কম্পিউটার

কিভাবে YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ শেয়ার করবেন

কিভাবে YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ শেয়ার করবেন

আপনি কি কখনও একটি YouTube ভিডিও থেকে একটি নির্দিষ্ট মুহূর্ত ভাগ করতে চেয়েছিলেন? একটি YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশে লিঙ্ক করার বিভিন্ন উপায় রয়েছে৷ এই টিউটোরিয়ালে, আমরা একটি তৃতীয় পক্ষের পরিষেবা ব্যবহার সহ তিনটি পদ্ধতি শেয়ার করি৷

1. ভিডিও URL কপি করুন

যেকোনো YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ শেয়ার করতে আপনি YouTube-এর অন্তর্নির্মিত বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন। আপনি যে মুহূর্তে শেয়ার করতে চান সেই মুহূর্তে ভিডিওটিকে বিরতি দিন এবং তারপর হয় Ctrl + ভিডিওতে যেকোনো জায়গায় ক্লিক করুন বা ডান-ক্লিক করুন। তারপরে আপনি "বর্তমান সময়ে ভিডিও URL কপি করুন" নির্বাচন করতে পারেন৷

কিভাবে YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ শেয়ার করবেন

এই সঠিক টাইমস্ট্যাম্প সহ একটি URL এখন আপনার ক্লিপবোর্ডে অনুলিপি করা হবে, আপনার ভাগ করার জন্য প্রস্তুত৷ যে কেউ লিঙ্কটিতে ক্লিক করলে তাকে অবিলম্বে YouTube ভিডিওর এই সঠিক অংশে নিয়ে যাওয়া হবে৷

2. শেয়ার করার সময় ভিডিও সম্পাদনা করুন

আপনি যদি সঠিক মুহুর্তে পজ হিট করতে সংগ্রাম করছেন, আপনি যে সঠিক টাইমস্ট্যাম্পটি শেয়ার করতে চান তা টাইপ করতে পারেন। এই পদ্ধতিটি ব্যবহার করতে, ভিডিওর নীচে "শেয়ার" বোতামে ক্লিক করুন। পরবর্তী পপ-আপে, "স্টার্ট এ" চেকবক্স নির্বাচন করুন৷

কিভাবে YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ শেয়ার করবেন

ডিফল্টরূপে, YouTube সেই সময়ের পরামর্শ দেয় যেখানে ভিডিওটি বর্তমানে পজ করা হয়েছে। যাইহোক, আপনি যেকোন সময় সহগামী টেক্সট ফিল্ডে টাইপ করতে পারেন।

একবার আপনি আপনার প্রবেশ করা তথ্যের সাথে খুশি হলে, আপনি এই YouTube ভিডিওটিকে স্বাভাবিক হিসাবে ভাগ করতে পারেন৷ উদাহরণস্বরূপ, আপনি এটি Facebook বা Twitter-এ শেয়ার করতে পারেন। বিকল্পভাবে, আপনি জেনারেট করা URLটি অনুলিপি করতে পারেন এবং আপনার পছন্দের যেকোনো স্থানে পেস্ট করতে পারেন।

3. ভিবির সাথে ভিডিও শেয়ার করার সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিন

উপরের পদ্ধতিগুলি সহজ এবং দ্রুত, তবে সেগুলিও বেশ সীমিত। আপনি যদি ভিডিও-ভাগ করার অভিজ্ঞতার উপর আরও নিয়ন্ত্রণ চান, আপনি একটি তৃতীয় পক্ষের টুল ব্যবহার করে দেখতে চাইতে পারেন।

Vibby হল এমন একটি ওয়েবসাইট যা আপনাকে Vimeo, Twitch এবং YouTube সহ অন্যান্য প্ল্যাটফর্ম থেকে ভিডিওর নির্দিষ্ট অংশ শেয়ার করতে দেয়। এর মধ্যে একটি ভিডিও থেকে একাধিক "হাইলাইট" ক্লিপ করা অন্তর্ভুক্ত, অন্যদের সাথে ভাগ করার জন্য প্রস্তুত৷ নেতিবাচক দিক হল যে আপনাকে Vibby এর সাথে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে, যদিও আপনি আপনার বিদ্যমান Google, Facebook, Twitter, বা Twitch শংসাপত্রগুলি ব্যবহার করে নিবন্ধন করতে পারেন।

শুরু করতে, আপনি যে ইউটিউব ভিডিওটি শেয়ার করতে চান সেটির URL লিখুন এবং তারপরে "শুরু করুন" এ ক্লিক করুন।

কিভাবে YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ শেয়ার করবেন

আপনাকে আপনার অ্যাকাউন্ট তৈরি করতে বলা হবে। একবার আপনি সাইনআপ প্রক্রিয়াটি সম্পন্ন করলে, আপনার ভিডিও ভিবি এডিটরে লোড হবে। আপনি এই ভিডিওর বিভাগগুলি হাইলাইট করতে পারেন।

ভিডিও নিয়ন্ত্রণগুলি ব্যবহার করে, আপনি যে বিভাগটি ভাগ করতে চান তার শুরুতে নেভিগেট করুন৷ আপনি প্রস্তুত হলে, "হাইলাইট শুরু করুন" নির্বাচন করুন।

কিভাবে YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ শেয়ার করবেন

আপনি বিভাগের শেষে পৌঁছে গেলে, "হাইলাইট বন্ধ করুন" নির্বাচন করুন। প্রয়োজনে ভিডিওর একাধিক বিভাগ হাইলাইট করতে আপনি এই প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে পারেন। আপনার হাইলাইট করা সমস্ত ক্লিপ একটি তালিকায় প্রদর্শিত হবে, স্ক্রিনের ডান দিকে।

কিভাবে YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ শেয়ার করবেন

আপনি প্রতিটি বিভাগে একটি বিবরণ যোগ করতে পারেন বা এই হাইলাইটটি পুনরায় চালাতে, সামঞ্জস্য করতে বা মুছতে আইকনগুলি ব্যবহার করতে পারেন৷ আপনি যখন আপনার হাইলাইটগুলি নিয়ে খুশি হন, তখন "Vib সংরক্ষণ করুন" এ ক্লিক করুন।

পরবর্তী পৃষ্ঠায়, আপনার Vib-এর একটি নাম দিন এবং এটি একটি বিভাগ নির্ধারণ করুন। তারপরে আপনি এই ক্লিপটি Vibby-তে প্রকাশ করতে পারেন অথবা "এই Vib ব্যক্তিগত করুন" স্লাইডারটি নির্বাচন করে এটিকে ব্যক্তিগত করতে পারেন৷ শুধুমাত্র সরাসরি লিঙ্ক আছে যারা একটি ব্যক্তিগত Vib অ্যাক্সেস করতে সক্ষম হবে.

Vibby আপনার Vib তৈরি করবে এবং একটি লিঙ্ক তৈরি করবে যা আপনি যে কারো সাথে শেয়ার করতে পারবেন যার অ্যাক্সেস প্রয়োজন। যে কেউ এই লিঙ্কে ক্লিক করে আপনার সমস্ত হাইলাইট দেখতে সক্ষম হবে। তাদের সম্পূর্ণ ভিডিও দেখার বিকল্পও থাকবে। মনে রাখবেন যে লোকেরা একটি Vibby অ্যাকাউন্ট তৈরি না করেই আপনার সমস্ত Vibs দেখতে পারে৷

আপনি আপনার Vibby ড্যাশবোর্ডে আপনার সমস্ত Vibs এবং তাদের সম্পর্কিত লিঙ্কগুলি দেখতে পারেন। এই ড্যাশবোর্ড অ্যাক্সেস করতে, উপরের ডানদিকে আপনার প্রোফাইল আইকন নির্বাচন করুন এবং "আমার প্রোফাইল" নির্বাচন করুন৷

কিভাবে YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ শেয়ার করবেন

আপনি এখন "Vibs" ট্যাবে আপনার সমস্ত ক্লিপ দেখতে পারেন৷

এখন যেহেতু আপনি জানেন যে কীভাবে একটি YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ ভাগ করতে হয়, আপনি কীভাবে আপনার নিজের YouTube ভিডিও ডাউনলোড করবেন বা YouTube ভিডিওগুলিতে সাবটাইটেলগুলি দেখতে চান তাও জানতে চাইতে পারেন৷ কীভাবে আপনার ফোন থেকে আপনার পিসিতে YouTube কাস্ট করতে হয় তা শেখাও দরকারী প্রমাণিত হতে পারে।


  1. সীমাবদ্ধ ইউটিউব ভিডিওগুলি কীভাবে দেখবেন

  2. কিভাবে আপনার ওয়েবসাইটে একটি YouTube ভিডিওর অডিও অংশ এম্বেড করবেন

  3. কিভাবে একটি পৃষ্ঠার একটি নির্দিষ্ট অংশ লিঙ্ক

  4. কিভাবে একটি YouTube ভূমিকা ভিডিও তৈরি করবেন?