কম্পিউটার

কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

  আইটিউনস নামটি আপনাকে অবাক করে দিতে পারে যে অ্যাপল ইতিমধ্যে আইওএস 13 এর সাথে আইটিউনস মেরে ফেলেছে এবং এটিকে অ্যাপল মিউজিক দিয়ে প্রতিস্থাপন করেছে। তবে, যারা জানেন না তাদের জন্য, আইটিউনস এখনও উইন্ডোজে বেশ ফলপ্রসূভাবে চলছে। এবং, আপনি যদি আইটিউনস থেকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সঙ্গীত স্থানান্তর করতে চান তা জানতে চান, তাহলে উইন্ডোজের জন্য আইটিউনস হল মূল। দুটি বিকল্প আছে, আপনি iTunes-এ আপনার মিউজিক লাইব্রেরিটি Android-এর সাথে সিঙ্ক করা বেছে নিতে পারেন: 

  • আপনি Play Store-এ উপলব্ধ সামঞ্জস্যপূর্ণ Android Apple Music অ্যাপের মাধ্যমে Android-এ iTunes সিঙ্ক করতে সরাসরি Apple Music অ্যাপ ব্যবহার করতে পারেন৷
  • আপনি ম্যানুয়ালি iTunes থেকে Android-এ মিউজিক ফাইল স্থানান্তর করতে পারেন৷
কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

এছাড়াও, আপনি যদি দুটি বিকল্পের যেকোনো একটি নিয়ে এগিয়ে যেতে চান তবে আপনাকে কয়েকটি সংযমের উপর নজর রাখতে হবে:

  • প্রথমে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি Apple Music পরিষেবাগুলিতে সদস্যতা নিয়েছেন৷ আপনি তিনটি প্ল্যানের যেকোনো একটিতে সদস্যতা নিতে পারেন।
  • দ্বিতীয়, আপনার পিসিতে আইটিউনস উভয়ই থাকতে হবে এবং অ্যান্ড্রয়েডে Apple মিউজিক অ্যাপ একই Apple ID দিয়ে সাইন ইন করা আছে৷
  • শেষে, Android এ iTunes মিউজিক পেতে এবং অফলাইনে প্লে করতে, আপনাকে অবশ্যই আপনার মিউজিক লাইব্রেরিতে সব গান ডাউনলোড করতে হবে। শুধুমাত্র তারপর, তারা আপনার পিসিতে অ্যাক্সেসযোগ্য হবে.

তাই, আগে পড়ুন এবং শিখুন কিভাবে iTunes থেকে Android এ সঙ্গীত স্থানান্তর করতে হয়।

আইটিউনস উইন্ডোজ ব্যবহার করে অ্যান্ড্রয়েড ফোনে iTunes সঙ্গীত স্থানান্তর করুন

ধাপ 1: আপনি যদি আগে থেকে না থাকেন তাহলে Windows এ iTunes ডাউনলোড করুন।

ধাপ 2: আপনার পিসিতে আইটিউনস খুলুন। সম্পাদনা>>পছন্দের দিকে যান .

কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

ধাপ 3: সাধারণ-এ ক্লিক করুন . এখানে আপনি iCloud Music Library লেখা একটি বাক্স দেখতে পাবেন . নিশ্চিত করুন যে বাক্সটি চেক করা আছে।

কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

পদক্ষেপ 4: পছন্দগুলি বন্ধ করুন। এখন, ফাইল এ ক্লিক করুন এবং তারপর ড্রপ-ডাউন মেনু থেকে, লাইব্রেরি>>আইক্লাউড মিউজিক লাইব্রেরি আপডেট করুন এ যান .

কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

এই প্রক্রিয়াটি আপনার iCloud অ্যাকাউন্ট এবং iTunes সঙ্গীত লাইব্রেরির মধ্যে সিঙ্ক শুরু করবে। আপনার iTunes সঙ্গীত লাইব্রেরির আকারের উপর নির্ভর করে এটি কিছু সময় নিতে পারে।

পদক্ষেপ 4: সিঙ্ক সম্পূর্ণ হয়ে গেলে, আপনার অ্যান্ড্রয়েড ফোনের অ্যাপল মিউজিক অ্যাপে যান।

ধাপ 5: লাইব্রেরি -এ আলতো চাপুন অ্যাপল মিউজিক অ্যান্ড্রয়েড অ্যাপে। আপনার সমস্ত সিঙ্ক করা iTunes সঙ্গীত লাইব্রেরি এবং আপনার ভয়েস মেমো এখানে তালিকাভুক্ত করা হবে।

পদক্ষেপ 6: গানগুলির একটিতে টিপুন এবং Android এ iTunes সঙ্গীত উপভোগ করুন৷

পদক্ষেপ 7: অফলাইন প্লেব্যাক পাওয়ার জন্য, আপনার পছন্দের গানগুলির জন্য ডাউনলোড বোতামে আলতো চাপুন এবং আপনার ডিভাইস স্টোরেজে তালিকাভুক্ত করুন৷

কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

ম্যানুয়াল কপি-পেস্ট প্রক্রিয়া ব্যবহার করে iTunes থেকে Android এ সঙ্গীত স্থানান্তর করুন

যদিও উপরের বিকল্পটি বেশ ভাল কাজ করে, আপনি যে নতুন গান যোগ করতে চান তার জন্য আপনাকে বারবার এটি পুনরাবৃত্তি করতে হবে। এর কারণ হল Apple Music শুধুমাত্র iOS এবং iPadOS-এর জন্য ডিভাইস জুড়ে সিঙ্ক করে। অ্যান্ড্রয়েডের জন্য, অ্যাপল ভাল ফিট করে না। সুতরাং, আইটিউনস থেকে অ্যান্ড্রয়েডে সঙ্গীত স্থানান্তর করার একটি ভাল উপায় হল এটি সরাসরি আপনার পিসির মাধ্যমে অনুলিপি করা এবং আপনার ফোনের স্টোরেজে পেস্ট করা। এটি কীভাবে করবেন তা এখানে:

ধাপ 1: USB ফাইল স্থানান্তর বিকল্পের মাধ্যমে আপনার পিসিতে আপনার ফোন সংযোগ করুন।

ধাপ 2: C:\Users\\Music\iTunes\iTunes Media\-এ যান . ফাইল এক্সপ্লোরারে এই পথটি টাইপ করুন এবং আপনাকে আইটিউনস মিডিয়া ফোল্ডারে পুনঃনির্দেশিত করা হবে। এর পরিবর্তে , আপনার সিস্টেম অ্যাডমিন নাম টাইপ করুন।

কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

ধাপ 3: এখানে, সঙ্গীত ফাইল বা ফোল্ডার নির্বাচন করুন এবং তাদের অনুলিপি করুন (Ctrl+C)।

পদক্ষেপ 4: আপনার ফোন স্টোরেজের দিকে যান এবং আইটিউনস মিউজিকের জন্য একটি নির্দিষ্ট ফোল্ডারে এই ফাইলগুলি পেস্ট করুন।

ধাপ 5: এখন আপনি আপনার ফোনের মিউজিক লাইব্রেরির সাথে এই ফোল্ডারটি সিঙ্ক করতে Google Play Music বা যেকোনো থার্ড-পার্টি মিউজিক প্লেয়ার অ্যাপ ব্যবহার করতে পারেন।

কিভাবে আইটিউনস থেকে অ্যান্ড্রয়েড ফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

এই পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি লুপটি বন্ধ করতে পারেন এবং অবশেষে iTunes এবং Android সংযোগ করতে পারেন। অ্যাপল অ্যাপল প্ল্যাটফর্মের উপর এন্ড-টু-এন্ড কন্ট্রোলের উপর খুব সামঞ্জস্যপূর্ণ এবং ক্রস-প্ল্যাটফর্ম সিঙ্ক থেকে নিজেকে সরিয়ে রেখেছে। যাইহোক, এই সাম্প্রতিক উন্নয়ন ব্যবহারকারীদের Android এ কয়েকটি পরিষেবা সিঙ্ক করার অনুমতি দিয়েছে।

আইটিউনস মিউজিককে অ্যান্ড্রয়েড ফোনে স্থানান্তর করে, আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসেও আপনার আইটিউনস লাইব্রেরি থেকে সঙ্গীত উপভোগ করতে পারবেন।

এই পদ্ধতিগুলি ব্যবহার করে দেখুন এবং এটি আপনার জন্য কীভাবে কাজ করে তা মন্তব্যে আমাদের জানান।


  1. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে সংগীত স্থানান্তর করবেন।

  2. আইটিউনস থেকে অ্যান্ড্রয়েডে সঙ্গীত স্থানান্তর করার 5 উপায়

  3. কিভাবে সিডি থেকে আইফোনে মিউজিক ট্রান্সফার করবেন

  4. এন্ড্রয়েডে অভ্যন্তরীণ স্টোরেজ থেকে এসডি কার্ডে ফাইলগুলি কীভাবে স্থানান্তর করবেন