কম্পিউটার

5 ব্রাউজার এক্সটেনশন যা ওয়েবকে কম কুৎসিত করে তোলে

কুৎসিত ওয়েবসাইট ব্যবহার করে ক্লান্ত? এই অ্যাপস, ব্রাউজার এক্সটেনশন এবং বুকমার্কলেটগুলির সাথে তাদের পরিবর্তন করুন৷

আপনি চান যে আপনার সহকর্মীরা খেয়াল না করুক আপনি BuzzFeed পড়ছেন বা আপনি সাইডবার এবং উইজেটগুলিকে বিভ্রান্ত না করে একটি নিবন্ধ পড়তে চান, আজকের দারুন ওয়েবসাইট এবং অ্যাপগুলি এমন টুল অফার করে যা আমরা কখনই কভার করিনি যা ওয়েবকে আরও আনন্দদায়ক করে তোলে।

শাইন ফর রেডডিট (ক্রোম):একটি অনেক ভালো রেডডিট ইন্টারফেস

Reddit প্রেম, কিন্তু এটা এত কুশ্রী ছিল না? Reddit এর জন্য Shine আপনার পছন্দের সময় সিঙ্ককে টু-পেন মেকওভার দেয়।

5 ব্রাউজার এক্সটেনশন যা ওয়েবকে কম কুৎসিত করে তোলে

আপনি দেখতে পাচ্ছেন, বাম প্যানেলটি লিঙ্কগুলির স্বাভাবিক তালিকা। ডান প্যানেলে মন্তব্য এবং YouTube এবং Imgur-এর মতো সাইটগুলির জন্য, যে সামগ্রীর সাথে লিঙ্ক করা হচ্ছে তা অন্তর্ভুক্ত করে। আরও ভাল, কীবোর্ড শর্টকাট এবং আরও উন্নত বৈশিষ্ট্যগুলির জন্য সমর্থন রয়েছে যা সাইটের অন্যান্য এক্সটেনশনগুলিতে দেখা যায় না৷

আমরা আপনাকে দেখিয়েছি কিভাবে একজন বসের মতো রেডডিট ব্যবহার করতে হয়, এবং আমরা সেখানে যে টুলগুলি উল্লেখ করেছি তা দুর্দান্ত। শাইন ফর রেডডিটের চেহারার ক্ষেত্রে একটি স্পষ্ট প্রান্ত রয়েছে, যদিও, তাই এটি পরীক্ষা করে দেখতে ভুলবেন না।

McReadability (Bookmarklet):প্রবন্ধ বের করে, কলাম সহ উপস্থাপন করে

কিছু সাইট সত্যিই বিশৃঙ্খল উপর লোড করতে চান. সাইডবার, পপআপ এবং খারাপ আপনি যা পড়ছেন তাতে ফোকাস করা অসম্ভব করে তুলতে পারে। McReadability হল একটি বুকমার্কলেট যা বিশৃঙ্খল পৃষ্ঠাগুলি থেকে নিবন্ধগুলি বের করে এবং সেগুলিকে কলামগুলিতে পুনরায় সাজায়৷

5 ব্রাউজার এক্সটেনশন যা ওয়েবকে কম কুৎসিত করে তোলে

আমরা আপনাকে দেখিয়েছি কিভাবে বুকমার্কলেট আপনার ওয়েব সার্ফিং গতি এবং উৎপাদনশীলতা বাড়াতে পারে এবং আপনার অস্ত্রাগারে আরেকটি যোগ করা সবসময়ই চমৎকার। প্রশস্ত অনুচ্ছেদ পার্স করতে সমস্যা হলে কলাম লেআউটটি চমৎকার।

Timesify:ছদ্মবেশ দ্য স্টুপিড ক্র্যাপ যা আপনি পড়ছেন

ওয়েবে প্রচুর গসিপ সাইট রয়েছে যেগুলি বস্তুনিষ্ঠভাবে ভয়ানক হলেও ভয়ঙ্করভাবে বিনোদনমূলক। আপনি যদি আপনার সহকর্মীরা আপনাকে বিচার না করেই কর্মক্ষেত্রে এইগুলি পড়তে চান, Timesify আপনি যে কোনো নিবন্ধ পড়ছেন তা নিউ ইয়র্ক টাইমসের মতো করে তুলতে পারে। এক্সটেনশনের নির্মাতাকে ব্যাখ্যা করতে দিন:

এটা সব খুব জিহ্বা এবং গাল, এবং বেশিরভাগই একটি রসিকতা হতে উদ্দেশ্য, কিন্তু কে জানে? হয়তো আপনাদের মধ্যে কেউ কেউ এটাকে কাজে লাগাবে। আপনি যদি নীচের মন্তব্য করেন তাহলে আমাকে জানান।

আপনি যদি অনলাইনে সম্পূর্ণ অনুৎপাদনশীল হতে চান তবে আপনাকে এটি সম্পর্কে স্মার্ট হতে হবে। সময় নষ্ট করা ওয়েবসাইটগুলিকে কীভাবে লুকানো যায় তা জানা প্রতিটি অলসতার জন্য একটি প্রয়োজনীয় দক্ষতা।

ওয়ালাবাগ:ইন্সটাপেপার এবং পকেটের বিকল্প ওপেন সোর্স

লক্ষ লক্ষ ব্যবহারকারী পকেট এবং ইন্সটাপেপারের মতো "পরে পড়ুন" পরিষেবাগুলি পছন্দ করেন, যা কোনও সাইট বা অ্যাপে নিবন্ধগুলির বিশৃঙ্খল সংস্করণ সংরক্ষণ করে যেখানে আপনি সেগুলি পরে পড়তে পারবেন৷ ওয়েব এমন নিবন্ধে পূর্ণ যেগুলি পড়ার যোগ্য, কিন্তু আসলে কাজ করা মানে কখনও কখনও আপনাকে সেই পড়াটি পরে পর্যন্ত বন্ধ রাখতে হবে৷

আপনি যদি এই ধারণাটি পছন্দ করেন, কিন্তু আপনার পড়ার তালিকা তৃতীয় পক্ষের কোম্পানিতে না পাঠাতে পছন্দ করেন, Wallabag আপনাকে এই ধরনের একটি পরিষেবা নিজেরাই হোস্ট করতে দেয়। আপনি যদি গোপনীয়তা সম্পর্কে উদ্বিগ্ন হন তবে এটিই আসল চুক্তি৷

পরিষেবাটি ইন্সটাপেপার বা পকেট থেকে আপনার বুকমার্কের সংগ্রহ আমদানি করতে সহায়তা করে। পরিষেবাটি এমনকি বহু-ব্যবহারকারী, মানে আপনি এটি নিজের জন্য একটি ওয়েব সার্ভারে সেট আপ করতে পারেন এবং আপনার বন্ধুদের অ্যাকাউন্ট অফার করতে পারেন৷ এমনকি সমস্ত বড় প্ল্যাটফর্মের (মোবাইল এবং ডেস্কটপ) জন্য আপনার সার্ভারের সাথে সংযোগ করতে সক্ষম অ্যাপ রয়েছে।

মনে রাখবেন যে সম্পূর্ণ সংস্করণটি ইনস্টল করার জন্য আপনার একটি কার্যকরী ওয়েব সার্ভারের প্রয়োজন হবে, তবে আপনি যদি সেটআপ পর্বের সাথে বিশৃঙ্খলা না করতে চান তবে একটি হোস্ট করা বিকল্পও রয়েছে৷

আরডিও মিনি প্লেয়ার (ক্রোম):আরডিও নিয়ন্ত্রণের সহজ উপায়

আপনি যদি অনেকগুলি ট্যাব খোলা রেখে যান (এবং আমি জানি আপনি তা করেন), আপনার সঙ্গীতের নিয়ন্ত্রণগুলি কোথায় তা খুঁজে বের করা হতাশাজনক হতে পারে। আপনি যদি একজন Rdio শ্রোতা হন তবে এই মিনি প্লেয়ারটি সাহায্য করতে পারে।

5 ব্রাউজার এক্সটেনশন যা ওয়েবকে কম কুৎসিত করে তোলে

এটি Chrome এর এক্সটেনশন এলাকায় বসে, মানে ট্র্যাকগুলিকে বিরতি এবং এড়িয়ে যাওয়ার ক্ষমতা সবসময় দুই ক্লিক দূরে থাকে৷ আপনার ট্যাবগুলি খনন করা বন্ধ করুন৷

আপনি কিভাবে ওয়েবকে রূপান্তর করবেন?

আমরা ওয়েব কাস্টমাইজ করতে পছন্দ করি এবং এটিকে আমাদের নিজস্ব করে তুলি। বিশৃঙ্খলতা কমাতে Evernote Clearly ব্যবহার করা বা Safari-এর রিডার মোড দ্রুত যেকোনো ওয়েবসাইট পড়াকে আরও আনন্দদায়ক করে তোলে এবং কাজের জন্য সেখানে আরও অনেক টুল রয়েছে।

তাই আমি জানতে চাই:আপনি ওয়েব পরিষ্কার করার জন্য কোন টুল ব্যবহার করেন? আসুন নীচের মন্তব্যে তাদের সম্পর্কে কথা বলি। কুল ওয়েবসাইট এবং অ্যাপের ভবিষ্যত সংস্করণে আমার কী রাউন্ড আপ করা উচিত তাও আপনি নির্দ্বিধায় আমাকে জানান।


  1. উবুন্টুতে ডিফল্ট ওয়েব ব্রাউজার কীভাবে পরিবর্তন করবেন

  2. 5টি এক্সটেনশন যাতে Chrome-এর Omnibox-এর সর্বাধিক সুবিধা পাওয়া যায়৷

  3. উইন্ডোজ 11-এ ডিফল্ট ওয়েব ব্রাউজার কীভাবে পরিবর্তন করবেন

  4. 6টি ক্রোম এক্সটেনশন অনলাইন নিবন্ধ পড়া আরও ভাল করে