কম্পিউটার

কেন আপনার পরবর্তী সেল ফোন আনলক করা উচিত

কেন আপনার পরবর্তী সেল ফোন আনলক করা উচিত

আনলক করা সেল ফোন গ্রাহকদের আরও নমনীয়তা এবং বৃহত্তর পছন্দ প্রদান করে। যাইহোক, মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিশ্বের অন্যান্য অংশে, বেশিরভাগ গ্রাহকের ফোন রয়েছে যেগুলি একটি সেলুলার পরিষেবা প্রদানকারীর কাছে "লক" থাকে৷ বলা হচ্ছে, এর মানে এই নয় যে আপনি আনলক করা ফোন কিনতে পারবেন না।

একটি আনলক ফোন কি?

কেন আপনার পরবর্তী সেল ফোন আনলক করা উচিত

কার্যত একটি ক্যারিয়ার (মোবাইল পরিষেবা প্রদানকারী) এর মাধ্যমে কেনা প্রতিটি ফোন সেই ক্যারিয়ারের কাছে "লক" থাকে৷ এর মানে হল যে ফোনটি অন্য ক্যারিয়ারের সাথে ব্যবহার করা যাবে না। উদাহরণস্বরূপ, আপনি যদি AT&T-এর মাধ্যমে একটি চুক্তিতে একটি iPhone 11 কিনে থাকেন, তাহলে আপনি শুধুমাত্র সেই iPhoneটি AT&T-এর নেটওয়ার্কে ব্যবহার করতে পারবেন। আপনি T-Mobile-এর মতো অন্য ক্যারিয়ার থেকে একটি SIM কার্ড ঢোকাতে এবং T-Mobile এর নেটওয়ার্কে সেই iPhone ব্যবহার করতে পারবেন না। অন্যদিকে, একটি আনলক করা ফোন যেকোনো সময় যেকোনো ক্যারিয়ারের সাথে ব্যবহার করা যেতে পারে। আপনাকে যা করতে হবে তা হল সিম কার্ড অদলবদল করুন এবং আপনি যেতে পারবেন।

সতর্কতার একটি শব্দ

কেন আপনার পরবর্তী সেল ফোন আনলক করা উচিত

সাধারণত, একটি আনলক করা ফোন কেনার মানে হল যে আপনি যে কোনো সেলুলার নেটওয়ার্কে সেই ফোনটি ব্যবহার করতে পারবেন। তবে মার্কিন যুক্তরাষ্ট্রে, দুটি ফ্রিকোয়েন্সি রয়েছে যা সেলুলার নেটওয়ার্কগুলি পরিচালনা করে। স্প্রিন্ট, ভেরিজন এবং ইউএস সেলুলার CDMA-তে কাজ করে, যেখানে AT&T এবং T-Mobile GSM ব্যবহার করে। বিশ্বের বাকি বেশিরভাগই জিএসএম ব্যবহার করে। একটি আনলক করা ফোন কেনার সময়, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনি যে নেটওয়ার্কে এটি ব্যবহার করতে চান তার সাথে ফোনটি সামঞ্জস্যপূর্ণ। অবশেষে, একটি চুক্তির অধীনে একটি লক করা ফোন কেনার তুলনায় একটি আনলক করা ফোন কেনার জন্য আগে থেকে বেশি অর্থের প্রয়োজন৷ যাইহোক, একটি ফোন আগে থেকে কেনা সাধারণত দীর্ঘমেয়াদে কম ব্যয়বহুল রুট, কিন্তু পরে আরও বেশি।

অনেক বেশি পছন্দ

কেন আপনার পরবর্তী সেল ফোন আনলক করা উচিত

যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, একটি ক্যারিয়ার থেকে একটি "লক" ফোন কেনার অর্থ হল আপনি আপনার সেলুলার প্রদানকারীর দ্বারা অফার করা ফোনগুলিতে সীমাবদ্ধ৷ আপনি লক্ষ্য করেছেন যে, ক্যারিয়ারগুলি প্রতিটি প্রস্তুতকারকের কাছ থেকে প্রতিটি মডেলের ফোন বহন করে না। একটি আনলক করা ফোন বেছে নিলে পছন্দের একটি সম্পূর্ণ নতুন জগত খুলে যাবে৷ কারণ আনলক করা ফোনগুলি আপনার পছন্দের প্রদানকারীর সাথে ব্যবহার করা যেতে পারে, আপনি এমন একটি ফোনের জন্য কেনাকাটা করতে পারেন যা আপনার সমস্ত চাহিদা পূরণ করে৷ আরও পছন্দের কথা বললে, বিদেশী নির্মাতাদের অনেক ফোন আনলক করা হয়। কিছু এমনকি মার্কিন যুক্তরাষ্ট্রে আনুষ্ঠানিকভাবে উপলব্ধ নাও হতে পারে, তবে আপনি সেগুলিকে Amazon-এর মতো পুনঃবিক্রেতার মাধ্যমে আমদানি করতে পারেন এবং আপনার পছন্দের যে কোনও সিম কার্ডে পপ করতে পারেন৷

রিসেল করা সহজ

কেন আপনার পরবর্তী সেল ফোন আনলক করা উচিত

যেহেতু একটি লক করা ফোন শুধুমাত্র একটি নির্দিষ্ট নেটওয়ার্কে ব্যবহার করা যেতে পারে, তাই একটি লক করা ফোন বিক্রি করার অর্থ হল একজন ক্রেতা খুঁজে পাওয়া যিনি একই পরিষেবা প্রদানকারীও ব্যবহার করেন। উপরন্তু, যদি আপনার ফোন এখনও চুক্তির অধীনে থাকে, আপনি আপনার চুক্তির অবশিষ্ট অর্থ প্রদানের জন্য দায়ী থাকবেন এমনকি আপনি এটি বিক্রি করার সিদ্ধান্ত নিলেও। যেহেতু একটি আনলক করা ফোন যেকোনো পরিষেবা প্রদানকারীর সাথে ব্যবহার করা যেতে পারে, তাই একজন ক্রেতা খোঁজার সম্ভাবনা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়।

দ্রুত আপডেট এবং কম Bloatware

কেন আপনার পরবর্তী সেল ফোন আনলক করা উচিত

ক্যারিয়ার লক করা ফোনে প্রায়ই একগুচ্ছ সফ্টওয়্যার আগে থেকে ইনস্টল করা থাকে। এই অ্যাপ্লিকেশনগুলি পরিত্রাণ পেতে কুখ্যাতভাবে কঠিন. এছাড়াও, অনেক ক্যারিয়ার লক করা ফোনে কাস্টমাইজেশন অন্তর্ভুক্ত যা নির্মাতাদের জন্য সময়মত সফ্টওয়্যার এবং নিরাপত্তা আপডেট সরবরাহ করা কঠিন করে তোলে। ফলস্বরূপ, ক্যারিয়ার লক করা ফোনগুলি এই গুরুত্বপূর্ণ আপডেটগুলি ইস্যু করার জন্য ক্যারিয়ারের উপর নির্ভর করে। অন্যদিকে, আনলক করা ফোনে এই প্রি-ইনস্টল করা কাস্টমাইজেশন নেই। ফলস্বরূপ, আনলক করা ফোনগুলি প্রায়শই ক্যারিয়ারের পরিবর্তে সরাসরি প্রস্তুতকারকের মাধ্যমে তাদের আপডেটগুলি গ্রহণ করে। এটি সাধারণত দ্রুত এবং আরও ঘন ঘন আপডেটে অনুবাদ করে৷

বিদেশে যারা আছে তাদের সহ পরিষেবা প্রদানকারী পাল্টান

কেন আপনার পরবর্তী সেল ফোন আনলক করা উচিত

যেমনটি আমরা আগেই উল্লেখ করেছি, একটি আনলক করা ফোনের মাধ্যমে পরিষেবা প্রদানকারীদের বদল করা সিম কার্ড অদলবদল করার মতোই সহজ৷ উপরন্তু, আপনার যদি একটি ডুয়াল সিম ফোন থাকে, আপনি একই সাথে দুটি ভিন্ন প্রদানকারীর সিম কার্ড ব্যবহার করতে পারেন। এটি একটি আনলক করা ফোনকে এমন ব্যক্তির জন্য উপযুক্ত করে তোলে যার ব্যক্তিগত এবং ব্যবসায়িক লাইন রয়েছে। উপরন্তু, একটি আনলক করা ফোন আপনাকে অন্য দেশের সিম কার্ড ব্যবহার করতে দেয়, বিদেশে ভ্রমণের সময় নিখুঁত।

কোন চুক্তি এবং সস্তা পরিকল্পনা নেই

কেন আপনার পরবর্তী সেল ফোন আনলক করা উচিত

অতীতে, একটি আনলক ফোন কেনার সবচেয়ে বড় সুবিধা ছিল একটি চুক্তি এড়ানো। এই সেলুলার চুক্তিগুলি ওয়্যারলেস পরিষেবার সাথে ফোনের দামকে একত্রিত করে। ভোক্তাদের জন্য এর অর্থ হল যে তারা তাদের চুক্তির সময়কালের জন্য ফোনের মূল্যের চেয়ে অনেক বেশি অর্থ প্রদান করেছে। সাম্প্রতিক বছরগুলোতে. বাহক ফোনের খরচ থেকে পরিষেবার খরচ আলাদা করে। এর মানে হল যে আপনি যদি নিজের ডিভাইস আনেন, তাহলে আপনি আপনার মাসিক প্ল্যানে অনেক টাকা বাঁচাতে পারবেন। তদুপরি, মার্কিন যুক্তরাষ্ট্রে অনেক ক্যারিয়ারের ভার্চুয়াল নেটওয়ার্ক অপারেটরও রয়েছে যা উল্লেখযোগ্যভাবে কম দামে একই পরিষেবা অফার করে। উদাহরণস্বরূপ, ক্রিকেট AT&T এর মালিকানাধীন। ক্রিকেট AT&T-এর মতো একই সঠিক পরিষেবার জন্য সস্তা প্ল্যান অফার করে। আপনাকে যা করতে হবে তা হল আপনার নিজের ফোন সরবরাহ করুন৷

আপনি একটি লক বা আনলক ফোন ব্যবহার করেন? আপনি কোনটি পছন্দ করেন? কমেন্টে আমাদের জানান!


  1. কেন আমার সেল ফোন এত ধীরে ধীরে চার্জ হচ্ছে?

  2. কীভাবে আপনার ফোনটিকে একটি টিভিতে সংযুক্ত করবেন

  3. আপনার ফোনের জন্য সর্বদা অফিসিয়াল চার্জার ব্যবহার করা উচিত?

  4. আপনার ফোনের জন্য 4টি সেরা সেল সিগন্যাল বুস্টার