কম্পিউটার

গবেষকরা অলব্লক অ্যাডব্লকার ইনজেকশনের বিজ্ঞাপনগুলি ধরুন:এখানে কী হয়েছিল

প্রত্যেকেই কোনো না কোনো সময়ে আপত্তিকর এবং আক্রমণাত্মক ইন্টারনেট বিজ্ঞাপন দেখেছে, কিন্তু ধন্যবাদ বিজ্ঞাপন ব্লকিং সফ্টওয়্যার সেগুলিকে ফিল্টার করার ক্ষেত্রে বেশ ভালো। এই ব্লকারগুলি শুধুমাত্র বিভ্রান্তিকর বিজ্ঞাপনগুলিকে সরিয়ে দেয় না এবং ওয়েব পৃষ্ঠাগুলিকে পড়তে সহজ করে তোলে, তবে তারা বিজ্ঞাপনদাতাদের ব্যবহারকারীদের ট্র্যাক করা থেকেও বিরত রাখে, ব্যান্ডউইথ এবং ব্যাটারি ব্যবহার কমায় এবং এমনকি আপনাকে ম্যালওয়্যার থেকে রক্ষা করে৷

কিন্তু সব বিজ্ঞাপন ব্লকার সমানভাবে তৈরি হয় না। কেউ কেউ তাদের যা করার কথা তার উল্টোটা করে—বিজ্ঞাপনগুলি সরানোর পরিবর্তে ইনজেক্ট করে।

অ্যাড ইনজেকশন কি?

সুতরাং, বিজ্ঞাপন ইনজেকশন কি? বিজ্ঞাপন ইনজেকশন বিভিন্ন আকারে আসে, কিন্তু মূলত এটি একটি কৌশল যা ক্ষতিকারক অভিনেতারা ব্যবহারকারীর ব্রাউজারে বিজ্ঞাপন সন্নিবেশ করতে ব্যবহার করে।

অন্য কথায়, বিজ্ঞাপন ইনজেকশন তৃতীয় পক্ষকে রাজস্ব সংগ্রহের জন্য ব্যবহারকারীর ওয়েব সেশনকে নগদীকরণ করার অনুমতি দেয় এবং তাই প্রকাশক, বিজ্ঞাপনদাতা এবং ব্যবহারকারীদের ক্ষতি করে।

হুমকিদাতা অভিনেতা এবং স্ক্যামাররা বিজ্ঞাপনের ইনজেকশন ব্যবহার করে শুধু বিজ্ঞাপনের আয় চুরি করার জন্য নয়, বরং সন্দেহাতীত শিকারদের তৃতীয় পক্ষের ই-কমার্স সাইটে বা অ্যাফিলিয়েট কোড ঢোকানোর জন্যও ব্যবহার করে।

AllBlock কি একটি Ad Injector?

ইমপারভা রিসার্চ ল্যাবস সম্প্রতি আবিষ্কার করেছে যে অলব্লক নামক ক্রোম এবং অপেরা উভয় ব্রাউজারেই উপলব্ধ একটি এক্সটেনশন একটি বিজ্ঞাপন ব্লকারের মতো দেখায় এবং কাজ করে, কিন্তু আসলে এটি একটি বিজ্ঞাপন ইনজেক্টর৷

Imperva-এর মতে, AllBlock একটি খুব সহজ উপায়ে কাজ করে:এটি একটি ব্রাউজারে খোলা প্রতিটি নতুন ট্যাবে ক্ষতিকারক জাভাস্ক্রিপ্ট কোড ইনজেক্ট করে, তারপর বৈধ লিঙ্কগুলি (সাধারণত সার্চ ইঞ্জিন ফলাফল পৃষ্ঠাগুলিতে) তৃতীয় পক্ষের সাথে প্রতিস্থাপন করে৷

গবেষকরা অলব্লক অ্যাডব্লকার ইনজেকশনের বিজ্ঞাপনগুলি ধরুন:এখানে কী হয়েছিল

উদাহরণস্বরূপ, যদি আপনার ব্রাউজারে অলব্লক এক্সটেনশন ইনস্টল করা থাকে, একটি সার্চ ইঞ্জিনে "সেরা বাজেট স্মার্টফোন" টাইপ করে এবং তৃতীয় অনুসন্ধান ফলাফলে ক্লিক করে, তাহলে আপনি যে পৃষ্ঠাটি করার সিদ্ধান্ত নিয়েছেন তার চেয়ে ভিন্ন পৃষ্ঠায় আপনাকে পুনঃনির্দেশিত করা হতে পারে। ভিজিট করুন।

এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে এক্সটেনশনটি আসলে বিজ্ঞাপনগুলিকে ব্লক করে, যা স্পষ্টতই এটিকে গড় ব্যবহারকারীর কাছে বৈধ বলে মনে করে এবং সনাক্ত করা আরও কঠিন। প্রকৃতপক্ষে, অলব্লকের সোর্স কোডের নিবিড় পরিদর্শনের পরেই ইম্পারভা গবেষকরা পরামর্শ দিয়েছিলেন যে এটি শুধুমাত্র একটি নিয়মিত বিজ্ঞাপন ব্লকার নয়৷

অলব্লককে Chrome ওয়েব স্টোর এবং অপেরা অ্যাড-অনগুলিতে উচ্চ রেট দেওয়া হয়েছিল, যেখানে এটি Facebook এবং YouTube বিজ্ঞাপনগুলি সরানোর জন্য ডিজাইন করা একটি শক্তিশালী বিজ্ঞাপন ব্লকার হিসাবে বিপণন করা হয়েছিল৷ ইম্পারভা গবেষকরা তাদের ফলাফল প্রকাশ করার পর থেকে এটি উভয় থেকে সরানো হয়েছে।

আপনার এক্সটেনশন পর্যালোচনা করুন

ক্রোম এখন পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় ইন্টারনেট ব্রাউজার, তাই সম্ভবত হাজার হাজার মানুষ তাদের ব্রাউজারে AllBlock এক্সটেনশন যোগ করেছে।

এটি হাইলাইট করে যে সতর্ক থাকা এবং আপনার কাছে ক্ষতিকারক বা অন্যথায় বিপজ্জনক এক্সটেনশন ইনস্টল করা আছে কিনা তা পর্যায়ক্রমে চেক করা কতটা গুরুত্বপূর্ণ—এমনকি ভাল এবং দরকারী এক্সটেনশনগুলি সময়ের সাথে সাথে ক্ষয় হতে পারে, ব্রাউজারকে ধীর করে দিতে পারে এবং অন্যান্য সমস্যার কারণ হতে পারে।

সম্পর্কিত:ছায়াময় Google Chrome এক্সটেনশনগুলি আপনার যত তাড়াতাড়ি সম্ভব আনইনস্টল করা উচিত

আপনি Chrome-এ কোন এক্সটেনশনগুলি ইনস্টল করেছেন তা পরীক্ষা করতে, উপরের ডানদিকে মেনু আইকনে (তিনটি বিন্দু) ক্লিক করুন এবং আরো সরঞ্জাম> এক্সটেনশন-এ নেভিগেট করুন .

একটি এক্সটেনশন সম্পর্কে আরও জানতে, বিশদ বিবরণ নির্বাচন করুন৷ . এটি আপনাকে কোনো লাল পতাকা পরীক্ষা করার অনুমতি দেবে, যেমন কোনো এক্সটেনশন কোনো তৃতীয় পক্ষের দ্বারা যোগ করা হয়েছে, অথবা যদি এটির জন্য অস্বাভাবিক অনুমতির প্রয়োজন হয়।

যদি আপনি একটি ছায়াময় এক্সটেনশন খুঁজে পান, শুধু সরান ক্লিক করুন৷ ইহা থেকে পরিত্রান পেতে. এবং যদি এমন একটি এক্সটেনশন থাকে যা আপনি প্রায়শই ব্যবহার করেন না, আপনি সহজভাবে অক্ষম করতে পারেন এটি এবং সক্ষম করুন যখন প্রয়োজন।

সতর্কতা অবলম্বন করুন

পর্যায়ক্রমে আপনার এক্সটেনশন পর্যালোচনা করা ছাড়াও, আপনার সর্বদা অনলাইনে প্রাথমিক সতর্কতা অবলম্বন করা উচিত। নামীদামী কোম্পানি থেকে এক্সটেনশন ডাউনলোড করা বা অন্ততপক্ষে আপনি যে এক্সটেনশনটি ইনস্টল করতে চান তার পেছনে কোম্পানির বিষয়ে কিছু গবেষণা করা সবসময়ই ভালো।

সুরক্ষার আরেকটি স্তর যোগ করতে এবং আপনার সামগ্রিক Chrome অভিজ্ঞতা উন্নত করতে, আপনার গোপনীয়তা এবং নিরাপত্তা উন্নত করার জন্য ডিজাইন করা এক্সটেনশনগুলি ইনস্টল করার কথা বিবেচনা করুন৷

এর সাথে বলা হয়েছে, ক্রোম একটি নিখুঁত পণ্য থেকে অনেক দূরে (উদাহরণস্বরূপ এটি অত্যধিক মেমরি ব্যবহার করে), তাই কেন কিছু জনপ্রিয় বিকল্পগুলি অন্বেষণ করবেন না এবং দেখুন যে সেগুলি আপনার প্রয়োজনগুলি আরও ভাল করে কিনা৷


  1. মনোযোগ অর্থনীতি কি? এখানে আপনার কেন যত্ন নেওয়া উচিত

  2. পর্ন দেখার অভ্যাস পরবর্তী বড় ফাঁস হতে পারে:এখানে কি করতে হবে

  3. Windows 10 এ ফোর্টমিডিয়া এক্সটেনশন আপডেট কি?

  4. Google বিজ্ঞাপনে ক্রিপ্টোজ্যাকিংয়ের আগমন এবং ব্যবহারকারীদের জন্য এর অর্থ কী