কম্পিউটার

কেন আপনি হোয়াটসঅ্যাপ থেকে নিষিদ্ধ হতে পারেন

কেন আপনি হোয়াটসঅ্যাপ থেকে নিষিদ্ধ হতে পারেন

হোয়াটসঅ্যাপ সারা বিশ্বে লক্ষ লক্ষ মানুষ ব্যবহার করে, কিন্তু সবাই একই কারণে এটি ব্যবহার করে না। কেউ কেউ পরিবার এবং বন্ধুদের সাথে যোগাযোগ করার জন্য এটি ব্যবহার করে, অন্যরা তাদের অ্যাকাউন্ট স্থগিত করার কারণে এটি ব্যবহার করে।

হোয়াটসঅ্যাপ একটি অ্যাকাউন্ট সাসপেন্ড করার বিভিন্ন কারণ রয়েছে। যদি আপনার অ্যাকাউন্ট স্থগিত করা হয়, তাহলে আপনি আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে এবং আপনার পরিচিতিদের সাথে কথা বলতে পারবেন না।

একটি অনানুষ্ঠানিক অ্যাপ ব্যবহার করা

আপনাকে নিষিদ্ধ করা হতে পারে এমন একটি কারণ হল আপনি হোয়াটসঅ্যাপ প্লাসের মতো একটি নন-অফিসিয়াল অ্যাপ ব্যবহার করছেন। যে ব্যবহারকারীরা এই অ্যাপটি ব্যবহার করার কারণে নিষিদ্ধ করা হয়েছে তারা একটি বার্তা পান যে WhatsApp প্লাস এমন একটি অ্যাপ যা হোয়াটসঅ্যাপ দ্বারা তৈরি করা হয়নি এবং এটিতে একটি সোর্স কোড রয়েছে যা WhatsApp নিরাপদ হিসাবে লেবেল করতে পারে না। হোয়াটসঅ্যাপও চায় আপনি তাদের আসল অ্যাপ ব্যবহার করুন এবং অননুমোদিত নকল নয়।

হোয়াটসঅ্যাপ আরও সতর্ক করে যে WhatsApp প্লাসের মাধ্যমে আপনার তথ্য আপনার অনুমতি ছাড়াই তৃতীয় পক্ষের কাছে পাঠানো হচ্ছে। হোয়াটসঅ্যাপ আপনাকে এই অ্যাপটি ব্যবহার করতে চায় না কারণ এটি আপনার ব্যবহার করা নিরাপদ বলে মনে করে না।

অনেক বেশি বার্তা পাঠানো হচ্ছে এমন ব্যবহারকারীদের কাছে যাদের পরিচিতি হিসেবে আপনি নেই

নিষিদ্ধ হওয়ার আরেকটি কারণ হল আপনি অন্যদের যাদের পরিচিতিতে আপনি নেই তাদের অনেক বেশি বার্তা পাঠিয়েছেন। সংক্ষেপে, আপনি অন্যদের স্প্যামিং করছেন। আপনি যাদের বার্তা পাঠান তাদের পরিচিতিতে আপনাকে রাখার জন্য এটি একটি ভাল ধারণা।

কেন আপনি হোয়াটসঅ্যাপ থেকে নিষিদ্ধ হতে পারেন

অনেক ব্যবহারকারীর দ্বারা অবরুদ্ধ হওয়া

হোয়াটসঅ্যাপ থেকে আপনাকে নিষিদ্ধ করার আরেকটি কারণ হল আপনি অল্প সময়ের মধ্যে অন্য ব্যবহারকারীদের দ্বারা অনেকবার ব্লক হয়ে যাচ্ছেন। আপনি যদি নিষিদ্ধ হতে না চান, সুন্দর খেলুন এবং অন্যদের স্প্যাম করা বন্ধ করুন।

অনেক বেশি গোষ্ঠী তৈরি করা এবং আপনি জানেন না এমন লোকেদের যুক্ত করা

আপনি কতগুলি গোষ্ঠী তৈরি করেন তার উপর নিজেকে সীমিত করা একটি ভাল ধারণা যেহেতু তাদের মধ্যে অনেকগুলি তৈরি করা এবং আপনি যাদের জানেন না তাদের যুক্ত করাও আপনাকে নিষিদ্ধ করতে পারে। আপনি যদি অনেক লোককে একই বার্তা পাঠাতে চান তবে "সম্প্রচার তালিকা" ব্যবহার করুন কারণ আপনি যদি কপি এবং পেস্ট পদ্ধতি ব্যবহার করেন তবে আপনি নিষিদ্ধ হয়ে যাবেন৷

কীভাবে একটি সম্প্রচার তালিকা তৈরি এবং সম্পাদনা করবেন

আপনি যদি ব্রডকাস্ট তালিকা বৈশিষ্ট্যের সাথে পরিচিত না হন, তাহলে এই সহজ টুলের সাহায্যে আপনি একই সাথে বিভিন্ন বন্ধুদের কাছে একটি বার্তা পাঠাতে পারেন।

কেন আপনি হোয়াটসঅ্যাপ থেকে নিষিদ্ধ হতে পারেন

একটি সম্প্রচার তালিকা তৈরি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • হোয়াটসঅ্যাপ খুলুন
  • মেনু বোতামে আলতো চাপুন (আপনার ডিভাইসের উপর নির্ভর করে এটি হোম বোতামের ডান বা বামে থাকবে)
  • "সম্প্রচার তৈরি করুন" নির্বাচন করুন
  • আপনার বার্তা তৈরি করুন

কেন আপনি হোয়াটসঅ্যাপ থেকে নিষিদ্ধ হতে পারেন

আপনি যদি আপনার সম্প্রচার তালিকা সম্পাদনা করতে চান:

  • সম্প্রচার তালিকা খুলুন
  • আপনি যে তালিকাটি সম্পাদনা করতে চান তাতে (i) বোতামটি নির্বাচন করুন
  • একবার তালিকার জন্য তথ্য স্ক্রিনে এবার, আপনি আপনার সম্প্রচার তালিকার নাম পরিবর্তন করতে চান বা সম্পাদনা তালিকায় আলতো চাপ দিয়ে তালিকা থেকে লোকেদের যোগ করতে বা সরাতে চান কিনা তা চয়ন করুন।

আপনার পণ্য/ব্লগের বিজ্ঞাপন দিতে WhatsApp ব্যবহার করা

যদি এমন কিছু থাকে যা আপনি বিজ্ঞাপন দিতে চান, প্রচার পাওয়ার জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করা ভুল উপায়। আপনি যদি বিজ্ঞাপনের উদ্দেশ্যে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তাহলে তা শুধুমাত্র আপনাকে নিষিদ্ধ করা হবে। আপনি আপনার পণ্য বা ব্লগ প্রচার করতে পারেন অন্যান্য অনেক উপায় আছে.

হোয়াটসঅ্যাপ অস্বাভাবিক কার্যকলাপ লক্ষ্য করা শুরু করার সাথে সাথে এটি স্বয়ংক্রিয়ভাবে সেই অ্যাকাউন্টটি সাসপেন্ড করে দেয়। আপনি যদি সেই পরিস্থিতিতে পড়ে থাকেন, তাহলে আপনি কীভাবে আপনার সাসপেন্ড করা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে পারেন তা আবিষ্কার করতে পড়তে থাকুন।

আপনার সাসপেন্ড করা WhatsApp অ্যাকাউন্ট পুনরুদ্ধার করুন

আপনার স্থগিত হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সক্রিয় করতে, আপনাকে ইমেলের মাধ্যমে মেসেজিং পরিষেবার সাথে যোগাযোগ করতে হবে। "support@whatsapp.com"-এ ইমেল পাঠান এবং আপনার ফোন নম্বর এবং আপনার দেশের উপসর্গ অন্তর্ভুক্ত করুন। উদাহরণস্বরূপ, আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন তবে আপনাকে 011 যোগ করতে হবে।

আপনার ফোনের মডেলটি অন্তর্ভুক্ত করতে ভুলবেন না এবং ব্যাখ্যা করুন যে আপনি মনে করেন আপনি কিছু ভুল করেননি (আশা করি আপনি অন্তত উদ্দেশ্যমূলকভাবে করেননি)।

উপসংহার

এখন আপনি জানেন যে কী কী কারণে আপনি WhatsApp থেকে নিষিদ্ধ হতে পারেন, আপনি এই ধরনের কার্যকলাপ এড়াতে পারেন। হোয়াটসঅ্যাপ থেকে আপনাকে কী ধরণের অন্যান্য জিনিস নিষিদ্ধ করা উচিত? আমাদের এখন মন্তব্য করা যাক.


  1. কীভাবে একটি ফিনস্টা অ্যাকাউন্ট তৈরি করবেন (এবং কেন আপনি এটি করতে চান)

  2. 7টি কারণ যে কারণে আপনি টেলিগ্রাম ব্যবহার বন্ধ করতে চান

  3. 9টি সিগন্যাল ফিচার ব্যবহার করা শুরু করা উচিত যদি আপনি এইমাত্র হোয়াটসঅ্যাপ থেকে স্যুইচ করেন

  4. শুভ 10 তম জন্মদিন হোয়াটসঅ্যাপ:এখানে আমরা কেন আপনাকে ভালবাসি!