কম্পিউটার

আইফোনে সিরি দিয়ে কীভাবে শব্দ অনুবাদ করবেন

ওএস 14-এ আইফোনে সিরি এবং নতুন অ্যাপল ট্রান্সলেট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন তা জানতে পড়ুন:কীভাবে আইফোনে পাঠ্য এবং বক্তৃতা অনুবাদ করবেন।

iOS 11-এ উপস্থিত হওয়া দুর্দান্ত নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল সিরিকে অন্য ভাষায় শব্দ অনুবাদ করতে বলার ক্ষমতা। এখনও অবধি, এটি শুধুমাত্র কয়েকটি স্থানীয় ভাষায় সীমাবদ্ধ, এবং শুধুমাত্র ইংরেজির মার্কিন সংস্করণের সাথে কাজ করে, কিন্তু এর মানে এই নয় যে ইউকে আইফোন এবং আইপ্যাড মালিকরা বাদ পড়েছেন। এই নিবন্ধে আমরা আপনাকে দেখাব কিভাবে অনুবাদের জন্য Siri-এর নতুন প্রতিভা অ্যাক্সেস এবং ব্যবহার করতে হয়।

আরও ভয়েস অ্যাক্টিভেটেড বিনোদনের জন্য সিরিকে জিজ্ঞাসা করতে মজার জিনিসগুলি পড়ার চেষ্টা করুন এবং আপনার নাম সঠিকভাবে উচ্চারণ করতে সিরিকে কীভাবে শেখাতে হয়।

অনুবাদ বৈশিষ্ট্য সক্রিয় করা হচ্ছে

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন তবে সিরির অনুবাদ দক্ষতা আপনার কাছে স্বয়ংক্রিয়ভাবে উপলব্ধ হওয়া উচিত। অভিনন্দন! কিন্তু অন্যান্য দেশগুলির জন্য জিনিসগুলি চালু এবং চালানোর জন্য একটু কৌশল প্রয়োজন৷

এখনও অবধি, অ্যাপল শুধুমাত্র সিরি অনুবাদ সক্ষম করেছে যদি iOS ইংরেজির মার্কিন সংস্করণ ব্যবহার করতে সেট করে থাকে। আপনি জানেন, ভুল একটি:অভিধান যা U অক্ষরটিকে ভয় করে। কিন্তু, আপনি যদি এই অসম্মান সহ্য করতে ইচ্ছুক হন, তবে আপাতত ইউএস ইংলিশে স্যুইচ করতে এবং নতুন বৈশিষ্ট্যটিতে অ্যাক্সেস পেতে পারেন না এমন কোন কারণ নেই।

আইফোনে সিরি দিয়ে কীভাবে শব্দ অনুবাদ করবেন

এটি করতে, সেটিংস> সিরি এবং অনুসন্ধান> ভাষাতে যান, তারপরে ইংরেজি (মার্কিন যুক্তরাষ্ট্র) বিকল্পটি না পাওয়া পর্যন্ত তালিকাটি স্ক্রোল করুন, তারপরে সেটিতে আলতো চাপুন।

আইফোনে সিরি দিয়ে কীভাবে শব্দ অনুবাদ করবেন

এখন সিরি আপনার সমস্ত অনুবাদের প্রয়োজনে আপনাকে সাহায্য করার জন্য প্রস্তুত হওয়া উচিত।

অবশ্যই, আপনি যদি কুইন্স ইংলিশের সাথে থাকতে পছন্দ করেন, তাহলে আপনি আইফোন বৈশিষ্ট্যের জন্য আমাদের সেরা অনুবাদ অ্যাপসটি ব্যবহার করতে চাইতে পারেন, যা বেশ কয়েকটি সূক্ষ্ম বিকল্প অফার করে৷

সিরি কোন ভাষায় কথা বলতে পারে?

এই মুহুর্তের জন্য সিরি শুধুমাত্র ইংরেজি থেকে অন্যান্য ভাষার একটি ছোট নির্বাচনের মধ্যে অনুবাদ করতে পারে, এবং দুঃখজনকভাবে অন্যভাবে নয়। ফরাসি, ইতালীয়, জার্মান, স্প্যানিশ এবং ম্যান্ডারিন উপলব্ধ, তবে আমরা আশা করি যে অ্যাপল আগামী মাসগুলিতে এটি যোগ করবে৷

শব্দগুলি অনুবাদ করতে আমি কীভাবে সিরি ব্যবহার করব?

অনুবাদের জন্য সিরি ব্যবহার করা আসলে খুবই সহজ। সহকারী চালু করতে হোম বোতাম (বা iPhone X-এর পাশের বোতাম) চেপে ধরে রাখুন, অথবা শুধু বলুন "Hey Siri!" আপনি যদি সিরি এবং অনুসন্ধান মেনুতে সেই বিকল্পটি সক্রিয় করে থাকেন।

এখন, নিম্নলিখিত বিন্যাসে আপনার আদেশটি উপস্থাপন করুন:"আমি কীভাবে বলব যে আমার একটি নতুন কেটলি দরকার স্প্যানিশ ভাষায়?"

আইফোনে সিরি দিয়ে কীভাবে শব্দ অনুবাদ করবেন

Siri অনুবাদ দেখাবে এবং এটি আপনাকেও পড়বে। আপনি যদি বাক্যাংশটি পুনরাবৃত্তি করতে চান তবে আপনি অনুবাদের ডানদিকে প্লে বোতামটি আলতো চাপতে পারেন।

যদি আপনার বাক্য দ্বারা সিরি বিভ্রান্ত হয়, এবং আসুন আমরা নিজেরাই বাচ্চা না করি যে এটি প্রায়শই ঘটবে না, তাহলে আপনার অনুসন্ধান করার জন্য একটি ভিন্ন উপায় রয়েছে।

সিরি জাগাও, তারপর বলুন "স্প্যানিশ ভাষায় অনুবাদ করুন।" সিরি তখন আপনাকে জিজ্ঞাসা করবে আপনি কোন বাক্যাংশ অনুবাদ করতে চান। এটা বলুন, এবং স্প্যানিশ সংস্করণ প্রদর্শিত হবে।

একটি পরিষ্কার কৌশল হল যে আপনি যদি প্রতিটি নতুন কমান্ড "বলুন" দিয়ে শুরু করেন তবে সিরি একই ভাষায় অনুবাদ করতে থাকবে। আপনি যদি কারো সাথে কথোপকথন করার চেষ্টা করেন এবং প্রতিটি বাক্যের শুরুতে "স্প্যানিশ ভাষায় অনুবাদ করুন" বলে সময় নষ্ট করতে না চান তাহলে এটি কার্যকর হতে পারে৷

আপনার অনুরোধ টাইপ করা

সিরির দোভাষী দক্ষতা কাজে লাগানোর একটি চূড়ান্ত উপায় হল আপনার কীবোর্ডের মাধ্যমে। সেটিংস> সাধারণ> অ্যাক্সেসিবিলিটি> সিরিতে যান, তারপর টাইপ টু সিরি বিকল্পটি সক্ষম করুন।

আইফোনে সিরি দিয়ে কীভাবে শব্দ অনুবাদ করবেন

এখন আপনি যখন সিরি চালু করবেন তখন আপনি আপনার কমান্ডগুলিকে উচ্চস্বরে বলার পরিবর্তে লিখিত পাঠ্য হিসাবে প্রবেশ করতে সক্ষম হবেন৷

এটি ভাল হতে পারে যদি আপনি একটি নিরিবিলি জায়গায় কাজ করছেন - লাইব্রেরি, বলুন - এবং আপনি দ্রুত একটি শব্দ বা বাক্যাংশ অনুবাদ করতে চান৷

আইফোনে সিরি দিয়ে কীভাবে শব্দ অনুবাদ করবেন

তাই সেখানে যদি আপনি এটি আছে. সিরিকে অনুবাদক হিসেবে ব্যবহার করা আইফোন এবং আইপ্যাডের জন্য একটি স্বাগত সংযোজন, সামনের মাসগুলোতে আরও অনেক কিছু রয়েছে। আপনি যখন বিদেশ ভ্রমণ করছেন তখন শুধু একটি ডেটা প্ল্যান পেতে মনে রাখবেন, অথবা আপনি কুকুর-কানযুক্ত বাক্যাংশ বইটিতে ফিরে আসবেন।


  1. আইফোনে মিউজিক সহ ভিডিও কীভাবে রেকর্ড করবেন

  2. কিভাবে আইফোনে সাউন্ড দিয়ে স্ক্রিন রেকর্ড করবেন

  3. কিভাবে আপনার আইফোনে সিরি অক্ষম করবেন

  4. সিরি দিয়ে কীভাবে পডকাস্ট ব্যবহার করবেন তা জানুন