কম্পিউটার

Chromes নতুন ট্যাব পৃষ্ঠার 5 বিশৃঙ্খলা-মুক্ত বিকল্প

Google ক্রমাগত আপনার নতুন ট্যাব পৃষ্ঠা পরিবর্তন করতে ক্লান্ত? আপনি কি তাদের ট্যাবগুলিকে অকেজো, কুৎসিত বা বিরক্তিকর মনে করেন?

আপনি একা নন।

আদর্শ নতুন ট্যাব পৃষ্ঠাটি দ্রুত লোড হয়, যদি তাৎক্ষণিকভাবে না হয়, তাই আপনি ঠিকানা বারে একটি URL বা অনুসন্ধান শব্দ টাইপ করতে পারেন৷ এটি আপনাকে প্রায়শই যে সমস্ত লিঙ্ক এবং তথ্য প্রয়োজন সেগুলিতে আপনাকে দ্রুত অ্যাক্সেস দিতে হবে৷

মূলত, আপনার নতুন ট্যাব পৃষ্ঠাটি আপনার সম্পর্কে হওয়া উচিত।

Google নতুন ট্যাব পৃষ্ঠাটিকে রিয়েল এস্টেটের একটি অংশ হিসাবে শোষণের জন্য দেখে, এবং এটিকে অগ্রাধিকার হিসেবে বিবেচনা করে ধীরে ধীরে এটিকে পূরণ করেছে৷

তাদের নতুন ট্যাব পৃষ্ঠা তাদের সম্পর্কে।

আপনি যদি নিজের জন্য সেই স্ক্রীন স্পেসটি ফিরিয়ে নিতে চান, নতুন ট্যাব পৃষ্ঠাটি কাস্টমাইজ করার সব ধরণের উপায় রয়েছে, কিন্তু আজ আমরা ন্যূনতম সরঞ্জামগুলিতে ফোকাস করতে যাচ্ছি যা আপনাকে আপনার নতুন ট্যাবগুলিকে আপনি যেভাবে চান সেভাবে ব্যবহার করতে দেয়। . কোন বিজ্ঞাপন নেই, কোন এজেন্ডা নেই — শুধু কার্যকারিতা৷

নম্র নতুন ট্যাব পৃষ্ঠা:পরিষ্কার, নমনীয় এবং সরল

লোকেরা তাদের নতুন ট্যাব পৃষ্ঠা থেকে বিভিন্ন জিনিস চায়, এবং এটিই প্রথম এক্সটেনশন যা আমি দেখেছি যে প্রায় কারও জন্য কাজ করতে পারে। এটি সহজ দেখায়, দ্রুত লোড হয়, এবং আপনি যখন একটি নতুন ট্যাব খুলতে পারেন তখন আপনি যা দেখতে চান তা প্রায় সবই অন্তর্ভুক্ত করে:

Chromes নতুন ট্যাব পৃষ্ঠার 5 বিশৃঙ্খলা-মুক্ত বিকল্প

উপরের মেনু আইটেমগুলির যেকোনটি শুধুমাত্র একটি ক্লিকের মাধ্যমে প্রসারিত করা যেতে পারে, কিন্তু আপনি যখন জিনিসগুলি কাস্টমাইজ করতে সময় নেন তখন জিনিসগুলি সত্যিই আকর্ষণীয় হয়ে ওঠে। যেকোনো বস্তু বা ফোল্ডারকে তার নিজস্ব কলামে টেনে আনুন এবং এর একটি প্রসারিত সংস্করণ প্রদর্শিত হবে। উদাহরণস্বরূপ, আমার কাছে বুকমার্কের একটি "ওয়ার্কফ্লো" ফোল্ডার আছে যা আমি সারাদিন ব্যবহার করি:

Chromes নতুন ট্যাব পৃষ্ঠার 5 বিশৃঙ্খলা-মুক্ত বিকল্প

আপনি এখানে যা দেখছেন তার জন্য এটি কাজ করে, যার অর্থ আপনি আপনার মোবাইল ডিভাইসের খোলা ট্যাব বা সম্প্রতি বন্ধ করা ট্যাবের জন্য একটি কলাম তৈরি করতে পারেন৷ আপনি যখনই একটি নতুন ট্যাব খুলবেন তখন আপনি যা দেখতে চান তা আপনার সামনে উপস্থাপন করা হয়েছে, নম্র নতুন ট্যাব পৃষ্ঠাটি তাৎক্ষণিকভাবে লোড হওয়ার উপায়ে এটি সম্ভব করে তোলে। আপনি চাইলে ফন্ট এবং রংও কাস্টমাইজ করতে পারেন।

নতুন ট্যাব নোটপ্যাড: নিজের জন্য একটি নোট রাখুন

এটি সহজ হতে পারে না, তবে অনেক লোকের জন্য এটি নিখুঁত হতে পারে। এটি মূলত প্রতিটি নতুন ট্যাব পৃষ্ঠাকে একটি স্থায়ী নোটপ্যাডে পরিণত করে৷

Chromes নতুন ট্যাব পৃষ্ঠার 5 বিশৃঙ্খলা-মুক্ত বিকল্প

আপনি যা চান তা এখানে রাখুন এবং আপনি যখনই একটি নতুন ট্যাব খুলবেন তখন এটি প্রদর্শিত হবে। গুরুত্বপূর্ণ কিছু মনে করিয়ে দেওয়ার এটি একটি দুর্দান্ত উপায় হতে পারে, কারণ আপনি এটি প্রতি ঘন্টায় কয়েকবার দেখতে পাবেন। আপনি এটিকে একটি করণীয় তালিকা হিসাবেও ব্যবহার করতে পারেন, যদিও ফন্টটি এই বাক্সের বাইরের জন্য খুব বড় হতে পারে৷

লিওহ:ন্যূনতম বিশৃঙ্খলা সহ অত্যাশ্চর্য ছবি

উপরের দুটি পছন্দ বেশ বিক্ষিপ্ত, এবং এটি ইচ্ছাকৃত:তাৎক্ষণিকভাবে লোড হয় এমন কিছু থাকা ভালো। কিন্তু আপনি যদি আরও সুন্দর কিছু চান, সেটাও অত্যন্ত কার্যকরী, লিওহ কাজের জন্য একটি কম-প্রশংসিত টুল।

Chromes নতুন ট্যাব পৃষ্ঠার 5 বিশৃঙ্খলা-মুক্ত বিকল্প

কেন্দ্রে আপনি বর্তমান সময়, তথ্য আমাদের বেশিরভাগই সারা দিন জানতে চান। উপরে-বামে একটি আবহাওয়া নির্দেশকও রয়েছে, বোতামগুলি আপনি একটি করণীয় তালিকা, খবর এবং নীচে-বামে একটি নোটপ্যাড এবং উপরে-ডানদিকে কয়েকটি মানক নতুন ট্যাব সরঞ্জাম দেখতে ব্যবহার করতে পারেন৷ আপনি চাইলে এই সমস্ত জিনিসগুলিকে চালু এবং বন্ধ করতে পারেন৷

যেকোন কিছু করতে কয়েকটা ক্লিক লাগে, কিন্তু বাকি সময় পৃষ্ঠাটিকে পরিষ্কার রাখার খরচ। যদি সেই ট্রেড অফটি আপনার কাছে মূল্যবান হয় তবে লিওকে একটি সুযোগ দিন৷

নতুন ট্যাব পুনঃনির্দেশ::যে কোনো সাইট আপনি চান

হতে পারে এমন একটি ওয়েবসাইট আছে যা আপনি প্রতিবার নতুন ট্যাব খুললেই দেখতে পারেন — যদি তাই হয়, তাহলে আপনি এটিই খুঁজছেন।

Chromes নতুন ট্যাব পৃষ্ঠার 5 বিশৃঙ্খলা-মুক্ত বিকল্প

আমি এই অত্যন্ত তথ্যপূর্ণ সাইট সুপারিশ, কিন্তু পছন্দ আপনার উপর নির্ভর করে. সেরা ফলাফলের জন্য আপনার এমন কিছু বাছাই করা উচিত যা দ্রুত লোড হয়, কিন্তু আপনাকে আমার কথা শুনতে হবে না। আপনি যা চান তা লোড করুন।

Chromes নতুন ট্যাব পৃষ্ঠার 5 বিশৃঙ্খলা-মুক্ত বিকল্প

খালি নতুন ট্যাব পৃষ্ঠা:কিছুই না৷ কিছুই না।

আপনি কি আপনার জীবনে আসলেই নতুন ট্যাব পৃষ্ঠার একটি লিঙ্কে ক্লিক করেননি, বা এমনকি এটির দিকে তাকাননি? যদি তাই হয়, খালি নতুন ট্যাব পৃষ্ঠা আপনার জন্য। এই এক্সটেনশনটি Google-এর ক্রমবর্ধমান দুঃস্বপ্নকে…কিছুই না দিয়ে প্রতিস্থাপন করে। একেবারে কিছুই না।

সিরিয়াসলি, আমি আপনাকে একটি স্ক্রিনশট দেখাব কিন্তু কোন লাভ নেই। আপনি যখন একটি নতুন ট্যাব খুলবেন তখন আপনি কেবল একটি সাদা পৃষ্ঠা পাবেন, এবং এটাই।

এটা গৌরবময়. চেষ্টা করে দেখুন।

আপনার নতুন ট্যাব পৃষ্ঠাতে যাওয়া কি?

Google জানে যে "নতুন ট্যাব" পৃষ্ঠাটি বিশিষ্ট রিয়েল এস্টেট - প্রতিদিন কয়েকশ বা হাজার দেখা যায় - এবং ঐতিহাসিকভাবে এটিকে গুরুত্বপূর্ণ মনে করে এমন জিনিসগুলিকে ঠেলে দিতে ব্যবহার করেছে৷ Google যখন 2010 সালে Chrome ওয়েব স্টোর চালু করেছিল, তখন তারা নিশ্চিত করেছিল যে আপনার ইনস্টল করা অ্যাপগুলি নতুন ট্যাব পৃষ্ঠায় দেখানো হয়েছে। অবশেষে Google সিদ্ধান্ত নেয় যে এটি কাজ করছে না, তাই তারা অ্যাপগুলি সরিয়ে দিয়েছে এবং এটিকে একটি Google অনুসন্ধান বার দিয়ে প্রতিস্থাপন করেছে (যদিও আপনি একটি অনুসন্ধান চালানোর জন্য ঠিকানা বার ব্যবহার করতে পারেন)।

উপরের সমস্ত সরঞ্জামগুলি আপনাকে সেই স্থানটি ফিরিয়ে নিতে দেয় এবং আপনি নিজে যা মূল্যবান বলে মনে করেন তার জন্য এটি ব্যবহার করতে দেয় - Google যা মনে করে এটি আপনার জন্য মূল্যবান হবে তা নয়। কিন্তু তারা সেখানে কাজের জন্য খুব কমই একমাত্র হাতিয়ার। আমরা অনেক নতুন নতুন ট্যাব পৃষ্ঠার রূপরেখা দিয়েছি, যার মধ্যে করণীয় তালিকা থেকে সময় ব্যবস্থাপনা পর্যন্ত সবকিছু অন্তর্ভুক্ত রয়েছে। এবং চেক আউট করার মতো আরও অনেক কিছু আছে:

  • সীমাহীন, যা আপনাকে জিনিস শিখতে সাহায্য করে

আমি যেতে পারতাম, কিন্তু আপনি যদি করেন তবে আমি পছন্দ করব। আপনার প্রিয় নতুন ট্যাব প্রতিস্থাপন কি এবং কেন? আসুন নীচের মন্তব্যে কথা বলি।


  1. কিভাবে Chrome এর নতুন ট্যাব পৃষ্ঠা কাস্টমাইজ করবেন

  2. Chrome নতুন ট্যাব পৃষ্ঠায় 360-ডিগ্রি ছবি পান

  3. ফায়ারফক্সের নতুন ট্যাব পৃষ্ঠা উন্নত করার 5টি কার্যকর উপায়

  4. কিভাবে মাইক্রোসফট এজ ইনসাইডারে আপনার নতুন ট্যাব পৃষ্ঠা কাস্টমাইজ করবেন