কম্পিউটার

3টি নিয়ন্ত্রণের মূল টিপস যা ক্রোমে অত্যন্ত দরকারী৷

নিয়ন্ত্রণ আপনার পিসি কীবোর্ডের কী বেশ কয়েকটি সহজ শর্টকাটের অংশ। আসুন দেখি কিভাবে এই কীটি Chrome-এ আপনার কর্মপ্রবাহকে উন্নত করতে পারে।

1. কন্ট্রোল-ক্লিক করে একাধিক ট্যাব নির্বাচন করুন। Shift চেপে ধরে পরিবর্তে কী কাজ করে। তারপরে আপনি তাদের নিজস্ব একটি উইন্ডো দিতে বর্তমান উইন্ডো থেকে ট্যাবগুলির পুরো গুচ্ছটিকে টেনে আনতে এবং ফেলে দিতে পারেন। নিয়ন্ত্রণ ছেড়ে দেবেন না আপনি ট্যাবগুলি সরানো পর্যন্ত কী।

2। আপনি জানেন যে আপনি Control + D ব্যবহার করতে পারেন একটি ওয়েব পেজ বুকমার্ক করতে, তাই না? এই পরবর্তী এক সম্পর্কে কিভাবে? আপনি একবারে সমস্ত খোলা ট্যাব বুকমার্ক করতে Control + Shift + D ব্যবহার করতে পারেন। বিকল্পভাবে, আপনি যেকোনো ট্যাবে ডান-ক্লিক করতে পারেন এবং সব ট্যাব বুকমার্ক করুন... নির্বাচন করতে পারেন প্রসঙ্গ মেনু থেকে। এই উভয় ক্রিয়াই বর্তমানে খোলা পৃষ্ঠাগুলিকে আপনার বুকমার্ক ফোল্ডারে একটি পৃথক ফোল্ডারে রাখে

আপনি সমস্ত বুকমার্ক খুলুন নির্বাচন করে সেই সব বুকমার্ক একসাথে পুনরুদ্ধার করতে পারেন তাদের মূল ফোল্ডারের প্রসঙ্গ মেনু থেকে।

3টি নিয়ন্ত্রণের মূল টিপস যা ক্রোমে অত্যন্ত দরকারী৷

3. সাফ ব্রাউজিং ডেটা ডায়ালগ আনতে Control + Shift + Del টিপুন যা আপনি উপরের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন। এই শর্টকাটটি আপনাকে কয়েকটি ধাপ সংরক্ষণ করে: Chrome মেনু বা Control + Y এর মাধ্যমে ব্রাউজারের ইতিহাস খোলা এবং তারপর ব্রাউজিং ডেটা সাফ করুন... এ ক্লিক করুন সেখানে বোতাম।

দ্রষ্টব্য: আপনি যদি Mac এ Chrome ব্যবহার করেন তাহলে কমান্ড ব্যবহার করুন নিয়ন্ত্রণ এর পরিবর্তে কী এই সমস্ত শর্টকাটের জন্য কী।

এগুলিই একমাত্র কন্ট্রোল কী শর্টকাট নয় যা আপনি সুবিধা নিতে পারেন৷ আরো জানতে Windows এর জন্য আমাদের চূড়ান্ত কীবোর্ড শর্টকাট গাইড পড়ুন।

আমরা জানতে চাই যে আপনি কোন কন্ট্রোল কী শর্টকাটগুলিকে Chrome এ অপরিহার্য বলে মনে করেন৷


  1. MacOS-এ মিশন কন্ট্রোল কী? এটা কি দরকারী?

  2. 6টি দরকারী টিপস এবং ইনস্টাগ্রামের শর্টকাট

  3. Chrome-এ Err_Connection_Refused ঠিক করার পদ্ধতিগুলি কীভাবে হয়

  4. iPhone X এর জন্য ৯টি দরকারী টিপস