কম্পিউটার

কিভাবে Chromes বিল্ট-ইন ম্যালওয়্যার স্ক্যানার আনলক করবেন

ম্যালওয়্যারের বিরুদ্ধে লড়াই একটি ধ্রুবক যুদ্ধ যা প্রযুক্তি আরও শক্তিশালী হওয়ার সাথে সাথে বিকশিত হয়। আপনার কম্পিউটারকে সুরক্ষিত রাখতে আপনার হাতে থাকা প্রতিটি টুল ব্যবহার করা বুদ্ধিমানের কাজ।

আপনি যা জানেন না তা হল উইন্ডোজের Chrome এর নিজস্ব ম্যালওয়্যার স্ক্যানার রয়েছে। এটি আপনার ব্রাউজারে আবর্জনা পরিষ্কার করতে পর্যায়ক্রমে চলে, কিন্তু সবকিছু পরিষ্কার আছে তা নিশ্চিত করতে আপনি এখনই একটি স্ক্যান চালাতে পারেন।

কিভাবে Chrome এর অন্তর্নির্মিত ম্যালওয়্যার স্ক্যানার আনলক করবেন

কিভাবে Chromes বিল্ট-ইন ম্যালওয়্যার স্ক্যানার আনলক করবেন
  1. তিন-বিন্দু মেনু ক্লিক করুন Chrome-এর উপরের-ডান কোণায় বোতাম এবং সেটিংস বেছে নিন .
  2. তালিকার নীচে স্ক্রোল করুন এবং উন্নত ক্লিক করুন৷ সব অপশন দেখানোর জন্য।
  3. যতক্ষণ না আপনি রিসেট করুন এবং পরিষ্কার করুন দেখতে পান ততক্ষণ নিচে স্ক্রোল করা চালিয়ে যান তালিকার নীচে শিরোনাম। কম্পিউটার পরিষ্কার করুন ক্লিক করুন৷ .
  4. ভিতরে রয়েছে ক্ষতিকারক সফ্টওয়্যার খুঁজুন এবং সরান৷ বিকল্প, যা Chrome এর ম্যালওয়্যার স্ক্যানার। খুঁজুন ক্লিক করুন৷ একটি স্ক্যান চালানোর জন্য
  5. সম্পূর্ণ হয়ে গেলে, Chrome আপনার পিসিতে ক্ষতিকারক কিছু খুঁজে পেলে তা আপনাকে জানাবে। যদি তাই হয়, আপনি এটি অপসারণ সঙ্গে এগিয়ে যেতে পারেন.
  6. পরের বার, আপনি chrome://settings/cleanup প্রবেশ করে দ্রুত এই মেনুতে যেতে পারেন ঠিকানা বারে।

আপনি যদি এই বিকল্পটি দেখতে না পান, তাহলে নিশ্চিত করুন যে আপনি মেনু> সহায়তা> Google Chrome সম্পর্কে গিয়ে Chrome আপডেট করেছেন। .

মনে রাখবেন এটি একটি সাধারণ-উদ্দেশ্য ম্যালওয়্যার স্ক্যানার নয়। এটি শুধুমাত্র Chrome এর সাথে সম্পর্কিত ক্ষতিকারক সফ্টওয়্যার পরীক্ষা করে। সুতরাং, আপনাকে এখনও একটি বিশ্বস্ত অ্যান্টিভাইরাস ইনস্টল রাখতে হবে। এছাড়াও, সতর্ক করা উচিত যে ম্যালওয়্যার তার সুবিধার জন্য স্ক্রিন রেজোলিউশন ব্যবহার করতে পারে৷

ক্রোমের ম্যালওয়্যার স্ক্যানার হল যেকোন ব্রাউজার হাইজ্যাকারদের আউট করার একটি ভাল উপায়, তাই আপনি যদি পপআপ, অপরিচিত অনুসন্ধান পৃষ্ঠা বা ভাইরাস সম্পর্কে সতর্কতা দেখেন তবে এটি ব্যবহার করে দেখুন৷ যদি Chrome ধীর বলে মনে হয় এবং স্ক্যানার সাহায্য না করে, তাহলে অন্য কিছু আপনার ব্রাউজিংকে ধীর করে দিতে পারে।


  1. ক্রোমের বিল্ট-ইন ভাইরাস স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে গোপন Chrome ক্লিনআপ টুল ব্যবহার করবেন:ব্রাউজার ম্যালওয়্যার দ্রুত সরান

  3. Google-এর অন্তর্নির্মিত ক্রোম টাস্ক ম্যানেজার কীভাবে ব্যবহার করবেন

  4. ম্যালওয়্যার স্ক্যান করতে মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার কীভাবে ব্যবহার করবেন?