কম্পিউটার

আপনার অ্যান্ড্রয়েড রুট করার আগে যা করবেন

আপনার অ্যান্ড্রয়েড রুট করার আগে যা করবেন

আপনি কি অসুস্থ এবং ক্লান্ত এবং আপনার ফোন প্রস্তুতকারক আপনার ফোনের জন্য যে বিধিনিষেধগুলি সেট করেছেন এবং আপনি এটি বিনামূল্যে সেট করতে চান? আপনার ফোন রুট করা একটি বিকল্প হতে পারে। যাইহোক, আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করার আগে আপনার জানা উচিত যে রুট করা একটি ঝুঁকিপূর্ণ ব্যবসা এবং আপনি একটি ব্রিকড ফোন দিয়ে শেষ করতে পারেন। কিন্তু আপনি যদি প্রয়োজনীয় গবেষণা করেন, এবং আপনি সবকিছু চেক, ডবল-চেক এবং এমনকি ট্রিপল-চেক করেন, তাহলে আপনার ঠিক থাকা উচিত।

আপনার অ্যান্ড্রয়েড রুট করার আগে যা করবেন

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করার আগে, কিছু জিনিস আপনার জানা দরকার যাতে কিছু ভুল হয়ে গেলে, আপনি আরও বেশি প্রস্তুত।

1. আপনার ফাইলগুলি ব্যাক আপ করতে মনে রাখবেন

আপনার অ্যান্ড্রয়েড রুট করার আগে যা করবেন

আপনার ফোনে থাকা সমস্ত কিছুর ব্যাক আপ নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ যেমনটি আমি আগে বলেছিলাম রুট করা একটি ঝুঁকিপূর্ণ ব্যবসা, বিশেষ করে যদি এটি আপনার প্রথমবার রুট করা হয়। কিছু ভুল হতে পারে, এবং আপনাকে আপনার ফোনটি পরিষ্কার করতে হতে পারে, তবে আপনি যদি সবকিছু ব্যাক আপ করেন তবে এটি কোনও সমস্যা হবে না কারণ আপনি সহজেই সবকিছু পুনরায় ইনস্টল করতে পারেন।

2. নিশ্চিত করুন যে আপনার পর্যাপ্ত ব্যাটারি পাওয়ার আছে

আপনার অ্যান্ড্রয়েড রুট করার আগে যা করবেন

যেহেতু আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করতে কিছু সময় লাগতে পারে, তাই আপনি যেটি চান তা হল কম ব্যাটারি, তাই নিশ্চিত করুন যে আপনার একটি সম্পূর্ণ চার্জযুক্ত ব্যাটারি আছে। আপনি অন্যদের অন্তত 75% ব্যাটারির সুপারিশ দেখতে পারেন, কিন্তু আমি একটি সম্পূর্ণ 100% সুপারিশ করি। দুঃখিত হওয়ার চেয়ে নিরাপদ থাকা ভালো।

3. রুট করার আগে আপনার ফোনের তথ্য জেনে নিন

আপনার অ্যান্ড্রয়েড রুট করার আগে যা করবেন

আমি জানি এটি সুস্পষ্ট শোনাচ্ছে, তবে কখনও কখনও এটি সুস্পষ্ট জিনিস যা আমরা মিস করি। রুট করার আগে আপনাকে আপনার ডিভাইসের নাম, আপনার ক্যারিয়ার, মডেল নম্বর, অ্যান্ড্রয়েড সংস্করণ, কার্নেল নম্বর এবং বিল্ড নম্বর জানতে হবে। কেন এটা জানা গুরুত্বপূর্ণ? এটি জানা গুরুত্বপূর্ণ কারণ এটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য কোন রুটিং পদ্ধতিটি সঠিক তা নির্ধারণ করবে। আপনি যদি ভুল নির্দেশিকা অনুসরণ করেন, তাহলে আপনি আপনার ফোনকে ইটভাট করে ফেলতে পারেন এবং আপনার পেপারওয়েট খুব ব্যয়বহুল হতে পারে।

4. কীভাবে স্টক অ্যান্ড্রয়েড পুনরুদ্ধারে প্রবেশ করবেন তা জানুন

আপনার অ্যান্ড্রয়েড রুট করার আগে যা করবেন

অ্যান্ড্রয়েড পুনরুদ্ধারে কীভাবে যেতে হয় তা শেখা মোটেও কঠিন নয়; পাওয়ার কী, ভলিউম+ এবং হোম বোতাম একই সাথে (স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোনের জন্য) টিপানোর মতো কয়েকটি বোতামের সংমিশ্রণে আপনি এতে প্রবেশ করতে সক্ষম হবেন। এটি এমন কিছু যা আপনার ডিভাইস রুট করার আগে শেখা উচিত যদি কিছু ভুল হয়ে যায়, এবং আপনাকে আপনার ফোন মুছতে হবে।

5. আপনার স্মার্টফোনের ফার্মওয়্যার কিভাবে পুনরুদ্ধার করবেন তা জানুন

আপনার অ্যান্ড্রয়েড রুট করার আগে যা করবেন

আপনার অ্যান্ড্রয়েড ফোনের ফার্মওয়্যার কীভাবে পুনরুদ্ধার করবেন তা শেখা গুরুত্বপূর্ণ কারণ যদি কিছু ভুল হয়ে যায়, তাহলে আপনার কাছে সর্বদা আপনি আগের অবস্থায় ফিরে যাওয়ার বিকল্প থাকে। আপনি Samsung এর জন্য Odin বা LG ডিভাইসের জন্য LG Flash Tool এর মতো সফ্টওয়্যার দিয়ে আপনার ফোনের ফার্মওয়্যার পুনরুদ্ধার করতে পারেন। সফ্টওয়্যারটি স্পষ্টতই আপনার কাছে কোন ফোন আছে তার উপর নির্ভর করবে, তাই আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করার আগে আপনার কম্পিউটারে এটি আছে তা নিশ্চিত করুন৷

আপনার নির্দিষ্ট স্মার্টফোনের জন্য সঠিক ফার্মওয়্যার ডাউনলোড করতে ভুলবেন না। কখনও কখনও ফার্মওয়্যার একটি ডিভাইস এবং এমনকি একটি বিল্ড নম্বরের জন্য নির্দিষ্ট।

6. আপনার অ্যান্ড্রয়েডের জন্য প্রয়োজনীয় ড্রাইভার ডাউনলোড করুন

আপনার অ্যান্ড্রয়েড রুট করার আগে যা করবেন

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য সঠিক ড্রাইভারগুলি ইনস্টল না করেন, তাহলে রুট করার প্রক্রিয়াটি কাজ করবে না কারণ আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে যোগাযোগ করার জন্য কম্পিউটারের এই ড্রাইভারগুলির প্রয়োজন। আপনি প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ড্রাইভারগুলি ডাউনলোড করতে পারেন এবং সেইসাথে USB ডিবাগিং চালু করতে ভুলবেন না৷

7. আপনি যে রুটিং পদ্ধতি ব্যবহার করতে যাচ্ছেন তার মন্তব্য পড়ুন

আপনার অ্যান্ড্রয়েড রুট করার আগে যা করবেন

অন্যের ভুল থেকে শেখা সবসময়ই ভালো, তাই না? সুতরাং আপনি যখন মনে করেন যে আপনি আপনার জন্য রুট করার পদ্ধতি খুঁজে পেয়েছেন, এটির নীচের মন্তব্যগুলি পড়ুন। এইভাবে আপনি আপনার সঠিক ফোনের ব্যবহারকারীরা যে সাধারণ রুটিং সমস্যাগুলির মধ্য দিয়ে গিয়েছেন সে সম্পর্কে আপনি সচেতন হবেন এবং আপনি যদি কখনও তাদের সম্মুখীন হন তবে কীভাবে এটি ঠিক করবেন তা আপনি জানতে পারবেন৷

উপসংহার

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করা একটি ঝুঁকিপূর্ণ ব্যবসা, এবং আপনি যদি সতর্ক না হন তবে আপনি আপনার ডিভাইসের ক্ষতি করতে পারেন। এখানে মূল শব্দটি হ'ল গবেষণা, এবং আপনি যদি এটি যথেষ্ট করেন তবে আপনার অবশ্যই আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি সহজেই রুট করার আত্মবিশ্বাস থাকবে। পোস্টটি শেয়ার করতে ভুলবেন না এবং মন্তব্যে আপনি কেন আপনার Android ডিভাইস রুট করার সিদ্ধান্ত নিয়েছেন তা আমাদের জানান।


  1. Android Marshmallow:নতুন কি

  2. Android সিস্টেম ওয়েবভিউ কি?

  3. কিভাবে রুট না করে আপনার Android ডিভাইসে 3D টাচ পাবেন

  4. আপনার Android ফ্যাক্টরি রিসেট করার আগে 5টি জিনিস মনে রাখবেন