কম্পিউটার

বাচ্চাদের ব্যস্ত রাখতে 4টি বিনামূল্যের Android অ্যাপ

বাচ্চাদের ব্যস্ত রাখতে 4টি বিনামূল্যের Android অ্যাপ

সম্প্রতি আমি Google Play Store এর মাধ্যমে আমার 2 বছর বয়সী বাচ্চাদের বিনোদন দেওয়ার জন্য কিছু ভাল বাচ্চাদের অ্যাপ খুঁজে বের করছি। দোকানে হাজার হাজার বাচ্চাদের অ্যাপ পাওয়া যায়, কিন্তু সবগুলোই ভালো মানের নয়। আপনাকে ভাল অ্যাপের জন্য অর্থ প্রদান করতে হবে বা থার্ড-পার্টি বিজ্ঞাপন এবং অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার মোকাবেলা করতে হবে যা বাচ্চাদের হাতে দেওয়ার সময় খুব ভাল হয় না।

অন্বেষণ করার সময়, আমি চারটি দুর্দান্ত বাচ্চাদের অ্যাপে হোঁচট খেয়েছি যেগুলি ব্যবহার করা সম্পূর্ণ বিনামূল্যে, বাচ্চাদের বিজ্ঞাপন দিয়ে বোমাবাজি করবেন না এবং প্রচুর বিনোদনের অফার করবেন।

1. PicsArt কিডস ড্রয়িং কালারিং

বাচ্চাদের ব্যস্ত রাখতে 4টি বিনামূল্যের Android অ্যাপ

বাচ্চাদের তাদের সৃজনশীলতা দেখানোর (অথবা কেবল একটি রঙিন জগাখিচুড়ি তৈরি করা) জন্য অঙ্কন হল একটি সেরা উপায়। PicsArt হল একটি মৌলিক অঙ্কন অ্যাপ যা দুই থেকে পাঁচ বছরের বাচ্চাদের জন্য উপযুক্ত। অ্যাপটির একটি সাধারণ ইন্টারফেস রয়েছে যা দুটি মোড সহ আসে:অঙ্কন এবং রঙ। ড্রয়িং মোডে বাচ্চাদের অবাধে আঁকার জন্য প্লেইন কাগজ বা রঙিন টেমপ্লেট দেওয়া হয়। অঙ্কন সরঞ্জামগুলি বাচ্চাদের জন্য খুব আকর্ষণীয় এবং নিখুঁত, যার মধ্যে রয়েছে একুশটি ভিন্ন রঙ, পটভূমির রঙ পরিবর্তন করার ক্ষমতা, পেন্সিল/ক্রেয়ন/ব্রাশের ব্যবহার, রঙের ঘনত্ব পরিবর্তন করার ক্ষমতা, আঁকার সময় মজার শব্দ এবং আরও অনেক কিছু।

বাচ্চাদের ব্যস্ত রাখতে 4টি বিনামূল্যের Android অ্যাপ

যদিও শিশু সহজেই তাদের পছন্দের একটি রঙ বেছে নিতে পারে, আমি সত্যিই তাদের এলোমেলো রঙের বিকল্পটি পছন্দ করি যেটি যখনই আপনি আপনার আঙুল তুলেন তখনই কলমের রঙ পরিবর্তন করে, প্রতিবার রঙিন আঁকার জন্য উপযুক্ত। রঙিন মোডে, বাচ্চাদের আঁকার জন্য একটি স্কেচ দেওয়া হবে। পছন্দ করার জন্য কয়েক ডজন কার্টুন স্কেচ রয়েছে এবং আরও অনেকগুলি বিনামূল্যে ডাউনলোড করা যেতে পারে৷ সমস্ত অঙ্কনগুলি যে কোনও সময় দেখার জন্য ফোন গ্যালারিতে সংরক্ষণ করা যেতে পারে৷

বাচ্চাদের ব্যস্ত রাখতে 4টি বিনামূল্যের Android অ্যাপ

2. ডাঃ পান্ডা রেস্টুরেন্ট এশিয়া

বাচ্চাদের ব্যস্ত রাখতে 4টি বিনামূল্যের Android অ্যাপ

বাচ্চাদের এবং খাবারের সাথে তাদের সম্পর্ক একটি যুদ্ধ যা প্রায় প্রতিটি পিতামাতাকে মোকাবেলা করতে হয় এবং ডাঃ পান্ডা রেস্তোরাঁ এশিয়া একটি রান্নার খেলা যা বাচ্চাদের খাবারের সাথে বন্ধনে অবশ্যই সাহায্য করবে। গেমটিতে কিছু আশ্চর্যজনক গ্রাফিক্স এবং একটি খুব ইন্টারেক্টিভ ইন্টারফেস রয়েছে যা ব্যবহারকারীকে স্ক্রিনে দেখা বেশিরভাগ জিনিসের সাথে যোগাযোগ করতে দেয়। প্লটটি সহজ - পৃষ্ঠপোষকরা (চতুর প্রাণী) আপনার রেস্তোরাঁয় আসবে এবং তাদের পছন্দের খাবারের জন্য জিজ্ঞাসা করবে। থালা রান্না করার জন্য আপনাকে প্রদত্ত উপাদান এবং পাত্রগুলি ব্যবহার করতে হবে। রান্না করার সময়, আপনি কীভাবে রান্না করতে চান তার সম্পূর্ণ নিয়ন্ত্রণ আপনাকে দেওয়া হয়। আমি ব্যক্তিগতভাবে এর সাথে একমত, কারণ আমি আমার বাচ্চাকে দেওয়ার আগে এই গেমটিতে এক ঘন্টারও বেশি সময় ব্যয় করেছি। এত কিছু করার ছিল যে আমি থামাতে পারিনি। উদাহরণস্বরূপ, আপনি আপনার নিজের উপাদানগুলি চয়ন করতে পারেন, রান্নার পদ্ধতি নির্বাচন করতে পারেন, আপনার নিজের উপায়ে খাবারকে টুকরো টুকরো করতে পারেন (যেমন ফ্রুট নিনজা গেম), এবং আপনার পছন্দের মশলা যোগ করুন৷

বাচ্চাদের ব্যস্ত রাখতে 4টি বিনামূল্যের Android অ্যাপ

যদিও রান্নার উপর নিয়ন্ত্রণ দুর্দান্ত, এর অর্থ এই নয় যে আপনি আপনার পছন্দ মতো রান্না করতে পারেন এবং এটি থেকে দূরে সরে যেতে পারেন। গ্রাহক সেই খাবারটি খাবেন এবং তার স্বাদ অনুযায়ী প্রতিক্রিয়া জানাবেন। আপনার করা কঠোর পরিশ্রমের জন্য প্রতিক্রিয়াগুলি খুব মজার এবং সন্তোষজনক হতে পারে। রঙিন (খুব তাজা দেখতে) শাকসবজি এবং প্রোটিন-সমৃদ্ধ খাবার, বাচ্চাদের স্বাস্থ্যকর খাবারের সাথে বন্ধন করার জন্য ভাল অফার করা উপাদানগুলোও আমি পছন্দ করেছি।

বাচ্চাদের ব্যস্ত রাখতে 4টি বিনামূল্যের Android অ্যাপ

3. কুইজলেট

এটি সব বয়সের বাচ্চাদের (এমনকি কিশোরদের) জন্য একটি শেখার অ্যাপ। Quizlet হল একটি সম্প্রদায় চালিত অ্যাপ যেখানে আপনি অন্য ব্যবহারকারীদের সাথে আপনার নিজস্ব শিক্ষার উপাদান তৈরি করতে এবং ভাগ করতে পারেন বা অন্য লক্ষ লক্ষ ব্যবহারকারীরা কী ভাগ করছে তা দেখতে পারেন৷ অ্যাপটি আপনাকে শিখতে সাহায্য করার জন্য ফ্ল্যাশকার্ড, কুইজ এবং বিট-দ্য-টাইম ম্যাচ ব্যবহার করে। আপনি প্রায় যেকোনো ধরনের বিষয়ে তথ্য পাবেন। শুধু এটি অনুসন্ধান করুন, এবং আপনি ফলাফল পাবেন. আপনি প্রতিদিন আপনার পছন্দের বিষয়ে আরও জ্ঞান অর্জন করতে ক্লাসে যোগ দিতে পারেন।

বাচ্চাদের ব্যস্ত রাখতে 4টি বিনামূল্যের Android অ্যাপ

অ্যাপটি ভয়েস বর্ণনা (আটটি een ভাষার জন্য মেশিন-ভিত্তিক) এবং ছবি ব্যবহার করে শিখতে খুব সহজ করে তোলে। আমি গণিত, বিজ্ঞান, ভাষা ইত্যাদির মতো সমস্ত মৌলিক বিষয় অনুসন্ধান করেছি এবং কিছু দুর্দান্ত (এবং সঠিক) পাঠ এবং ক্লাস পেয়েছি৷

4. বাচ্চাদের জায়গা - পিতামাতার নিয়ন্ত্রণ

এটি আসলে বাচ্চাদের বিনোদনের জন্য একটি অ্যাপ নয়; পরিবর্তে এটি একটি অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ লঞ্চার যা একটি ফোনে বাচ্চাদের কার্যকলাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। আমি এই তালিকায় কিডস প্লেসকে একটি ভাল সংযোজন হিসাবে খুঁজে পেয়েছি কারণ এটি আপনার বাচ্চাদের শুধুমাত্র অ্যাপস এবং ডেটা অ্যাক্সেস করার বিষয়টি নিশ্চিত করার জন্য নিখুঁত যা আপনাকে মানসিক শান্তি দেওয়ার সময় তাদের অ্যাক্সেস করা উচিত। অ্যাপটির বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে সীমিত অ্যাপ্লিকেশন সহ একটি কাস্টম ডিসপ্লে, নির্দিষ্ট সময়ের পরে ফোনের সময় ট্র্যাকিং এবং লক করা, ওয়ালপেপার পরিবর্তন করা, ফ্লাইট মোড সক্ষম করা, একাধিক প্রোফাইল পরিচালনা করা (একের বেশি চিলির জন্য), এবং অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির জন্য প্লাগইন সমর্থন (যেমন দূরবর্তী) অ্যাক্সেস),

বাচ্চাদের ব্যস্ত রাখতে 4টি বিনামূল্যের Android অ্যাপ

আমি সত্যিই এটির স্বয়ংক্রিয়-পুনঃসূচনা বিকল্পটি পছন্দ করেছি যা বাতিল না হলে পাঁচ সেকেন্ড পরে একটি প্রস্থান করা অ্যাপ পুনরায় চালু করে। এই বৈশিষ্ট্যটি এমন বাচ্চাদের জন্য উপযুক্ত যারা ঘটনাক্রমে অ্যাপ থেকে বেরিয়ে যেতে পারে। কাজ করার সময় দুর্ঘটনাজনিত প্রস্থান মোকাবেলা করা সত্যিই বিরক্তিকর হতে পারে। অ্যাপটি একটি পিন কোড দ্বারা সুরক্ষিত, এবং বাচ্চারা এটি ছাড়া এটি থেকে বেরিয়ে আসতে পারে না। আমি সক্রিয় অ্যাপ্লিকেশন থেকে এটি অপসারণ করার চেষ্টা করেছি, হোম বোতাম টিপেছি, পিছনের বোতাম টিপেছি এবং এমনকি ব্যাটারি বের করে নিয়েছি, কিন্তু এটি সবই বৃথা ছিল। অ্যাপটি আপনাকে পিন ছাড়া অন্য ফোন ফাংশন অ্যাক্সেস করতে দেয় না। আমি নিশ্চিত যে বাচ্চাদের এটি থেকে বেরিয়ে আসতে একটি কঠিন সময় হবে।

উপসংহার

এই অ্যাপগুলিতে কথা বলার এবং আবিষ্কার করার জন্য আরও অনেক কিছু আছে, তবে আমি আপনাকে কিছু অন্বেষণ করতে দিচ্ছি। আমি কিডস প্লেসের সাথে একত্রে এই সমস্ত অ্যাপগুলি ব্যবহার করছি যাতে আমার শিশুকে আমার Android ডিভাইসে বিনোদন এবং শেখার জন্য একটি নিরাপদ স্থান দেওয়া হয়। এই অ্যাপ্লিকেশনগুলি পরীক্ষা করে দেখুন এবং আপনি যদি তাদের পছন্দ করেন তবে মন্তব্যে আমাদের জানান। এছাড়াও, এই অ্যাপগুলির মধ্যে যেকোনও চেষ্টা করার আগে যদি আপনার কোন প্রশ্ন থাকে বা কিছু স্পষ্টীকরণের প্রয়োজন হয়, তাহলে নির্দ্বিধায় আমাদের জানান।


  1. 10 সেরা Android VPN অ্যাপস - Android এর জন্য সেরা 10 VPN অ্যাপ (ফ্রি)

  2. 2022 সালে Android এর জন্য 10টি সেরা বিনামূল্যের পোস্টার তৈরির অ্যাপ

  3. 2022 সালে Android এর জন্য 6টি সেরা ফ্রি ফ্ল্যাশলাইট অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফ্রি মিউজিক ডাউনলোডিং অ্যাপ