কম্পিউটার

কিভাবে সহজেই দুটি ফোনের স্পেসিফিকেশন তুলনা করা যায়

কিভাবে সহজেই দুটি ফোনের স্পেসিফিকেশন তুলনা করা যায়

গুগল পিক্সেল নাকি Samsung Galaxy S7? Motorola Moto G 3rd Generation না iPhone 6? স্মার্টফোনের জগতে একজন নবাগত বা একজন বিশেষজ্ঞ যিনি বাজারে প্রতিটি ফোনের প্রতিটি বিবরণ মনে রাখতে পারেন না, তাদের জন্য সঠিক স্মার্টফোন খুঁজে পাওয়া কঠিন হতে পারে। আরও খারাপ, লোকেরা একটি ফোনের বিভিন্ন স্পেসিফিকেশনের প্রতি আকৃষ্ট হবে। যদিও কেউ কেউ বিশাল প্রসেসর এবং র‍্যামের ভরকে সমর্থন করবে, অন্যরা চাইবে একটি ছোট, মসৃণ ফোন যাতে সহজেই পকেটে এবং ব্যাগে রাখা যায়। আপনি যা চান তার সাথে সঙ্গতিপূর্ণ বিশদগুলি খুঁজে পাওয়া এবং সঠিক কেনাকাটা করা কঠিন হতে পারে৷

অবশ্যই, একটি প্রস্তুতকারক বা পরিবেশকের ওয়েবসাইট পরিদর্শন করা এবং আপনি আগ্রহী প্রতিটি ফোন সম্পর্কে তথ্য সংগ্রহ করার সমাধান সবসময়ই রয়েছে৷ এই দিনগুলিতে স্মার্টফোন এবং ট্যাবলেটগুলি কত বড় শিল্পের প্রেক্ষিতে, তবে, আপনি দেখতে পাবেন সেখানে প্রচুর ওয়েবসাইট রয়েছে৷ সেখানে সমস্ত বিরক্তিকর বিবরণের মধ্য দিয়ে ট্রল করতে এবং গুরুত্বপূর্ণ অংশগুলি বের করতে ইচ্ছুক। আপনাকে যা করতে হবে তা হল ফোনের নাম লিখুন এবং এই ওয়েবসাইটগুলি আপনার জন্য সমস্ত কঠোর পরিশ্রম করবে৷ এখানে আমরা খুঁজে পেয়েছি কয়েকটি দুর্দান্ত উদাহরণ।

GSM এরিনা

কোন স্মার্টফোন কেনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে GSM Arena একটি খুব দরকারী ওয়েবসাইট। আপনার জন্য ফোনের স্পেসিফিকেশনের তুলনা করার পাশাপাশি, GSM Arena-তে এমন নিবন্ধ রয়েছে যা নতুন ফোন নেয় এবং ক্যামেরার গুণমানের মতো কিছু কাঙ্খিত গুণাবলীর উপর একে অপরের বিরুদ্ধে দাঁড় করিয়ে দেয়। এটি নতুন ফোন রিলিজের শীর্ষে থাকার এবং তাদের স্পেসিফিকেশন চেক করার জন্যও একটি ভাল জায়গা।

কিভাবে সহজেই দুটি ফোনের স্পেসিফিকেশন তুলনা করা যায়

একবার আপনি আপনার পছন্দের ফোনের জন্য অনুসন্ধান বা খুঁজে পেলে, আপনি তার পৃষ্ঠায় "তুলনা করুন" বোতামে ক্লিক করতে পারেন৷ এটি স্বয়ংক্রিয়ভাবে ফোনটিকে একটি তুলনা টুলে রাখবে যেখানে আপনি আরও দুটি ফোন মডেল লিখতে পারবেন। ওয়েবসাইটটি তারপরে তাদের স্পেসিফিকেশনগুলিকে পাশাপাশি রাখবে যাতে আপনি সহজেই আপনার নির্বাচিত ডিভাইসগুলি তুলনা করতে পারেন।

কিভাবে সহজেই দুটি ফোনের স্পেসিফিকেশন তুলনা করা যায়

আপনার নির্বাচিত ফোনের ভিডিও এবং ক্যামেরা গুণাবলী তুলনা করার ক্ষমতা হল GSM Arena কে বিশেষভাবে উপযোগী করে তোলে। আপনি তুলনা স্পেসিফিকেশন উপরে সংশ্লিষ্ট পাঠ্য ক্লিক করে এটি করতে পারেন. যারা ফোনের ক্যামেরা ব্যবহার করতে চান তাদের জন্য এটি খুবই উপযোগী!

কিভাবে সহজেই দুটি ফোনের স্পেসিফিকেশন তুলনা করা যায়

ফোন এরিনা

ফোন অ্যারেনার একটি নাম রয়েছে, কিন্তু এটি তার নিজস্ব গুণাবলীর জন্য ভাল। খুব জনপ্রিয় অ্যাপগুলির জন্য গুরুত্বপূর্ণ আপডেটের বিশদ বিবরণের সাথে সাথে এটি সর্বশেষ ফোনের খবরও বৈশিষ্ট্যযুক্ত করে। আপনি একটি নির্দিষ্ট ফোনের স্পেসিফিকেশনগুলি দেখতে পারেন যেখানে আপনি দেখতে পারেন যে ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট লকিং ডিভাইস আছে কিনা, এটি ডুয়াল সিম সমর্থন করে কিনা বা ফোন অ্যারেনা দ্বারা এটিকে "হালকা" বলে মনে করা হলেও।

কিভাবে সহজেই দুটি ফোনের স্পেসিফিকেশন তুলনা করা যায়

আপনি যেকোনো ফোনে "তুলনা" বোতামে ক্লিক করতে পারেন এবং একটি তুলনা টুলে নিয়ে যেতে পারেন। তারপরে আপনি অন্যান্য মডেলের নাম লিখতে পারেন এবং দেখতে পারেন যে তারা একে অপরের বিরুদ্ধে কেমন করে। যেটি ফোন এরিনাকে বিশেষভাবে ভালো করে তোলে তা হল কিভাবে সহজ এটা ফোন তুলনা করা হয়. যদিও কিছু সাইট শুধুমাত্র টেক্সট ব্যবহার করে, ফোন অ্যারেনা বার্তাটি জানাতে আইকন ব্যবহার করে। এটি একটি খুব সহজ-পঠনযোগ্য ফর্ম্যাট তৈরি করে যা আপনি গুরুত্বপূর্ণ বিবরণের জন্য স্কিম করতে পারেন।

কিভাবে সহজেই দুটি ফোনের স্পেসিফিকেশন তুলনা করা যায়

ফোনের আকার আপনার জন্য একটি বড় ফ্যাক্টর হলে, আপনি আকার তুলনা টুল ব্যবহার করতে পারেন। প্রথমে, আপনার কাছে আগে থেকেই আছে এমন একটি ফোন বা "ক্রেডিট কার্ড" বিকল্প বেছে নিয়ে ওয়েবসাইটটি ক্যালিব্রেট করুন। তারপরে আপনি আপনার বাস্তব জীবনের আইটেমটিকে ওয়েবসাইটটি আপনাকে দেখানো ছবির সাথে মেলে। একবার হয়ে গেলে, ওয়েবসাইটটি জানে কিভাবে আপনার মনিটরের রেজোলিউশনে ছবি স্কেল করতে হয়। এর মানে এটি আপনাকে দেখাতে পারে ঠিক বাস্তব জীবনে প্রতিটি ফোন কত বড় হবে। খুব দরকারী!

কিভাবে সহজেই দুটি ফোনের স্পেসিফিকেশন তুলনা করা যায়

প্রতিযোগীতার আকার বাড়ান

ফোনগুলি ক্রমাগত প্রকাশ করা হলে, প্রতিটি ফোনের স্পেসিফিকেশনের উপরে রাখা খুব কঠিন হতে পারে। সৌভাগ্যক্রমে, এই দুটি ওয়েবসাইট আপনাকে আপনার পছন্দের ফোনগুলির তুলনা করতে সাহায্য করবে যাতে আপনি আপনার জন্য সঠিক ফোনটি আরও ভালভাবে খুঁজে পেতে পারেন৷

আপনি একটি প্রিয় ফোন তুলনা ওয়েবসাইট আছে? আপনি কি প্রতিটি ফোনের জন্য স্পেসিফিকেশন নথি ঢেলে দেওয়ার ভক্ত? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. কিভাবে মার্শম্যালোতে LG G4 সহজে রুট করবেন

  2. গেমিংয়ের জন্য সেরা 5টি মোবাইল ফোন

  3. রুট না করে কিভাবে সহজেই অ্যান্ড্রয়েড ফোন কাস্টমাইজ করবেন

  4. কীভাবে দুটি এক্সেল ফাইল তুলনা করবেন এবং পার্থক্যগুলি হাইলাইট করবেন