কম্পিউটার

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম

আপনি যখন আপনার সন্তানের শেখা দক্ষতাগুলিকে শক্তিশালী করতে চান, তখন গেমগুলি এটি করার একটি দুর্দান্ত উপায় হতে পারে। তারা আপনার ছোট বাচ্চাকে একযোগে আগ্রহী, শিক্ষিত এবং বিনোদন দেয়। প্রি-স্কুল এবং প্রাথমিক স্কুল-বয়সী বাচ্চাদের জন্য, Chrome-এর জন্য এই বিনামূল্যের গেমগুলি আপনার সন্তান আপনার এবং তাদের শিক্ষকদের কাছ থেকে যা শিখেছে তা শক্তিশালী করতে সাহায্য করে।

1. প্রাণীদের রাজ্য

আনন্দময় প্রাণীদের সাথে শব্দ স্বীকৃতির জন্য।

পশুদের রাজ্য একটি মজার ম্যাচিং গেম যেখানে আপনি প্রাণীটির নামটি তার সুন্দর অনুরূপ ছবিতে টেনে আনেন। আপনার কাছে মাত্র 20 সেকেন্ড আছে, তাই লক্ষ্য হল আপনি যতটা পারেন ম্যাচ করা।

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম

গেমটি ইংরেজি, জার্মান এবং স্প্যানিশ সহ ছয়টি ভাষায় উপলব্ধ এবং ছোট বাচ্চাদের শব্দ স্বীকৃতি শেখার জন্য দুর্দান্ত। এমনকি আপনি একটি নতুন ভাষায় কিছু শব্দ শেখার জন্য এটি ব্যবহার করতে পারেন৷

2. ফলের রাজ্য

স্বাস্থ্যকর ফল দিয়ে শব্দ স্বীকৃতির জন্য।

Animals Kingdom এর মত , ফলের রাজ্য আপনি পশুদের পরিবর্তে সুস্বাদু ফল মেলে? এর লোমশ প্রতিরূপের তুলনায় কিছুটা বেশি নম্র, যতটা সম্ভব ম্যাচ করতে আপনার কাছে এই গেমটিতে 30 সেকেন্ড সময় আছে।

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম

ফলের রাজ্য বর্তমানে শুধুমাত্র ইংরেজিতে উপলব্ধ এবং শব্দ শনাক্ত করার জন্য আরেকটি ভালো খেলা।

3. বাম ডান শব্দ খেলা

বাক্যে হোমোফোন অর্থের জন্য।

বাম ডান শব্দ খেলা আপনার বাচ্চাদের জন্য একটি আকর্ষণীয় চ্যালেঞ্জ। আপনি দুটি বুদবুদ শিশুদের মাথার উপর পপ আপ দেখতে পাবেন. প্রতিটিতে একটি হোমোফোন সহ একটি বাক্য রয়েছে এবং আপনাকে অবশ্যই বিবৃতির জন্য সঠিক শব্দ নির্বাচন করতে হবে। খেলোয়াড়দের অবশ্যই Bite এর মত জোড়ার মধ্যে পার্থক্য করতে হবে এবং বাইট , অঙ্গুলি এবং Tow , এবং সিঁড়ি এবং তারা।

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম

আপনি প্রতিটি সঠিক উত্তরের জন্য স্কোর করেন, গুণক অর্জন করতে পারেন এবং নয়টি রাউন্ডের পরে আপনার মোট স্কোর দেখতে পাবেন।

4. গণিতের জমিতে বিস্ময়

জ্যামিতিক আকার এবং স্মৃতি দক্ষতার জন্য।

মেমরি পরীক্ষার সাথে মিলিত জ্যামিতি অনুশীলনের জন্য, গণিতের দেশে বিস্ময় অনন্য কিছু অফার করে। আপনি জ্যামিতিক আকার অন্তর্ভুক্ত কার্ড ব্যবহার করে ম্যাচ তৈরি করুন।

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম

একবার আপনি সেগুলিকে মেলে এবং রাউন্ডটি সম্পূর্ণ করলে, আপনি আকার সম্পর্কে গাণিতিক প্রশ্নের উত্তর দেবেন। সঠিকভাবে উত্তর দিন, পরবর্তী স্তরে যান এবং গণিত নিয়ে একটু মজা করুন যখন আপনি এটিতে থাকবেন৷

5. সর্বোচ্চ ফোনিক্স গেম [আর উপলভ্য নয়]

স্মৃতি, শব্দভান্ডার, এবং মোটর দক্ষতার জন্য।

একটি অ্যাপে বিভিন্ন গেমের জন্য, ম্যাক্স ফোনিক্স গেমস দেখুন . আপনার বাচ্চারা বানান, শব্দভান্ডার, স্মৃতি এবং মোটর দক্ষতা পরীক্ষা করে এমন পাঁচটি কার্যকলাপের প্রতিটি উপভোগ করতে পারে।

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম
  1. এর মধ্যে শব্দগুলি৷ -- প্রদর্শিত শব্দটি মনে রাখুন এবং অনুরোধ করা পরিবর্তনগুলি করুন৷
  2. শব্দ নির্মাতা --ছবিতে দেখানো শব্দগুলো সঠিক অক্ষর দিয়ে সম্পূর্ণ করুন।
  3. স্পেস রাইমিং -- ছন্দযুক্ত শব্দ খুঁজুন।
  4. মেমরি -- অক্ষর, শব্দ এবং ছবি মিলান।
  5. বুদ্ধিমান লোক -- ছবিগুলি চিহ্নিত করুন এবং সঠিক শব্দ চয়ন করে প্রশ্নের উত্তর দিন৷

ম্যাক্স ফোনিক্স গেমস এটির বিভিন্ন গেমের সাথে একটি ভাল পছন্দ যা বিভিন্ন দক্ষতার উপর তৈরি করে৷

6. Yolaroo ABC

বানান এবং শব্দভান্ডার দক্ষতার জন্য।

Yolaroo ABC গেমের সংগ্রহ সহ আরেকটি শিক্ষামূলক অ্যাপ। বানান এবং শব্দভাণ্ডার শিখতে, আপনি 10টি ঝরঝরে কার্যকলাপ থেকে বেছে নিতে পারেন। অক্ষর বা শব্দের ভূমিকা, ছবি এবং শব্দের মিল, বানান এবং অক্ষর স্ক্র্যাম্বলের মতো গেমগুলি থেকে বেছে নিন।

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম

আপনি প্রতিটি ক্রিয়াকলাপে প্রতি অক্ষরে একাধিক শব্দ সহ সমগ্র বর্ণমালার মাধ্যমে কাজ করতে পারেন। প্রয়োজনে মনোনিবেশ করার জন্য আপনি একটি নির্দিষ্ট চিঠিও বেছে নিতে পারেন। এবং অনেকগুলি থেকে বেছে নেওয়ার জন্য, আপনি যে গেমগুলি সবচেয়ে বেশি উপভোগ করেন সেগুলির মধ্যে আপনি সহজেই স্যুইচ করতে পারেন৷

7. 50 রাজ্য বিনামূল্যে

রাষ্ট্রগুলিকে স্বীকৃতি দিয়ে মার্কিন ভূগোলের জন্য৷

50টি রাজ্য বিনামূল্যে৷ ভূগোল অনুশীলনের জন্য একটি দুর্দান্ত হাতিয়ার। আপনি মার্কিন যুক্তরাষ্ট্রের একটি মানচিত্র দেখেন এবং একটি নির্দিষ্ট রাজ্যে ক্লিক করতে বলা হয়। আপনি যদি সঠিক নির্বাচন করেন তবে আপনি স্কোর করবেন। আপনি যদি ভুল অবস্থা বাছাই করেন, তাহলে সঠিকটি দেখানো হবে৷

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম

এই গেমটির চমৎকার অংশ হল যে আপনি ভুল উত্তর দিলেও আপনি এগিয়ে যেতে থাকেন। প্রতিটি উত্তরের জন্য আপনার একটি সময়সীমা আছে, তাই সময় ফুরিয়ে যাওয়ার আগে দ্রুত সরে যাওয়ার চেষ্টা করুন। তারপরে আপনি দেখতে পাবেন যে আপনি 50টি পেরিয়ে যাওয়ার পরে ঠিক কতগুলি রাজ্য পেয়েছেন৷

8. Utile দ্বারা মেমরি জুনিয়র

স্মৃতি দক্ষতা এবং একসাথে খেলার জন্য।

একটি সাধারণ মেমরি গেমের জন্য যা আপনি আপনার সন্তানের সাথে খেলতে পারেন, Utile দ্বারা মেমরি জুনিয়র একটি কমনীয় বিকল্প। আপনি এক বা দুটি প্লেয়ার থেকে নির্বাচন করতে পারেন এবং তিন বাই তিন থেকে আট বাই আট পর্যন্ত গ্রিডের আকার বেছে নিতে পারেন। শুধু প্লেয়ারের নাম লিখুন এবং কার্ডগুলিকে ফ্লিপ করতে এবং ম্যাচগুলি করতে ক্লিক করুন৷

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম

গেমটি সব বয়সের বাচ্চাদের জন্য উপযোগী, এক বা দুইজন খেলোয়াড়কে মিটমাট করে এবং এতে কোন বিজ্ঞাপন নেই।

9. ফিড মাইপেটডগ নম্বর

মৌলিক যোগ এবং বিয়োগ ধারণার জন্য।

ফিড মাইপেটডগ নম্বর ছোট শিশুদের জন্য একটি মৌলিক গণিত খেলা. যদি আপনার ছোট্টটি 1 থেকে 10 সংখ্যার সাথে যোগ এবং বিয়োগ শিখে থাকে, তাহলে এটি আপনার জন্য। একটি সমীকরণ প্রদর্শিত হবে এবং আপনি এটি সমাধান করতে সঠিক সংখ্যাটিতে ক্লিক করুন। প্রতিটি সঠিক উত্তরের সাথে, খাবারের একটি টুকরো টিউবের মধ্য দিয়ে সরে যাবে এবং সুন্দর কুকুরের থালায় অবতরণ করবে।

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম

আপনার লক্ষ্য হল বাটি পূরণ করা এবং ক্ষুধার্ত কুকুরছানাকে খাওয়ানো। গেমটিতে লেভেল বা স্কোরিং নেই। সুতরাং একবার আপনি সমস্ত সমীকরণ সমাধান করলে, খেলা শেষ। যাইহোক, আপনি যদি আপনার সন্তানের শিখেছে এমন ধারণাগুলিকে শক্তিশালী করতে চান, এটি একটি আরাধ্য খেলা যা তারা বারবার খেলতে পারে।

10. ABC গেম

অক্ষর এবং সংখ্যা শেখার জন্য।

এই শেষ খেলাটি ছোটদের জন্য। অগত্যা একটি গেম নয়, অ্যাপটি রঙিন গ্রাফিক্স এবং সহায়ক অডিও সহ বর্ণমালা এবং সংখ্যার মধ্য দিয়ে যায়। ABC অংশটি অক্ষরটি দেখায়, এটি একটি শব্দে ব্যবহার করে এবং সেই শব্দের ছবি প্রদর্শন করে। 123 অংশটি সংখ্যা, সেই সংখ্যার জন্য বস্তুর পরিমাণ এবং বস্তুর জন্য শব্দ প্রদর্শন করে।

বাচ্চাদের জন্য 10টি শিক্ষামূলক এবং মজার ক্রোম গেম

আপনার সন্তান কেবল তীরগুলিতে ক্লিক করে সামনে বা পিছনে যেতে বা আপনি অটোপ্লে বিকল্প সেট করতে পারেন। সুতরাং, এবিসি গেম মূলত একটি শিক্ষণ সরঞ্জাম যা প্রি-স্কুলরা সহজ গতিতে যেতে পারে৷

আপনার সন্তান কি শিক্ষামূলক গেম উপভোগ করে?

বাচ্চাদের শিক্ষার প্রতি আগ্রহী রাখা কঠিন হতে পারে এবং কিছু কিছু নির্দিষ্ট দক্ষতা এবং বিষয় নিয়ে অন্যদের তুলনায় বেশি লড়াই করে। তাই আপনি যদি তাদের শেখার জন্য উত্সাহিত করতে পারেন এবং কিছুটা মজার সাথে ধারণাগুলিকে আরও শক্তিশালী করতে পারেন, আপনি হয়তো লক্ষ্য করতে পারেন যে এটি কতটা সহায়ক হতে পারে।

আপনার বাচ্চাদের আরও শেখাতে চান? অনলাইনে থাকাকালীন শিশুদের যে বিষয়গুলি জানা উচিত তা এখানে৷

আপনার সন্তান কি ইতিমধ্যেই শিক্ষামূলক গেমগুলি উপভোগ করে? যদি আপনার কাছে Chrome গেম থাকে যা আপনার অল্পবয়সীরা পছন্দ করে, তাহলে নিচের মন্তব্যে সেগুলি আমাদের এবং অন্যান্য পিতামাতার সাথে শেয়ার করুন!


  1. আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিআর গেম

  2. আপনার বাচ্চাদের জন্য 10টি সেরা Google হোম গেম

  3. বিনামূল্যে এবং আইনত পিসি গেম ডাউনলোড করার জন্য সেরা ওয়েবসাইট

  4. শিশুদের দ্রুত শেখার জন্য 10টি টাইপিং গেম