কম্পিউটার

আপনি আরও কিছুক্ষণের জন্য Chrome অ্যাপ ব্যবহার করতে পারেন

গুগল ২০২০ সালের জুনের মধ্যে উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সে ক্রোম অ্যাপ বন্ধ করার পরিকল্পনা করছে। কোম্পানিটি আরও বলেছে যে এটি ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে এন্টারপ্রাইজ এবং শিক্ষাবিদদের জন্য ক্রোম অ্যাপগুলিকে মেরে ফেলবে।

আপনি যদি কিছু লোকের মধ্যে একজন হন যারা প্রকৃতপক্ষে উপরের যে কোনো প্ল্যাটফর্মে ক্রোম অ্যাপ ব্যবহার করেন, অথবা আপনি কোনো এন্টারপ্রাইজের অংশ হন বা একজন শিক্ষাবিদ হন, তাহলে আপনি আরও কিছুক্ষণের জন্য আপনার অ্যাপ ব্যবহার চালিয়ে যেতে পারেন।

কখন Google Chrome অ্যাপগুলি বন্ধ করবে?

গুগল ক্রোমিয়াম ব্লগে ঘোষণা করেছে যে উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সে ক্রোম অ্যাপ ব্যবহারকারীরা জুন 2021 পর্যন্ত সেগুলির সুবিধা নিতে পারবেন। যদিও এখনও এই অ্যাপগুলি ব্যবহার করে এমন খুব বেশি লোক নেই, তবে অল্প সংখ্যক লোকের এই ঘোষণার প্রশংসা করা উচিত।

যে সংস্থাগুলি ক্রোম অ্যাপগুলির উপর নির্ভর করে তারা আরও বেশি দিন ব্যবহার করতে পারে৷ Google বলেছে যে সংস্থাগুলি তাদের সাথে 2022 সালের জুন পর্যন্ত কাজ চালিয়ে যেতে পারবে।

আপনি আরও কিছুক্ষণের জন্য Chrome অ্যাপ ব্যবহার করতে পারেন

Chrome OS ব্যবহারকারীরাও 2022 সালের জুনে অ্যাপগুলিতে অ্যাক্সেস হারাবেন।

গুগল প্রথম ঘোষণা করেছিল যে 2018 সালে ক্রোম অ্যাপগুলি চলে যাবে, কিন্তু কোম্পানি সেই তারিখটিকে পিছিয়ে রাখছে। যদিও গুগল ঘোষণা করেছে যে ক্রোম অ্যাপ শীঘ্রই চলে যাবে, এটা সম্ভব যে কোম্পানি আবার তাদের মৃত্যু বিলম্বিত করার সিদ্ধান্ত নেবে। এটা অবশ্যই প্রথমবার হবে না।

কি Chrome অ্যাপ প্রতিস্থাপন করবে?

স্পষ্টতই, অনুরূপ কার্যকারিতা অফার করার জন্য কিছু মনে না রেখে গুগল ক্রোম অ্যাপগুলিকে সরিয়ে দিচ্ছে না। Google-এর উত্তর হল এক্সটেনশন, যা কোম্পানি বলেছে যে এটি সময়ের সাথে সাথে বিনিয়োগ করতে থাকবে।

Google ক্রোমিয়াম ব্লগে এক্সটেনশনের ভবিষ্যৎ সম্বোধন করেছে, এই বলে:

"Google সমস্ত বিদ্যমান প্ল্যাটফর্মে Chrome এক্সটেনশনে সমর্থন এবং বিনিয়োগ অব্যাহত রাখবে। এক্সটেনশনগুলির একটি শক্তিশালী ইকোসিস্টেম গড়ে তোলা Chrome-এর লক্ষ্যের জন্য গুরুত্বপূর্ণ এবং আমরা সমস্ত ব্যবহারকারীদের জন্য ব্রাউজিং অভিজ্ঞতা কাস্টমাইজ করার জন্য একটি দরকারী এক্সটেনশন প্ল্যাটফর্ম প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ।"

ডেভেলপারদের জন্য, Google এমন একটি পৃষ্ঠা তৈরি করেছে যা Chrome অ্যাপ থেকে প্রগতিশীল ওয়েব অ্যাপ, এক্সটেনশন-বর্ধিত ওয়েব পেজ, এক্সটেনশন বা Android অ্যাপে Chrome OS-এর মাধ্যমে স্থানান্তর করতে সাহায্য করবে।

আমরা অবশ্যই আপনাকে সাহায্য করতে পারি। এই ক্রোম এক্সটেনশনগুলি দেখুন যা আপনার ব্রাউজিং অভিজ্ঞতাকে ব্যাপকভাবে উন্নত করবে এবং আপনি এমনকি লক্ষ্য করবেন না যে Chrome অ্যাপগুলি কার্যে অনুপস্থিত৷


  1. 6 উপায়ে আপনি বিনামূল্যে মাইক্রোসফ্ট অফিস ব্যবহার করতে পারেন

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা হোম সিকিউরিটি অ্যাপস যা আপনার 2022 সালে ব্যবহার করা উচিত

  3. আপনি কি অ্যান্ড্রয়েডে ফেসটাইম ব্যবহার করতে পারেন

  4. 5 উপায় কিভাবে আপনি বিনামূল্যে এমএস অফিস ব্যবহার করতে পারেন