কম্পিউটার

আইপ্যাড বা আইফোনে গ্রুপ ভিডিও চ্যাটের জন্য ফেসটাইম বিকল্প

আমরা ফেসটাইমকে ভালবাসি, আমরা বলতে চাচ্ছি যে iOS-এ কে ফেসটাইমকে আপনার বন্ধু এবং পরিবারকে বিনামূল্যে কল করার একটি উপায় পছন্দ করে না? শুধুমাত্র যে জিনিসটি অনুপস্থিত ছিল তা হ'ল গ্রুপ ফেসটাইম কল করার ক্ষমতা - তবে 2018 সালে iOS 12-এ আসা নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি ছিল গ্রুপ ফেসটাইম৷ কীভাবে একটি গ্রুপ ফেসটাইম কল করতে হয় সে সম্পর্কে আপনি এখানে পড়তে পারেন৷ যাইহোক, ফেসটাইমের সমস্যা হল এটি ব্যবহার করার জন্য আপনার একটি অ্যাপল গ্যাজেট প্রয়োজন - এবং আপনি যাকে কল করছেন সেটিও। সৌভাগ্যবশত এমন অনেক অন্যান্য অ্যাপ রয়েছে যা আপনাকে ভিডিও কল করার অনুমতি দেবে, স্কাইপ সম্ভবত সবচেয়ে পরিচিত এবং এটি সমস্ত প্ল্যাটফর্ম জুড়ে কাজ করে।

29 জানুয়ারী 2019 থেকে গ্রুপ ফেসটাইম অফলাইনে রয়েছে:অ্যাপলকে গ্রুপ ফেসটাইম অফলাইনে নিতে হয়েছিল যখন এটি এমন একটি সমস্যার সমাধান করে যার ফলে আপনি কলটির উত্তর না দিয়েও FaceTime-এর মাধ্যমে কেউ আপনাকে শুনতে এবং দেখতে পারবেন! 28 জানুয়ারী 2019 সোমবার ত্রুটিটি আবিষ্কৃত হয়েছিল এবং Apple নিরাপত্তা গর্তটি ঠিক করার চেষ্টা করছে৷

গ্রুপ ফেসটাইম কার্যকর না হলে আপনি অন্য তৃতীয় পক্ষের অ্যাপ বিবেচনা করতে চাইতে পারেন, যেমন স্কাইপ, হোয়াটসঅ্যাপ এবং ভাইবার, যা আপনাকে একসাথে একাধিক ব্যক্তিকে ভিডিও কল করার বিকল্প প্রদান করে।

এই নিবন্ধে আমরা বিশেষভাবে হোয়াটসঅ্যাপের দিকে নজর দেব, তবে আপনি ব্যবহার করতে পারেন এমন অন্যান্য বিকল্প রয়েছে।

ভিডিও কল করতে WhatsApp ব্যবহার করা

ভিডিও কল করার জন্য কীভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন তা এখানে।

  1. আপনি যাকে কল করতে চান তার সাথে একটি Whatsapp থ্রেড খুলুন।
  2. উপরে ক্যামেরা আইকনে আলতো চাপুন।
  3. হোয়াটসঅ্যাপ ভিডিও কল শুরু হবে।
  4. আপনি যদি একাধিক ব্যক্তিকে হোয়াটসঅ্যাপ ভিডিও কল করতে চান তবে আপনি যাদের গ্রুপ কল করতে চান তাদের সাথে একটি থ্রেড খুঁজুন।
  5. উপরের ডানদিকে হ্যান্ডসেট আইকনে আলতো চাপুন।
  6. এখন আপনি যাদের কলে যোগ করতে চান তাদের পাশে + আইকনে আলতো চাপুন।
  7. আপনি সেট আপ হয়ে গেলে ক্যামেরা আইকনে আলতো চাপুন।

  1. ফেসটাইম গ্রুপ কল আরও ভাল করার জন্য টিপস

  2. আইফোনে কীভাবে ফেসটাইম গ্রুপ কল রেকর্ড করবেন?

  3. আইফোন, আইপ্যাড এবং ম্যাকের সাথে গ্রুপ ফেসটাইম কল

  4. 2022 সালের iPhone এবং iPad এর জন্য 10 সেরা স্প্যাম কল ব্লকার