কম্পিউটার

কীভাবে ক্রোমে জাভা সক্ষম করবেন

কি জানতে হবে

  • নতুন Chrome সংস্করণগুলি জাভা সমর্থন করে না, তাই আপনার একটি প্লাগ-ইন প্রয়োজন৷
  • আইই ট্যাব ক্রোম এক্সটেনশন ইনস্টল করে এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে জাভা সক্ষম করুন।
  • অথবা, Chrome এর মধ্যে থেকে জাভা অ্যাপলেট চালানোর জন্য CheerpJ অ্যাপলেট রানার ক্রোম এক্সটেনশন ইনস্টল করুন।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে ক্রোম সংস্করণ 42 বা তার পরবর্তী সংস্করণে জাভা সক্ষম করা যায় যে ক্রোম আর এমবেডেড জাভা অ্যাপলেট সহ ওয়েব পৃষ্ঠাগুলিকে সমর্থন করে না৷ সমাধানের মধ্যে রয়েছে IE ট্যাব ক্রোম এক্সটেনশন বা চিয়ারপজে ক্রোম এক্সটেনশন ব্যবহার করা।

IE ট্যাব Chrome এক্সটেনশন কিভাবে ব্যবহার করবেন

একটি নতুন ক্রোম ব্রাউজারে জাভা সক্ষম করার একটি উপায় হল IE ট্যাব ক্রোম এক্সটেনশন ইনস্টল করা৷

IE ট্যাব এক্সটেনশনটি Chrome ব্রাউজারের ভিতরে ইন্টারনেট এক্সপ্লোরার ইঞ্জিন ব্যবহার করে পৃষ্ঠাটি খোলে। যেহেতু IE এখনও জাভা সমর্থন করে, তাই পৃষ্ঠাটি সফলভাবে জাভা অ্যাপলেট লোড করবে।

  1. ক্রোম ওয়েব স্টোর থেকে IE ট্যাব ক্রোম এক্সটেনশন ইনস্টল করুন৷

    কীভাবে ক্রোমে জাভা সক্ষম করবেন
  2. ক্রোম ব্রাউজারটি পুনরায় চালু করুন এবং জাভা সংস্করণ পরীক্ষার ওয়েবসাইট দেখুন। আপনি সম্ভবত ব্যর্থতার স্থিতি পৃষ্ঠাটি দেখতে পাবেন। IE ট্যাব নির্বাচন করুন নতুন এক্সটেনশন ব্যবহার করে ট্যাবটি পুনরায় খুলতে আপনার ব্রাউজার মেনুতে আইকন।

  3. এখন আপনি জাভা সংস্করণটি সফলভাবে প্রদর্শিত দেখতে পাবেন।

    কীভাবে ক্রোমে জাভা সক্ষম করবেন

    আপনি যখন পরীক্ষার পৃষ্ঠায় যান, আপনার যদি সর্বশেষ ইনস্টল না থাকে তবে আপনার জাভা সংস্করণ আপগ্রেড করার জন্য আপনাকে লিঙ্কটি নির্বাচন করতে হতে পারে। আপনার যদি আপগ্রেড করার প্রয়োজন হয়, আবার পরীক্ষার পৃষ্ঠা খোলার আগে Chrome ব্রাউজারটি পুনরায় চালু করুন।

চিয়ারপজে অ্যাপলেট রানার ক্রোম এক্সটেনশন কিভাবে ব্যবহার করবেন

Chrome এর জন্য CheerpJ এক্সটেনশন আপনাকে Chrome ব্রাউজারের ভিতরে জাভা অ্যাপলেট চালাতে দেয়, এমনকি আপনার সিস্টেমে জাভা ইনস্টল না করেও৷

এই জাভা অ্যাপলেট ক্রোম এক্সটেনশনটি বিশেষভাবে সুবিধাজনক কারণ আপনাকে একটি নতুন ট্যাবে ওয়েব পৃষ্ঠাটি পুনরায় লোড করতে হবে না। আপনি কেবল জাভা অ্যাপলেট লোড করতে সক্ষম করুন এবং পৃষ্ঠার সমস্ত অ্যাপলেট স্বাভাবিক হিসাবে চলবে।

এই এক্সটেনশনের জন্য Chrome এ Javascript সক্ষম করা প্রয়োজন৷ এটি করতে, সেটিংস-এ যান৷> উন্নত> গোপনীয়তা এবং নিরাপত্তা> সাইট সেটিংস> জাভাস্ক্রিপ্ট , তারপর নিশ্চিত করুন অনুমতিপ্রাপ্ত সক্রিয় করা হয়েছে৷

  1. CheerpJ অ্যাপলেট রানার ক্রোম এক্সটেনশন ইনস্টল করুন। একবার ইনস্টল হয়ে গেলে, এক্সটেনশনটি Chrome টুলবারে একটি শিল্ড আইকন হিসাবে উপস্থিত হয়৷

  2. আপনি যখন একটি জাভা অ্যাপলেট সহ একটি পৃষ্ঠায় যান, তখন CheerpJ নির্বাচন করুন৷ আইকন, তারপর অ্যাপলেট চালান নির্বাচন করুন পৃষ্ঠায় জাভা অ্যাপলেট সক্রিয় করতে।

    কীভাবে ক্রোমে জাভা সক্ষম করবেন
  3. একবার সক্ষম হয়ে গেলে, আপনি দেখতে পাবেন যে সমস্ত অ্যাপলেট আপনার Chrome ব্রাউজারে সচরাচর যেমন হওয়া উচিত তেমনভাবে চলছে৷

    কীভাবে ক্রোমে জাভা সক্ষম করবেন

    জাভা অ্যাপলেট লোড হলে CheerpJ অ্যাপলেট রানার ক্রোম এক্সটেনশন অন্যান্য সমাধানের তুলনায় একটু বেশি সময় নিতে পারে।

যেকোনো ডিভাইসে FAQ
    -এ Chrome-কে সর্বশেষ সংস্করণে চেক করুন এবং আপডেট করুন
  • আমি কীভাবে Chrome এ কুকিজ সক্ষম করব?

    আপনার পিসিতে, Chrome খুলুন এবং আরো নির্বাচন করুন৷> সেটিংস . গোপনীয়তা এবং নিরাপত্তা এর অধীনে , সাইট সেটিংস নির্বাচন করুন> কুকিজ এবং অন্যান্য সাইট ডেটা . সমস্ত কুকিজকে অনুমতি দিন নির্বাচন করুন৷ .

  • আমি কীভাবে ক্রোমে এক্সটেনশনগুলি সক্ষম করব?

    প্রথমে, আপনাকে Chrome ওয়েব স্টোরে যেতে হবে এবং লোড করার জন্য একটি এক্সটেনশন খুঁজতে হবে। একবার আপনি একটি এক্সটেনশন খুঁজে পেলে, Chrome এ যোগ করুন নির্বাচন করুন> এক্সটেনশন যোগ করুন .


  1. কিভাবে ফায়ারফক্স এবং ক্রোমে অফলাইন ব্রাউজিং সক্ষম করবেন

  2. Chrome OS এ কিভাবে নাইট লাইট সক্ষম করবেন

  3. আপনার কম্পিউটারে Chrome কিওস্ক মোড কীভাবে সক্ষম করবেন?

  4. কিভাবে Google Chrome এর স্ক্রিনশট টুল সক্ষম করবেন