কম্পিউটার

আউটলুকে ফোকাসড ইনবক্স বৈশিষ্ট্য কীভাবে চালু/বন্ধ করবেন

ইমেল সাজানো অসংগঠিত ব্যক্তিদের জন্য বেশ একটি কাজ হতে পারে। ভাগ্যক্রমে, বেশিরভাগ ইমেল পরিষেবাগুলি তাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইমেলগুলিকে পরিমার্জিত এবং সংগঠিত করার একটি বিকল্প অফার করে৷ ফোকাসড ইনবক্স মাইক্রোসফ্ট আউটলুক, আউটলুক ডটকম এবং আউটলুক অন দ্য ওয়েব গ্রাহকদের জন্য এই ধরনের একটি পরিমার্জন এবং উন্নতি বৈশিষ্ট্য।

এই বৈশিষ্ট্যটি রোলআউট করার পিছনে উদ্দেশ্য হল আউটলুক গ্রাহকদের তাদের ইনবক্সের গুরুত্বপূর্ণ আইটেমগুলিকে একটি পৃথক ফোল্ডার - 'অন্যান্য'-এ সরিয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ আইটেমগুলিতে ফোকাস করতে সহায়তা করা। এটির মাধ্যমে, একজন আউটলুক ব্যবহারকারী অন্য ফোল্ডারে না গিয়ে সহজেই ইনকামিং ইমেলের শীর্ষে থাকতে পারেন। আসুন দেখি কিভাবে আউটলুকে ফোকাসড ইনবক্স সক্রিয় করা যায়।

আউটলুকে ফোকাসড ইনবক্স চালু বা বন্ধ করুন

আপনার আউটলুক খুলুন এবং মাউস কার্সারটি রিবন ইন্টারফেসের 'দেখুন' ট্যাবে নেভিগেট করুন। এরপরে, ‘ফোকাসড ইনবক্স দেখান খুঁজুন এবং বেছে নিন ' বিকল্প।

আউটলুকে ফোকাসড ইনবক্স বৈশিষ্ট্য কীভাবে চালু/বন্ধ করবেন

ফোকাসড এবং অন্যান্য আউটলুকের রিবন ইন্টারফেসে ট্যাবগুলি আপনার কাছে দৃশ্যমান হওয়া উচিত। সেক্ষেত্রে, কোনো ইনকামিং বার্তা থাকলে ফিচারটি আপনাকে তা সম্পর্কে অবহিত করবে। আপনি হয় এটিকে ‘ফোকাসড ইনবক্স’ বা ‘অন্যান্য’-এ পাঠাতে পারেন অথবা যেকোনো সময় ট্যাবের মধ্যে স্যুইচ করতে পারেন।

আউটলুকে ফোকাসড ইনবক্স বৈশিষ্ট্য কীভাবে চালু/বন্ধ করবেন

আপনি যদি এই সেটিংস কনফিগার করতে চান. উদাহরণস্বরূপ, আপনার বার্তাগুলি কীভাবে সংগঠিত হবে তা পরিবর্তন করুন তারপর, আপনার ইনবক্স থেকে, ফোকাসড বা অন্য ট্যাবটি নির্বাচন করুন এবং আপনি যে বার্তাটি সরাতে চান তার ডান-ক্লিক করুন৷

আপনি যদি বার্তাটিকে ফোকাসড থেকে অন্যতে সরাতে চান, তাহলে ‘অন্যে সরান বেছে নিন ' এটি শুধুমাত্র একটি নির্বাচিত বার্তার জন্য কাজ করে৷ আপনি 'সর্বদা অন্যে সরান নির্বাচন করতে পারেন৷ ' যদি আপনি চান প্রেরকের কাছ থেকে ভবিষ্যতের সমস্ত বার্তা অন্য ট্যাবে বিতরণ করা হোক।

অন্যদিকে, বার্তাগুলিকে অন্য থেকে ফোকাসড-এ সরানোর জন্য, ‘ফোকাসে সরান বেছে নিন ' এবং 'সর্বদা ফোকাসে চলে যান ভবিষ্যতের সমস্ত বার্তা ফোকাসড ট্যাবে বিতরণ করার জন্য৷

আউটলুকে ফোকাসড ইনবক্স বৈশিষ্ট্য কীভাবে চালু/বন্ধ করবেন

অনুগ্রহ করে মনে রাখবেন যে অফিস 365-এর জন্য পরিবর্তন পরিচালনার নীতি অনুসারে ফোকাসড ইনবক্স একটি পর্যায়ক্রমে রোল আউট করা হচ্ছে। আপনি যদি একটি এই সেটিংটি আপনার কোনো অ্যাকাউন্টে প্রয়োগ করা যাবে না বার্তা বা লক্ষ্য করুন বৈশিষ্ট্যটি আপনার জন্য উপলব্ধ নয়, হতাশ হবেন না। এটি আপনার কাছে শীঘ্রই পাওয়া উচিত। ফিচারটি প্রথমে তাদের গ্রাহকদের কাছে চালু করা হয় যারা প্রথম রিলিজ ক্যাডেন্স নির্বাচন করেছেন। এই বৈশিষ্ট্যটি বৃহত্তর দর্শকদের জন্য প্রস্তুত হওয়ার পরে, এটি পরিষেবার প্রত্যেকের জন্য রোলআউট করা হবে, সেইসব গ্রাহকরা সহ যারা স্ট্যান্ডার্ড রিলিজ ক্যাডেন্স বেছে নিয়েছেন।

Outlook.com এ ফোকাসড ইনবক্স সক্ষম করুন এবং ওয়েবে Outlook

ওয়েবে Outlook.com এবং Outlook এর জন্য পদ্ধতিটি কমবেশি একই। ওয়েবে আউটলুকের জন্য। 'সেটিংস'> ডিসপ্লে সেটিংস> ফোকাসড ইনবক্সে নেভিগেট করুন এবং তারপরে 'ইমেল প্রাপ্ত হলে' -এর অধীনে মেনুতে, 'বার্তাগুলিকে ফোকাসড এবং অন্যান্য' বেছে নিন . অবিলম্বে, ফোকাসড এবং অন্যান্য ট্যাবগুলি নীচের স্ক্রিনশটগুলিতে দেখানো হিসাবে উপস্থিত হওয়া উচিত।

আউটলুকে ফোকাসড ইনবক্স বৈশিষ্ট্য কীভাবে চালু/বন্ধ করবেন

সেখান থেকে, আপনি বৈশিষ্ট্যের সাথে সম্পর্কিত অন্যান্য বিকল্পগুলি কনফিগার করতে পারেন।

এছাড়াও, অফিস 365 পাবলিক রোড ম্যাপে রোল আউটের বিভিন্ন পর্যায়ের আপডেট ঘোষণা করা হবে, এবং আরও বিস্তারিত তথ্য অফিস 365 বার্তা কেন্দ্রের মাধ্যমে যোগাযোগ করা হবে, বলে Microsoft .

PS :Outlook.com-এ আপনি এখন সরাসরি উপরের ডানদিকে গিয়ার আইকনে যেতে পারেন, ডিসপ্লে সেটিংস নির্বাচন করুন এবং সেখান থেকে পুল-ডাউন মেনু এবং বার্তা সাজান না নির্বাচন করতে ফোকাসড ইনবক্স লিঙ্কে ক্লিক করুন। ধন্যবাদ, সুজ ওয়ান .

Windows 10 মেল অ্যাপ ব্যবহারকারীরা দেখতে চাইতে পারে কিভাবে মেল অ্যাপে ফোকাসড ইনবক্স সক্ষম বা নিষ্ক্রিয় করা যায়।

আউটলুকে ফোকাসড ইনবক্স বৈশিষ্ট্য কীভাবে চালু/বন্ধ করবেন
  1. Windows 10 এ কিভাবে ওয়েবক্যাম চালু/OSD নোটিফিকেশন চালু করবেন

  2. আউটলুক ইমেল পড়ার রসিদটি কীভাবে বন্ধ করবেন

  3. কিভাবে ফায়ারস্টিক বন্ধ করবেন

  4. কিভাবে সহজে Windows 10 এ খবর এবং আগ্রহ বন্ধ করবেন