কম্পিউটার

iOS এবং macOS এ iMessages কিভাবে সিঙ্ক করবেন

iOS এবং macOS এ iMessages কিভাবে সিঙ্ক করবেন

iOS-এ সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপ হল iMessage, এবং তবুও এটি প্রায়শই সঠিকভাবে সেট আপ হয় না। আপনার Apple ডিভাইসগুলির একটিতে শুরু হওয়া একটি খসড়া অন্যগুলিতে নাও দেখা যেতে পারে৷ অবশ্যই, এটি এমন একটি সমস্যা উপস্থাপন করে যা আপনি ঠিক করতে চান। এখানে আমরা আপনাকে দেখাই কিভাবে iOS এবং macOS এ iMessages সিঙ্ক করতে হয়। আমরা প্রতিটি প্ল্যাটফর্মের দিকে নজর রাখি এবং আপনি যদি এখনও কিছু কাজ করতে না পারেন তবে কিছু সমস্যা সমাধানের টিপসও প্রদান করি।

iOS এবং macOS-এ iMessages কিভাবে সিঙ্ক করবেন

আসুন প্রতিটি ডিভাইসের জন্য একটি ফোন নম্বর বা ইমেল ঠিকানার পরিবর্তে iMessage এর সাথে ব্যবহার করার জন্য একটি Apple ID সেট আপ করে শুরু করি৷ এটি না করা iOS এবং macOS-এ সিঙ্ক ব্যর্থতার একটি সাধারণ কারণ৷

পরে, আপনি যদি এখনও সমস্যার সম্মুখীন হন তবে আমরা আরও কিছু সমস্যা সমাধানের টিপস অফার করি।

1. iOS

শুরু করার জন্য, আমাদের যাচাই করতে হবে যে iMessage আপনার Apple ID ব্যবহার করছে। এটি করতে, আপনার আইফোনের সেটিংস পৃষ্ঠায় যান এবং বার্তাগুলিতে নেভিগেট করুন৷

iOS এবং macOS এ iMessages কিভাবে সিঙ্ক করবেন

এরপর, "পাঠান এবং গ্রহণ করুন" লিঙ্কে আলতো চাপুন৷

iOS এবং macOS এ iMessages কিভাবে সিঙ্ক করবেন

যদি আপনার Apple ID এখানে দেখানো হয়, তাহলে আপনি যেতে পারবেন। যাইহোক, আপনাকে লগ ইন করতে হতে পারে৷ "আপনি থেকে iMessages পেতে এবং এর থেকে উত্তর দিতে পারেন" বিভাগের জন্য, নিশ্চিত করুন যে আপনার ফোন নম্বরটি নতুন কথোপকথন শুরু করার জন্য নির্বাচিত হয়েছে৷ বিকল্পভাবে, আপনার প্রাথমিক ইমেল ঠিকানা নির্বাচন করুন শুধুমাত্র যদি আপনার iMessage এর সাথে যুক্ত করার জন্য কোনো ফোন নম্বর না থাকে।

iOS এবং macOS এ iMessages কিভাবে সিঙ্ক করবেন

আপনি এখানে যে সেটিংস নির্বাচন করেছেন তা নোট করুন, কারণ আপনি আপনার সমস্ত ডিভাইস জুড়ে একই কাজ করতে চান। একবার আপনি আপনার Apple ডিভাইসগুলি সঠিকভাবে সেট করার পরে, এটি কাজ করছে কিনা তা দেখতে সিঙ্কিং পরীক্ষা করুন৷ যদি তা না হয়, তাহলে পরবর্তী ধাপে যেতে হবে।

2. macOS

iOS এর বিপরীতে, macOS এর একটি সামান্য ভিন্ন পদ্ধতি রয়েছে। শুরু করতে, আরামদায়ক যাই হোক না কেন বার্তা অ্যাপ চালু করুন। এরপর, টুলবার থেকে বার্তা ড্রপ-ডাউন মেনু নির্বাচন করুন এবং পছন্দ স্ক্রীন খুলুন।

iOS এবং macOS এ iMessages কিভাবে সিঙ্ক করবেন

এরপরে, iMessage ট্যাবে নেভিগেট করুন। অনেকটা iOS এর মতই, আপনাকে যাচাই করতে হবে যে আপনার Apple ID ব্যবহার করা হচ্ছে, যদিও আপনাকে লগ ইন করতে হতে পারে।

iOS এবং macOS এ iMessages কিভাবে সিঙ্ক করবেন

এখানে, ড্রপ-ডাউন মেনু থেকে "নতুন কথোপকথন শুরু করুন" চেক করুন। এটি আপনার প্রাথমিক ফোন নম্বর বা ইমেল ঠিকানা নির্বাচন করা উচিত. সংক্ষেপে, আপনি আপনার iOS ডিভাইসে যা সেট করেছেন তার মতোই হওয়া উচিত।

একবার আপনার হয়ে গেলে, আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং সিঙ্কিং কাজ করছে কিনা তা পরীক্ষা করুন। যদি তা না হয়, পরবর্তী বিভাগটি দেখুন।

আপনি যদি এখনও iOS এবং macOS-এ iMessages সিঙ্ক করতে না পারেন তাহলে কী করবেন

iOS এবং macOS iMessages সিঙ্ক করার প্রথম ধাপ হল iMessage রিসেট করার চেষ্টা করা।

iOS-এ এটি করতে, "সেটিংস -> বার্তা" এ নেভিগেট করুন এবং iMessage সুইচ অফ টগল করুন৷

iOS এবং macOS এ iMessages কিভাবে সিঙ্ক করবেন

iMessage আবার চালু করার আগে একটি ডিভাইস পুনরায় চালু করার প্রয়োজন নেই, এটি সুপারিশ করা হয়। আপনার ডিভাইসটি বন্ধ করতে, আপনার আইফোনের ডান পাশের পাওয়ার বোতামটি টিপুন এবং ধরে রাখুন এবং উপরের ভলিউম নিয়ন্ত্রণ করুন৷ তারপর, পাওয়ার অফ সেটিং করতে স্লাইডটি সোয়াইপ করুন।

ডিভাইসটি আবার চালু করুন এবং এটি লোড হয়ে গেলে, "সেটিংস -> বার্তা" এ নেভিগেট করুন এবং iMessage সুইচটি আবার চালু করুন। আপনাকে আপনার Apple আইডি শংসাপত্রগুলি পুনরায় প্রবেশ করতে হতে পারে, তবে এটি কৌশলটি করা উচিত৷

macOS-এর জন্য, বার্তা অ্যাপ চালু করুন এবং আবার পছন্দ মেনু খুলুন। এরপরে, iMessage ট্যাবে নেভিগেট করুন। এখানে, আপনার অ্যাপল আইডি থেকে সাইন আউট করুন, তারপর আবার সাইন ইন করুন।

iOS এবং macOS এ iMessages কিভাবে সিঙ্ক করবেন

আইওএসের মতো, একটি ডিভাইস পুনরায় চালু করার প্রয়োজন নেই, তবে এটি যেকোনো সমস্যা দূর করতে সাহায্য করতে পারে। এই মুহুর্তে, iMessages আবার সিঙ্ক করা উচিত।

যদি সমস্যাটি এখনও থেকে যায়, আপনি কোনও ত্রুটির জন্য সাধারণ ভিত্তিতে আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করতে চাইবেন। আপনার Wi-Fi চালু এবং বন্ধ টগল করা কখনও কখনও যেকোন সংযুক্ত পরিষেবাগুলিকে প্রাণবন্ত করতে পারে৷

আপনি যদি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) ব্যবহার করেন, তাহলে আপনার এটিও পুনরায় চালু করার চেষ্টা করা উচিত। এখন পর্যন্ত, আপনি আপনার সংযোগ এবং ইন্টারনেট পরীক্ষা করেছেন। আপনি যদি এখনও iOS এবং macOS-এ iMessages সিঙ্ক করার সমস্যা পেয়ে থাকেন, তাহলে বিষয়টি ভালোভাবে ঠিক করার জন্য একটি Genuis Bar অ্যাপয়েন্টমেন্ট করার সময় হতে পারে।

অবশ্যই, iMessages পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম হওয়া Apple ডিভাইস ব্যবহারকারীদের জন্য অপরিহার্য, আপনি একজন ব্যবসায়িক বা ব্যক্তিগত ব্যবহারকারী কিনা তা নির্বিশেষে। শেষ পর্যন্ত, আপনার ডিভাইসগুলি রিসেট করা এবং সেগুলিকে আপনার অ্যাপল আইডিতে পুনরায় সংযোগ করলে জিনিসগুলি ব্যাক আপ হয়ে যাবে এবং বেশিরভাগ ক্ষেত্রেই চলবে৷

আপনি যদি আপনার iMessage অভিজ্ঞতা আরও কাস্টমাইজ করতে চান, তাহলে বুদবুদের রঙ কীভাবে পরিবর্তন করতে পারেন তা জানুন।


  1. iOS 10-এ iMessage অ্যাপস কীভাবে ব্যবহার করবেন

  2. iOS 9-এ iMessage এবং Messages সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  3. iOS এবং MacOS-এ কীভাবে ওয়াইফাই অগ্রাধিকার সেট করবেন

  4. আইওএস 16 এ কিভাবে একটি iMessage আনসেন্ড করবেন