কম্পিউটার

একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে ম্যাকে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

আপনি যদি একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং একটি ম্যাকের মালিক হন - তুলনামূলকভাবে অস্বাভাবিক সংমিশ্রণ, তবে খুব কমই অজানা - তাহলে আপনি কখনও কখনও মনে করতে পারেন যে বিশ্ব আপনার বিরুদ্ধে। যদিও বিশ্বের অনেক বেশি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী আছে, Macs কাজ করে, সিঙ্ক করে এবং সবচেয়ে আনন্দের সাথে iPhones এর সাথে সংযোগ করে।

কিন্তু যখন অ্যাপল আন্তঃঅপারেবিলিটির ক্ষেত্রে সবচেয়ে সহায়ক কোম্পানী নয়, সেখানে সমাধান আছে। Google-এর পরিষেবাগুলির স্যুট একটি অ্যান্ড্রয়েড ফোন এবং একটি ম্যাককে সম্পূর্ণরূপে সিঙ্ক করা বেশ সহজ করে তোলে, তবে এটি এখনও একটি বহুমুখী প্রক্রিয়া। যদি আপনাকে কেবল দুটি ডিভাইসের সাথে সংযোগ স্থাপন করতে হয় এবং একটি ফাইল জুড়ে স্থানান্তর করতে হয় (সাধারণত যখন আপনি নিজের কাছে ইমেল করে এটিকে সংকুচিত না করে ফোন থেকে একটি ফটো পেতে চান), তবে Android ফাইল স্থানান্তর নামে একটি সফ্টওয়্যার ব্যবহার করা সহজ। এই নিবন্ধে আমরা আপনাকে দেখাই কিভাবে।

অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফার ইনস্টল করুন

সফ্টওয়্যার - আমরা কি এখন থেকে এটিকে AFT বলতে পারি? - Google নিজেই তৈরি করে এবং Android.com থেকে পাওয়া যায়। এর জন্য Mac OS X 10.7 বা তার পরবর্তী সংস্করণ প্রয়োজন৷

অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করে সফ্টওয়্যারটি ডাউনলোড এবং ইনস্টল করুন:আপনাকে AndroidFileTransfer.dmg ফাইলটিতে ডাবল ক্লিক করতে হবে এবং আপনার অ্যাপ্লিকেশন ফোল্ডারে আইকনটি টেনে আনতে হবে৷

আপনি যখন প্রথমবার সফ্টওয়্যারটি খুলবেন তখন আপনাকে এটি চালানোর অনুমোদন দিতে হতে পারে৷

অ্যান্ড্রয়েডকে ম্যাকের সাথে সংযুক্ত করুন

একটি USB কেবল ব্যবহার করে আপনার স্মার্টফোনটি (যা চালু এবং আনলক করা প্রয়োজন) Mac এ প্লাগ করুন৷ (যদি আপনি সঠিক কেবল না পেয়ে থাকেন - বিশেষ করে যদি আপনি নতুন, USB-C-শুধুমাত্র, MacBooks-এর একটি পেয়ে থাকেন - তাহলে ওয়্যারলেসভাবে সংযোগ করা সম্ভব হতে পারে৷ আমরা পরে এটির সাথে মোকাবিলা করব৷)

AFT খুলুন (যদি আপনি ফোনে প্লাগ ইন করার সময় এটি স্বয়ংক্রিয়ভাবে না খোলে)।

ফাইল স্থানান্তর করুন

আপনি এখন এই স্ক্রীনটি দেখতে পাবেন৷

একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে ম্যাকে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

ফাইলগুলি বেশিরভাগ যৌক্তিক এবং স্ব-প্রকাশ্য বিন্যাসে সংগঠিত হয়, একটি ব্যতিক্রম সহ:আপনি যদি ফোনে তোলা ফটোগুলি খুঁজছেন তবে আপনাকে 'DCIM' এর মতো একটি ফোল্ডারে দেখতে হবে। ক্যামেরা নামক একটি সাবফোল্ডার খুঁজুন, এবং ফটোগুলি সেখানে থাকা উচিত৷

একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে ম্যাকে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

আপনি যদি স্ক্রিনশট খুঁজছেন, তাহলে ছবি ফোল্ডারে দেখুন, যেখানে ফোনে সংরক্ষিত থাকলে স্ক্রিনশট নামে একটি সাবফোল্ডার প্রদর্শিত হবে।

আপনি এই উইন্ডো থেকে ডেস্কটপে ফাইল টেনে আনতে পারেন। অথবা আপনি নতুন ফোল্ডার তৈরি সহ ফাইলগুলি পরিচালনা করতে পারেন৷

অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফারের সমস্যা সমাধান

AFT হল বিনামূল্যের সফ্টওয়্যার যা ব্যবহার করা সহজ, এবং আমরা এটির প্রতি খুবই আগ্রহী। যাইহোক, আপনার মাঝে মাঝে ম্যাক এবং ফোনকে একে অপরকে দেখতে রাজি করাতে সমস্যা হবে, 'ডিভাইসের সাথে সংযোগ করা যায়নি' ত্রুটির বার্তাটি ছুঁড়ে দেয়।

এটি মোকাবেলা করার বিভিন্ন উপায় রয়েছে:তারের ত্রুটিপূর্ণ হতে পারে, উদাহরণস্বরূপ, যদি আপনার কাছে থাকে তবে একটি অতিরিক্ত চেষ্টা করুন - তবে আমাদের অভিজ্ঞতায় সমাধানটি সাধারণত স্ক্রিনের শীর্ষে বিজ্ঞপ্তি প্যানেলে পাওয়া যেতে পারে।

একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে ম্যাকে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

এটিকে নীচে টেনে আনুন এবং নীচের অংশে 'ইউএসবি চার্জিং এই ডিভাইস'-এর মতো একটি নোট সন্ধান করুন৷ এটি আলতো চাপুন, এবং তারপর অনুরোধ করা হলে এটি আবার আলতো চাপুন৷ আপনি 'Use USB to' শিরোনামে একটি মেনু দেখতে পাবেন এবং 'ফাইল স্থানান্তর করুন' নির্বাচন করা উচিত।

একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে ম্যাকে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

ওয়্যারলেসভাবে সংযোগ করা হচ্ছে

আপনি যদি কেবল ছাড়াই পরিচালনা করতে চান তবে প্রচুর সফ্টওয়্যার বিকল্প রয়েছে যা আপনাকে ওয়্যারলেসভাবে কাজ করতে দেয়। AirDroid, SHAREit বা, একটু ভিন্ন পদ্ধতির জন্য, DropBox ব্যবহার করে দেখুন।


  1. এন্ড্রয়েড থেকে ম্যাকে ফাইলগুলি কীভাবে সরানো যায় সে সম্পর্কে একটি নির্দেশিকা

  2. এন্ড্রয়েড থেকে পিসিতে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন

  3. কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

  4. এন্ড্রয়েডে অভ্যন্তরীণ স্টোরেজ থেকে এসডি কার্ডে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন