কম্পিউটার

Microsoft Excel ফাইলের পরিবর্তে একটি ফাঁকা পত্রক খোলে

Microsoft Excel , বেশিরভাগ অংশে, ভালভাবে কাজ করার প্রবণতা থাকে, কিন্তু এমন কিছু সময় আছে যখন এটি বেঁকে যায় এবং এমনকি মৌলিক কাজগুলি সম্পাদন করতে ব্যর্থ হয়। উদাহরণস্বরূপ, কিছু লোক সঠিকভাবে Excel চালু করতে অক্ষমতা সম্পর্কে দেরীতে অভিযোগ করেছে। এই লোকেরা একটি বরং অদ্ভুত, কিন্তু সাধারণ অভিজ্ঞতা হচ্ছে। যখন তারা Excel ব্যবহার করে একটি ফাইল চালু করার চেষ্টা করে, তখন টুলটি একটি খালি সাদা পর্দা দেখায় পরিবর্তে, তাহলে এখানে কি হচ্ছে?

আমরা যা সংগ্রহ করেছি তা থেকে, সমস্যাটি তখনই উপস্থিত হয় যখন ব্যবহারকারী একটি ফাইল খুলতে ডাবল-ক্লিক করে। যখনই তারা ফাইল> ওপেন> ওয়ার্কবুক ব্যবহার করে, তখন এক্সেল ফাইলটি কোনো সমস্যা ছাড়াই খোলে, কিন্তু ডাবল-ক্লিক করা অনেক দ্রুত হয় বলে আমরা ব্যবহারকারীদের বলতে পারি না যে তারা কাজ করার কঠিন উপায়ে স্থির হতে।

Excel ফাইলের পরিবর্তে একটি ফাঁকা পত্রক খোলে

আপনি কেন একটি ফাঁকা স্ক্রীন দেখছেন তার অন্যান্য কারণ থাকতে পারে, তাই আশা করি, আমরা যে টিপস নিয়ে আলোচনা করতে যাচ্ছি সেগুলি একই কাজ করবে। যদি আপনার এক্সেল স্প্রেডশীট ফাইলটি খোলে, কিন্তু একটি ফাঁকা স্ক্রীন ছাড়া কিছু প্রদর্শন না করে, তাহলে সমস্যাটি সমাধান করতে আপনাকে যা করতে হবে তা এখানে।

  1. হার্ডওয়্যার গ্রাফিক্স অ্যাক্সিলারেশন বন্ধ করুন
  2. ডিফল্টে এক্সেল ফাইল অ্যাসোসিয়েশন সেট করুন
  3. DDE উপেক্ষা করুন
  4. Microsoft Office মেরামত করুন

আসুন আমরা এটিকে আরও বিস্তারিত বিন্যাসে দেখি।

1] হার্ডওয়্যার গ্রাফিক্স অ্যাক্সিলারেশন বন্ধ করুন

Microsoft Excel ফাইলের পরিবর্তে একটি ফাঁকা পত্রক খোলে

আপনি প্রথমে যা করতে চান তা হল Microsoft Excel খুলুন৷ , তারপর ফাইল-এ নেভিগেট করুন> বিকল্প> উন্নত . সেখান থেকে, ডিসপ্লে সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন বিভাগ, এবং এর অধীনে, হার্ডওয়্যার গ্রাফিক্স ত্বরণ নিষ্ক্রিয় করুন বলে বাক্সটি নির্বাচন করুন .

অবশেষে, ঠিক আছে ক্লিক করুন উইন্ডোর নীচে এবং তারপর পরীক্ষা করুন যে জিনিসগুলি তাদের উচিত হিসাবে কাজ করছে কিনা৷

পড়ুন :মাইক্রোসফট এক্সেল টিপস এবং ট্রিকস।

2] ডিফল্টে এক্সেল ফাইল অ্যাসোসিয়েশন সেট করুন

Microsoft Excel ফাইলের পরিবর্তে একটি ফাঁকা পত্রক খোলে

ফাইল অ্যাসোসিয়েশন রিসেট করা কঠিন নয়, তাই আসুন দেখি কিভাবে আমরা এটি সহজে সম্পন্ন করতে পারি।

ঠিক আছে, তাই আমাদের সেটিংস চালু করতে হবে Windows কী-এ ক্লিক করে এলাকা + আমি .

সেটিংস অ্যাপ চালু হয়ে গেলে, মেনু থেকে অ্যাপগুলি নির্বাচন করুন, তারপরে ডিফল্ট অ্যাপস-এ নেভিগেট করুন> অ্যাপ দ্বারা ডিফল্ট সেট করুন . সেখান থেকে, Excel-এ ক্লিক করুন এবং অ্যাসোসিয়েশন নির্ধারণ করুন।

Microsoft Excel ফাইলের পরিবর্তে একটি ফাঁকা পত্রক খোলে

আপনি এখন আপনার প্রোগ্রাম খুঁজে বের করার চেষ্টা অনুসন্ধান প্রক্রিয়া দেখতে হবে. একবার আপনি তালিকায় এক্সেল দেখতে পেলে, এটি নির্বাচন করুন তারপর এই প্রোগ্রামের জন্য ডিফল্ট চয়ন করুন-এ ক্লিক করুন।

সেখান থেকে, অ্যাসোসিয়েশন স্ক্রীন প্রদর্শিত হবে, তাই যখন এটি হবে, অনুগ্রহ করে সব নির্বাচন করুন এ ক্লিক করুন> সংরক্ষণ করুন> ঠিক আছে , এবং এটাই।

পড়ুন :সাধারণ ফ্লোর প্ল্যান ডিজাইন করতে কিভাবে এক্সেল ব্যবহার করবেন।

3] DDE উপেক্ষা করুন

Microsoft Excel ফাইলের পরিবর্তে একটি ফাঁকা পত্রক খোলে

আমাদের অভিজ্ঞতা থেকে, ডায়নামিক ডেটা এক্সচেঞ্জ ব্যবহার করে এমন অ্যাপ্লিকেশনগুলিকে উপেক্ষা করার ক্ষমতা চালু করার সুযোগ রয়েছে৷ সর্বোত্তম বিকল্প, অন্তত আমাদের দৃষ্টিকোণ থেকে, এটি বন্ধ করা, তাহলে আমরা কীভাবে এটি করতে পারি?

আমরা এটি সম্পর্কে কথা বলার আগে, আমাদের উল্লেখ করা উচিত যে DDE-এর কাজ হল একটি প্রোগ্রামে বার্তা পাঠানোর জন্য ব্যবহারকারী একবার ডাবল ক্লিক করলে। বার্তাটি ফাইলটিকে খুলতে বলে, তাই যদি এটি উপেক্ষা করা হয়, তাহলে সমস্যা দেখা দেবে৷

সমস্যা সমাধানের জন্য, Excel খুলুন, তারপর ফাইল-এ নেভিগেট করুন> বিকল্প> উন্নত> সাধারণ , তারপর বিভাগটি সনাক্ত করুন যা বলে ডাইনামিক ডেটা এক্সচেঞ্জ ব্যবহার করে এমন অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিকে উপেক্ষা করুন (DDE) এবং বাক্সটি আনচেক করুন। ঠিক আছে ক্লিক করুন টাস্ক সম্পূর্ণ করার জন্য বোতাম।

4] মাইক্রোসফ্ট অফিস মেরামত করুন

অন্য সব বিকল্প ব্যর্থ হলে, আমরা Microsoft Office মেরামত করার পরামর্শ দিই। আপনাকে কন্ট্রোল প্যানেলে ফিরে যেতে হবে , তারপর প্রোগ্রাম নির্বাচন করুন> প্রোগ্রাম আনইনস্টল করুন> Microsoft Office , তারপর পরিবর্তন এ ক্লিক করুন . অবশেষে, অনলাইন মেরামত নির্বাচন করুন , এবং মেরামত ক্লিক করে সম্পূর্ণ করুন এবং কাজটি শেষ করার জন্য অপেক্ষা করুন৷

এখানে যদি কিছু আপনাকে সাহায্য করে তাহলে আমাদের জানান৷

Microsoft Excel ফাইলের পরিবর্তে একটি ফাঁকা পত্রক খোলে
  1. কিভাবে Microsoft Excel এ WORKDAY ফাংশন ব্যবহার করবেন

  2. মাইক্রোসফ্ট এক্সেলে BIN2HEX ফাংশনটি কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে MATCH ফাংশন Microsoft Excel ব্যবহার করবেন

  4. ঠিক করুন:মাইক্রোসফ্ট এক্সেল 2016 উইন্ডোজ 10-এ ফাঁকা খোলে