কম্পিউটার

Google Pay-তে পেমেন্টের পদ্ধতি হিসাবে পেপ্যাল ​​কীভাবে যোগ করবেন

ডিজিটালাইজেশনের এই যুগে, এর দুর্বলতা এবং এটি হারানোর ভয়ের কারণে কেউ সত্যিই নগদ রাখতে চায় না। সবাই প্লাস্টিক মানি বা নগদ লোড ই-ওয়ালেট দিয়ে সজ্জিত। এটি প্রকৃতপক্ষে ডিজিটালভাবে অর্থ প্রদান করা নিরাপদ কারণ এটি অর্থপ্রদানের প্রমাণ সহ একটি নিরাপদ লেনদেন নিশ্চিত করে৷ এখন যেহেতু ই-পেমেন্ট সিস্টেম সারা বিশ্ব জুড়ে নিয়েছে, Google Pay আপনাকে পেমেন্টের বিভিন্ন মোডও অফার করে। যতক্ষণ না আপনি আপনার ফোনে NFC পেয়ে থাকেন, ততক্ষণ আপনাকে অর্থপ্রদানের জন্য প্রকৃত অর্থ বহন করতে হবে না। Google Pay হল অন্যান্য পেমেন্ট প্ল্যাটফর্মের মতো যা আপনার কার্ডের বিবরণ ব্যবহার করে লেনদেন করে। যাইহোক, Google Pay আপনাকে জনপ্রিয় PayPal এর মাধ্যমে অর্থ প্রদান করার অফারও দেয়। আজ আমরা সেই ধাপগুলি শেয়ার করতে যাচ্ছি যেগুলি অনুসরণ করে আপনি পেমেন্ট পদ্ধতি হিসাবে Google Pay-তে PayPal যোগ করতে পারেন।

Google Pay-তে পেমেন্টের পদ্ধতি হিসাবে পেপ্যাল ​​কীভাবে যোগ করবেন

একটি অর্থপ্রদানের পদ্ধতি হিসাবে Google Pay-তে PayPal কিভাবে যোগ করবেন?

আপনি শুরু করার আগে জেনে নিন যে পেপ্যাল, একটি সাম্প্রতিক অফিসিয়াল ঘোষণায় বলেছে যে যেকোন Google পরিষেবাতে পেপ্যালকে আপনার অর্থপ্রদানের পদ্ধতিগুলির মধ্যে একটি হিসাবে এটিকে সমস্ত Google প্ল্যাটফর্ম যেমন Google Pay, YouTube, Google Store, জুড়ে পেমেন্ট পদ্ধতিতে পরিণত করবে। Gmail ইত্যাদি। এখন PayPal যোগ করতে, আপনাকে প্রথমে Google Play থেকে আপনার ডিভাইসে Google Pay অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। এটি ইনস্টল হয়ে গেলে, অ্যাপটি চালু করুন এবং নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্ক্রীনের নীচে ডানদিকে অবস্থিত কার্ড ট্যাবে আলতো চাপুন৷
  2. একটি নতুন অর্থপ্রদানের পদ্ধতি যোগ করতে, নীচের ডানদিকে প্লাস চিহ্নে (+) আলতো চাপুন।
  3. বিকল্পটি বেছে নিন – অন্যান্য অর্থপ্রদানের পদ্ধতি যোগ করুন।
  4. বিকল্পের তালিকা থেকে PayPal বেছে নিন।
  5. বিশদ বিবরণ লিখুন যখন এটি আপনাকে লগইন করার জন্য আপনার PayPal শংসাপত্রগুলি রাখতে অনুরোধ করে৷
  6. পরবর্তীতে আলতো চাপুন এবং নিশ্চিত করতে আপনার পছন্দের পিনটি দুবার প্রবেশ করান৷
  7. এখন এটি আপনাকে ডিফল্ট অ্যাকাউন্ট এবং ডিফল্ট টপ আপ পরিমাণ সেট আপ করতে বলে। রিচার্জ করার সময় আপনি আপনার পরিমাণ এবং যে অ্যাকাউন্টটি চার্জ করতে চান তা বেছে নেওয়া উচিত।
  8. ট্যাপ করে শর্তাবলীতে সম্মত হন।
  9. একটি অর্থপ্রদানের পদ্ধতি হিসাবে Google Pay-তে PayPal যোগ করতে প্রক্রিয়াকরণ শেষ করতে অবিরত ক্লিক করুন।
Google Pay-তে পেমেন্টের পদ্ধতি হিসাবে পেপ্যাল ​​কীভাবে যোগ করবেন

এছাড়াও পড়ুন: শীর্ষ সর্বাধিক জনপ্রিয় ই-পেমেন্ট পোর্টালগুলি

Google Pay-এর জন্য PayPal সেটিংস কীভাবে পরিবর্তন করবেন?

একবার আপনি আপনার Google Pay-তে PayPal যোগ করলে, এটি অ্যাপ্লিকেশনের কার্ড ট্যাবের নিচে প্রতিফলিত হবে। এটি আপনাকে সাম্প্রতিক কার্যকলাপগুলি এবং আপনার করা লেনদেনগুলি দেখতে দেয়৷ এছাড়াও, আপনি পেপ্যাল ​​অ্যাকাউন্টটি সরাতে পারেন বা এটিকে ডিফল্ট অর্থপ্রদানের পদ্ধতি করতে পারেন। যাইহোক, আপনি যদি আপনার PayPal অ্যাকাউন্টে পরিবর্তন করতে চান যেমন পিন পরিবর্তন এবং Google Pay অ্যাপ্লিকেশনের জন্য ডিফল্ট টপ-আপ পরিমাণ, এটি শুধুমাত্র PayPal অ্যাপে করা যেতে পারে।

এটি করতে, পেপ্যাল ​​অ্যাপটি চালু করুন এবং উপরের ডানদিকের কোণায় বোতামটি ট্যাপ করে সেটিংসে যান। সেখান থেকে, মেনুর তালিকা থেকে Google Pay নির্বাচন করুন। সেখানে, আপনি দেখতে পাবেন যে আপনি স্বয়ংক্রিয় টপ আপ চালু বা বন্ধ করতে পারেন এবং একটি ভিন্ন পরিমাণ এবং ডেবিটিং অ্যাকাউন্ট নির্বাচন করতে পারেন। এছাড়াও, আপনি অ্যাপ-মধ্যস্থ পিন পরিবর্তন করতে পারেন বা আপনার Google Pay অ্যাপ্লিকেশন থেকে PayPal অ্যাকাউন্ট সরাতে পারেন।

Google Pay-তে পেমেন্টের পদ্ধতি হিসাবে পেপ্যাল ​​কীভাবে যোগ করবেন

এছাড়াও পড়ুন: বিনামূল্যের অ্যাপ যা আপনাকে অর্থ উপার্জন করতে সাহায্য করে

সামগ্রিকভাবে, NFC পেমেন্টের পদ্ধতি সহজ করার জন্য পেমেন্ট পদ্ধতি হিসেবে Google Pay-তে PayPal যোগ করা সহজ। শুধু আপনার ফোনটি NFC চিপের যোগাযোগ ক্ষেত্রের কাছে রাখুন এবং PayPal ব্যবহার করে অর্থ প্রদান করুন৷ এটা জানা গুরুত্বপূর্ণ যে আপনি কোনো অননুমোদিত অর্থপ্রদান এড়াতে প্রয়োজনীয় নিরাপত্তা প্রয়োগ করেন। আপনি যদি Google Pay বা PayPal এর জন্য কিছু টিপস এবং কৌশল জানেন, তাহলে নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. কিভাবে Google ডক্সে ফন্ট যোগ করবেন

  2. কিভাবে অ্যাপল পেমেন্ট পদ্ধতি পরিবর্তন করবেন

  3. কিভাবে Google Pay-তে PayPal যোগ করবেন

  4. কিভাবে Google ভয়েস অ্যাকাউন্টে ক্রেডিট যোগ করবেন