কম্পিউটার

2021 সালে ব্যবহার করার জন্য সেরা Android TV লঞ্চার

2021 সালে ব্যবহার করার জন্য সেরা Android TV লঞ্চার

স্মার্ট হওয়ার জন্য মোবাইল ডিভাইসগুলিই একমাত্র প্রযুক্তি পণ্য নয় - টেলিভিশনগুলিও স্মার্ট হয়ে উঠেছে। স্মার্ট ফাংশনের কারণে টিভিগুলিকে এখন "স্মার্ট টিভি" বলা হয়। গুগলের অ্যান্ড্রয়েড টিভি ওএস-এ স্টক অ্যান্ড্রয়েড টিভি লঞ্চার রয়েছে, তবুও এটি খুবই সহজ এবং এর কিছু সীমাবদ্ধতা রয়েছে। সৌভাগ্যক্রমে, প্লে স্টোরের মাধ্যমে একাধিক অ্যান্ড্রয়েড টিভি লঞ্চার বিকল্প উপলব্ধ রয়েছে। তারা শুধুমাত্র সীমাবদ্ধতা পরিত্রাণ পেতে না কিন্তু নতুন ফাংশন একটি গুচ্ছ যোগ. আপনি যদি আপনার অভিজ্ঞতা পরিবর্তন করতে আগ্রহী হন, তাহলে 2021 সালের সেরা কিছু Android TV লঞ্চার দেখুন।

আমরা শুরু করার আগে

কিছু লঞ্চার আছে যেগুলো Android এর সর্বশেষ সংস্করণের জন্য আপডেটেড ফ্রেমওয়ার্কের সাথে আসে না। এই ধরনের অ্যাপগুলি আপনাকে ডিফল্ট লঞ্চার সেট করার বিকল্প দেবে না। এই ক্ষেত্রে, আপনার Android TV অ্যাপ্লিকেশনের জন্য হোম স্ক্রীন লঞ্চার ব্যবহার করা উচিত।

2021 সালে ব্যবহার করার জন্য সেরা Android TV লঞ্চার

এই অ্যাপটির প্রধান কার্যকারিতা হল ব্যবহারকারীকে আপনার অ্যান্ড্রয়েড টিভিতে ডিফল্ট লঞ্চার সেট করার অনুমতি দেওয়া। এটি অ্যান্ড্রয়েড টিভির প্লে স্টোরে উপলব্ধ। যাইহোক, মনে রাখবেন যে সমস্ত Android TV লঞ্চার অ্যাপের জন্য ডিফল্ট লঞ্চার সেট করার জন্য এই অ্যাপের প্রয়োজন হয় না।

1. ATV লঞ্চার

এটিভি লঞ্চার সেরা অ্যান্ড্রয়েড টিভি লঞ্চারগুলির মধ্যে একটি। এটি ব্যবহারকারীকে একাধিক কাস্টমাইজেশন বিকল্প প্রদান করে, যেমন আবহাওয়া বা সময় উইজেট যোগ করা, নির্দিষ্ট অ্যাপ উইজেট, ব্যাকগ্রাউন্ড ছবি বা রঙ সেট করা, টাইল বিকল্পগুলি কাস্টমাইজ করা ইত্যাদি ইউজার ইন্টারফেসের মাধ্যমে নেভিগেট করুন।

2021 সালে ব্যবহার করার জন্য সেরা Android TV লঞ্চার

এই তৃতীয় পক্ষের লঞ্চারের সেরা বৈশিষ্ট্যটি কাস্টম ব্যাকগ্রাউন্ড সেট করার ক্ষমতা হতে পারে, যা স্টক অ্যাপ থেকে অনুপস্থিত। আপনি যেকোনো অ্যাপ্লিকেশন বা উইজেটের জন্য রঙ, চিত্র বা স্বচ্ছ ব্যাকগ্রাউন্ড সেট করতে পারেন। অধিকন্তু, ব্যবহারকারীরা সারি উচ্চতা, উইজেট স্কেল এবং আরও অনেক কিছু কাস্টমাইজ করতে পারেন। আপনি যদি আপনার স্টক অ্যান্ড্রয়েড টিভি লঞ্চার নিয়ে বিরক্ত হয়ে থাকেন এবং নতুন কিছু চেষ্টা করতে চান, তাহলে ATV লঞ্চার হল অ্যাপটি।

2. HALLuncher

গুগল প্লে স্টোরে অ্যান্ড্রয়েড টিভি লঞ্চার অনুসন্ধান করার সময় আরেকটি জনপ্রিয় অ্যাপ পপ আপ হয় তা হল HALauncher। অ্যাপটির পুরো নাম হ্যান্ডহেল্ড অ্যাপ লঞ্চার। অ্যাপটি একটি আধুনিক এবং পরিষ্কার UI নিয়ে গর্ব করে। ব্যক্তিগতভাবে, আমি ভিএলসি মিডিয়া প্লেয়ার অ্যাপ্লিকেশনের মতোই UI দেখতে পাই। এটি সাম্প্রতিক অ্যাপ্লিকেশান, অনুসন্ধান কার্যকারিতা ইত্যাদির মতো বৈশিষ্ট্যগুলিও নিয়ে আসে এবং আপনাকে দ্রুত এবং সহজেই নন-অ্যান্ড্রয়েড টিভি অ্যাপ্লিকেশনগুলি খুলতে দেয়৷

2021 সালে ব্যবহার করার জন্য সেরা Android TV লঞ্চার

যেহেতু স্টক অ্যান্ড্রয়েড টিভি লঞ্চার সাইড-লোড করা কোনো অ্যাপ্লিকেশন দেখায় না, তাই এই লঞ্চারটি সেই পরিস্থিতিতে কাজে আসতে পারে। এই সবের উপরে, এটি বিভিন্ন কাস্টমাইজেশন বিকল্পও প্রদান করে, যেমন রঙের স্কিম পরিবর্তন, ব্যাকগ্রাউন্ড গ্রাফিক এবং আইকন গ্রাফিক; উইজেট যোগ করা; ইত্যাদি। এছাড়াও, হোম স্ক্রীনে আরও রিয়েল এস্টেট পেতে আপনি হোম স্ক্রীন থেকে সাইড প্যানেলটিও সরাতে পারেন।

3. শীর্ষ টিভি লঞ্চার 2

যদিও আপনি অ্যাপটির নাম আকর্ষণীয় নাও পেতে পারেন, আপনি যদি আপনার পুরানো Android TV লঞ্চার থেকে মুক্তি পেতে চান তাহলে Top TV Launcher 2 হল একটি ভাল বিকল্প৷ প্লে স্টোরের বর্ণনা বিভাগে উল্লিখিত হিসাবে, এটি আক্ষরিক অর্থে "আপনাকে আপনার অ্যান্ড্রয়েড টিভি ডিভাইসের নিয়ন্ত্রণে রাখে।" এটি আপনাকে, তর্কযোগ্যভাবে, অন্য যেকোনো অ্যান্ড্রয়েড টিভি লঞ্চার অ্যাপের চেয়ে বেশি কাস্টমাইজেশন বিকল্প দেয়। এটিতে একটি অন্তর্নির্মিত লেআউট সম্পাদক রয়েছে, যা আপনাকে আপনার হোম স্ক্রিনে যেকোনো জায়গায় অ্যাপ স্থাপন করতে সহজ করে দেয়।

2021 সালে ব্যবহার করার জন্য সেরা Android TV লঞ্চার

আপনি একাধিক উইজেট এবং টাইলস যোগ করে আপনার হোম স্ক্রীন কাস্টমাইজ করতে পারেন। আপনি যদি আপনার কাস্টমাইজেশন গেমটিকে পরবর্তী স্তরে নিয়ে যেতে চান, তাহলে আপনি অন্তর্নির্মিত টাইল সম্পাদক ব্যবহার করে বা একটি ICO ফাইল বা ছবি যোগ করে আপনার নিজস্ব টাইল তৈরি করতে পারেন। আপনি একটি একক ফাইলে একাধিক অ্যাপ যোগ করতে পারেন, এটি একটি ফোল্ডারের মতো অভিজ্ঞতা প্রদান করে। অন্যান্য বৈশিষ্ট্য যা এটিকে আমাদের সেরা Android TV লঞ্চার তালিকায় অন্তর্ভুক্ত করে তাতে কোনো বিজ্ঞাপন, কাস্টম ওয়ালপেপার সমর্থন, PIN-সুরক্ষিত অ্যাপস ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।

4. Ugoos টিভি লঞ্চার

Ugoos TV লঞ্চার হল আরেকটি সেরা Android TV লঞ্চার বিকল্প। অ্যাপটির সত্যিই আলাদা এবং পরিষ্কার ইউজার ইন্টারফেস রয়েছে এবং এটি আপনাকে অন্যান্য অ্যান্ড্রয়েড টিভি লঞ্চারের তুলনায় সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা দেবে। অ্যাপটি ইনস্টল হয়ে গেলে, আপনি স্ক্রিনের বাম দিকে একটি স্ক্রলিং হুইল দেখতে পাবেন। এটি আপনাকে সমস্ত অ্যাপস, ইন্টারনেট, গেমস এবং বিকল্পগুলির মতো বিস্তৃত বিভাগগুলির মাধ্যমে ব্রাউজ করতে দেয়৷ অ্যাপটি একটি রিমোট কন্ট্রোল এবং এয়ার মাউস সাপোর্ট সহ আসে এবং এটি বিভিন্ন বিভাগে বিভক্ত।

2021 সালে ব্যবহার করার জন্য সেরা Android TV লঞ্চার

যেকোন হাইলাইট করা অ্যাপ স্ক্রীনের ডানদিকে দেখানো হবে। বেছে নেওয়ার জন্য মোট নয়টি রঙের থিম রয়েছে এবং সবগুলোই খুব সুন্দরভাবে ডিজাইন করা হয়েছে। ব্যবহারকারীরা তালিকা বা সিস্টেম ওয়ালপেপার থেকে লঞ্চারের পটভূমি কাস্টমাইজ করতে পারেন। হোম স্ক্রীন আইকন কাস্টমাইজেশন বিকল্পগুলির মধ্যে সীমানা আকার, আইকন পটভূমি এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে। সামগ্রিকভাবে, এই অ্যাপটি আপনার অ্যান্ড্রয়েড টিভিকে একটি সতেজভাবে নতুন চেহারা দেয়।

5. টিভিহোম লঞ্চার

আপনি যদি একটি Samsung বা LG স্মার্ট টিভি ব্যবহার করে থাকেন যা তাদের নিজস্ব OS, অর্থাৎ TizenOS বা webOS-এ চলে এবং তাদের হোম স্ক্রীনের উপস্থিতি পছন্দ করে, তাহলে আপনি TvHome লঞ্চার পছন্দ করবেন। লেআউটটি Samsung বা LG স্মার্ট টিভির মতই কিন্তু উপরে কিছু অতিরিক্ত ফাংশন প্রদান করে।

2021 সালে ব্যবহার করার জন্য সেরা Android TV লঞ্চার

লঞ্চারটির একটি ন্যূনতম নকশা রয়েছে, যা অনেকের কাছে প্রিয়। সমস্ত ইনস্টল করা অ্যাপগুলি স্ক্রিনের নীচে একটি অনুভূমিক সারিতে দেখানো হবে। ব্যবহারকারীরা আপনার অ্যান্ড্রয়েড টিভি রিমোটে বাম এবং ডান বোতাম ব্যবহার করে এই তালিকার মাধ্যমে নেভিগেট করতে পারেন। উপরন্তু, আপনি আপনার হোম স্ক্রিনের ব্যাকগ্রাউন্ড ইমেজও কাস্টমাইজ করতে পারেন, যা বেশ নিফটি।

র্যাপিং আপ

এখানে উল্লিখিত সমস্ত সেরা Android TV লঞ্চারগুলি ইনস্টল করা সহজ এবং Google Play Store এর মাধ্যমে উপলব্ধ৷ যদি আপনার টিভি প্লে স্টোরের সাথে না আসে তবে আপনি আপনার টিভিতে অ্যাপগুলি সাইডলোড করতে পারেন। apk ফাইলগুলি অ্যাক্সেস করার জন্য আপনার টিভিতে একটি ফাইল ম্যানেজার অ্যাপেরও প্রয়োজন হতে পারে৷


  1. 3টি অস্বাভাবিক অ্যান্ড্রয়েড লঞ্চার যা আপনি আপনার ফোনকে আরও মজাদার করতে ব্যবহার করতে পারেন৷

  2. 4টি আকর্ষণীয় অ্যান্ড্রয়েড লঞ্চার যা আপনি আগে শুনেননি বা চেষ্টা করেননি৷

  3. 7 সেরা ফায়ারফক্স এক্সটেনশন যা আপনাকে 2021 সালে ব্যবহার করতে হবে

  4. পিসির জন্য 12 সেরা অ্যান্ড্রয়েড ওএস