কম্পিউটার

ফেডোরা লিনাক্সে স্টার্টআপ থেকে পরিষেবাগুলি কীভাবে যুক্ত এবং সরানো যায়

এই নির্দেশিকাটি ব্যাখ্যা করে যে কীভাবে আপনি ফেডোরা লিনাক্সে চলমান আপনার পিসি বুট করার সময় স্বয়ংক্রিয়ভাবে শুরু করা থেকে পরিষেবাগুলি যোগ এবং অপসারণ করবেন।

ফেডোরা কোর লিনাক্স এবং লিনাক্সের অন্যান্য স্বাদ যা রেড হ্যাট লিনাক্সের উপর ভিত্তি করে একটি দরকারী ইউটিলিটি যা ntsysv নামে পরিচিত। যা ব্যবহারকারীদের একটি সাধারণ পাঠ্য ইন্টারেক্টিভ ইন্টারফেস প্রদান করে যা তাদের পরিষেবাগুলির একটি তালিকা দেখতে সক্ষম করে। আপনি দেখতে পারেন কোন পরিষেবাগুলি বুট করার সময় শুরু হবে এবং কোনটি নয়৷ তারপরে আপনি সেটিংস পরিবর্তন করতে পারেন এবং স্টার্টআপ থেকে পরিষেবাগুলি যোগ এবং সরাতে পারেন৷ আপনি বুট থেকে শুরু করে পরিষেবাগুলি যোগ এবং অপসারণ করতে পারেন এমন অনেক উপায় আছে, কিন্তু সময়ের সাথে সাথে আমি ntsysv খুঁজে পেয়েছি ব্যবহার করা সহজ এবং কার্যকর হতে।

চলুন দেখি ntsysv বিস্তারিত একটি বিট. ntsysv হিসেবে কোনো ইনস্টলেশনের প্রয়োজন নেই Red Hat টুলের অংশ হিসাবে প্রায় প্রতিটি Red Hat Linux সিস্টেমের সাথে শিপিং করা হয়। দ্রষ্টব্য: আপনার সার্ভারকে প্রতিকূলভাবে প্রভাবিত করবে এমন কোনো পরিষেবা সক্ষম বা নিষ্ক্রিয় না করার বিষয়ে আপনার সতর্ক হওয়া উচিত। এটা বলেছে, চলুন ntsysv ব্যবহার করা যাক . ntsysv আনতে নিম্নলিখিত কমান্ডটি চালান ইন্টারফেস:

# ntsysv

ফেডোরা লিনাক্সে স্টার্টআপ থেকে পরিষেবাগুলি কীভাবে যুক্ত এবং সরানো যায়

আপনি উপরের চিত্রের মত একটি পর্দা দেখতে হবে. এতে আপনার কম্পিউটারে উপলব্ধ পরিষেবাগুলির একটি তালিকা থাকবে৷ কিছু পরিষেবা * দিয়ে চেক করা হবে . এই পরিষেবাগুলি বুট শুরু করার জন্য সেট করা হয়েছে. আপনি তালিকাটি উপরে এবং নীচে স্ক্রোল করতে পারেন এবং আপনি যখন একটি পরিষেবা নির্বাচন করতে চান যা আপনি সক্ষম বা নিষ্ক্রিয় করতে চান তখন আপনি স্পেসবার টিপুন এটি চেক বা আনচেক করতে আপনার কীবোর্ডের বোতাম। একবার আপনি যে পরিবর্তনগুলি করতে চান তা করা হয়ে গেলে ট্যাব টিপুন৷ ঠিক আছে তে নেভিগেট করতে কীবোর্ডের বোতাম এবং বাতিল করুন বোতাম ঠিক আছে নির্বাচন করুন এবং স্পেসবারে আঘাত করুন সেটিংস সংরক্ষণ করতে. সেটিংস কিক ইন করার জন্য আপনাকে আপনার সার্ভার রিবুট করতে হবে৷

যদি এই নির্দেশিকাটি সাহায্য করে, তবে সুকৃত সহজ সাহায্যে অবদান রেখেছে এমন কিছু অন্যান্য গাইড এবং টিউটোরিয়াল দেখতে ভুলবেন না৷


  1. কিভাবে আইফোনে গ্রুপ টেক্সটে লোকেদের যোগ এবং সরানো যায়

  2. Windows 10

  3. কিভাবে ব্যাকআপ থেকে সদৃশগুলি সনাক্ত এবং সরাতে হয়

  4. স্কেয়ারওয়্যার কী এবং উইন্ডোজ পিসি থেকে কীভাবে এটি সরানো যায়