কম্পিউটার

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

যেমন তারা বলে, সঙ্গীত সত্যিই একটি বিশ্বব্যাপী ভাষা। আপনি যা শব্দ দিয়ে বোঝাতে পারবেন না তা সঙ্গীতের মাধ্যমে খুব দক্ষতার সাথে বোঝানো যায়। ভাল খবর হল যে এখন আপনার প্রিয় সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক, Facebook আপনার প্রোফাইল ভিজিট করা যে কেউ আপনার প্রিয় সঙ্গীত প্রদর্শন করতে সক্ষম হবে! আপনি যদি এটি সম্পর্কে আরও জানতে চান, তাহলে পড়তে বসুন!

আপনি কি মনে করেন না যে কিছু গান আপনার স্পন্দন প্রদর্শন করে? এই ধরনের গানগুলি আপনার ব্যক্তিত্বকে খুব উপযুক্তভাবে বর্ণনা করবে। Facebook-এর নতুন বৈশিষ্ট্য আপনাকে আপনার প্রোফাইলে একটি গান যুক্ত করতে দেয় যা আপনার স্বাদ প্রদর্শন করবে এবং আপনার ফিডকে মশলাও করবে। সবচেয়ে ভালো দিক হল Facebook প্রোফাইলে মিউজিক যোগ করার প্রক্রিয়াটি খুবই সহজ কাজ এবং আপনি যদি এখনও এটি চেষ্টা না করে থাকেন তাহলে এই নিবন্ধটি একটি সমাধান হবে৷

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

কেন আপনার Facebook প্রোফাইলে সঙ্গীত যোগ করা উচিত?

আপনি আপনার পায়ের সম্পূর্ণ চেহারা উন্নত করতে আপনার Facebook প্রোফাইলে সঙ্গীত যোগ করতে পারেন। ফেসবুক সময়ের সাথে সাথে বিভিন্ন উপায়ে বিবর্তিত হয়েছে। সঙ্গীত বৈশিষ্ট্যটিও একটি খুব ভাল বৈশিষ্ট্য যা সম্প্রতি যোগ করা হয়েছে। আপনার প্রোফাইলকে আরও আকর্ষণীয় দেখাতে আপনি এটি কার্যকরভাবে ব্যবহার করতে পারেন।

যাইহোক, এখানে উল্লেখ্য একটি বিষয় হল যে কেউ আপনার প্রোফাইলে যান তিনি স্বয়ংক্রিয়ভাবে সঙ্গীত শুনতে সক্ষম হবে না। আপনার প্রোফাইল সঙ্গীত শোনা শুরু করতে তাদের ম্যানুয়ালি বোতামে ট্যাপ করতে হবে। উপরন্তু, সঙ্গীত বৈশিষ্ট্য শুধুমাত্র অ্যান্ড্রয়েড এবং iOS জন্য উপলব্ধ. অতএব আপনি একটি ডেস্কটপ ব্রাউজারের মাধ্যমে Facebook প্রোফাইলে সঙ্গীত যোগ করতে পারবেন না।

ফেসবুক প্রোফাইলে কিভাবে মিউজিক যোগ করবেন

আপনি যদি একজন Facebook বাফ হন, আপনি অবশ্যই আপনার প্রধান প্রোফাইলে আপনার নামের নীচে মিউজিক কার্ডটি দেখে থাকবেন। কিন্তু আপনি যদি তা না করে থাকেন, তাহলে এই ধাপগুলি অনুসরণ করুন:

1. আপনার ফেসবুক প্রোফাইলে যান৷ এবং ফটো এবং জীবনের ঘটনা দেখতে নিচে স্ক্রোল করুন। সেখানে আপনি সঙ্গীত পাবেন কার্ড এটিতে আলতো চাপুন৷

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

দ্রষ্টব্য: আপনি যদি প্রথমবার এই কার্ডটি খুলছেন তবে সম্ভবত এটি খালি থাকবে।

2. প্রথম গান যোগ করতে, প্লাস চিহ্ন-এ আলতো চাপুন৷ (+) স্ক্রিনের ডানদিকে।

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

3. প্লাস আইকনে ট্যাপ করার পরে, গানের লাইব্রেরি খোলা হবে। গানটি অনুসন্ধান করতে অনুসন্ধান বারটি ব্যবহার করুন৷ যে আপনি আপনার Facebook প্রোফাইলে যোগ করতে চান।

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

4. একবার আপনি গানটি খুঁজে পেলে, s-এ আলতো চাপুন৷ ওং এটি আপনার প্রোফাইলে যোগ করতে। আপনার সঙ্গীত বিভাগে ফিরে যান, আপনি যে গানটি যোগ করেছেন তা এখানে উল্লেখ করা হবে৷

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

আরেকটি আকর্ষণীয় জিনিস যা আপনি এখানে করতে পারেন তা হল, একটি একক গান যোগ করার পরিবর্তে, আপনি আপনার সম্পূর্ণ প্লেলিস্ট প্রদর্শন করতে পারেন। আপনি আরও গান যোগ করতে একই পদক্ষেপ ব্যবহার করতে পারেন। একবার হয়ে গেলে, আপনার Facebook প্রোফাইল রিফ্রেশ করতে ভুলবেন না!

আপনার প্রোফাইলের দর্শকরা কীভাবে আপনার প্রোফাইলে গানগুলি শুনবে?

উপরে উল্লিখিত হিসাবে, প্রোফাইল দর্শকদের জন্য গানটি স্বয়ংক্রিয়ভাবে বাজানো হবে না। তাদের মিউজিক কার্ডে নেভিগেট করতে হবে এবং এটিতে আলতো চাপুন আপনার প্লেলিস্ট দেখতে। যদি তারা একটি গান শুনতে চায়, তারা তাদের পছন্দে ট্যাপ করতে পারে এবং গানটি বাজানো হবে।

দুর্ভাগ্যবশত, পুরো গানটির এক মিনিট ৩০ সেকেন্ডের একটি ক্লিপ প্রোফাইল দর্শকদের জন্য চালানো হবে। যদি আপনি পুরো গানটি শুনতে চান তবে আপনাকে Spotify-এ নেভিগেট করতে হবে। প্রোফাইল দর্শকরা তিনটি বিন্দুতে ট্যাপ করে শিল্পীর অফিসিয়াল ফেসবুক পৃষ্ঠাও দেখতে পারেন গানের কাছাকাছি। তারা Facebook-এ তাদের প্লেলিস্টে একই গান যোগ করতে পারে।

কিভাবে Facebook Music-এ আপনার প্রিয় গান পিন করবেন

এটা সত্য যে আপনি Facebook সঙ্গীতের একটি সম্পূর্ণ প্লেলিস্ট বজায় রাখতে পারেন। কিন্তু এমন সময় আছে যখন আপনি তালিকার শীর্ষে আপনার প্রিয় গানগুলি উল্লেখ করতে চান। Facebook আপনাকে আপনার পছন্দের গানটি শীর্ষে পিন করতে দিয়ে এটি সম্ভব করেছে। আপনি যদি একটি গান পিন করেন, তাহলে সেটির আইকনের সাথে আপনার Facebook প্রোফাইলে আপনার নামের নিচেও উল্লেখ করা হবে।

1. একটি গান পিন করতে, সঙ্গীত এ নেভিগেট করুন৷ আপনার ফেসবুক প্রোফাইলে কার্ড। এটিতে আলতো চাপুন এবং আপনার প্লেলিস্ট খোলা হবে .

2. স্ক্রোল করুন এবং আপনি যে গানটি পিন করতে চেয়েছিলেন সেটি খুঁজুন৷

3. একবার আপনি এই গানটি খুঁজে পেলে, তিনটি বিন্দুতে আলতো চাপুন৷ ডানদিকে. মেনু থেকে, প্রোফাইলে পিন করুন বলে বিকল্পটি নির্বাচন করুন৷ .

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

4. এবং voila!আপনার প্রিয় গানটি এখন আপনার প্রোফাইল নামের অধীনে প্রদর্শিত হবে।

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

আমরা বুঝি যে সঙ্গীতে আপনার স্বাদ বারবার পরিবর্তিত হতে পারে। অতএব, আপনি সবসময় তিনটি বিন্দুতে আলতো চাপ দিয়ে আপনার পিন করা গান পরিবর্তন করতে পারেন৷ এবং প্রতিস্থাপন নির্বাচন করুন বিকল্প আপনি যদি আপনার পিন করা গানটি সরানোর সিদ্ধান্ত নেন, আপনি আনপিন নির্বাচন করতে পারেন৷ প্রোফাইল থেকে একই মেনু থেকে বিকল্প।

ডিফল্টরূপে, Facebook সঙ্গীতের গোপনীয়তা সর্বদা সর্বজনীনভাবে সেট করা থাকে যাতে যেকোন প্রোফাইল দর্শক সহজেই আপনার প্লেলিস্ট শুনতে সক্ষম হয়৷ আপনি যদি এই বৈশিষ্ট্যটি পছন্দ না করেন তবে আপনি তিনটি বিন্দুতে আলতো চাপ দিয়ে আপনার প্লেলিস্টটি সরাতে পারেন এবং গান মুছুন নির্বাচন করুন প্রোফাইল থেকে বিকল্প।

কিভাবে আপনার Facebook গল্পে সঙ্গীত যোগ করবেন

ফেসবুক গল্প যোগ করা বেশ জনপ্রিয় পদক্ষেপ। যাইহোক, একটি জিনিস যা আপনার গল্পকে মশলাদার করতে পারে তা হল ভাল সঙ্গীত। আপনার Facebook গল্পে সঙ্গীত যোগ করতে, প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. গল্পে যোগ করুন-এ আলতো চাপুন৷ অথবা একটি গল্প তৈরি করুন আপনার হোম স্ক্রিনে বিকল্প।

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

2. তারপর আপনি যোগ করতে চান যে মাল্টিমিডিয়া নির্বাচন করুন. এটি একটি ছবি বা এমনকি একটি ভিডিওও হতে পারে৷৷ এর পরে স্টিকার নির্বাচন করুন৷ উপরে বিকল্প।

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

3. এখানে সঙ্গীত-এ আলতো চাপুন৷ এবং আপনি যে গানটি যোগ করতে চান তা টাইপ করুন।

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

4. একবার আপনি এটিকে তালিকায় খুঁজে পেলে, যোগ করতে গানটিতে আলতো চাপুন৷ এবং আপনি সম্পন্ন!

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

আপনি একটি ছবি বা ভিডিও ছাড়া একটি গান যোগ করতে পারেন

1. এটি করার জন্য শুধুমাত্র গল্পে যোগ করুন বা একটি গল্প তৈরি করুন এ আলতো চাপ দিয়ে সঙ্গীত কার্ড নির্বাচন করুন আপনার ফেসবুক হোম স্ক্রিনে বিকল্প।

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

2. এখন মিউজিক লাইব্রেরি খোলা হবে৷আপনি যে গানটি যোগ করতে চান সেটি খুঁজুন এবং এটি যোগ করতে গানটিতে আলতো চাপুন .

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

4. এখন আপনি আপনার গল্পের কেন্দ্রে একটি আইকন দেখতে সক্ষম হবেন। আপনি ব্যাকগ্রাউন্ড বিকল্পটিও পরিবর্তন করতে পারেন, আপনার পছন্দ অনুযায়ী পাঠ্য বা অন্যান্য স্টিকার যোগ করতে পারেন . হয়ে গেলে সম্পন্ন-এ আলতো চাপুন উপরের ডান কোণায়।

কিভাবে ফেসবুক প্রোফাইলে সঙ্গীত যোগ করবেন

Facebook মিউজিক হল আপনার সোশ্যাল মিডিয়াতে আপনার বাদ্যযন্ত্রের স্বাদ প্রদর্শন করার একটি দুর্দান্ত উপায়। এটি প্রোফাইল দর্শকদের তাদের পছন্দ মতো আপনার প্রোফাইলটি অন্বেষণ করার স্বাধীনতা দেয়। এখন আপনি Facebook এ একটি খুব আকর্ষণীয় বৈশিষ্ট্য জুড়ে এসেছেন, এটি ব্যবহার করতে ভুলবেন না।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ)

প্রশ্ন 1. আপনি কিভাবে একটি ফেসবুক ছবিতে সঙ্গীত যোগ করবেন?

আপনি আপনার গল্পে শেয়ার করে এবং স্টিকার অপশন থেকে মিউজিক যোগ করে Facebook ছবিতে মিউজিক যোগ করতে পারেন।

প্রশ্ন 2। আমি কিভাবে আমার Facebook স্ট্যাটাসে সঙ্গীত রাখব?

আপনি আপনার Facebook হোম স্ক্রিনে বিজ্ঞাপন গল্প বিকল্পে ট্যাপ করে আপনার Facebook স্ট্যাটাসে সঙ্গীত রাখতে পারেন। সঙ্গীত কার্ড নির্বাচন করুন এবং এই গানের শিরোনাম টাইপ করুন. একবার হয়ে গেলে, অ্যাড টিপুন!

প্রস্তাবিত:

  • কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়
  • ফিক্স ফেসবুকে এই মুহূর্তে দেখানোর জন্য আর কোনো পোস্ট নেই
  • অ্যান্ড্রয়েড ফোনে ব্লক করা ওয়েবসাইটগুলি অ্যাক্সেস করার 5 উপায়
  • ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়

আমরা আশা করি এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি Facebook প্রোফাইলে সঙ্গীত যোগ করতে সক্ষম হয়েছেন৷ কোনো সমস্যা ছাড়াই। নীচের মন্তব্য বিভাগে এই পদ্ধতিগুলি আপনার জন্য কাজ করে কিনা তা আমাদের জানান!


  1. কিভাবে কোডিতে সঙ্গীত যোগ করবেন

  2. কিভাবে Facebook মেসেঞ্জারে গান পাঠাবেন

  3. কিভাবে ফেসবুক পেজ এবং প্রোফাইল আইডি খুঁজে পাবেন?

  4. কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিতে সংগীত যুক্ত করবেন