কম্পিউটার

Google পডকাস্ট iOS-এ আপনার নতুন পডকাস্ট অ্যাপ হওয়া উচিত

Google পডকাস্ট iOS-এ আপনার নতুন পডকাস্ট অ্যাপ হওয়া উচিত

Google প্রথম পডকাস্টের জন্য সমর্থন চালু করার পর থেকে প্রায় দুই বছর কেটে গেছে। সেই সময়ের মধ্যে, প্রায়ই মনে হয়েছে যে আইওএস-এ পডকাস্ট সমর্থন সার্চ ইঞ্জিন জায়ান্টের জন্য একটি চিন্তার বিষয়। এটি এখন একটি স্বাগত iOS লঞ্চের সাথে পরিবর্তিত হয়েছে। প্রতিযোগীদের সাগরের মধ্যে, Google-এর পডকাস্ট অ্যাপ অবিলম্বে iOS-এ তার অ্যালগরিদমিক অনুসন্ধান এবং পরিষ্কার ডিজাইনের জন্য ধন্যবাদ। কেন আপনি এটি অ্যাপলের নিজস্ব অ্যাপ বা অন্যান্য বড় নামের উপর বেছে নেবেন? আসুন খনন করে খুঁজে বের করি।

এটা সবই ডিজাইন সম্পর্কে

অ্যাপলের পডকাস্ট অ্যাপটি নিঃসন্দেহে লক্ষাধিক শ্রোতার জন্য ডিফল্ট পছন্দ হয়ে উঠেছে এর প্রাপ্যতার জন্য ধন্যবাদ। দুর্ভাগ্যবশত, এটি একটি ভাল অ্যাপ করে না। ডিজাইনটি পছন্দের জন্য অনেক কিছু ছেড়ে দেয়, এমনকি যদি এটি অ্যাপলের পরিচিত ন্যূনতম শৈলী হয়। অন্যদিকে, গুগলের ডিজাইনাররা শুধুমাত্র তিনটি ট্যাব সহ একটি সহজবোধ্য অভিজ্ঞতার জন্য বেছে নিয়েছেন। অ্যাপটি খোলার পরে, আপনাকে সরাসরি "হোম" স্ক্রিনে আনা হবে। এই স্ক্রীনটি আপনার বিদ্যমান সকল সদস্যতার উপর ফোকাস করে। এর স্ক্রোলযোগ্য ফিড ডাউনলোড, সারিবদ্ধ বা খেলার মধ্যে একটি পছন্দ অফার করে। Apple এবং Spotify অতিরিক্ত ক্লিক ছাড়া একই কার্যকারিতা অফার করে না এবং, Spotify-এর ক্ষেত্রে, প্রায় অনেকগুলি বিকল্প।

Google পডকাস্ট iOS-এ আপনার নতুন পডকাস্ট অ্যাপ হওয়া উচিত

দ্বিতীয় ট্যাবটি "এক্সপ্লোর" এর চারপাশে কেন্দ্র করে। সম্ভবত বেশিরভাগ পডকাস্ট অ্যাপের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ, এই ট্যাবটি আবিষ্কার এবং সুপারিশের মিশ্রণ। Google-এর কাছে যেমন কেউ আশা করতে পারে, নতুন পডকাস্টগুলি উপভোগ করার জন্য আপনাকে সাহায্য করার জন্য অ্যালগরিদমিক পদ্ধতিটি দ্বিতীয় নয়৷ অনেক অ্যাপ পডকাস্ট আবিষ্কারে দক্ষতা অর্জন করার চেষ্টা করেছে, এবং Google যা করতে পারে তার খুব কমই আসে।

Google পডকাস্ট iOS-এ আপনার নতুন পডকাস্ট অ্যাপ হওয়া উচিত

এক্সপ্লোর ট্যাবে ঝাঁপ দেওয়ার পরে "আপনার জন্য" ট্যাবটি ডিফল্ট অবতরণ। এটি নতুন শো এবং সুপারিশগুলির একটি মিশ্রণ যা সরাসরি আপনার আগ্রহের সাথে সম্পর্কিত৷ অ্যাপলের "ব্রাউজ" ফাংশনটি এমন কোনও ব্যক্তিগতকরণের প্রস্তাব দেয় না। পরিবর্তে, এটি শুধুমাত্র জনপ্রিয় কি ফোকাস করে। এর অ্যাপের সাথে, স্পটিফাইয়ের প্রায় কোনও আবিষ্কার ফাংশন নেই এবং পরিবর্তে আপনি সময়ের আগে কী শুনতে চান তা জানতে আপনার উপর নির্ভর করে। Google এর কাছে যেমন আশা করা যায়, এটি আপনার শোনার আগ্রহগুলি শিখতে থাকবে, যা সময়ের সাথে সাথে উন্নত প্রস্তাবনাগুলির জন্য অনুমতি দেয়৷

Google পডকাস্ট iOS-এ আপনার নতুন পডকাস্ট অ্যাপ হওয়া উচিত

অ্যাক্টিভিটি ট্যাব হল আরেকটি তীক্ষ্ণভাবে ডিজাইন করা পৃষ্ঠা যাতে আপনার যা প্রয়োজন তা সামনে থাকে। আবার, অ্যাপল এবং স্পটিফাইতে গুগলের দুটি বৃহত্তম প্রতিযোগীতার সাথে তুলনা করার উপায় খুব কমই রয়েছে। এই ট্যাবটি আপনার শোনার ইতিহাস, ডাউনলোড এবং ভবিষ্যতে শোনার জন্য সারিবদ্ধ পর্বগুলিতে পূর্ণ। "সাবস্ক্রিপশন" লেবেলযুক্ত একটি ডেডিকেটেড ট্যাবের জন্য আপনার সদস্যতাগুলি পরিচালনা করা সহজ। সামগ্রিকভাবে, অ্যাক্টিভিটি ট্যাব হল আপনার কাছে কোন পডকাস্ট উপলব্ধ তা দেখার একটি সহজ এবং সহজ উপায়৷ আপনি একটি সিরিজে এগিয়ে যেতে পারেন, আপনি চান না এমন একটি পডকাস্ট সরাতে বা অফলাইন ব্যবহারের জন্য সেগুলি ডাউনলোড করতে পারেন। শেষ পর্যন্ত, মেনু ফাংশনগুলির একটি বেসিক সেটের সাথে যাওয়ার Google-এর সিদ্ধান্ত প্রায় কোনও শেখার বক্ররেখা ছাড়াই পরিশোধ করে৷

এটা সবই সার্চ সম্পর্কে

এমনকি Google Podcasts এপিসোডগুলিতে ফোকাস করে যেখানে আপনি এখনই ঝাঁপিয়ে পড়তে পারেন, তবুও এটি অনুসন্ধান করা উপভোগ্য। Apple এবং Spotify-এর মতো অ্যাপগুলি শুধুমাত্র আপনার পছন্দের শোগুলিতে সদস্যতা নেওয়ার জন্য আপনাকে চাপ দেওয়ার উপর নির্ভর করে। তারপরে আপনি কী শুনতে চান তা নির্ধারণ করতে তারা আপনাকে ছেড়ে দেয়। Google পডকাস্টের সাথে একেবারেই ভালো অভিজ্ঞতা। "চলচ্চিত্র" এর জন্য একটি অনুসন্ধান করুন এবং আপনাকে আপনার অনুসন্ধানের সাথে সম্পর্কিত পর্ব এবং পডকাস্টগুলি দেখানো হবে৷ আপনি এই ধরনের কীওয়ার্ডের জন্য যত বেশি অনুসন্ধান করবেন, তত বেশি আপনার ব্যক্তিগতকৃত সুপারিশ ইঞ্জিন প্রাসঙ্গিক পডকাস্টের পরামর্শ দেবে।

Google পডকাস্ট iOS-এ আপনার নতুন পডকাস্ট অ্যাপ হওয়া উচিত

এটিই এক্সপ্লোর ট্যাবে আপনার জন্য বিভাগটিকে এত অমূল্য করে তোলে এবং গুগল পডকাস্টের প্রধান প্রতিযোগিতা যা দিতে পারে তার বিপরীতে। প্রতিটি অনুসন্ধান ফলাফলের সাথে, আপনাকে একটি দ্রুত সংক্ষিপ্তসার দেখানো হয় যাতে আপনি শুনতে চান কিনা তা জানতে। আপনি যদি কখনও এমন বিষয়গুলি আবিষ্কার করার জন্য ব্যক্তিগতকৃত সুপারিশগুলি বন্ধ করতে চান যা আপনি অন্যথায় উপেক্ষা করতে পারেন, এটিও সহজ। অ্যাক্টিভিটি ট্যাবে স্ক্রিনের উপরের ডানদিকে তিনটি বিন্দুতে ট্যাপ করে সেটিংসে যান। "ব্যক্তিগত সুপারিশগুলি দেখান" লেবেলযুক্ত বিকল্পটির জন্য স্ক্রিনের অর্ধেক নীচে দেখুন। শুধু এটি বন্ধ করুন।

সিঙ্ক করলে আরেকটি স্তর যুক্ত হয়

ন্যায্যভাবে বলতে গেলে, সিঙ্ক করা কোনোভাবেই Google পডকাস্টের জন্য একটি বিশেষ বৈশিষ্ট্য নয়। ওয়েবে শুনতে এবং তারপরে আপনি iOS অ্যাপে যেখান থেকে ছেড়েছিলেন তা শুরু করার বিষয়ে সত্যিই উপভোগ্য কিছু আছে৷ অ্যাপল তার ডেস্কটপ/আইওএস অ্যাপ সংমিশ্রণের সাথে একটি অনুরূপ বৈশিষ্ট্য অফার করে, তবে এটির জন্য একটি ডেস্কটপ অ্যাপ প্রয়োজন। এটি যে কোনো কম্পিউটারে শোনার ক্ষমতার মতোই ওয়েব ব্যবহারকারীদের একটি ধাক্কায় ফেলে দেয়। এটি গুগল পডকাস্টের ক্যাপে আরও একটি পালক। একটি ডেডিকেটেড ডেস্কটপ অ্যাপের পরিবর্তে ওয়েব ব্যবহার করার অর্থ হল আপনি কোথায় এবং কখন শুনতে পারবেন তার প্রায় কোনও সীমাবদ্ধতা নেই৷

সাম্প্রতিক বছরগুলিতে পডকাস্টের বাজার বেড়েছে কারণ অ্যাপল এবং স্পটিফাইয়ের মতো দৈত্যরা প্রচুর ছোট স্বাধীন খেলোয়াড়দের সাথে লড়াই করে। শেষ পর্যন্ত, অ্যাপল এবং স্পটিফাই উভয়ই যথেষ্ট ভালো অ্যাপ। আপনি যদি আইওএস-এ একটি সুপারিশ ইঞ্জিনের সাথে আরও সম্পূর্ণ পডকাস্ট অভিজ্ঞতা চান যা দ্বিতীয় নয়, তবে iOS-এ Google পডকাস্ট একটি নো-ব্রেইনার।


  1. Google Allo এ নতুন? আপনি Google Allo কে জিজ্ঞাসা করতে পারেন এমন জিনিসগুলির একটি তালিকা এখানে রয়েছে৷

  2. পরবর্তীতে ডাউনলোড করার জন্য আপনার আইফোনে iOS অ্যাপের লিঙ্ক পাঠানোর শীর্ষ 3টি উপায়

  3. iOS 11 এ পডকাস্ট অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  4. একটি নতুন ডিভাইসে স্যুইচ করছেন? আপনার নতুন ফোনে Google প্রমাণীকরণকারী স্থানান্তর করা আপনার কাজ হওয়া উচিত!