কম্পিউটার

অ্যান্ড্রয়েডে আপনার অর্থ পরিচালনার জন্য মিন্টের বিকল্প

অ্যান্ড্রয়েডে আপনার অর্থ পরিচালনার জন্য মিন্টের বিকল্প

আপনি যদি আপনার অর্থের ট্র্যাক রাখতে আগ্রহী হন তবে একটি শখ হিসাবে অ্যাকাউন্টিং নেওয়ার মতো মনে না করেন তবে আপনি ইতিমধ্যেই মিন্ট ব্যবহার করছেন। এটি ম্যানুয়াল যাওয়ার চেয়ে অনেক ভাল (প্রতিদিন তাদের স্প্রেডশীট আপডেট করতে একজন বিশেষ ব্যক্তির প্রয়োজন হয়), কিন্তু ইন্টিগ্রেশন সমস্যা এবং বিনিয়োগের সরঞ্জামের অভাব মোটামুটি সাধারণ অভিযোগ, এবং কিছু লোক কেবল Intuit-এর অনুরাগী নয়। সৌভাগ্যবশত, সেখানে এখন প্রচুর প্রতিযোগিতা রয়েছে এবং "ফ্রি অ্যাপ যা আপনাকে আপনার সমস্ত অর্থ এক জায়গায় পরিচালনা করতে দেয়" এর বিভাগ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

এই "বিনামূল্যে" যোগ্যতা আপনার বিকল্পগুলিকে কিছুটা সীমিত করে, কারণ অনেকগুলি ব্যক্তিগত ফিনান্স অ্যাপগুলি অ্যাপটি ব্যবহার করার জন্য বা এমন বৈশিষ্ট্যের জন্য চার্জ করে যা আপনাকে ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি সংযুক্ত করতে দেয়৷ অনেকগুলি দুর্দান্ত বিকল্প রয়েছে যা চার্জ ছাড়াই কাজ করে, এবং কিছু কিছু মিন্টের চেয়ে আরও বেশি বৈশিষ্ট্য এবং ভাল গোপনীয়তা নীতি নিয়ে গর্ব করে৷

1. ব্যক্তিগত মূলধন

পার্সোনাল ক্যাপিটাল (অ্যান্ড্রয়েড) সম্ভবত মিন্টের পরে সর্বাধিক প্রস্তাবিত অর্থ ব্যবস্থাপনা অ্যাপ, কারণ এতে প্রায় একই বৈশিষ্ট্য রয়েছে এবং তারপরে কিছু। এর মৌলিক কার্যকারিতা চমৎকার, আপনাকে সহজেই আপনার আর্থিক অ্যাকাউন্টগুলিকে সংযুক্ত এবং সিঙ্ক করতে দেয় এবং এটি আপনার আর্থিক সম্পর্কে আপনাকে যে ডেটা দেয় তা বিশদ এবং বোঝা সহজ৷

অ্যান্ড্রয়েডে আপনার অর্থ পরিচালনার জন্য মিন্টের বিকল্প

সম্ভবত মিন্টের তুলনায় এটির সবচেয়ে বড় সুবিধা হল এটি আপনার বিনিয়োগের একটি বিশদ ভাঙ্গন এবং আপনাকে কীভাবে সেই অর্থ বরাদ্দ করা উচিত সে সম্পর্কে সুপারিশও অফার করে। এর বাজেটিং এবং বিল পেমেন্ট সিস্টেমগুলি কাঙ্খিত হওয়ার জন্য কিছুটা ছেড়ে দেয়, কিন্তু একটি বড়-ছবি ফাইন্যান্স মনিটর হিসাবে এটিকে হারানো কঠিন৷

পার্সোনাল ক্যাপিটাল বিনামূল্যে কারণ এর পেছনের কোম্পানিটি আসলে একটি আর্থিক উপদেষ্টা ফার্ম যেটি অ্যাপটিকে তাদের কিছু পরিষেবার প্রচার করার উপায় হিসেবে ব্যবহার করে, যার অর্থ কোনো বিজ্ঞাপন নেই এবং কোনো ব্যক্তিগত ডেটা বিক্রি নেই।

2. ক্ল্যারিটি মানি

ক্ল্যারিটি মানি (Android) একটি স্বাধীন অ্যাপ হিসেবে শুরু হয়েছে কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য সহ, যেমন আপনার জন্য কম বিল নিয়ে আলোচনা করা, কিন্তু এটি এখন Goldman Sachs-এর মালিকানাধীন এবং এটি একটি বৈধ মিন্ট প্রতিযোগী হয়ে উঠেছে। এটি পরিষ্কার গ্রাফিকাল ইন্টারফেসগুলি অফার করে যা আপনাকে আপনার অর্থ এবং সরঞ্জামগুলি বুঝতে সাহায্য করে যা আপনাকে সঞ্চয় করতে এবং বিনিয়োগ করতে সাহায্য করে, একটি সুন্দর উত্কৃষ্ট চেহারার প্যাকেজে মোড়ানো। অ্যাপটি অন্বেষণ করলে সব ধরনের সুবিধাজনক বৈশিষ্ট্য এবং বিশ্লেষণ পাওয়া যাবে, বিশেষ করে যখন অ্যাপটি আপনার অভ্যাস বিশ্লেষণ করতে শুরু করে এবং আপনি কীভাবে সংরক্ষণ করতে পারেন তার জন্য পরামর্শ দিতে শুরু করে।

অ্যান্ড্রয়েডে আপনার অর্থ পরিচালনার জন্য মিন্টের বিকল্প

স্বচ্ছতা বিনামূল্যে কারণ Goldman Sachs প্রাথমিকভাবে এটির উচ্চ-সুদের "মার্কাস" অ্যাকাউন্টগুলিকে প্রচার করতে ব্যবহার করে। কোন বিজ্ঞাপন নেই! আপনি বিদেশ থেকে এটি অ্যাক্সেস করতে পারবেন না, যাইহোক, যা এটি ভ্রমণকারীদের জন্য কিছুটা কঠিন করে তোলে।

3. পকেটগার্ড

পকেটগার্ড (অ্যান্ড্রয়েড) এর সমস্ত মানক বৈশিষ্ট্য রয়েছে যা আপনি একটি আধুনিক অর্থ ব্যবস্থাপনা অ্যাপে আশা করতে পারেন এবং এটি বুট করার জন্য একটি সুন্দর ইন্টারফেস খেলা করে! আপনি যখন এটি সেট আপ করবেন তখন এটি আপনাকে আপনার অ্যাকাউন্টগুলিকে লিঙ্ক করার এবং আপনার আয় এবং ব্যয় কাস্টমাইজ করার প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে৷ এতে কিছুটা সময় লাগতে পারে, কিন্তু ডেটা যত ভালো হবে, পকেটগার্ড আপনার জন্য তত ভালো প্ল্যান তৈরি করতে পারবে।

অ্যান্ড্রয়েডে আপনার অর্থ পরিচালনার জন্য মিন্টের বিকল্প

অ্যাপটির সবচেয়ে দরকারী বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল "আপনার পকেটে" পরিষেবা যা আপনাকে বলে যে আপনি বিল এবং সঞ্চয় করার পরে বিবেচনামূলক ব্যয়ের জন্য কত টাকা রেখে গেছেন৷ এটিতে একটি "সঞ্চয় খুঁজুন" টুল রয়েছে যা আপনাকে দেখায় যে আপনি পুনরায় আলোচনা করতে বা কাটাতে সক্ষম হতে পারেন। যদিও এর অনেক বৈশিষ্ট্য ভবিষ্যদ্বাণীমূলক, তাই আপনার যদি খুব স্থির আয় বা ব্যয় না থাকে, তাহলে এটি খুব ভালোভাবে কাজ নাও করতে পারে।

সামগ্রিকভাবে, আপনি যদি অ্যাকাউন্ট কানেক্টিভিটি এবং বাজেটিং বৈশিষ্ট্য সহ একটি মসৃণ অ্যাপ চান, এবং বিনামূল্যের মৌলিক সংস্করণের প্রয়োজনীয়তা রয়েছে তবে পকেটগার্ড একটি শটের মূল্যবান! কেন এটা বিনামূল্যে? এই অংশটি ঠিক পরিষ্কার নয়, তবে তাদের গোপনীয়তা নীতি বলে যে তারা বিপণনকারীদের আপনার ডেটা দেয় না, তাই এটি আশ্বস্ত।

4. আলবার্ট

অ্যালবার্ট (Android) হল একটি বিনামূল্যের বাজেট এবং সঞ্চয় অ্যাপ যা আপনার আর্থিক অ্যাকাউন্টের সাথে সংযোগ করে এবং আপনি কতটা সঞ্চয় করতে পারেন তা বের করতে সাহায্য করার জন্য আপনার আয় এবং ব্যয়ের অভ্যাস বিশ্লেষণ করে। যদি আপনি এটিকে বলেন, এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার অতিরিক্ত অর্থ একটি পৃথক অ্যাকাউন্টে রাখতে পারে, যা আপনাকে এটি সম্পর্কে খুব বেশি চিন্তা না করে সংরক্ষণ করতে সক্ষম করে। এটি বাজেট সরঞ্জামগুলির একটি সুন্দর স্ট্যান্ডার্ড স্যুট এবং একটি অ-মানক পরিষেবা সহ আসে যা স্বয়ংক্রিয়ভাবে আপনার বিল কমাতে আলোচনা করতে পারে। (যদি তারা সফল হয়, তারা আপনার সঞ্চয়ের একটি শতাংশ ফি হিসাবে রাখবে।)

অ্যান্ড্রয়েডে আপনার অর্থ পরিচালনার জন্য মিন্টের বিকল্প

অ্যাপটি নিজেই বিনামূল্যে, তবে আপনি যদি আপগ্রেড করতে চান তবে আপনি অ্যালবার্টের "জিনিউস" দলের কাছ থেকে ব্যক্তিগত আর্থিক সহায়তার অ্যাক্সেস পেতে পারেন। এটি তাদের মূল আয়ের প্রবাহ, যদিও তাদের বিপণন অংশীদারও রয়েছে যেগুলি আলবার্ট বলেছেন যে আপনার ডেটাতে কোনও অ্যাক্সেস পাবেন না।

নিরাপত্তা, নিরাপত্তা, এবং গোপনীয়তা

আপনি যদি উদ্বিগ্ন হন যে কোনও অ্যাপে আপনার আর্থিক অ্যাকাউন্ট লগইনগুলি আপনার আর্থিক নিরাপত্তা এবং/অথবা গোপনীয়তার সাথে আপস করতে পারে, তবে এটি ন্যায্য - তবে আপনি সম্ভবত নিরাপদ। মানি ম্যানেজমেন্ট অ্যাপগুলি (বা তারা বলে) বেশ ভাল এনক্রিপশন এবং সুরক্ষা অনুশীলনগুলি ব্যবহার করে এবং যেহেতু তাদের অ্যাকাউন্টগুলিতে কেবল পড়ার অ্যাক্সেস রয়েছে, তাই তারা কখনই স্থানান্তর করতে বা আপনার আসল অর্থের সাথে কিছু পরিবর্তন করতে পারে না। যে কেউ আপনার পার্সোনাল ক্যাপিটাল অ্যাকাউন্টে অ্যাক্সেস পায় তারাই কেবল দেখতে পাবে আপনার অবসরের পোর্টফোলিও কেমন করছে।

অবশ্যই, আর্থিক ডেটা একটি সুন্দর ব্যক্তিগত জিনিস, তাই এটি অনেক লোকের কাছেও গুরুত্বপূর্ণ যে এটি ধারণকারী সংস্থা কোনওভাবে এটিকে কাজে লাগানোর চেষ্টা করছে না। উপরে উল্লিখিত অনেকগুলি অ্যাপ বিজ্ঞাপন বা আপনার ডেটা সম্পর্কিত কোনও কিছু থেকে অর্থ উপার্জন করে না, তবে আপনি যদি চিন্তিত হন, তবে আপনি একটি নির্দিষ্ট অ্যাপের সাথে শুরু করার আগে গোপনীয়তা নীতি এবং তথ্য খোঁজা সবসময়ই একটি ভাল ধারণা৷


  1. আপনার ব্যক্তিগত বই লাইব্রেরি পরিচালনার জন্য 3টি অ্যান্ড্রয়েড অ্যাপ

  2. অ্যান্ড্রয়েডের জন্য নোভা লঞ্চার প্রাইম - এটি কি আপনার অর্থের মূল্য?

  3. অ্যান্ড্রয়েডের জন্য 10টি সেরা ফটোশপ বিকল্প

  4. অ্যান্ড্রয়েড পর্যালোচনার জন্য CCleaner:আপনার ফোন ঠিক করুন