কম্পিউটার

অ্যাপল কেন তার ফোন থেকে জিনিসগুলি সরিয়ে রাখে তা এখানে

অ্যাপল কেন তার ফোন থেকে জিনিসগুলি সরিয়ে রাখে তা এখানে

2007 সালে প্রথম আইফোন প্রকাশের পর থেকে, অ্যাপল দ্রুত একটি কোম্পানী হিসাবে একটি খ্যাতি তৈরি করেছে যা সাহসী পদক্ষেপগুলি তৈরি করে যা সেই সময়ে অবাস্তব বলে মনে হয়। অবশ্যই, অন্যান্য কোম্পানিগুলি এর আগে করা কিছু কাজ করতে পারে, তবে Apple এটি চালিয়ে যেতে এবং এমন পরিবর্তনগুলির সাথে এগিয়ে যেতে ভয় পায় না যা কখনও কখনও এমনকি কিছুটা বিতর্কও তৈরি করে। সবচেয়ে তীব্র বিতর্ক - যা প্রায় এক বছর পরে এখানে এবং সেখানে বিক্ষিপ্ত আলোচনার সৃষ্টি করে - হেডফোন জ্যাক অপসারণ। এখন, গুজব রয়েছে যে কোনও সময়ে সমস্ত পোর্ট এবং বোতামগুলিকে একত্রে সরিয়ে দেওয়ার জন্য সংস্থাটির একটি এজেন্ডা রয়েছে। এটির উপর ভিত্তি করে একটি ব্যবসায়িক মডেল কীভাবে কাজ করে?

অপেক্ষা করুন, অ্যাপল কি অপসারণ করছে?

অ্যাপল কেন তার ফোন থেকে জিনিসগুলি সরিয়ে রাখে তা এখানে

21শে জুন, 2018-এ প্রকাশিত ব্লুমবার্গের একটি অংশ, এয়ারপাওয়ার ওয়্যারলেস চার্জারের বিষয়টিকে স্পর্শ করেছে যা অ্যাপল প্রকাশ করার পরিকল্পনা করেছিল। এটির কয়েকটি সমস্যা ছিল, একটি হল এটি এখনও অ্যাপল ওয়াচ, এয়ারপড এবং আইফোন একই সাথে চার্জ করার জন্য প্রয়োজনীয় জটিল সার্কিটরির সমাধান করতে পারেনি৷

যাইহোক, একবার কোম্পানিটি এমন একটি ইউনিট তৈরি করতে সফল হয় যা অতিরিক্ত গরম হয় না, এটি এমন একটি যাত্রা শুরু করবে যা লাইটনিং পোর্ট অপসারণের মাধ্যমে শেষ হবে যা ফোন চার্জ করার জন্য ব্যবহার করে। অন্তত এই কোম্পানির সাথে পরিচিত একজন ব্যক্তি কি বলেছেন।

এটি অ্যাপলের পরিকল্পনাগুলিতেও সুন্দরভাবে কাজ করবে, এই বিষয়টি বিবেচনা করে যে ফোনের প্রতিটি পুনরাবৃত্তি যান্ত্রিক উপাদানগুলিকে অপসারণ করা এবং স্ক্রীনের স্থান সর্বাধিক করাকে শীর্ষ অগ্রাধিকারে পরিণত করেছে। উদাহরণস্বরূপ, iPhone X, স্ক্রীনটিকে বেজেলে প্রসারিত করেছে, শুধুমাত্র একটি খাঁজ রেখে গেছে যাতে স্পিকার, সামনের দিকের ক্যামেরা এবং অন্যান্য সেন্সর রয়েছে৷

অ্যাপল কেন এটা করছে?

অ্যাপল কেন তার ফোন থেকে জিনিসগুলি সরিয়ে রাখে তা এখানে

ভলিউম রকার, পাওয়ার সুইচ, হোম বোতাম, বেজেল এবং এমনকি চার্জিং পোর্টের মতো জিনিসগুলি সরিয়ে ফেলা সম্পূর্ণরূপে বিপরীত মনে হতে পারে, তবে এই পাগলামির একটি পদ্ধতি রয়েছে। একটি ফোন যা কিছু সংযোগ না করে বা যান্ত্রিকভাবে চাপ না দিয়ে নির্বিঘ্নে কাজ করে, অনেক লোকের মতে (বিশেষ করে যারা আইফোন কেনেন), তা হল ভবিষ্যত।

একজন অ্যাপল ব্যবহারকারী যিনি সাধারণত হার্ডওয়্যারের জন্য শীর্ষ ডলার ব্যবহার করেন, তার কাছে কেবলমাত্র পাস। ব্যবহারকারীর অভিজ্ঞতার পথে আসা ছাড়া তাদের আর কোনো উদ্দেশ্য নেই। একজনের ফোনে একটি তারের প্লাগিং করাকে একটি উপদ্রব হিসাবে দেখা হয় যার জন্য তারের জট খুলতে, যেভাবে প্রবেশ করা উচিত সেভাবে কাজ করার মতো জটিল আন্দোলনের প্রয়োজন হয় (যেমনটি স্ট্যান্ডার্ড মাইক্রো USB কেবলগুলির ক্ষেত্রে যা অনেক ফোন এখনও ব্যবহার করে) , এবং তারপর সাবধানে এটি সংযুক্ত করুন যাতে এটি অভ্যন্তরীণ সংযোগকে বিকৃত না করে।

এখন, কল্পনা করুন এমন একটি ফোন আছে যা আপনি এটিকে একটি পৃষ্ঠের উপর রেখে চার্জ করতে পারেন, আপনার কানে হেডফোনের একটি বোতাম টিপে শুনতে পারেন এবং পাসওয়ার্ড টাইপ না করে বা প্যাটার্নের সাথে মিল না করে আনলক করতে পারেন৷ এটি এমন একটি ফোন যা অ্যাপল তৈরি করতে চায় এবং এই কারণেই এটিকে পুরানো বাজে কথা বলে মনে করা থেকে পরিত্রাণ পাওয়া কঠিন।

এই সত্যটিও রয়েছে যে সংস্থাটি এইভাবে আরও মালিকানাধীন পণ্য বিক্রি করতে পারে। এটা অবশ্যই করতে হবে না। আইফোন 7 এ হেডফোন জ্যাক অপসারণের পর থেকে, ডিভাইসের মালিকদের এর এয়ারপড ব্যবহার করার প্রয়োজন পড়েনি। কিছুই ইঙ্গিত করে না যে এটি অদূর ভবিষ্যতে এটি করতে শুরু করবে৷

তবুও, এটি আইফোন ব্যবহারকারীদের অ্যাপল থেকে অফিসিয়াল আনুষাঙ্গিক কেনা থেকে বিরত করে না। এটি একটি জয়-জয়। ব্যবহারকারী আরও ব্র্যান্ডেড পণ্য পান, এবং অ্যাপল একটি শালীন মুনাফা পায়।

আপনি কি মনে করেন যে পোর্ট এবং বোতামগুলি অপসারণ করা অ্যাপলের জন্য একটি ভাল দিক? আপনি একই মডেল অনুসরণ অন্যান্য কোম্পানি দেখতে? একটি মন্তব্যে আপনি কি মনে করেন তা আমাদের দেখাতে ভুলবেন না!


  1. কেন একটি তেলেগু চরিত্র অ্যাপল ডিভাইসগুলিকে ইট করছে

  2. কেন আপনি হোয়াটসঅ্যাপ থেকে নিষিদ্ধ হতে পারেন

  3. কীভাবে অ্যাপল আইডি থেকে একটি ডিভাইস সরাতে হয়

  4. কিভাবে অ্যাপল ওয়াচ থেকে অ্যাপল আইডি সরাতে হয়