কম্পিউটার

আপনার আইফোন ক্যামেরায় কীভাবে টাইমার সেট করবেন

আপনার আইফোন ক্যামেরায় কীভাবে টাইমার সেট করবেন

প্রতি নতুন বছরের সাথে, Apple এর iPhone ফটোগ্রাফি আপডেটগুলি সফ্টওয়্যার বা হার্ডওয়্যার বর্ধনের আকারে পায়। কয়েক বছর আগে, এটি একটি টাইমার ব্যবহার করার ক্ষমতা ছিল, হ্যান্ডস-ফ্রি ফটো এবং ভিডিও তোলার জন্য উপযুক্ত। সময়ের সাথে সাথে বৈশিষ্ট্যটি বিকশিত হওয়ার সাথে সাথে, আমরা আপনার iPhone ক্যামেরায় কীভাবে একটি টাইমার সেট করতে হয় সে সম্পর্কে আপ-টু-ডেট পদক্ষেপ নিয়ে এসেছি।

আইফোনের ক্যামেরা টাইমার কীভাবে অ্যাক্সেস করবেন এবং ব্যবহার করবেন

এই বৈশিষ্ট্যটি ক্যামেরা অ্যাপে বিদ্যমান থাকলেও এটি কিছুটা লুকানো রয়েছে। আপনার iPhone এর ক্যামেরা টাইমার খুঁজতে এবং ব্যবহার করতে এই ধাপগুলি অনুসরণ করুন৷

1. আপনার iPhone এ ক্যামেরা অ্যাপ চালু করুন। অ্যাপটি আপনি পূর্বে ব্যবহার করা মোডে খুলবে। অ্যাপের মোড মেনু (শাটার বোতামের ঠিক উপরে) বাঁ বা ডানে টেনে "ফটো" বাছাই করা নিশ্চিত করুন৷

আপনার আইফোন ক্যামেরায় কীভাবে টাইমার সেট করবেন

2. এগিয়ে যাওয়ার দুটি উপায় আছে৷ "ফটো" মোড সম্পর্কিত অতিরিক্ত বিকল্প রয়েছে, যা আপনার স্ক্রিনের উপরের তীরটিতে ট্যাপ করে অ্যাক্সেস করা যেতে পারে। বিকল্পভাবে, আপনি একই বিকল্পগুলির সেটে পৌঁছানোর জন্য মোড মেনু জুড়ে সোয়াইপ করতে পারেন।

আপনার আইফোন ক্যামেরায় কীভাবে টাইমার সেট করবেন

3. মোড মেনুর ডানদিকে, আপনি শাটার টাইমার আইকন দেখতে পাবেন। একবার আপনি এটি নির্বাচন করলে, আইকনটি আপনার স্ক্রিনের বাম দিকে স্ক্রোল করবে, তিনটি বিকল্প প্রকাশ করবে। আপনি টাইমার বন্ধ করতে পারেন, অথবা এটি 3 সেকেন্ড বা 10 সেকেন্ডে সেট করতে বেছে নিতে পারেন। আপনার জন্য সবচেয়ে ভালো বিকল্পটি বেছে নিন।

আপনার আইফোন ক্যামেরায় কীভাবে টাইমার সেট করবেন

4. শাটার টাইমার আইকনটি আপনার স্ক্রিনের উপরের-ডান কোণায় চলে যাবে যাতে আপনি আইফোনের ক্যামেরায় একটি টাইমার সেট করেছেন তা নির্দেশ করে৷ যা বাকি আছে তা হল শাটার বোতাম টিপুন এবং অবস্থানে আসা।

5. ক্যামেরা অ্যাপটি এখন কাউন্টডাউন দেখাবে, যা অন-স্ক্রীনে ফ্ল্যাশ করবে। শাটারটি তখন ফায়ার হবে, ফটো অ্যাপে আপনি যে ছবিটি তুলেছেন তা সঞ্চয় করে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি

1. আমি কীভাবে শাটার টাইমার বৈশিষ্ট্যটি মিস করেছি? এটা সবসময় আছে?

শাটার টাইমার বৈশিষ্ট্য সবসময় ক্যামেরা অ্যাপে উপস্থিত থাকে না। আরও স্পষ্টভাবে বলতে গেলে, এটি প্রথম iOS 8-এ উপস্থিত হয়েছিল এবং সময়ের সাথে সাথে অবস্থান এবং আইকন পরিবর্তিত হয়েছে, যেমন টাইমার সেট করার পদ্ধতি রয়েছে৷

2. আমি কি শাটার টাইমার ফিচার দিয়ে সেলফি তুলতে পারি?

হ্যাঁ. টাইমার বৈশিষ্ট্যটি আপনার ফোনের সামনের এবং পিছনের ক্যামেরাগুলির সাথে কাজ করে৷

3. আমি কিভাবে একসাথে একাধিক ছবি তুলতে পারি?

আপনি যদি চান যে আপনার আইফোন একবারে একাধিক ছবি তুলুক এবং একটি iPhone X বা তার আগে ব্যবহার করছেন, আপনি শুটিং করার সময় শাটার বোতামটি ধরে রাখুন। iPhone 11 এবং পরবর্তীতে, শাটার বোতামটি বাম দিকে টেনে আনুন। এই পদ্ধতিগুলি আপনার ফোনকে বার্স্ট মোডে শুট করার নির্দেশ দেবে, তাই আপনি ফটো অ্যাপের মাধ্যমে দশটি ফটো থেকে বেছে নিতে পারবেন।

4. আমি কি ভিডিও তোলার জন্য শাটার টাইমার ব্যবহার করতে পারি?

দুর্ভাগ্যবশত, শাটার টাইমার বৈশিষ্ট্যটি ক্যামেরা অ্যাপের অন্য কোনো মোডে কাজ করে না - শুধুমাত্র ফটো মোডে।

র্যাপিং আপ

এখন আপনি জানেন যে কীভাবে আপনার আইফোনের ক্যামেরায় একটি টাইমার সেট করতে হয়, কেন সেই জ্ঞানটি প্রসারিত করবেন না? প্রচুর প্রয়োজনীয় টিপস এবং কৌশল সহ আপনার আইফোনের ক্যামেরা কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে আমাদের গাইডটি দেখুন, তারপর আইফোনের জন্য সেরা ক্যামেরা অ্যাপগুলি সম্পর্কে জানতে পড়ুন।


  1. কিভাবে আপনার রিং ইনডোর ক্যামেরা সেট আপ করবেন

  2. কিভাবে আপনার Mac এ একটি স্বয়ংক্রিয় শাটডাউন টাইমার সেট করবেন?

  3. কিভাবে আপনার ম্যাকে Spotify স্লিপ টাইমার সেট আপ করবেন

  4. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন