সন্দেহ নেই যে হোয়াটসঅ্যাপ বর্তমানে সবচেয়ে অ্যাক্সেসযোগ্য এবং সবচেয়ে প্রচলিত তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ পরিষেবা। আপনি যদি এমন একজন ব্যবসার মালিক হন যার একমাত্র ইচ্ছা তাদের ব্যবসার পরিসর প্রসারিত করা, তাহলে কীভাবে Facebook পৃষ্ঠায় WhatsApp ব্যবসায়িক নম্বর যোগ করবেন তা বোঝাই সবচেয়ে কার্যকর সমাধান হবে। এটি শুধুমাত্র আপনার ব্যবসায় নেতৃত্ব দেবে না বরং সম্ভাব্য ব্যবহারকারী বেসের জন্য একটি কল টু অ্যাকশন লিঙ্ক হিসেবে কাজ করবে। Facebook, সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি এবং WhatsApp-এর একটি লিঙ্ক বোতাম, সেই গ্রাহকদের জন্য সঠিক পদ্ধতি প্রদান করে যার সরাসরি কথোপকথন বা আপনার ব্যবসার লিঙ্ক প্রয়োজন৷ সুতরাং, Facebook পৃষ্ঠায় WhatsApp বোতামটি যুক্ত করা এবং বাস্তব ব্যবহারকারী-বেস সহ ভার্চুয়াল জগতে আপনার ব্যবসাকে বাড়িয়ে তোলার জন্য একটি পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে৷


  1. কীভাবে একটি হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট তৈরি করবেন

  2. কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

  3. বর্তমান ওয়ার্কশীটে পাদচরণ পৃষ্ঠা 1 কীভাবে যুক্ত করবেন

  4. কিভাবে ফেসবুক পেজ এবং প্রোফাইল আইডি খুঁজে পাবেন?