কম্পিউটার

Minix NEO X8-H Plus Android বক্স পর্যালোচনা

Minix NEO X8-H Plus Android বক্স পর্যালোচনা

আপনি যদি আপনার টিভির জন্য অ্যান্ড্রয়েডে চলে এমন একটি শক্তিশালী মিডিয়া হাব খুঁজছেন এবং 4.4 (কিটক্যাট) সংস্করণে কাজ করতে আপনার আপত্তি নেই, তাহলে Minix NEO X8-H Plus একটি দুর্দান্ত বিকল্প। এটি মূলত একটি HDMI সংযোগ সহ আপনার টিভি বা এলসিডি মনিটরকে একটি স্মার্ট টিভি বা অ্যান্ড্রয়েড ডেস্কটপে পরিণত করে৷ আপনি যদি মিনিক্সের কাস্টম লঞ্চারের পরিবর্তে অ্যান্ড্রয়েড লঞ্চার ব্যবহার করতে চান, তাহলে এটি দেখতে হুবহু একটি অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটের মতো হবে৷

আপনি যদি ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড ওএসের সাথে পরিচিত হন, তবে মিনিক্স ব্যবহার করার ক্ষেত্রে অনেক কিছু শেখার নেই কারণ এটি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসের মতো কাজ করে। ব্যক্তিগতভাবে, আমি "মিনিক্স মেট্রো" লঞ্চার (নীচের ছবি) পছন্দ করি না এবং খুব কমই এটি ব্যবহার করি। ডিফল্ট অ্যান্ড্রয়েড লঞ্চার, যদিও, বাড়িতে ঠিক মনে হয়৷

Minix NEO X8-H Plus Android বক্স পর্যালোচনা

আরও যাওয়ার আগে, আসুন দেখে নেওয়া যাক আপনি যখন এই Android বক্সটি কিনবেন তখন আপনি কী পাবেন৷

বক্স বিষয়বস্তু এবং আনুষাঙ্গিক

বাক্সের ভিতরে যা আসে তা এখানে:

  • Minix NEO X8-H Plus বক্স
  • মিনিক্স আইআর-রিমোট
  • ডুয়াল ব্যান্ড অ্যান্টেনা
  • পাওয়ার অ্যাডাপ্টার
  • HDMI কেবল
  • ইউএসবিএ কেবল
  • OTG কেবল

Minix NEO X8-H Plus Android বক্স পর্যালোচনা

উপরন্তু, আপনি Minix এর নিজস্ব NEO A2 Lite রিমোট কন্ট্রোলও পাবেন, যা একটি চমৎকার যোগ বোনাস। আমাকে বিশ্বাস করুন, বাক্সে আসা Minix IR-রিমোটটির তুলনা হয় না এবং আপনি সম্ভবত এটি ব্যবহারও করবেন না৷

Minix NEO X8-H Plus সেট আপ করা হচ্ছে

মিনিক্স অ্যান্ড্রয়েড বক্স সেট আপ করার আগে, আপনি এটিতে থাকা সমস্ত বোতাম, পোর্ট এবং জ্যাকগুলির সাথে নিজেকে পরিচিত করতে চাইবেন৷

  • পাওয়ার বোতাম
  • হেডফোন জ্যাক
  • মাইক্রোফোন জ্যাক
  • USB 2.0 পোর্ট (মোট তিনটি)
  • SD/MMC কার্ড স্লট
  • OTG পোর্ট
  • পুনরুদ্ধার বোতাম
  • HDMI পোর্ট
  • অপটিক্যাল অডিও পোর্ট
  • ইথারনেট জ্যাক (এটি ওয়াইফাই সমর্থন করে)
  • DC 5V পাওয়ার-ইন জ্যাক

Minix NEO X8-H Plus Android বক্স পর্যালোচনা

আপনি দেখতে পাচ্ছেন, ইউএসবি পোর্ট থেকে হেডফোন জ্যাক পর্যন্ত, এই বাক্সটি কীভাবে ব্যবহার করবেন তার সম্ভাবনাগুলি কার্যত অফুরন্ত। উদাহরণস্বরূপ, যদি আপনার কাছে ব্লুটুথ কীবোর্ড বা মাউস না থাকে, তাহলে আপনি আরও সুবিধাজনক নেভিগেশনের জন্য এটি সংযোগ করতে পারেন।

আপনার টিভি বা মনিটরের সাথে বাক্সটি সংযোগ করতে, আপনার একটি HDMI কেবল এবং পাওয়ার অ্যাডাপ্টারের জন্য একটি উপলব্ধ আউটলেট প্রয়োজন। এটাই. আপনি যে টিভি বা মনিটরের সাথে সংযোগ করেন তা 720p, 1080p, বা এমনকি 4k হতে পারে (হ্যাঁ, এই বাক্সটি এটি সমর্থন করে)।

নেভিগেশনের জন্য, আপনি অন্তর্ভুক্ত রিমোট, A2 লাইট রিমোট (এছাড়াও অন্তর্ভুক্ত), একটি তারযুক্ত মাউস, একটি USB ওয়্যারলেস মাউস, একটি ব্লুটুথ মাউস, একটি USB এয়ার মাউস / গাইরো-মাউস বা এমনকি একটি রিমোট কন্ট্রোল অ্যাপ ব্যবহার করতে বেছে নিতে পারেন আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস।

আপনি যখন প্রথম বাক্সটি চালু করবেন, তখন আপনাকে ডিফল্টরূপে মিনিক্স মেট্রো লঞ্চারে পাঠানো হবে। যাইহোক, রিমোটে "হোম" বোতাম টিপলে আপনাকে অ্যান্ড্রয়েড ডিফল্ট লঞ্চার বা মিনিক্স মেট্রোতে যেতে অনুরোধ জানানো হবে। যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসের মতো, আপনি সেই লঞ্চারটি একবার বা সর্বদা ব্যবহার করতে বেছে নিতে পারেন।

Minix NEO X8-H Plus Android বক্স পর্যালোচনা

আপনি যদি ইথারনেট কেবলের মাধ্যমে সংযুক্ত না থাকেন তবে আপনি আপনার ওয়াইফাই সেট আপ করতে চাইবেন। আপনি সেটিংসে এটি করতে পারেন (যেমন আপনি আপনার Android মোবাইল ডিভাইসে করবেন)। একবার আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত হয়ে গেলে, এটি মসৃণ যাত্রা।

Google Play Store এছাড়াও অন্তর্ভুক্ত করা হয়েছে যাতে আপনি আপনার পছন্দসই এবং প্রয়োজনীয় সমস্ত অ্যাপ ডাউনলোড করতে পারেন। 16GB স্পেস এবং অতিরিক্ত স্টোরেজের জন্য একটি মাইক্রো-SD কার্ড বা ফ্ল্যাশ ড্রাইভ সন্নিবেশ করার ক্ষমতা সহ, আপনার অ্যাপগুলির জন্য আপনার প্রচুর জায়গা থাকা উচিত৷

Minix NEO X8-H Plus Android বক্স পর্যালোচনা

আমি XBMC, Plex বা অনুরূপ কিছুর মাধ্যমে আপনার মিডিয়া অ্যাক্সেস করার সুপারিশ করব, যদিও, বা একটি বাহ্যিক হার্ড ড্রাইভ সংযুক্ত করা। এর জন্য আপনার জায়গা ব্যবহার করার কোন মানে নেই যখন এটি করার জন্য অনেক অন্যান্য বিকল্প / উপায় আছে।

মিনিক্সকে মিডিয়া সেন্টার হিসেবে ব্যবহার করা

যেহেতু Minix NEO X8-H Plus কোডি (আগে XBMC নামে পরিচিত) (সম্পূর্ণ হার্ডওয়্যার ডিকোডিং সমর্থন সহ মিনিক্স সংস্করণ) এর সাথে প্রিইন্সটল করা হয়েছে, তাই এটি শুধুমাত্র ভিডিও, সঙ্গীত, গেমস, ছবি দেখা ইত্যাদি পরিচালনা এবং চালানোর জন্য ব্যবহার করা বোধগম্য। আপনি যদি কোডি উপভোগ করেন তবে আপনি সেই বৈশিষ্ট্যটি পছন্দ করবেন। ব্যক্তিগতভাবে, আমি Plex পছন্দ করি এবং ডেভেলপারদের সহায়তা করার জন্য Plex Pass সাবস্ক্রিপশন আছে, তাই আমি শুধুমাত্র বাক্সে Plex-এর কার্যকারিতা নিশ্চিত করতে পারি।

বর্তমানে, আমার একেবারে কোন অভিযোগ নেই। Plex নিখুঁতভাবে কাজ করে এবং আমি মিনিক্সে ব্যবহার করা প্রধান অ্যাপ। এটিই একমাত্র অ্যাপ যা আমি YouTube ছাড়াও মিডিয়া দেখার জন্য ব্যবহার করি - যদিও আমার স্বামী সময়ে সময়ে Netflix ব্যবহার করেন।

এই বাক্সটি পরিষ্কারভাবে মিডিয়া দেখার জন্য তৈরি করা হয়েছে কারণ সবকিছুই ক্রিস্টাল ক্লিয়ার দেখায় এবং কখনোই কোনো ব্যবধান নেই। আমি চেষ্টা করেছি অন্য মিডিয়া বক্স সম্পর্কে আমি একই কথা বলতে চাই। এমনকি আমার স্মার্ট টিভিও মিনিক্সের মতো দেখতে বা চালায় না, যা দেখে আমি সত্যিই হতবাক।

এটা বলার অপেক্ষা রাখে না যে আপনি টিভি শো এবং সিনেমা দেখতে, গান শুনতে এবং গেম খেলতে বাক্সে আপনার বেছে নেওয়া যেকোনো Android অ্যাপ ব্যবহার করতে পারেন। এটা সব আপনার পছন্দ উপর নির্ভর করে. আমি যেমন বলেছি, আমি টিভি শো এবং চলচ্চিত্রগুলির জন্য Plex পছন্দ করি যেহেতু আমি সেগুলি আমার কম্পিউটারে ডাউনলোড করি এবং Plex এর মাধ্যমে সেগুলি অ্যাক্সেস করি। যাইহোক, সঙ্গীতের জন্য, আমি স্পটিফাই পছন্দ করি।

Minix NEO X8-H Plus এছাড়াও একটি দুর্দান্ত গেমিং ডিভাইস তৈরি করে, বিশেষ করে যদি আপনি এটি একটি বড় পর্দার টিভিতে ব্যবহার করেন। আমার কাছে শুধুমাত্র একটি 42″ টেলিভিশন আছে, কিন্তু আমি গেমগুলি দেখতে কতটা খাস্তা দেখতে পছন্দ করি। আমার ব্যক্তিগত প্রিয় একটি নিন্টেন্ডো এমুলেটর যা আমাকে ROMS ডাউনলোড করতে দেয় (ব্রাউজারের মাধ্যমে) এবং সরাসরি মিনিক্সে চালাতে।

আমি ব্লুটুথের মাধ্যমেও আমার গেমপ্যাড কানেক্ট করি এবং আমি আক্ষরিক অর্থেই ঘণ্টার পর ঘণ্টা খেলতে পারি। আমি পুরানো স্কুল গেম পছন্দ করি, তাই এটি আমার জন্য বেশ একটি ট্রিট। আপনি যদি গেমপ্যাড সমর্থন করে এমন কোনো নিয়মিত অ্যান্ড্রয়েড গেম খেলেন, তাহলে সেটিও মজাদার হবে।

A2 লাইট রিমোট কন্ট্রোল

NEO A2 Lite রিমোট হল একটি এয়ার মাউস যা যেকোনো Minix Android বক্সের সাথে নির্বিঘ্নে জোড়া দেয়। যদিও বোতামগুলির একটি চমৎকার নির্বাচন রয়েছে যা আপনি নেভিগেট করতে এবং ক্রিয়া সম্পাদন করতে ব্যবহার করতে পারেন, এয়ার মাউসটি তাজা বাতাসের শ্বাস এবং আপনাকে আরও বেশি নিয়ন্ত্রণ এবং নমনীয়তা দেয়৷

এটি সক্রিয় করতে আপনি শুধুমাত্র একটি বোতাম টিপুন, রিমোটটিকে স্ক্রিনে নির্দেশ করুন এবং রিমোটটিকে যেকোনো দিকে ঘুরিয়ে মাউস পয়েন্টার নিয়ন্ত্রণ করুন। আপনি যদি Wii wand কন্ট্রোলারের সাথে পরিচিত হন তবে এটি ঠিক সেরকমই কাজ করে।

Minix NEO X8-H Plus Android বক্স পর্যালোচনা

আপনি যদি একবারে একটি অক্ষর অন-স্ক্রীনে পাঠ্য লিখতে অপছন্দ করেন তবে আপনি রিমোটের অন্য দিকে বৈশিষ্ট্যযুক্ত সম্পূর্ণ QWERTY কীবোর্ড পছন্দ করবেন। শুধু রিমোটটি চালু করুন এবং আপনি এমনভাবে টাইপ করতে পারেন যেন আপনি আপনার মোবাইল ডিভাইসে আছেন – আপনার থাম্বস ব্যবহার করে৷

রিমোটটিতে একটি ছয়-অক্ষের জাইরোস্কোপ, অ্যাক্সিলোমিটার সমর্থন, মাল্টি-মিডিয়া প্লেব্যাক বোতাম এবং অন্তর্নির্মিত আইআর ট্রান্সমিটার রয়েছে। এটি 2টি AAA ব্যাটারিতে চলে (অন্তর্ভুক্ত নয়), দশ মিটার পর্যন্ত রেঞ্জ রয়েছে এবং এটি ব্যবহার করার স্বপ্ন। এমনকি যখন রিমোটটি সরাসরি বাক্সের মুখোমুখি না হয়, তখনও এটি তুলে নেয় এবং নির্দোষভাবে নেভিগেট করে।

একমাত্র সমস্যাটি আমি খুঁজে পেয়েছি যে পাওয়ার বোতামটি খুব প্রতিক্রিয়াশীল নয়। একবার ডিভাইসটি চালু হলে এটি ঠিক কাজ করে (এটি বন্ধ করতে, পুনরায় চালু করতে বা ঘুমাতে), কিন্তু আমি সবসময় Minix Neo X8-H Plus বক্সের প্রকৃত পাওয়ার বোতাম টিপতে থাকি কারণ A2 Lite-এ পাওয়ার বোতাম টিপে দূরবর্তী হতাশাজনক কখনও কখনও এটি পাঁচ বা ছয়বার চাপার পরে কাজ করে, কিন্তু প্রকৃত বক্সে এটি টিপলে এটি আরও দ্রুত।

চূড়ান্ত চিন্তা

আমি শুধুমাত্র এই শক্তিশালী অ্যান্ড্রয়েড বক্সের পৃষ্ঠটি স্ক্র্যাচ করেছি। এমনকি আমি উল্লেখ করতে ভুলে গেছি যে একটি LED ইন্ডিকেটর আছে যা বাক্সটি চালু থাকলে নীল হয়ে যায়। এটি দূর থেকে দেখতে ছোট এবং কঠিন, তবে এটি সেখানে রয়েছে। এছাড়াও, পরিষেবা/ম্যানুয়াল আপগ্রেডের উদ্দেশ্যে বক্সটিকে PCO-তে সংযোগ করার সময় OTG পোর্টের সাথে পুনরুদ্ধার বোতামটি একসাথে ব্যবহার করা যেতে পারে।

আপনি দেখতে পাচ্ছেন যে এই বাক্সটি গুণমান এবং কার্যকারিতা প্রদান করে। আপনি যদি বিলম্বিত ছুটির উপহার খুঁজছেন বা আপনার জন্য একটি ভাল অ্যান্ড্রয়েড বক্স চান, তাহলে এটি অত্যন্ত সুপারিশ করা হয়৷

Minix NEO X8-H Plus


  1. কিভাবে Android TV বক্স রুট করবেন

  2. Android এর জন্য TweakPass পাসওয়ার্ড ম্যানেজার:(2022 পর্যালোচনা)

  3. অ্যান্ড্রয়েড অ্যাপ পর্যালোচনা জমা দেওয়ার জন্য সেরা অ্যাপ পর্যালোচনা ওয়েবসাইটের তালিকা

  4. অ্যান্ড্রয়েড পর্যালোচনার জন্য CCleaner:আপনার ফোন ঠিক করুন