কম্পিউটার

পোকেমন গো খেলার সময় ব্যাটারি এবং ডেটা খরচ কমিয়ে দিন

পোকেমন গো খেলার সময় ব্যাটারি এবং ডেটা খরচ কমিয়ে দিন

ব্যাটারি লাইফ কমে যাওয়া সত্ত্বেও Pokémon Go এখনও শক্তিশালী হচ্ছে।

আপনি যদি এতে অসুস্থ হয়ে থাকেন তবে আপনি ইন্টারনেট থেকে অ্যাপের সমস্ত উল্লেখ ব্লক করতে পারেন, কিন্তু আপনি যদি গত কয়েক বছরে বাজারে আসা সবচেয়ে বড় অ্যাপগুলির মধ্যে একটি যথেষ্ট না পেতে পারেন?

আপনি চলাফেরা করার সময় ব্যাটারি ব্যবহার সংরক্ষণের পাশাপাশি আপনার ডেটা খরচ কমানোর জন্য টিপস সহ এখানে একটি নির্দেশিকা রয়েছে৷

স্ক্রীনের উজ্জ্বলতা

স্ক্রীনের উজ্জ্বলতা সর্বদা আপনার ডিভাইসের সামগ্রিক ব্যাটারি লাইফে একটি প্রধান ভূমিকা পালন করবে। এটিকে নামিয়ে দিলে সারাদিনে আপনি একটি বাড়তি বুস্ট পেতে পারেন, যদিও আপনার স্ক্রীনে সূর্যের আলো দেখা দিলে বাইরে আপনার ফোন ব্যবহার করা কঠিন হতে পারে।

ব্যাটারি সেভিং মোড

পোকেমন গো খেলার সময় ব্যাটারি এবং ডেটা খরচ কমিয়ে দিন পোকেমন গো খেলার সময় ব্যাটারি এবং ডেটা খরচ কমিয়ে দিন

পোকেমন গো-তে একটি ব্যাটারি-সেভিং মোড রয়েছে। গেমটি আমার ডিভাইসটি কত দ্রুত নিষ্কাশন করে তা বিবেচনা করে এটি অকার্যকর। (অ্যাপ খোলা থাকা অবস্থায় আমার ফোনও দ্রুত গরম হতে শুরু করে।)

এটি আমার জন্য খুব একটা পার্থক্য করেনি, তবে সারাদিনে আপনাকে একটু বেশি সময় ধরে রাখতে এটি যথেষ্ট হতে পারে। এটি অবশ্যই চেষ্টা করার মতো, এবং সাম্প্রতিক আপডেটগুলির সাথে এটি আরও কিছুটা ভাল হয়েছে৷

ব্যাটারি প্যাকগুলি

এমনকি নতুন ডিভাইসগুলিও তাপ অনুভব করবে যদি আপনি বর্ধিত সময়ের জন্য খেলতে চান। একটি ব্যাটারি প্যাকে বিনিয়োগ করা বোধগম্য হয় যদি আপনি জানেন যে আপনার ফোন অল্প সময়ের জন্য পোকেমন ধরতে সক্ষম হবে না৷

বাহ্যিক ব্যাটারি উত্স সহায়ক হবে, তবে আপনি যদি সরাসরি রোদে ব্যবহার করেন তবে সতর্ক থাকুন। যদি আপনার ফোন গুরুতরভাবে অতিরিক্ত গরম হতে শুরু করে, তাহলে বিরতির সময় এসেছে।

পাওয়ার সেভিং অপশন এবং ভলিউম

পোকেমন গো খেলার সময় ব্যাটারি এবং ডেটা খরচ কমিয়ে দিন

নিজেকে অনেক প্রয়োজনীয় ব্যাটারি বুস্ট দিতে আপনি আপনার ডিভাইসে পাওয়ার সেভিং বিকল্পগুলি টগল করতে পারেন। এটি তাদের "আনুমানিক ব্যবহারের সময়" হিসাবে দীর্ঘস্থায়ী নাও হতে পারে তবে এটি দীর্ঘমেয়াদে একটি পার্থক্য তৈরি করে।

ভলিউম কমানোরও পরামর্শ দেওয়া হয় এবং এটি এমন নয় যে মিউজিক অভিজ্ঞতাকে আরও ভালো করে তোলে। আপনি সেটিংস মেনুতে সাউন্ড এফেক্ট এবং সাধারণ সঙ্গীত চালু এবং বন্ধ করতে পারেন।

ডেটা ব্যবহার কমানো

পোকেমন গো খেলার সময় ব্যাটারি এবং ডেটা খরচ কমিয়ে দিন

আপনি যদি আপনার ডেটা ভাতা বাড়ার বিষয়ে চিন্তিত হন, তাহলে আপনার ব্যবহার কমাতে আপনি অনেকগুলি করতে পারেন। সর্বজনীন ওয়াইফাইতে লেগে থাকার চেষ্টা করুন এবং অ্যাপ থেকে আসা যেকোনো বিজ্ঞপ্তি অক্ষম করুন। (অনেক ব্যবসা বিনামূল্যে ওয়াইফাই, ধূপ এবং একটি পোকেস্টপ অফার করে, তাই আপনার স্থানীয় এলাকা ঘুরে দেখুন।)

গড় ব্যবহারকারী প্রতি ঘন্টায় 2MB থেকে 8MB ব্যবহার করবে, তাই আপনি অ্যাকশনে মগ্ন হওয়ার আগে এটি মনে রাখবেন। এটি ব্যয়বহুল হতে পারে, এবং এটি কোনো অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা বিবেচনা করার আগে।

উপসংহার

যদি ব্যাটারি লাইফ আপনাকে কমিয়ে দেয়, আপনি যতটা সম্ভব খেলার সময় পেতে অনেক কিছু করতে পারেন। আপনার সেটিংসের সাথে খেলা আপনাকে আপনার ডিভাইস থেকে সর্বাধিক পেতে সাহায্য করবে এবং পার্থক্যটি গুরুতর হতে পারে৷

ডেটা একটু কৌশলী, কিন্তু আপনি যদি যথেষ্ট কঠিন দেখেন তাহলে অন্তত কিছু বিনামূল্যের বিকল্প আছে।

আপনি কি এখনও পোকেমন গো খেলছেন? কমেন্টে আমাদের জানান!


  1. এইচডিআর কী এবং অ্যান্ড্রয়েডে কীভাবে এটি ব্যবহার করবেন

  2. কীভাবে অ্যান্ড্রয়েড ব্যাটারি পুনরায় ক্যালিব্রেট করবেন এবং এর ব্যাটারি লাইফ উন্নত করবেন

  3. ডেটা ব্যবহার এবং ব্যাটারি লাইফ বাঁচাতে অ্যান্ড্রয়েড ডিভাইসে Facebook লাইট ব্যবহার করুন

  4. ডিস্ক বিশ্লেষক প্রো দিয়ে আপনার ডেটা সঞ্চয়স্থান এবং স্থান খরচ পরিচালনা করুন