কম্পিউটার

আইফোন বা আইপড টাচে সাফারি বুকমার্কগুলি কীভাবে যুক্ত করবেন

কি জানতে হবে

  • সাফারিতে URL-এ যান। ভাগ করুন আলতো চাপুন৷> বুকমার্ক যোগ করুন অথবাপ্রিয়তে যোগ করুন . নাম গ্রহণ করুন, এবং সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ .
  • বুকমার্ক আলতো চাপার মাধ্যমে বুকমার্কগুলি সম্পাদনা এবং পুনর্বিন্যাস করুন৷ সাফারির নীচে আইকন এবং সম্পাদনা নির্বাচন করুন৷ তালিকার নিচে।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে সাফারি ব্রাউজার অ্যাপ ব্যবহার করে আইফোন বা আইপড টাচ এ বুকমার্ক যোগ করতে হয়। আমরা বুকমার্ক এবং পছন্দের মধ্যে পার্থক্য নিয়েও আলোচনা করি। iOS 10 এর মাধ্যমে iOS 14 সহ ডিভাইসগুলিতে নির্দেশাবলী প্রযোজ্য৷

কিভাবে আইফোনের জন্য Safari এ বুকমার্ক যোগ করবেন

আপনার iPhone বা iPod স্পর্শে Safari-এ একটি বুকমার্ক যোগ করতে:

  1. Safari খুলুন এবং আপনি বুকমার্ক করতে চান URL এ যান৷

  2. শেয়ার করুন আলতো চাপুন৷ আইকন পৃষ্ঠার নীচের অংশে অবস্থিত. এটি একটি বাক্সের মতো দেখায় যা একটি তীর উপরে নির্দেশ করে৷

  3. শেয়ার -এ মেনু, বুকমার্ক যোগ করুন আলতো চাপুন . আপনি চাইলে একটি নতুন নাম লিখুন বা সংরক্ষণ করুন এ আলতো চাপুন৷ বুকমার্কটিকে এর আসল নামের অধীনে সংরক্ষণ করতে৷

    আইফোন বা আইপড টাচে সাফারি বুকমার্কগুলি কীভাবে যুক্ত করবেন
  4. বিকল্পভাবে, বুকমার্ক টিপুন এবং ধরে রাখুন শেয়ার এর পাশে আইকন (এটি একটি খোলা বইয়ের মতো দেখাচ্ছে)৷ আইকন এবং যোগ করুন নির্বাচন করুন বুকমার্ক . সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ বুকমার্ক সংরক্ষণ করতে।

    আইফোন বা আইপড টাচে সাফারি বুকমার্কগুলি কীভাবে যুক্ত করবেন

কিভাবে একটি iPhone এ Safari-এ ফেভারিট যোগ করবেন

পছন্দসই যোগ করার প্রক্রিয়া একই রকম:

  1. Safari খুলুন এবং আপনি আপনার পছন্দের তালিকায় যোগ করতে চান এমন URL এ যান৷

  2. শেয়ার করুন আলতো চাপুন৷ আইকন পৃষ্ঠার নীচের অংশে অবস্থিত. এটি একটি বাক্সের মতো দেখায় যা একটি তীর উপরে নির্দেশ করে৷

  3. শেয়ার -এ মেনু, পছন্দে যোগ করুন আলতো চাপুন . আপনি চাইলে একটি নতুন নাম লিখুন বা সংরক্ষণ করুন এ আলতো চাপুন৷ URLটিকে এর আসল নামের অধীনে সংরক্ষণ করতে।

    আইফোন বা আইপড টাচে সাফারি বুকমার্কগুলি কীভাবে যুক্ত করবেন

Safari বুকমার্ক বনাম প্রিয়


লোকেরা প্রায়শই বুকমার্ক এবং প্রিয় শব্দগুলি বিনিময়যোগ্যভাবে ব্যবহার করে। যাইহোক, আইফোন এবং আইপড টাচের সাফারি অ্যাপে দুটি ফোল্ডারের মধ্যে একটি পার্থক্য রয়েছে।

iOS-এ, একটি প্রিয় এক ধরনের বুকমার্ক। আইফোন বা আইপড টাচের বুকমার্কগুলি সাফারির একটি ডিফল্ট প্রাথমিক ফোল্ডারে প্রদর্শিত হয়, যেখানে সমস্ত বুকমার্ক করা পৃষ্ঠাগুলি সংরক্ষণ করা হয়। এই ফোল্ডারে যোগ করা যেকোনো কিছু সাফারির বুকমার্ক আইকনের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য যাতে আপনি যেকোন সময় সেই সংরক্ষিত লিঙ্কগুলি অ্যাক্সেস করতে পারেন৷

ফেভারিট হল বুকমার্ক ফোল্ডারের মধ্যে সংরক্ষিত একটি ফোল্ডার। আপনি বুকমার্ক অ্যাক্সেস করার সময় এটি প্রথম ফোল্ডারটি দেখতে পান। আপনি একটি iPhone বা iPod টাচ এ বুকমার্কের চেয়ে প্রিয়তে দ্রুত অ্যাক্সেস পাবেন না৷ যাইহোক, একটি আইপ্যাডে, আপনার খোলে প্রতিটি Safari পৃষ্ঠার শীর্ষে পছন্দগুলি ট্যাব হিসাবে উপস্থিত হয়, তাই আপনি তাদের যেকোনও থেকে এক ট্যাপ দূরে থাকেন৷ যেকোনো iOS ডিভাইসে আপনার বুকমার্কগুলি সংগঠিত করতে আপনি যেকোনো ফোল্ডারে অতিরিক্ত কাস্টম ফোল্ডার যোগ করতে পারেন।

আইফোন বা আইপড টাচ হোম স্ক্রিনে বুকমার্ক শর্টকাট যোগ করাও সম্ভব যাতে আপনি সাফারি না খুলেই তাৎক্ষণিকভাবে ওয়েবসাইট অ্যাক্সেস করতে পারেন।

কিভাবে বুকমার্ক এডিট এবং সাজানো যায়

আপনি কয়েকটি উপায়ে আপনার বুকমার্কগুলি সম্পাদনা এবং সাজাতে পারেন:

  • ফোল্ডার এবং বুকমার্ক দেখতে ও সংগঠিত করতে, বুকমার্ক এ আলতো চাপুন ফোল্ডারগুলির একটি তালিকা প্রদর্শন করতে যেকোনো Safari স্ক্রিনের নীচে আইকন, এবং তারপরে বুকমার্ক আলতো চাপুন ট্যাব।
  • ফোল্ডারগুলি সম্পাদনা করতে, একটি ফোল্ডার খুলতে আলতো চাপুন এবং ফোল্ডারে সংরক্ষিত পৃথক URLগুলি প্রদর্শন করুন, তারপরে সম্পাদনা করুন এ আলতো চাপুন .
  • কোনো ফোল্ডার বা বুকমার্ক মুছতে, লাল আলতো চাপুন মাইনাস নামের পাশে।
  • ফোল্ডার বা বুকমার্ক পুনর্বিন্যাস করতে, প্রতিটি এন্ট্রির পাশে তিন-অনুভূমিক-লাইন আইকনটি উপরে বা নিচে টেনে আনুন।
  • একটি ফোল্ডার যোগ করতে, নতুন ফোল্ডার আলতো চাপুন সম্পাদনা পর্দার নীচে।
আইফোন বা আইপড টাচে সাফারি বুকমার্কগুলি কীভাবে যুক্ত করবেনআইপ্যাডের জন্য সাফারিতে বুকমার্ক হিসাবে ওয়েব পৃষ্ঠাগুলি কীভাবে সংরক্ষণ করবেন
  1. কিভাবে iPod থেকে iPhone 12/iPhone 11 এ সঙ্গীত স্থানান্তর করবেন?

  2. আইফোনে মুছে ফেলা সাফারি বুকমার্কগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  3. ক্রোম বুকমার্কস - কীভাবে একটি বুকমার্ক মুছবেন বা পুনরুদ্ধার করবেন

  4. কিভাবে ফায়ারফক্স ও ক্রোমে নোট এবং বুকমার্ক যোগ করবেন?