কম্পিউটার

এই মজাদার ক্রোম এক্সপেরিমেন্ট গেমের মাধ্যমে আপনার ইংরেজি উন্নত করুন

নিশ্চিত করুন যে আপনার স্পিকারগুলি চালু হয়েছে কারণ আমরা একটি গেম খেলতে যাচ্ছি -- একটি মজার শিক্ষামূলক শব্দ গেম যা আপনার বানান এবং উচ্চারণ দক্ষতা তৈরি করতে সাহায্য করবে৷ অন্যান্য অনেক শব্দ গেমের বিপরীতে, এটির জন্য আপনার আসলে আপনার ভয়েসের প্রয়োজন হবে!

স্পিক টু প্লে

স্পেল আপ হল একটি ক্রোম পরীক্ষা যা আপনার ব্রাউজারকে একটি বানান মৌমাছির আখড়ায় পরিণত করতে সর্বশেষ ওয়েব API এবং স্পিচ রিকগনিশন প্রযুক্তির উপর নির্ভর করে৷

আপনি এটি কীভাবে খেলবেন তা এখানে:

আপনি যখন গেমটি শুরু করবেন, অফারে তিনটি থেকে আপনার স্তর বেছে নিন:শিক্ষানবিস, মধ্যবর্তী, বা উন্নত৷ গেমের শেষ লক্ষ্য হল স্পিকারের উপরে আপনি যে শব্দগুলি শুনছেন তা সঠিকভাবে বানান করা এবং একটি টাওয়ার (শব্দের) তৈরিতে ব্যবহার করা। আপনাকে টাওয়ার অক্ষরে অক্ষরে, শব্দে শব্দে স্ট্যাক করতে হবে। কিন্তু কিছু চ্যালেঞ্জ আছে যা আপনাকে অতিক্রম করতে হবে:

  • আপনি যত উপরে যাবেন ততই শব্দগুলো ক্রমশ কঠিন হয়ে যাচ্ছে।
  • আপনাকে সঠিকভাবে শব্দ উচ্চারণ করতে হবে, অ্যানাগ্রামগুলি সমাধান করতে হবে এবং অনুপস্থিত অক্ষরগুলি পূরণ করে সঠিক শব্দগুলি অনুমান করতে হবে।

আপনি অক্ষর টাইপ করতে আপনার কীবোর্ড ব্যবহার করতে পারেন. অবশ্যই, সমস্ত গেমের মত, একটি লাইফলাইন আছে। আপনি কয়েন এবং বোনাস উপার্জন করতে পারেন। "পাওয়ারআপ" আনলক করতে এবং প্রতিটি স্তরে দ্রুত লাফ দিতে সেগুলি ব্যবহার করুন৷

আপনি আপনার ডেস্কটপে এবং অ্যান্ড্রয়েড ফোন ও ট্যাবলেটে Chrome-এ Spell Up খেলতে পারেন।

আপনার বানান দক্ষতা তৈরি করুন

স্পেল আপের মতো সাধারণ ব্রাউজার গেমগুলি সেই মাইক্রো-মুহূর্তগুলির জন্য ভাল যা আপনি আপনার শব্দভান্ডারের কিছু অংশ উন্নত করতে ব্যবহার করতে পারেন। ইংরেজি আপনার মাতৃভাষা না হলে আপনি এটি থেকে অনেক উপকৃত হবেন। তাও যদি হয়, টাওয়ারের উপরে উঠতে গিয়ে অসুবিধার মাত্রা আপনাকে অবাক করবে। Google শিক্ষকদের তাদের শ্রেণীকক্ষে এটি ব্যবহার করে দেখতে উৎসাহিত করে।

ব্রাউজারে আপনার প্রিয় শব্দ খেলা কোনটি? বানান আপ কি আপনার জন্য খুব সহজ নাকি কিছু সাধারণ মজার জন্য সঠিক?


  1. 3টি ক্রোম এক্সটেনশন আপনার ক্রোম এক্সটেনশন পরিচালনা করতে

  2. বুমের সাথে আপনার ম্যাক সাউন্ড কোয়ালিটি উন্নত করুন

  3. Chrome-এর জন্য এই 10টি অফলাইন অ্যাপের মাধ্যমে আপনার উৎপাদনশীলতা উন্নত করুন

  4. 'রিফ্রেশ ফায়ারফক্স' দিয়ে আপনার ব্রাউজিং উন্নত করুন