কম্পিউটার

কীভাবে আপনার আইপ্যাডে বাহ্যিক স্টোরেজ সংযুক্ত করবেন

কীভাবে আপনার আইপ্যাডে বাহ্যিক স্টোরেজ সংযুক্ত করবেন

অ্যাপল এই বিগত বছরগুলিতে iPadOS এর বিকাশ এবং বিকাশে বেশ ব্যস্ত ছিল, কোম্পানির ট্যাবলেটটি অনেকগুলি কম্পিউটার-স্তরের বৈশিষ্ট্যগুলি পেয়েছে। উদাহরণস্বরূপ, আপনি আপনার আইপ্যাডের সাথে সমস্ত ধরণের ডিভাইস সংযুক্ত করতে পারেন এবং ফাইল অ্যাপ থেকে সেগুলি অ্যাক্সেস করতে পারেন৷ এই টিউটোরিয়ালটি আপনাকে দেখায় কিভাবে আপনার আইপ্যাডে বাহ্যিক স্টোরেজ সংযোগ করতে হয়।

আপনার iPad এ iPadOS 13 বা 14 আছে কিনা নিশ্চিত করুন

মনে রাখবেন যে iPads সবসময় বহিরাগত ড্রাইভ পড়তে সক্ষম ছিল না। এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র iPadOS 13-এ যোগ করা হয়েছিল৷ আমরা শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনি "সেটিংস -> সাধারণ -> সিস্টেম আপডেট" এ নেভিগেট করেছেন এবং আপনি আপনার iPad আপডেট করতে পারবেন কিনা তা পরীক্ষা করুন৷

কীভাবে আপনার আইপ্যাডে বাহ্যিক স্টোরেজ সংযুক্ত করবেন

একটি সামঞ্জস্যপূর্ণ ড্রাইভ আছে তা নিশ্চিত করুন

কম্পিউটারে যেমন অভ্যন্তরীণ ড্রাইভ পাওয়া যায়, তেমনি বহিরাগত ড্রাইভগুলিও ফরম্যাট করা হয়। তারা সব ধরনের ফরম্যাট ব্যবহার করতে পারে। iPadOS 14 নিম্নলিখিত ফর্ম্যাটগুলিকে সমর্থন করে:ExFAT, FAT32, HFS+ এবং APFS৷ তার মানে আপনি একটি NTFS ড্রাইভে প্লাগ ইন করতে পারবেন না এবং এটি iPad-এ কাজ করবে বলে আশা করতে পারেন৷

ভাল খবর হল, একটি নতুন কেনার প্রয়োজন নেই। পরিবর্তে, এটি পুনরায় ফর্ম্যাট করতে আপনার কম্পিউটার ব্যবহার করুন। ম্যাক ব্যবহার করে এক্সটার্নাল ড্রাইভ কিভাবে ফরম্যাট করা যায় এবং Windows এ কিভাবে ফর্ম্যাট করা যায় তা এখানে দেওয়া হল।

আপনার আইপ্যাডের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি কেবল ব্যবহার করুন

মনে রাখবেন যে iPad Pro এবং নতুন iPad Air 4-এ USB-C পোর্ট রয়েছে। এর মানে হল যে আপনার আইপ্যাডে যায় এমন প্রান্তে একটি USB-C সংযোগকারী সহ একটি কেবল থাকতে হবে। অন্যান্য আইপ্যাডগুলি এখনও লাইটনিং পোর্ট ব্যবহার করে, যার মানে আপনার আইপ্যাডে যায় এমন একটি লাইটনিং সংযোগকারীর সাথে একটি কেবল প্রয়োজন।

কীভাবে আপনার আইপ্যাডে বাহ্যিক স্টোরেজ সংযুক্ত করবেন

আপনার যদি একটি পুরানো বাহ্যিক ড্রাইভ থাকে, তাহলে সম্ভাবনা হল আপনার একটি সামঞ্জস্যপূর্ণ তারের নেই। যাইহোক, জেনে রাখুন যে কোনও অ্যাডাপ্টার কাজটি করবে (এবং এগুলি সাধারণত খুব সাশ্রয়ী হয়)। আপনার আইপ্যাডে ঠিক কোন পোর্টটি পাওয়া যায় তা নিশ্চিত করুন।

ইউএসবি-সি এবং লাইটনিং পোর্টের মধ্যে কীভাবে পার্থক্য করা যায় তা এখানে। অ্যাপলের লাইটনিং পোর্ট সাধারণত বেশ পাতলা হয় এবং আপনি যখন এটি সরাসরি তাকান তখন ফাঁপা দেখায়। USB-C পোর্টটি কিছুটা মোটা এবং এর কেন্দ্রে একটি পাতলা সংযোগকারী রয়েছে৷

আপনার আইপ্যাডে এক্সটার্নাল স্টোরেজ সংযুক্ত করুন

একবার আপনি সবকিছু প্রস্তুত করার পরে, এই প্রক্রিয়াটির বাকি অংশটি সোজা। আপনার আইপ্যাডে যেকোনো বাহ্যিক স্টোরেজ সংযোগ করতে এবং এর বিষয়বস্তুগুলি পড়তে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. একটি সামঞ্জস্যপূর্ণ কেবল ব্যবহার করে আপনার iPad এবং আপনার বাহ্যিক স্টোরেজ ড্রাইভ সংযোগ করুন (উপরে ব্যাখ্যা করা হয়েছে)।

2. ফাইল অ্যাপ খুলুন। আপনি যদি অ্যাপের সাইডবার (বাম দিকে) দেখতে না পান তবে উপরের-বাম কোণে "সাইডবার" আইকনে আলতো চাপুন। তারপর, সেখান থেকে আপনার বাহ্যিক ড্রাইভ নির্বাচন করুন।

কীভাবে আপনার আইপ্যাডে বাহ্যিক স্টোরেজ সংযুক্ত করবেন

3. আপনি ফাইল অ্যাপ ব্যবহার করে যেকোনো ধরনের কাজ সম্পাদন করতে পারেন, যেমন আপনার ফাইলগুলি সরানো, ফোল্ডার তৈরি করা, আপনার ফাইলগুলিতে কাজ করা এবং নতুন ডেটা যোগ করা।, যদি আপনার সাহায্যের প্রয়োজন হয়, তাহলে ফাইল অ্যাপ ব্যবহার করে আপনার ফাইলগুলি পরিচালনা করার জন্য এখানে আমাদের নির্দেশিকা রয়েছে .

কীভাবে আপনার আইপ্যাডে বাহ্যিক স্টোরেজ সংযুক্ত করবেন

4. এটাই! একবার আপনি আপনার বাহ্যিক ড্রাইভের ডেটাতে কাজ শেষ করার পরে, কেবলটি আনপ্লাগ করে আপনার আইপ্যাড থেকে আপনার বাহ্যিক ড্রাইভের সংযোগ বিচ্ছিন্ন করুন।

র্যাপিং আপ

এখন যেহেতু আপনি জানেন কিভাবে আপনার iPad-এ এক্সটার্নাল স্টোরেজ কানেক্ট করতে হয়, আপনি যদি আপনার ট্যাবলেট সম্পর্কে আরও অন্বেষণ চালিয়ে যেতে চান, তাহলে iPadOS সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে। এছাড়াও, আমরা আপনার আইপ্যাডে একটি ওয়্যারলেস মাউস সংযোগ করার এবং এটিকে একটি ল্যাপটপের মতো ডিভাইসে পরিণত করার সুপারিশ করি (বিশেষ করে যদি আপনি একজন iPadOS পাওয়ার ব্যবহারকারী হতে চান)।


  1. কিভাবে আপনার পিসিকে একটি টিভিতে সংযুক্ত করবেন

  2. কীভাবে আপনার ফোনটিকে একটি স্মার্ট টিভিতে সংযুক্ত করবেন

  3. কিভাবে আপনার টিভিতে একটি আইপ্যাড সংযোগ করবেন

  4. টিভিতে Apple iPad কে কিভাবে কানেক্ট করবেন?